"কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা"

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,

"কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা" রবি ঠাকুরের এই গানটা সকালবেলা খাওয়া দাওয়ার পর শুনছিলাম খুব করে। আকাশটাও ভীষণ মেঘলা ছিল। তাই গানটা শোনার সাথে সাথে মনটা বেশ ফুরফুরে হয়ে উঠছিল। কি করবো কোথায় যাবো কিছু বুঝতে পারছিলাম না। এদিকে আবার বাড়িতে থাকতেও ইচ্ছে করছিল না। বেশি কিছু না ভেবে বেরিয়ে পরলাম বাড়ি থেকে।

IMG_20220606_173938.jpg

IMG20220520101145.jpg
Location

হাঁটতে হাঁটতে যখন সামনে এগিয়ে যাচ্ছি, হঠাৎ করেই একটা বাজার সামনে পড়ে যায়। বাজার সহজে আমাকে করতে হয় না। কিন্তু মাঝে মাঝে এমনি ঘুরে দেখতে বেশ ভালো লাগে। আবার বাজারে ঢুকতেই শুরুতে মা কালীর মন্দির। ভাবলাম মায়ের মন্দিরে প্রণাম টা সেরে যাই। তার সাথে সাথে বাজারটাও ঘুরে যাই।

IMG20220520101311.jpg
Location

IMG20220520101718.jpg
Location

মায়ের মন্দিরে প্রণাম সেরে সামনে এগুতেই চোখে পরলো মাছের বাজার। মোটামুটি সব ধরনের মাছ এখানে পাওয়া যায়। আমি বেশি ভেতরে না ঢুকে সামনে থেকেই কিছু মাছ দেখলাম। বিশেষ করে ইলিশ মাছটা আমাকে খুব করে ডাকছিল 😊🤗। বেশ বড় সাইজের ইলিশ ছিল। প্রতি কেজি ১৬০০ টাকা করে চাইছিল। আমি আর কিনব কি। দাম শুনেই খাওয়ার ইচ্ছে চলে গেছে🤪। পকেটে টাকা অত নেই। একসময় তরমুজ চোখে পরলো। বেশ লোভ লেগে গিয়েছিল দেখে। সকালে বৃষ্টি হওয়ায় বাজারের ভেতরটা বেশ কাদা হয়েছিল। তাই বাজারে বেশি না থেকে বেরিয়ে গেলাম আবার অজানার উদ্দেশ্যে।

IMG20220509155229.jpg
Location

কিছুদূর যেতেই দেখি রানার প্লাজা। বগুড়া শহরের অন্যতম বড় একটা শপিং মল। ভাবলাম কিছুটা সময় এখানেও দিয়ে যাই। সত্যি বলতে ছোটবেলা থেকেই শপিংমল বা মার্কেট ঘুরতে আমার বেশ ভালো লাগে। ছোট বড় সকলের নতুন নতুন জামা কাপড়ের উপরে আমার আলাদা একটা আকর্ষণ কাজ করে সব সময়। রানার প্লাজা তে এর আগেও অনেকবার এসেছি। বেশ ভালো একটা সময় কাটে।

IMG20220509155410.jpg
Location

IMG20220509155426.jpg
Location

IMG20220509155628.jpg
Location

IMG20220509171033.jpg
Location

IMG20220509171038.jpg

Location

নিচের তলায় মেয়েদের নানান রকম প্রসাধনী সহ আমাদের নিত্য প্রয়োজনীয় সব জিনিসপত্রের দোকান রয়েছে। দোতালায় রয়েছে শিশুদের জামাকাপড় এর আয়োজন। তিনতলায় মেয়েদের কালেকশন। চার তলায় রয়েছে ছেলেদের জন্য ব্যবস্থা। পঞ্চম তলাতে মোবাইলের অ্যাক্সেসরিজ থেকে শুরু করে জুতার কালেকশন। আর ষষ্ঠ তলায় খাবার-দাবারের আয়োজন। বেশ ভালো একটা ব্যবস্থাপনা রয়েছে এই শপিং মলে।

তবে একটা ব্যাপার আমাকে বেশ অবাক করে দেয়। এইসব শপিংমলে সব সময় গলাকাটা দাম থাকে। সাধারণ মধ্যবিত্ত ফ্যামিলির ক্রয় ক্ষমতার অনেকটাই বাইরে। আর আমি যতবারই এখানে গিয়েছি, সব সময় দেখেছি দোকান গুলো কাস্টমারের অপেক্ষায় বসে আছে। ক্রেতার সংখ্যা একদমই কম। যারা ওখানে গেছেন মোটামুটি সবাই ঘুরতে গেছেন। উঠতি বয়সের ছেলমেয়েদের সংখ্যা টাই বেশি। বুঝতে আর বাকি থাকে না কেন তাদের এত বিচলন সেখানে 😊। সে যাই হোক এই বয়সটা আমরাও পার করেছি। তবে এখনকার ছেলে মেয়েদের মত এত সুযোগ সুবিধা আমরা কখনই পাইনি। আমার মনে হয়, না পাওয়া টাই বেশি ভালো হয়েছে।

এভাবে এলোমেলো ঘোরাঘুরি শেষে দুপুরের দিকে বাড়ি ফিরে আসলাম। বাড়িতে ঢুকেই যা যা করেছি সব গল্পের ঝুলি খুলে বসলাম। আমাকে মা বকাবকি শুরু করলো, কাজ নেই সে জন্যই এসব করে বেড়াচ্ছি 🤪। আমি প্রতিদিনের মত হাসতে হাসতে এসব কথা হজম করে নিলাম। এভাবেই চলছে জীবন জীবনের নিয়মে।

Sort:  
 2 years ago 

মাঝে মাঝে আমারও এরকম হয় কিছু একটা করতে ইচ্ছে করছে কিন্তু কি করবো খুজে পাচ্ছিনা। তাই আনমনে ঘুরতে বের হই। যাইহোক ঘুরতে ঘুরতে আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। কিন্তু ইলিশ মাছটা বেশ বড়ই ছিল কিনলে মনে হয় খেতে বেশ মজাই পেতেন। আর আমাকে ডাকতেও পারতেন খেয়ে আসতাম হি হি হি। ফটোগ্রাফি গুলোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই বেকার মানুষ,, ইলিশ মাছটা কিনতে গেলে আমাকে বিক্রি করে রেখে আসতে হতো ওখানে 🤪। আশীর্বাদ করবেন খুব তাড়াতাড়ি যেন একটা চাকরির ব্যবস্থা হয় তারপর আপনাকে নিমন্ত্রণ করে এর থেকেও বড় ইলিশ মাছ খাওয়াবো।

 2 years ago 

আজকে ভালোই ঘোরাঘুরি হয়েছে মন্দির মার্কেট, ছবিতে দামি দুটো জিনিস দেখলাম ইলিশ মাছ এবং তরমুজ এখন মার্কেটে সবচেয়ে দামি জিনিস। সত্যিই কোথাও হারিয়ে যাওয়ার নেই মানা, বাধা বিপত্তি পার করে খুব সুন্দর একটি দিন আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 2 years ago 

সে কথা আর বলতে, ইলিশ মাছের দাম শুনেই আমার খাওয়ার ইচ্ছে উড়ে গেছে। 🤪

 2 years ago 

অনেক ঘুরাঘুরি করেছেন আজ দেখছি দাদা। হারিয়ে গিয়েছিলেন রবি ঠাকুরের গান শুনে। ইলিশ মাছের যে দাম এখন পুরো আগুন। মার্কেট ও গিয়েছিলেন দেখলাম । দিনটি খুব এনজয় করেছেন আজ। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য

 2 years ago 

কাজ কাম না থাকলে যা হয় ভাই। তবে সময়টা বেশ ভালো কেটেছিল। অনেক ভালো থাকবেন ভাই।

 2 years ago 

ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। ভিন্ন ভিন্ন জায়গায় ঘুরতে যেতে আমার খুবই ভালো লাগে। আপনি ঘুরাঘুরি করার মাধ্যমে দারুন ফটোগ্রাফি করলেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

একদম মনের কথা বলেছেন ভাই। অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া আপনি ঠিক বলেছেন মাঝে মাঝে ইচ্ছে করে এভাবে হারিয়ে যেতে।মাঝে মাঝে ঘুরে বেড়াতে খুবই ভালো লাগে।ইলিশ মাছ গুলো কে দেখতে খুব তাজা তাজা মনে হচ্ছে।ইচ্ছে করছে দুইটা নিয়ে নিই😉।যাইহোক ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর এই পোষ্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ইলিশ মাছের দাম শুনে আমার চোখ কপালে উঠে গেছিলো আপু। মনে মনে কলা খাওয়ার মত ইলিশ মাছ খেয়ে নিন 🥰😊

 2 years ago 

মায়ের দর্শন করে নিলাম আমিও। তরমুজের ছড়াছড়ি সাথে ইলিশের । রানার প্লাজা নাম টি মনে করিয়ে দিল সেই দিনের যেন রানা প্লাজা ভেঙ্গে পড়েছিল। আমি ঠিক তার আগের দিন ঢাক ছেড়েছিলাম। সপিং মলে দাম টা বেশী হয়। আমাদের ভ্যানপ্লাজাই ভাল । হি হি।

 2 years ago 

দাদা আমিও আপনার দলের লোক। ভ্যান প্লাজা ,ফুটপাত প্লাজা এসবের চাইতে সেরা শপিংমল এখন পর্যন্ত আবিষ্কার করতে পারিনি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69371.89
ETH 3768.85
USDT 1.00
SBD 3.71