আমার বাংলা ব্লগ ।। ভালোবাসার আরেক নাম ❤️❤️

আমার বাংলা ব্লগ

"অনুভূতি !
সে তো মিশে গেছে অনুভবে....
আমার কি আর সাধ্য আছে ওষ্ঠের বেড়াজাল ছেদ করে তাকে বাইরে নিয়ে আসা!

তুমি মিশে আছো আমার শিরা উপশিরায়
জন্ম জন্মান্তরের বন্ধনে
তুমি ছিলে, তুমি আছো
আমি প্রকৃতির বেগে ছুটে চলি তোমার দেখানো পথে
অসীম বিশ্বাসে রেখেছি হাত তোমার ঐ দুটি হাতে"

শুরুটা কি দিয়ে করব এটাই ভেবে পাচ্ছি না। লিখতে নিয়ে আটকে যাচ্ছি বারবার। ভালোবাসার জিনিসগুলো নিয়ে বলতে গেলে সব সময় ভ্যাবাচ্যাকার ভেতরে পরতে হয় আমাদের। আমার ক্ষেত্রেও ঠিক তাই। কোনটা-বলবো আর কোনটা বলবো না এটাই সবচেয়ে কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

IMG-20220610-WA0000.jpg

আমার কাছে "আমার বাংলা ব্লগ" ভালোবাসার আরেক নাম। একটা পরিবারের বন্ধন। আমার বাংলা ব্লগ নিয়ে অনুভূতি প্রকাশ করা সবচেয়ে কঠিন একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে এই মুহূর্তে আমার কাছে। সত্যি বলতে সব অনুভূতি প্রকাশ করা যায় না। অনুভবে থেকে যায় প্রতিটা ক্ষণে প্রতিটা মুহূর্তে। আমার বাংলা ব্লগ আমার কাছে সেই অনুভবের জায়গা।

family-2485714_1920.jpg

Source

সবথেকে বড় যে ব্যাপারটা আমার কাছে মনে হয় সেটা হল মাতৃভাষা বাংলায় কাজ করার প্রশান্তি টা। পৃথিবীতে বাংলায় একমাত্র ভাষা যার মাধ্যমে আমরা মনের ভাব যতটা গভীরভাবে এবং নিজের মত করে প্রকাশ করতে পারি, অন্য কোন ভাষায় হয়তো সেটা করা সম্ভব নয়। আর এদিক থেকে আমি ধন্য এবং কৃতজ্ঞ।

হ্যাঁ এটা সত্যি আর্থিক দিক দিয়েও আমার বাংলা ব্লগ আমাকে যথেষ্ট স্বাবলম্বী করে তুলেছে। কিন্তু আমার কাছে যেটা মনে হয় অর্থের চাইতেও সবচেয়ে যেটা বড়, একটা ভালো পরিবার আমাকে উপহার দিয়েছে আমার বাংলা ব্লগ। দাদা বৌদির কথা না হয় পরে বলছি। আমাদের এই পরিবারের অ্যাডমিন, মডারেটর থেকে শুরু করে প্রতিটি সদস্য এতটাই আন্তরিক সেটা ভাষায় প্রকাশ করার মত নয়। সুখে-দুঃখে সব সময় একে অন্যের পাশে থাকতে দৃঢ় প্রতিজ্ঞ। এমন আস্থার জায়গা আর কোথায় পাবো !!!

heart-700141_1920.jpg

Source

আর দাদা বৌদি !! ভগবান তুল্য মানুষ দুই জন। বর্তমান সময়ে এমন বড় মনের মানুষ যে সত্যি সত্যি আছে, দাদা বৌদির সাথে কথা না হলে হয়তো কখনো বুঝতেই পারতাম না। আমি আমার জীবনের প্রতিটি পদক্ষেপে যেভাবে তাদের পাশে পেয়েছি , আমি জানিনা আর কেউ কখনো এভাবে আমার মাথায় সেই স্নেহ মাখা হাতটা রাখত কিনা। আমার ঈশ্বর দাদা বৌদিকে যেন যুগের পর যুগ বাঁচিয়ে রাখে এবং সুস্থ রাখে। এমন মানুষ পৃথিবীর জন্য সত্যি খুবই দরকার।

heart-1192662_1920.jpg

Source

আর কিছু কথা না বললেই নয়, আমার বাংলা ব্লগ প্রতিনিয়ত আমাকে মানুষ হিসেবে পরিণত করে তুলছে। প্রতিটি সদস্যের ব্যতিক্রমধর্মী ও মনমুগ্ধকর লেখা এবং তাদের সৃজনশীল কাজ আমার ভেতরে লুকিয়ে থাকা আমি কে একটু একটু করে খুঁজে দিতে সাহায্য করছে। অন্য সবার মতো আমিও এখন লেখালেখির চেষ্টা করি, গান গাইতে চেষ্টা করি, ছবি আঁকতে চেষ্টা করি। মোট কথা যে কাজগুলো কখনো আমি করতাম না বা করার কথা ভাবিও নি সেই কাজগুলো অনায়াসে করার সাহস পাই। এর থেকে বড় পাওয়া আর কি হতে পারে একটা মানুষের জীবনে!

background-2062206_1920.jpg

Source

আমার বাংলা ব্লগ নিয়ে যদি কথা বলতে হয় তাহলে হয়তো সারাদিন পেরিয়ে যাবে তবু কথা শেষ হবে না। আবার শেষ কথা বলার পরেও কিছু একটা যেন কমতি থেকেই যাবে। হয়তো এখানেই আমার বাংলা ব্লগের সার্থকতা। আমি পরিতৃপ্ত। আমি গর্বিত এমন একটা পরিবারের সদস্য হতে পেরে। আমার বাংলা ব্লগ আমাকে দুহাত ভরে যে ভালবাসা এবং আস্থা দিয়েছে, আমি নিজেও জানিনা আমি কতখানি সেটা পাবার যোগ্য। শুধু এটুকু বলতে পারি, আমার বাংলা ব্লগ আমার স্বপ্ন পূরণের সহ যোদ্ধা। আমাকে আগলে রাখার আঁতুড়ঘর। আমার অনুপ্রেরণার শুরু। ❤️❤️

ভালো থাকুক আমার পরিবারের সকল সদস্য। সুদৃঢ় হোক আমাদের এই ভালোবাসার বন্ধন। এগিয়ে যাক "আমার বাংলা ব্লগ"।

Sort:  
 2 years ago 

আসলেই ভাইয়া সব অনুভূতি কি ভাষায় প্রকাশ করা যায়?কিছু অনুভূতি মনের গভীরে রয়ে যায় তা কখনো কাউকে বলা হয়ে উঠেনা। তাছাড়া এই ব্লগের মাধ্যমে আমরা আর একটি পরিবার পেয়েছি। প্রতিটি সদস্য একে অপরের সঙ্গে মধুর সম্পর্ক তৈরি করেছে এই ব্লগ। তা বলে বোঝানো যাবে না। আপনি এই ব্লগ সম্পর্কে আপনার অনুভূতি গুলো খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার মত আমিও বলতে চাই যে এই ব্লগের দাদা,বৌদি এডমিন, মডারেটর, সকল সদস্য দীর্ঘজীবী হোক।

বাহ্ খুব গুছিয়ে লিখেছেন তো আপু। চমৎকার অনুভূতির বহিঃপ্রকাশ।

 2 years ago 

শুধু আপনাকে না ভাই আমাদের অধিকাংশেই জীবনের একটি শক্ত অর্থ বোঝাতে পেরেছে এই আমার বাংলা ব্লগ। এটা যেন একটি অবিচ্ছেদ‍্য পরিবার। বাংলা ভাষায় এইভাবে লেখার অনূভুতি কখনোই পেতাম না যদি না দাদা এই যুগান্তকারী পদক্ষেপ টা না নিত। এবং এটাও দারুণ বলেছেন ভালোবাসার জিনিসগুলো নিয়ে লিখতে গেলে ভ‍্যাবাচ‍্যাকা খেয়ে যাওয়া লাগে।।

একদম মনের কথাগুলো বলেছেন ভাই। অনেক ভালো লাগলো।

 2 years ago 

সব অনুভূতি ভাষায় বা লিখে সবসময় প্রকাশ করা যায় না। ভালবাসার এই কমিউনিটিতে আপনার মতো কোয়ালিটিফুল সহযোদ্ধা পেয়ে আমরা অনেক গর্বিত দাদা। নিজের মনের অনুভূতি অনেক সহজ সরল ভাষায় গুছিয়ে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। ভাল থাকবেন।

এই অনুভুতি গুলো আসলে প্রকাশ করা যায় না ভাই। মনের কথা মনেই থেকে যায় ❤️

 2 years ago 

আপনার পোষ্টের শুরুটা আমার কাছে খুবই পছন্দ হয়েছে। আসলে একটি কথা ঠিকই বলেছেন। আবেগের জায়গা গুলো নিয়ে কিছু বলতে গেলে বারবার আটকে যেতে হয়। কোথা থেকে শুরু করব এটা বুঝতে বেগ পেতে হয়। বেশ ভালো লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

লিখতে গিয়ে আটকে গেছি যে কতবার ভাই। আমার কাছে সব চাইতে কঠিন ছিল এই প্রতিযোগিতা টা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43