আমার একটা তুমি চাই

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার,,

মাস খানেক প্রায় হতেই চললো, আর আগের মত ব্লগিং করা হয় না। না গান , না কবিতা। কোনটাই ঠিক মত করি না। শুধু ভাবি আবার করব শুরু একদিন নতুন করে। কিন্তু করা আর হয়ে ওঠে না। দুটো গানের প্লট ঠিক করে রেখেছি কতদিন হয়ে গেল। সেগুলো নিয়ে ঠিকমত বসাই আর হচ্ছে না। এভাবে আমার কতশত কাজ যে জমে থাকে, হারিয়ে যায়, আমি নিজেই ঠিক জানি না। মনের শান্তি না থাকলে বোধ হয় কোন কাজেই তৃপ্ততা আসে না। আমি শুধু ভাবি আবার কোন একদিন ঠিক শুরু হবে সব কিছু।

আজ কি সব ভাবতে ভাবতেই আবল তাবোল দুটো লাইন লিখলাম। আমার লেখার ধরন টা বড্ড অগোছালো। অনেকটা আমার মতোই। হিহিহিহি।

man-2915187_1280.jpg

Source

একটা "তুমি" চাই

আমার একটা তুমি চাই
বলছি না যে ভালোবাসতেই হবে
অথবা উদাস বিকেলে হাতে হাত রেখে হাঁটতে হবে
গোধূলিতে শুধু রংধনু হয়ে এসো
তারপর না হয় সন্ধ্যার আঁধারে প্রস্থান নিলে
হতেও কিন্তু পারো সুনীলের বরুণা
তবুও আমার একটা তুমি চাই

সে বার আয়নায় মুখ টা শুধু ভেসে উঠেছিল
জলের ঐ দর্পণে ঢিল ছুড়েছি তারপর
স্বচ্ছতার আড়ালে ঘোলা জলে স্নান করে বিশুদ্ধ হয়েছি অনেকটা
এখনো বোধ হয় কিছুটা ভেজা বাকি
শুকনো মরুতে বালির ঝড় ওঠে তাই বার বার
আমার সত্যিই একটা তুমি চাই

ঘোড়ার চাল সবে বুঝতে শিখেছি
সৈন্যের ভিড়ে নৌকো ডুবে গেছে সে কবেই
তীর বিদ্ধ মন্ত্রীর এখনো পাহাড়ে চড়া বাকি
স্বপ্ন তার আকাশ ছোঁবে
মেঘের দেশে ঘর বানাবে
অদৃষ্টের দেখা পেলে প্রশ্ন বানে এক হাত নেবে

নাটুকে প্রেমে হেরে গিয়ে যদি
জীবনের এত কাছে যাওয়া যায়,
তবে আমি বার বার হারতে চাই প্রিয়
আমার শুধুই একটা তুমি চাই ।।

❤️❤️🙏

আমার এই লেখা সবাই যে বুঝবে এমন টা না। অনেকেই শুধু পড়ার জন্য পড়বে, আবার অনেকেই একটু হলেও ভেতরে যাওয়ার চেষ্টা করবে। আমি নিজেও জানি না ভেতরে ঢুকেই বা কি পাবে 😅। তবে আমি হয়তো অনেক কিছু ভেবেই এই কটা লাইন লিখেছি। আসলে আজ আমার জীবনের একটা নোংরা অধ্যায়ের সমাপ্তি ঘটেছিল। সেসব মনে আসতেই এসব লিখেছি। যাই হোক আর কথা বাড়ালাম না। কিছু কথা ভেতরেই থাকুক।

Sort:  
 last year 

মনের শান্তি না থাকলে বোধ হয় কোন কাজেই তৃপ্ততা আসে না।

দাদা আপনি একদমই ঠিক কথা বলেছেন। সত্যি দাদা আপনার কবিতাটি একটু ব্যাতিক্রম চমৎকার লিখেছেন। সত্যি দোয়া করি আপনি যেনো আপনার তুমি কে খুব তাড়াতাড়ি খুঁজে পান এই প্রার্থনা করি। ভালো ছিলো কবিতাটি। ভালো লাগলো পরে।

 last year 

অনেক ধন্যবাদ লিমন ভাই আপনার মন্তব্যের জন্য।

 last year 

সত্যি ভাইয়া মনে যদি শান্তি না থাকে তাহলে কোন কিছুই করতে ইচ্ছে করে না। তবে আজকের লিখা কবিতাটি কিন্তু সত্যিই দুর্দান্ত হয়েছে। হয়তো আমরা কোন কিছু থেকে নিজেকে আড়াল করতে চাই। আবার কারো থেকে মুক্তি পেতে চাই। কিন্তু যখন তার মুখ ভেসে ওঠে তখন হয়তো সেই জলের দর্পণে ঢিল মেরে ঘোলা করে দেওয়াই উত্তম। কারণ বারবার ক্ষতবিক্ষত হওয়া থেকে একবার নিজেকে সামলে নেওয়াই ভালো।

 last year 

বাহ্ বেশ ভালো বলেছেন তো আপু। খুব ভালো লাগলো মন্তব্য পড়ে। ভালো থাকবেন সবসময়।

 last year 

ভাইয়া আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগল।সত্যি ছন্দে ছন্দে দারুণ মিলিয়েছেন। আর মনে শান্তি না থাকলে সত্যি কিছু ভালো লাগে না। তবে আপনার মনে শান্তি নেই কেন বুঝতে পারলাম না। ধন্যবাদ ভাই সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

এই লেখায় ছন্দ পেলেন কই আপু! 😅🙄। দোয়া করবেন আর ভালো থাকবেন সবসময়।

 last year 

একদমই ঠিক বলেছেন ,মনের শান্তি না থাকলে কোন কাজেই ঠিক করে করা যায় না। তাই সবার আগে মানসিক শান্তি দরকার ।আশা করছি আপনি দ্রুত আগের মত আবার গান, কবিতা সবকিছুই শুরু করতে পারবেন। কবিতাটা পড়ে সত্যি অনেক ভালো লাগলো । তবে কবিতাটার খুব একটা গভীরতা বুঝতে পেরেছে কিনা জানিনা ।যেটুকু বুঝতে পেরেছি তাতে মনে হল আপনার কোন ভালোবাসার মানুষ ছিল, যাকে আপনি খুবই ভালোবাসতেন আর সেই অভিমান থেকেই তাকে নিয়েই কবিতাটা লেখা। সে যে রকমই হোক না কেন কবিতার মধ্যে দিয়ে আপনি শুধু তাকেই চেয়েছেন।

 last year 

কবিতা নিয়ে আপনি সব দিকেই সেরা। আর ভাবার্থ আপনি যে ধরে ফেলবেন সেটা আমি জানি। তবে সত্যি বলতে আমি অভিমান থেকে লিখি নি, যাকে আমি ভালবাসতাম তার প্রতি ঘৃণা থেকে এটা লিখেছি। আর আমি ঐ নাটুকে ভালবাসার জন্যই আবার ঐ রূপে কাউকে চাইছি যার জন্য ভেতর টা পুড়ে আরো শক্ত হবে, নিজেকে আরো পরিণত করতে পারব, কেননা এখনো অনেকটা দূর যাওয়া যে বাকি। হাহাহা, যতোসব আবোল তাবোল চিন্তা ভাবনা।

 last year 

আমারও জানেন তো এমনই মনে হয়, যেটুকু শক্ত হওয়া বাকি , আর একটু ঠকলে সেটা পূর্ণ হয়ে যাবে।

 last year 

এতক্ষণে একদম কথার মত কথা বলেছেন ম্যাডাম। এটাই ছিল আসল কবিতা । আর এটাই বাস্তব।

 last year 

বুঝলাম বুঝলাম।

 last year 

আর যেন গভীরে যাওয়া না হয় 😅

 last year 

আচ্ছা 🙂

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67629.79
ETH 3231.81
USDT 1.00
SBD 2.65