একটি পদ্য নাট্য - শিরোনাম : "ফেইসবুক"

বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নিয়ে আজ একটি মজার পদ্য রচনা করছি। আশা করছি সবার ভালো লাগবে ।

IMG_20210713_182153.jpg

ফেইসবুক

সজীব রায়

ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়ে করছিলাম ওয়েট
কবে যে করবে সে আমায় অ্যাকসেপ্ট
কনফার্ম হয়ে গেলে শুরু হয় চ্যাটিং
এভাবেই হলো শুরু অনলাইনে ডেটিং
প্রোফাইল পিকচারে দেখে তার কমেন্ট
মনে হল মেয়েটা খুব ইনোসেন্ট
ফোন নম্বর দেই ইমেইল করে
বসে বসে ভাবি সে কবে ফোন করে
১৪ ফেব্রুয়ারি রাত বারোটার পরে
অচেনা এক নম্বর মিসকল মারে
সাথে সাথে কল ব্যাক, হ্যালো কে তুমি?
কি মিষ্টি মেয়ের এক কন্ঠ শুনি
সেইদিন থেকে প্রেম হয়ে গেলো শুরু
মাঝরাতে মাঝ বুকে করে দুরু দুরু
দুই তিন মাস চলে গেল এভাবে
ভালোবাসি তোমায় আমি বলি কিভাবে
সাহস করে বলেই দিলাম আই লাভ ইউ
সাথে সাথে রিপ্লাই সেম টু ইউ
দিন যায় রাত কাটে তাকেই ভেবে
জানি নাকো পরেছি এ কোন ফাঁদে
পালিয়েই হবে বিয়ে হল ডিসিশন
প্রবলেমে পেয়ে গেলাম এই সলিউশন
ফোন নিয়ে মাঝরাতে শুধু হয়রানি
জানিনা তোমার দেখা কবে পাবো আমি
বারবার করে যায় শুধু যে বারণ
করবেনা দেখা সে নেই কোনো কারণ
যখনই ধরলাম জীবনের বাজি
দেখা করতে সে হয়ে গেল রাজি
আসতে বললাম ওকে ফাস্টফুড এতে
চললাম আমি সেথা দেখা করতে
যখনই দেখলাম আমি তাকে
চিৎকার করলাম মাগো এ কে!
৩৭ বয়স হবে এমন এক বুড়ি
লাইন মারতে আমার সাথে সেজেছিল ছুরি
বুঝতে পারলাম আমি সবই ছলনা
না দেখে প্রেম হলেও বিয়ে করছি না
আজব কাণ্ড নিয়ে ডিজিটাল যুগ
চিটিং এর যুবরাজ সেই "ফেসবুক"

Sort:  

দাদা দারুন হয়েছে 👌❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63281.14
ETH 2674.11
USDT 1.00
SBD 2.79