আমি কি তোমায় খুব বিরক্ত করছি! ❤️

অনেকদিন হলো গান বাজনা করা হয় না। ইচ্ছে করলেও অনেক কিছু করা হয়ে ওঠে না। আমার হয়েছে ঠিক সেই অবস্থা। আজ রাতে বাড়ি একদম ফাঁকা। খাওয়া-দাওয়া শেষ করে কিছুক্ষন টিভি দেখার পর হাতে আমার ইউকেলেলে এটা নিয়ে বসলাম। ভাবলাম অনেকদিন তো হলো যন্ত্রটার সাথে সাক্ষাৎ নেই একদম। আমাকে হয়তো ভুলেই গেছে। তাই কিছুক্ষণ যদি ওর সাথে সময়টা কাটানো যায় খুব একটা খারাপ হয় না।

যেই কথা সেই কাজ। যন্ত্রটা নিয়ে বসলাম। রাত তখন এগারো টা বেজে পয়তাল্লিশ মিনিট। ঠিকঠাক করে কোন কিছুই বাজাচ্ছিলাম না। আসলে কি বাজাবো সেটা বুঝে উঠতে পারছিলাম না। আর শীতের রাত হওয়ায় চারপাশ টা একটু আগে ভাগেই নিরব হয়ে যায়। মন খুলে যে একটা গান গাইব সেটাও পারছিলাম না। হঠাৎ একটা গান মাথায় আসলো। কয়েকবার গুনগুন করে গাওয়ার পরে ভিডিও করলাম। তারপর ঈশা কে পাঠিয়ে বললাম মোটামুটি শোনার মত হয়েছে কি গানটা! গানটা শুনে ঈশা বলল হ্যাঁ বেশ ভালই লেগেছে তার কাছে। আসলে আমিতো এখন নিয়মিত চর্চা বা রেওয়াজ কিছুই করি না। তাই আমার কাছ থেকে হঠাৎ করেই এর থেকে ভালো কিছু আশাও করা উচিত না। আর সেজন্যই হয়তো ছোটখাটো কিছু ভুল ইশা এড়িয়ে গেছে।

ভাবলাম গানটা সবার সাথে ভাগ করে নেই। আসলে এই গানটা আমার মনে হয় আমরা সবাই শুনেছি এবং আমাদের সবার বেশ পছন্দের। সেজন্যই পোস্ট করতে ইচ্ছে জাগলো এই মাঝরাতে।
চলুন একবার শুনেই ফেলি।

গানের কথা:

আমি কি তোমায় খুব বিরক্ত করছি?
বলে দিতে পারো তা আমায়
হয়ত আমার কোনো প্রয়োজন নেই
কেন লেগে থাকি একটা কোনায়

আমি কি তোমায় খুব বিরক্ত করছি?
বলে দিতে পারো তা আমায়
হয়ত আমার কোনো প্রয়োজন নেই
কেন লেগে থাকি একটা কোনায়

তুমি বলে দিতে পারো তা আমায়
চিঠি লিখব না ঐ ঠিকানায়
আমারও তো মন ভাঙে, চোখে জল আসে
আর অভিমান আমারও তো হয়
অভিমান আমারও তো হয়

যদি এই মুঠো ভরা শিউলি ফুল
যদি এই খুলে রাখা কানের দুল
লক্ষীটি একবার ঘাড় নেড়ে
সম্মতি দাও আমি যাই ছেড়ে...

এত কথা বলি, পাখি হয়ে উড়ে যায় সব
তোমাকে ছুতে পারে না
এতবার আসা যাওয়া একই পথ দিয়ে
কই তোমার তো চোখে পড়ে না
এত কথা বলি, পাখি হয়ে উড়ে যায় সব
তোমাকে ছুতে পারে না
এতবার আসা যাওয়া একই পথ দিয়ে
কই তোমার তো চোখে পড়ে না

তাহলে কি আমি কেউ নই
যেন অজানা ভাষায় লেখা বই
আমারও তো মনে হয় মাঝে মাঝে ছুঁয়ে দেখি
সুযোগ টা পাচ্ছি কই!
আমি সুযোগটা পাচ্ছি কই?

যদি এই মুঠো ভরা শিউলি ফুল
যদি এই খুলে রাখা কানের দুল
লক্ষীটি একবার ঘাড় নেড়ে
সম্মতি দাও আমি যাই ছেড়ে...

আমি কি তোমায় খুব বিরক্ত করছি?

গানটার গীতিকার এবং সুরকার নিয়ে আমার মনে হয় না নতুন করে পরিচয় দেওয়ার খুব একটা দরকার আছে। তবুও বলছি। এই গানটা কম্পোজ করেছেন বর্তমান সময়ের অন্যতম গুণী এবং খ্যাতিমান সংগীত শিল্পী অনুপম রায়। অনুপম রায়ের ব্যাপারে আসলে যত বলব ততোই কম হবে। আমার মনে হয় আধুনিক মিউজিক জগতে বাংলা গানকে একটি অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন এই অনুপম রায়। বর্তমান আধুনিক প্রজন্মকে বাংলা গানের দিকে আকৃষ্ট করতে তার ভূমিকা সত্যি প্রশংসা করার মত। তার লেখা এবং সুর করা গান যতবার শুনি ততবার অন্যরকম এক অনুভুতির জন্ম হয়।

গল্পে গল্পে অনেক কথাই বলে ফেললাম। আশাকরি মাঝরাতে গাওয়া আমার এই গানটি একটু হলো আপনাদের ভালো লাগবে।

সবার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

Sort:  

বহুত দিন পর ফিরে আসলে তাহলে ! গাইতে থাকো

মন চাইলো, তাই উকি দিলাম তানজিম।

 2 years ago 

ভাই আপনার গানটা শুনে খুবই ভালো লেগেছে আপনি খুব সুন্দর করে মিষ্টি কন্ঠে আমাদের মাঝে গানটি পরিবেশন করেছেন। আপনার গান শুনা মানে অন্যরকম অনুভূতি কাজ করা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন ভাই।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

অসাধারণ ছিল অসাধারণ, অনেকদিন পর শুনলাম আপনাকে।
115.png

ধন্যবাদ ভাই।

 2 years ago 

গিটার বাজিয়ে খুবই সুন্দর একটি গান আমাদেরকে উপহার দিলেন ভাইয়া। আপনার কন্ঠে গাওয়া গানটি আমার মন ছুঁয়েছে। কি অসাধারণ একটি গান আমাদের মাঝে উপস্থাপন করলেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাই। পরবর্তী সময়ে আরো সুন্দর সুন্দর গান আমাদের মাঝে শেয়ার করবেন। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই প্রত্যাশা করছি।

অনেক ভালো লাগলো এত সুন্দর একটা মন্তব্য পেয়ে। আপনিও অনেক ভালো থাকবেন ভাই

 2 years ago 

অনেকদিন পর আপনার গান শুনলাম ভাইয়া। আপনার গান মানেইতো হিট কিছু। আপনি আর ইশা আপু এত অসাধারন গান করেন কি বলবো। শুনতে একদম প্রফেশনালদের মত লাগে। আজকের গানটি একদম অসাধারণ হয়েছে। আর অনুপম রায়ের গান সত্যিই ভীষণ ভালো লাগে। এত অসাধারন একটি গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ। আপনার পরবর্তী গান শোনার অপেক্ষায় রইলাম।

ওরে বাবা কত প্রশংসা করলেন আপু। ঈশার সাথে প্রশংসা গুলো যায় সত্যি। আমি তো বাথরুম সিঙ্গার 😉। অনেক অনেক ধন্যবাদ এত মিষ্টি মন্তব্যের জন্য।

 2 years ago 

গানটি আমার খুবই পছন্দের। আমি প্রায়ই এই গানটি শুনতাম। কিন্তু এখন আর শোনা হয় না ।আর আজকে আপনার কাছে শুনছি ,আপনার কন্ঠটা বেশ দারুন। আর এই গানের সাথে একদম মিলে গেল। ধন্যবাদ দাদা আমাদের মাঝে এত সুন্দর একটি গান কভার করে শেয়ার করার জন্য।

গানটা যে একবার শুনবে তারই ভালো লাগবে। অনুপম রায় মানেই অন্যরকম একটা ভালো লাগা । অনেক সুন্দর একটা মন্তব্য করেছেন আপু। ভালো থাকবেন।

 2 years ago 

এই গানটি অনেকদিন শোনা হয়নি । এই গানটি আমি অনেক ভালবাসি। আপনি গানটি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার মিষ্টি গলায় গানটি শুনে সত্যি অনেক ভালো লাগলো‌ । ভবিষ্যতে এমন গান আপনার কাছে আরও প্রত্যাশা রইল দোয়া রইল ভাই আপনার জন্য দোয়া করি ভবিষ্যতে আরও এগিয়ে যান।

দোয়া করবেন ভাই। মাঝে মাঝে গান নিয়ে আসলে আমারও ভালো লাগে অনেক

 2 years ago 

এই গানটি যখন আমি জুনায়েদ ইভান ভাইয়ের কন্ঠে শুনি কেমন জানি হারিয়ে যাই। আর আজকে আপনার কন্ঠ শুনে অনেক ভালো লাগছিল। খুবই সুন্দর শান্ত আপনার কন্ঠ। ধন্যবাদ রইল ভাই প্রিয় একটি গান কভার করার জন্য।

জুনায়েদ ইভান ভাইয়ের গাওয়া গান টা আমি কখনো শুনি নি। আপনার কমেন্ট টা পড়েই ইউটিউবে দেখে আসলাম। খুব ভালো লাগলো সত্যি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61