"এখন অনেক রাত" 🎼 তোমার কাধে আমার নিঃশ্বাস ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার,,

বেশ কয়েকদিন পর আজ আবার ঘুম থেকে উঠে ইউকুলেলে টা নিয়ে বসলাম। তার পেছনে অবশ্য বেশ কিছু কারণ আছে। গতকাল রাতে খাওয়া-দাওয়া মেটাতে বেশ রাত হয়ে গিয়েছিল। সকালের দিকে তাই খিদের চাপটা একটু কম ছিল। যেহেতু রান্নার খালা নেই আলসেমো করে নিজেরও কিছু করতে ইচ্ছে করছিল না। তাই কোন কিছুর মাঝে যদি ব্যস্ত থাকি তাহলে খিদে পেলেও সেটা বুঝতে পারব না। আর সেজন্যই ইউকুলেলে নিয়ে টুংটাং করতে বসে গেলাম।

সকালের দিকে গলাটা এমনিতেই যেন খুলতে চায় না। আবার আমার বেশ ভারী গলা। তার মাঝে আবার ঘুম থেকে উঠেই গান করলে কেমন গলার স্বর হতে পারে এটা আর কাউকে নতুন করে বোঝানোর দরকার নেই নিশ্চয়ই। কিন্তু ঐ যে নিজেকে অন্য কিছুর মাঝে ডুবিয়ে রাখতে হবে যেন খিদে না পায় 😉। আর সকালের দিকে মনটাও বেশ ফ্রেশ থাকে। আমার মাথা আবার এমনিতেই গরম হয়ে যায় বেশি। তাই এই সময়টাতে ঠান্ডা মাথায় মন দিয়ে কাজ করতে পারি।

খানিকক্ষণ টুংটাং করার পর একটা গান রেকর্ড করলাম। সেই গানটা আজকে সবার সাথে শেয়ার করে নিচ্ছি। ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আজকে গেয়েছি অনুপম রায়ের লেখা ও সুরে এবং তারই কন্ঠে গাওয়া খুব জনপ্রিয় একটা গান "এখন অনেক রাত" এই গানটা। বর্তমান প্রজন্মের যারা গান ভালবাসেন আমার মনে হয় তারা প্রত্যেকেই এই গানটা একবার হলেও শুনেছেন। আর মোটামুটি সবাই বেশ পছন্দও করেন। সত্যি বলতে অনুপম রায়ের লেখার মাঝে একটা অন্যরকম আর্ট আছে। অদ্ভুত একটা মাদকতা কাজ করে। তার গানগুলো একবার শুনলে যেন মন ভরে না। বারবার টেনে নিয়ে যায়। আর কানটাও যেন ভীষণ তৃপ্তি পায়।

আমি তো আমার মত করে, বলা যায় অনেকটা পাগলামোর ধাচে গানটা করেছি। হ্যাঁ এটা সত্যি সবার হয়তো পুরোপুরি ভালো লাগবে না। তবে আমি খুব মজা নিয়ে এই কাজগুলো করি। আমি নিজে খুব শান্তি পাই। ক্ষণিকের জন্য হলেও সকল চাপ থেকে একটু দূরে থাকতে পারি। আর এই জন্যই আমার গান নিয়ে বসা। এখানেই আমার পরিপূর্ণতা বা তৃপ্তি , যে যেটাই বলুক না কেন। আজ আর লিখছি না। পরবর্তীতে আবার নতুন কোন ব্লগ নিয়ে হাজির হব।

সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

গান শুনতে আর গাইতে খুব ভালো লাগে। আপনার গলায় গানটা শুনে ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি গান কভার করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গান তো আমি অনেক শুনেছি ভাবী। ফোক গান গুলো এত চমৎকার গান আপনি 👌👌👌। শুনেই এক শান্তি। খুব খুশি হলাম আপনার মন্তব্য পেয়ে সত্যি 😊।

 2 years ago 

ভালো বাজিয়েছেন। গানের সুর তাল সবটাই ঠিক আছে।তবে কিছু কিছু জায়গায় আরো পাওয়ার দিতে পারতেন স্বরে। এতে আরো স্পষ্ট শোনা যেতো।তবে ওভার-অল বেশ ভালো। আমি এই সপ্তাহে এই গানটা গাইব ভাবলাম। আপনি যখন গাইলেন আমি পরের সপ্তাহে গাইব তাহলে। অনুপম রায় আমার দুর্বলতা। আর হেমলকে পরমব্রতর অভিনয় জাস্ট অন্য লেভেল।

 2 years ago 

সকাল সকাল বেশি প্রেসার দিতে ইচ্ছে করে না আসলে, ঠান্ডা মেজাজে সবটা করা। আর আপনিও গেয়ে ফেলুন। এক সপ্তাহে গাইলে সমস্যা টা কই!! ভালোই তো হবে।

 2 years ago 

দাদা সকালে ওঠে অনেক রাতের গান আহা!!!
আমি মনোযোগ সহকারে শুনছিলাম ৷ আর তার সাথে গিটারের বাজনা টা অনেক সুন্দর করে তুলেছেন ৷ সব মিলে সকালে ঘুম থেকে উঠে গান দিয়ে শুরু করেছেন ৷
অনেক ভালো লাগলো দাদা ৷

 2 years ago 

চেষ্টা করি ভাই মাঝে মধ্যে এই পাগলামো গুলো করার। আমার ভালো থাকার রসদ এগুলো। অনেক ভালো থাকবেন। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ভাইয়া আপনার গানটি শুনে সত্যিই ভীষণ ভালো লাগলো । মনটা একদম ফ্রেশ হয়ে গেল । আসলে সকাল সকাল মনটা এমনিতেই ফ্রেশ থাকে, ফ্রেশ মুডে আপনি বেশ আনন্দ নিয়ে গানটা গেয়েছেন তা দেখে এবং শুনেই বোঝা যাচ্ছে । অন্যেরা কে কি ভাবল ? ভালো লাগলো কি না লাগলো সেটা পরের কথা । নিজের কাছে আত্মতৃপ্তি পাওয়াটাই অনেক বড় ব্যাপার । ভালো ছিল ।ধন্যবাদ ভাইয়া , মাঝে মাঝে এমন গান হলে মন্দ হয় না কিন্তু ।

 2 years ago 

হিহিহিহি আপু, যত দিন আপনার এই পাগল ভাইটা আছে, মাঝে মধ্যে এমন পাগলামো নিয়ে ঠিক হাজির হয়ে যাবে। নিজেকে ভালো রাখতেই এটুকু করা। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে আপু। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

ভেবেছিলাম আপনার গান প্লে করে পোস্ট পড়বো। কিন্তু গানের মধ্যে এমন ভাবেই ঢুকে গেলাম যে পোস্ট পড়তে পারছিলাম না। এত্তো সুন্দর হয়েছে ভাই। সত্যি দারুণ গেয়েছেন আপনি। ভোকাল অনেক ক্লিয়ার ছিলো। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

হিহিহিহি,, এত মিষ্টি মন্তব্য পেলে তো অনেক খুশি খুশি লাগে ভাই। মনে হয় পাগলামো গুলো সার্থক। অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

সকাল সকাল আসলে মনটা অনেক ফ্রেশ থাকে। তাই ফ্রেশ মনে দারুণ বাজিয়েছেন।আসলে গান বাজনা অনেক কম শোনা হয়। তবে পছন্দ করি অনেক সময়ের অভাবে পারিনা।এই গানটা আমার অনেক প্রিয়।

 2 years ago 

সময়ের অভাবে আমিও এখন গানের দিকে খুব একটা মন দিতে পারি না। কি সব করতেই যেন দিন শেষ। ভালো লাগলো আপু আপনার মন্তব্যে পেয়ে। হাসি খুশি থাকবেন সবসময়।

 2 years ago 

তাই নাকি, আপনাকে তো দেখে মনে হয় না আপনার মাথা গরম। আসলে আপনার বাজানোটা ভীষণ ভালো লাগে। আর অনুপম রায়ের গাওয়া গান আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর একটি গান পছন্দ করেছেন। এই গানটা আপনার কন্ঠে শুনতে ভীষণ ভালো লেগেছে। আশা করব সব সময় আরো সুন্দর সুন্দর গান উপহার দিয়ে যাবেন।

 2 years ago 

হিহিহিহি, এমনিতে খুব নরম একটা ছেলে আমি, কিন্তু একবার মাথা গরম হয়ে গেলে আর ঠিক থাকে না কিছু 🤪। অনেক ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও! আসলে সকাল সকাল মনটা এমনিতেই ফ্রেশ থাকে দাদা, ফ্রেশ মুডে আপনি বেশ আনন্দ নিয়ে গানটা গেয়েছেন তা দেখে এবং শুনেই বোঝা যাচ্ছে । অন্যেরা কে কি ভাবল তাতে কি আসে যায়। নিজের কাছে আত্মতৃপ্তি পাওয়াটাই অনেক বড় ব্যাপার। আমার কাছে কিন্তু অনেক চমৎকার লেগেছে গানটা।

 2 years ago 

হ্যাঁ ভাই ,,এখন আর মানুষের কথার পরোয়া করি না, নিজেকে ভালো রাখা টাই বড় কথা। বেচেঁ থাকতে হবে তো । ভালোবাসা রইলো ভাই। পাশে থাকবেন সবসময়।

 2 years ago 

অনেক ভাল লাগলো গানটি শুনে। গাইতে থাকেন এভাবে।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন। চেষ্টা করে যাব এভাবেই।

 2 years ago 

খুব খারাপ লাগলো যে ক্ষুধা ভুলে থাকার জন্য গান গাইতে বসেছেন। কেন একটু কষ্ট করে নীচে গিয়ে খেয়ে আসলে কি সমস্যা। ক্ষুধা কি কোনো কিছুতে ভুলে থাকা যায়। ব্যস্ততার কারণে গান তেমন একটা শোনা হয় না। এই গান আগে কখনো শুনিনি। কিন্তু গান শুরু হওয়ার সঙ্গে সঙ্গে মনে হয়েছে যে এটি অনুপম রায়ের লিখা গান। পড়ে দেখলাম যে আসলেই তাই। আমার কাছে তো বেশ ভালোই লাগে আপনার পাগলামো করে গাওয়া গান গুলো। চালিয়ে যান শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আলসেমি করেই নামতে ইচ্ছে করছিল না। আর একবার নিচে গেলেই কেন যেন কোন কাজের মুড থাকে না আর। বাইরের আওয়াজ একদম মাথা ধরিয়ে দেয়।
এই গানটাও খুব জনপ্রিয় একটা গান। আর আপনারা পাশে আছেন বলেই এই পাগলামো গুলো করার সাহস পাই আপু। ভালো থাকবেন। 🙏

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68418.37
ETH 3743.74
USDT 1.00
SBD 3.65