শ্রাবণের মেঘ গুলো জড়ো হলো আকাশে 🎵

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,,

অনেক দিন হলো গান নিয়ে বসি না। তেমন ইচ্ছে করে না। আবার একবার বসে পরলে আর উঠতে ইচ্ছে করে না। মনে হয় এটা ওটা করতেই থাকি। আমি যে গান গাওয়া নিয়ে প্রাক্টিস করব এমন টা না। গান আমার ঠিকঠাক মত হতে চায় না। আর আমি চাইলে সব গান বাজাতেও পারি না। আমার জ্ঞান খুব অল্প। অনেক চর্চার দরকার।

কিন্তু হাতে উকুকেলে নিয়ে বসলে মনে হয় নতুন কিছু তৈরি করি। একটা গান বানাই। খানিকক্ষণ ওসব নিয়ে গুণ গুণ করি। পরে যখন দেখি, না ভালো লাগছে না,, কেমন যেন চেনা চেনা সুর হয়ে যাচ্ছে, সাথে সাথে মাথা থেকে ইচ্ছের পোকা উড়ে যায়। এই তো হলো আমার অবস্থা। আজকেও এমন ঘটনা ঘটে গেল আমার সাথে। তখন দেখি গুড়ি গুড়ি বৃষ্টি পরছে। ভাবলাম শ্রাবণের মেঘ গুলো গান টা একবার চিৎকার করে গাই। হালকা লাগবে একটু নিজেরই।

আর তখনই রেকর্ড করে নিলাম। আজকে সকলের সাথে শেয়ার করে নেব বলে। যেমনই লাগুক আপনাদের, আমি খুব মজা পেয়েছিলাম গান টা করে।

লিরিক্স :

শ্রাবনের মেঘগুলি জড়ো হলো আকাশে
অঝরে নামবে বুঝি শ্রাবনেই ঝরায়ে

আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে

শ্রাবনের মেঘগুলি জড়ো হলো আকাশে
অঝরে নামবে বুঝি শ্রাবনেই ঝরায়ে

কবিতার বই সবে খুলেছি
হিমেল হাওয়ায় মন ভিজেছে
জানালার পাশে চাঁপা মাধবী
বাগান বিলাসী হেনা দুলেছে

আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে

মেঘেদের যুদ্ধ শুনেছি
সিক্ত আকাশ কেঁদে চলেছে
থেমেছে হাঁসের জলকেলী
পথিকের পায়ে হাঁটা থেমেছে

আজ কেন মন উদাসী হয়ে
দূর অজানায় চায় হারাতে

শ্রাবনের মেঘগুলো জড়ো হলো আকাশে
অঝরে নামবে বুঝি শ্রাবনেই ঝরায়ে...

ডিফারেন্ট টাচ এর এই গান টা আমার মনে হয় দুই বাংলাকে নাড়িয়ে দিয়েছে সমান ভাবে। আর এখনও এই গানটা সমানভাবে জনপ্রিয়। একটা অন্যরকম ব্যাপার কাজ করে গানটার মাঝে। এভারগ্রীন একটা গান । এই গান নিয়ে বেশি কিছু বলার নেই একদম। লাভ এট ফার্স্ট সাইট বলতে যা বোঝায় ঠিক তাই।

যাই হোক আজকের লেখা এখানেই শেষ করছি। ভালো লাগুক অথবা মন্দ লাগুক গান টা ,, কিছু যায় আসে না। মনের শান্তি যদি এতটুকুও হয় তাহলে ওটাই আসল। আমি তো পেয়েছি। এবার আপনাদের কতখানি কি হলো সেটাই জানার পালা।

সকালে ভালো থাকবেন সুস্থ্ থাকবেন। 🙏

Sort:  
 2 years ago 

এত সুন্দর গান তো আমরা মাঝে মাঝে শুনতেই পারি। কেন আমাদেরকে বঞ্চিত করা হয় বুঝি না। এই গান শোনার জন্য হলেও তো এইবার বাসায় ডাকতেই হয়।
এই গান সম্পর্কে বেশি কিছু বলার নেই। এক সময় দিনে অসংখ্য বার বাজত এই গান বাসায়।

 2 years ago 

হিহিহিহি,,, এত আদুরে মন্তব্য আমার আপুর থেকে পাব জানলে তো আরো আগেই গান পোস্ট করে দিতাম 🥰🥰। অপেক্ষায় আছি কিন্তু আপু। অনেক ধন্যবাদ 🙏🙏

 2 years ago 

আপনি গান ভালো পারেন না এটা একটি ডাহা মিথ্যা কথা 😜।
আপনার গানের গলা সত্যিই অসাধারণ। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনার কন্ঠ সবার সেরা। আজকের গানটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে গানটি আমাদের মাঝে কভার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল আশা করি সব সময় আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর গান উপহার দিবেন।

 2 years ago 

ওরে বাবা এবার একটু বেশি বলা হয়ে গেল আপু হিহিহিহি। আমাদের এই পরিবারে দারুন দারুন সব শিল্পী রয়েছেন। অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

গান আমার ঠিকঠাক মত হতে চায় না।

মানতে পারলাম না বস। তুমি যথেষ্ট ভালো গাও। তাছাড়া তোমার সঙ্গী ম্যান্ডলিনটি তুমি খুব সুন্দর বাজাও। তোমার কভারটা আমার বেশ ভালো লাগলো, যদিও গানটা আমি প্রথম শুনলাম।

 2 years ago 

ওরে বাবা দাদা যে কি বলে! গান টা বেশ জনপ্রিয়। তাই গাইতে ভালো লাগে সব সময়। আজ আমার জন্য যে আপনিও শুনে নিলেন এই গান টা প্রথমবার এটা সত্যিই ভালো লাগলো আমার। অনেক ধন্যবাদ দাদা

 2 years ago 

ভোরবেলার দিকে ঘুমোতে যাওয়ার আগে গানটা গুনে বেশ চাঙ্গাবোধ করলাম। জাস্ট অসাধারণ।

 2 years ago 

আপনার কাছ থেকে এমন মন্তব্য সব সময় আমাকে চাঙ্গা করে দেয় শুভ ভাই। অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

সকাল সকাল আপনার এই গানটি শুনে বেশ ভালো লাগলো আমার ভাইয়া। আসলে ভাই আপনার গানটি শুনে আমার বেশ ভাল লেগেছে। ভিন্ন ধাঁচের একটি গান এটি। আপনার পরবর্তী গানের অপেক্ষায় রইলাম আমি। আশা করি এমন সুন্দর গান আমরা আরও পাবো।

 2 years ago 

চেষ্টা করব আপু আবার কিছু একটা নিয়ে আপনাদের মাঝে হাজির হতে খুব তাড়াতড়িই। অনেক ধন্যবাদ

ঘুম থেকে উঠেই আপনার গান। আহা। অনেক ভালো গেয়েছেন ভাই। গান আপনার ঠিক মতেই হয় ভাই। ভালোবাসা নিবেন। আরও গানের অপেক্ষায় থাকবো।

 2 years ago 

মাঝে মাঝে একটু চেষ্টা করি ভাই। দোয়া করবেন সব সময়।

 2 years ago 

আপনার গান ভালো হবে না এটা কখনো হয়। আমার কাছে তোমার শুনতে ভীষণ ভালো লেগেছে। মাঝে মাঝে আপনার গান শুনতে পারলে বেশ ভালই লাগে। তাছাড়া অনেক সুন্দর ভাবে গানটি পরিবেশন করলেন। নিশ্চয়ই আরও সুন্দর সুন্দর গান শুনতে পারব আপনার কাছ থেকে।

 2 years ago 

হিহিহি,, এত প্রশংসা পেলে তো বেশ লাগে আপু 🥰। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে, তবে আমার প্রিয় একটা গান ধন্যবাদ আমাদেরকে সুন্দর একটা গান উপহার দেওয়ার জন্য,

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি গান কভার করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কন্ঠে এই গান শুনে খুবই ভালো লাগলো কারণ এই গান আমার অনেক বেশি প্রিয়। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই মন্তব্য গুলো আরো উৎসাহিত করবে সামনের দিন গুলোতে। অনেক অনেক ধন্যবাদ ভাই 🙏

 2 years ago 

গান আমার ঠিকঠাক মত হতে চায়না।

এটা একদমই ঠিক বললেন না। আপনি খুব ভালো গান গান এর আগেও শুনেছি। শ্রাবনের মেঘগুলো গানটি ও আজ দারুন গেয়েছেন। সাথে ইউকেলেলে ও চমৎকার বাজিয়েছেন আপনি।
এরকম গানের কভার ভবিষ্যতেও চাই।

 2 years ago 

অনেক মিষ্টি একটা মন্তব্য ছিল এটা আমার জন্য আপু 🥰🥰🥰। এভাবেই পাশে থাকবেন। অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64271.38
ETH 3157.43
USDT 1.00
SBD 4.25