শেষ হবে তো আদেও !! 😍|| তবে অভ্যেস টা ভালো কিছু নিয়েই থাকুক 😊

নমস্কার,,,

একটা ছেলে হিসেবে অলসতার যে যে গুন থাকা প্রয়োজন আমার মধ্যে তার থেকে বেশিই আছে বোধ হয়। স্কুল লাইফ থেকেই ভীষণ রকমের অলস এবং ফাঁকিবাজ স্বভাবের ছেলে আমি 😉। আসলে বাড়িতে বেশি আদর পেয়ে থেকেছি তো সেজন্য হয়তো এরকম হয়েছি 🤗। নিজের কাজগুলো অন্যের মাধ্যমে কিভাবে করানো যাবে মাথার ভিতরে এই চিন্তা সব সময় ঘুরতে থাকে 😊। আমার এই অভ্যাসগুলোর জন্য বাড়ি থেকে ভীষণ পরিমাণ বকা খেতে হয় এখনো। আমি অবশ্য বেশ ভালো করেই এক কান দিয়ে শুনে আরেক কান দিয়ে বের করে দেই এসব কথা 😅।

এরকম ছেলেকে দিয়ে কখনো কি গল্পের বই পড়ানো সম্ভব! একদমই নয়। ছোটবেলা থেকেই মা অনেক বলতো অবসর সময়ে গল্পের বই পড়তে। কিন্তু আমি মায়ের কথা ভুল করেও কানে তুলিনি কোন দিন। স্কুলে ফার্স্ট হওয়ার জন্য যে গল্পের বই গুলো পুরস্কার পেতাম সেগুলো পাশের বাড়ির ছেলেমেয়েদের দিয়েই শেষ। 😉

IMG20220907143126.jpg
Location

তবে এখন রাস্তা দিয়ে হাঁটলে কখনো বইয়ের দোকান দেখলে অথবা গল্পের বইয়ের সাজানো কোন স্তূপ দেখলে কিছুক্ষনের জন্য হলেও দাঁড়িয়ে যাই। চকচকে নতুন মলাট ওয়ালা গল্পের বই গুলো ভীষণ পরিমাণ আকর্ষণ করে আমাকে। কিন্তু বই আর কেনা হয় না কখনো। কারণ আমি জানি আমাকে দিয়ে আর যাই হোক গল্পের বই পড়া হবে না কখনো 😀।

আজ পর্যন্ত মোট তিনটা বই পড়েছি। হাই স্কুলে থাকতে একবার পাঠাগার থেকে দেবদাস বইটা নিয়ে পড়েছিলাম। দুই সপ্তাহ সময় লেগেছিল ওই বই পড়তে। আর ভার্সিটি লাইফে দুইটা বই পড়েছিলাম। ফাল্গুনী মুখোপাধ্যায়ের শাপমোচন আর চেতন ভগতের হাফ গার্লফ্রেন্ড। অনেক কষ্টে শেষ করেছিলাম এই দুই বই। কয় মাস যে লেগেছিল ঈশ্বর জানেন 🤪।

IMG20220907143111.jpg
Location

IMG20220907143116.jpg
Location

তো সেদিন নীলক্ষেত দিয়ে হাঁটতে হাঁটতে হঠাৎ করেই বইয়ের দোকানগুলোতে ভীষণ চোখ পরলো। বইয়ের দোকান দেখলেই সাজানো বই গুলো একবার করে হলেও আমি তাকিয়ে দেখি। রাস্তার এক পাশে অনেক ধরনের বই ফেলে রেখেছে। আমি চুপচাপ দাড়িয়ে দেখছি ১৫ মিনিট ধরে। হঠাৎ একটা বই খুব যেন আকর্ষণ করলো আমাকে। বইটার নাম "It Ends With Us" , লিখেছেন কলিন হুভার। বেশ সময় নিয়ে দেখছিলাম তারপর নিজের মনের সাথে দ্বন্ধ করে শেষমেশ নিয়েই ফেললাম বইটা।

কলিন হুভারের নামটা মনে হল কোথায় যেন শুনেছি। তবে বইটা এই প্রথম দেখলাম। বইটা শেষমেষ কেমন হবে সেটা জানার জন্য গুগলে সার্চ মারলাম বইয়ের নাম এবং লেখকের নাম দিয়ে। তথ্য বেরোনোর পর আমি তো অবাক। কলিন হুভার বর্তমান সময়ের অন্যতম সেরা একজন আমেরিকান লেখিকা। আর তার লেখা "It Ends With Us" বইটি ২০১৬ সালে রোমান্স ক্যাটাগরিতে গুডরিডস অ্যাওয়ার্ড জিতেছে। তার মানে বইটি মোটামুটি বেশ জনপ্রিয়। হাত দিয়ে যে বইটা বেছে নিয়েছি, আমার পছন্দ দেখা যায় মন্দ নয় 😍।

IMG20220907143258.jpg
Location

তবে বইটি পড়ে শেষ করতে আমার কতদিন লাগবে এটাই চিন্তার। ইচ্ছে আছে রোজ দুই পেজ করে পড়ব। আমি বালিশের পাশেই রেখে দিয়েছি বইটা। আলতু ফালতু ফোন নিয়ে কমেডি শো বা ফেসবুক চালানোর চাইতে দুই পেজ বই পড়তে পারলে অনেক উপকার হবে। ভালো কিছুর সাথে থাকলে সব কিছুই ভালো হবে। তাই প্রতিদিনের অভ্যেস গুলো ভালো কিছুর সাথেই থাকুক 😊।

Sort:  
 2 years ago 

স্টুডেন্ট লাইফে অনেক গল্পের বই পড়েছি। কিন্তু সব বই ই ফ্রেন্ডদের থেকে নিয়ে। নিজে কখনো কিনি নি। কেন যেন কিনতে ইচ্ছা করতো না। আর আপনি কিনা মাত্র তিনটা বই পড়ছেন। পড়বেন কি করে সারা দিন তো কপিল শর্মা শো দেখেই কুল পান না।
আশা করি এই বইটা দ্রুত শেষ করবেন। একবার মজা পেয়ে গেলে তখন শেষ না হওয়া পর্যন্ত ভালো লাগবে না।

আমি জীবনে প্রথমবার এই বই টাই কিনলাম আপু 😊। আর কপিল শর্মার শো ছাড়া তো আমি মরেই যেতাম 🤪। এখন কিন্তু অনেক কম দেখি 😉। বইটা কবে শেষ হবে এটাই এক বড় চিন্তা আমার 😂।

 2 years ago 

হাহাহা দাদা কি যে বলেন না 😂। মাত্র তিনটা শেষ করলেন। আমু তো তাহলে আপনার অর্ধেক 😁। বই শুধু অনলাইনে পড়ি এভাবে কিনে পড়া হয়নি। তবে যে বইটি কিনেছেন এটি ভালোই হবে মনে হচ্ছে। বই পড়া শেষ করে আমাদের সাথে রিভিউ দিয়েন 🤭

ভাই আমি বেচেঁ থাকতে এই বইয়ের রিভিউ দিতে পারবো কিনা এটাই ভাবছি 🤔। তবে শেষ করতে পারলে অবশ্যই দেব। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

হাহাহা দাদা শেষ করতে পারবেন, দোয়া করি 🤭🤭

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41