বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে বইমেলায় ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ7 months ago

নমস্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি ঈশ্বরের কৃপায় সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আজকের দিনটা বেশ ভালো আমার জন্য। বেশ এক্সাইটমেন্ট নিয়ে আছি। হয়তো পরের পোস্টগুলোতে ধারাবাহিক ভাবে সব জানাতে থাকব। আজ লিখছি অন্য কিছু নিয়ে।

কয়েকদিন আগে হঠাৎ করেই খবর পেলাম যে আমাদের হাই স্কুল মাঠে বিশ্ব সাহিত্য কেন্দ্রের উদ্যোগে বই মেলার আয়োজন করা হয়েছে। আমার তো শুনেই বেশ ভালো লেগে গেলো। সত্যি বলতে বই পড়ার অভ্যাস না থাকলেও নতুন বই নাড়াচাড়া করতে আমার বেশ লাগে। তাই আর দেরি না করে আমাদের ভাড়া টিয়া দ্বীপ দা কে নিয়ে সোজা চলে গেলাম স্কুল মাঠে।

IMG20231212190632.jpg

IMG20231212192429.jpg

Location

আমাদের এখানে বেশ লম্বা সময় পর এমন আয়োজন করা হয়েছে। তাই জনসমাগম মন্দ ছিল না এক কথায়। সব থেকে বেশি ভালো লাগছিল ছোট বাচ্চাদের দেখে। বেশ উৎসাহ নিয়ে ওরা সবাই বই গুলো নেড়েচেড়ে দেখছিল আর পছন্দ মত বই কিনছিল। আমিও বেশ কিছু বই ঘুরে দেখলাম। দেখার কাজে আমি খুব পটু কিন্তু পড়ার বেলায় একদম যা ইচ্ছে তাই। হিহিহিহি। বলা চলে সব ধরনের বই ছিল ওখানে। যার যেমন ভালো লাগে সে তেমন টাই বেছে নিতে পারবে। অনেক বইয়ের মোড়ক দেখে নেওয়ার ভীষণ ইচ্ছে হচ্ছিল। কিন্তু আমি জানি আমার দ্বারা দুই পাতার বেশি কখনোই পড়া হবে না। তাই আর দুঃসাহস টা করে উঠতে পারি নি।

IMG20231212185046.jpg

IMG20231212190000.jpg

IMG20231212192429.jpg

Location

আমি বই পড়ার দিকে অতোটা আগ্রহী না হলেও দ্বীপ দা খুবই আগ্রহী ছিল এই ব্যাপারে। তিনি অনেক সময় নিয়ে বইগুলো দেখছিলেন এবং চারটা বই সিলেক্ট করলেন নেওয়ার জন্য। মজার ব্যাপার হলো আমাকে ভীষণ জোর করছিলেন একটা বই নেওয়ার জন্য। এক কথায় তিনি আমাকে গিফট করবেন একটা বই। কিন্তু আমি নিজেই উল্টো জোরাজুরি শুরু করলাম যে আমাকে অন্তত বই গিফট করবেন না দাদা। এটা একদম অপাত্রে কন্যা দান করার মত হবে। অনেক কষ্টে তাকে ম্যানেজ করলাম। যদিও বেচারা বেশ মন খারাপ করেছিল।

সব কিছু মিলিয়ে ভালো একটা সময় উপভোগ করেছিলাম সেদিন সন্ধ্যায়। এমন ছোট ছোট আয়োজন এখনকার তরুণ সমাজকে বই পড়ার দিকে অনেক উৎসাহিত করবে। আর যে বইকে জীবনের বন্ধু বানাতে পারবে সে চলার পথে কখনো একা হবে না। আলোর পথে এগিয়ে যাবে সব সময়।

Sort:  
 7 months ago (edited)

দাদা এমন বই মেলা গুলো দেখতে কিন্তু আমার কাছে বেশ ভালো লাগে। আসলে আমার মনে হয় বই হলো সবচেয়ে কাছের বন্ধু। একমাত্র বই কখনও মানুষের সাথে বেইমানী করে না। আর বইয়ের জন্য এমন মেলা করা হলে তো আর কথাই নেই। বেশ ভালো লাগলো আপনার আজকের পোস্ট পড়ে।

 7 months ago 

বাহ্ ছোট করে বেশ গুছিয়ে বলেছেন কথা গুলো আপু। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। অনেক ধন্যবাদ।

 7 months ago 

আপনাদের হাই স্কুলের মাঠে অনেকদিন পর বই মেলা শুরু হলো জেনে আমার ভীষণ ভালো লাগলো।বই পড়তে আমার খুব ভালো লাগে। একসময় কলেজে যখন ছিলাম প্রচুর বই পড়তাম।আবার সংগ্রহ করেও পড়েছি।আর আপনি ভাইয়া বই পড়তে চান না। আমিতো বই উপহার পেলে সবচেয়ে বেশি খুশি হই।আর আপনি দ্বীপ দার দেয়া বইটি ও নিলেন না।😂কি ভাগ্য আপনার বলেন তো।আমি পেলে তো নিয়ে নিতাম ধন্যবাদ দিয়ে খুশী মনে।

 7 months ago 

আসলে আপু আমি ভীষণ রকমের অলস, তাই এই অভ্যাসটা আমার নেই বললেই চলে। পড়ার মত ধৈর্য্য টাই আমার আসে না একদম। আপনি বই পড়তে ভালোবাসেন বলেই এত সুন্দর করে লিখতে পারেন। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। ভালো থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45