রাখি পূর্ণিমা স্পেশাল

নমস্কার,,,

আজ রাখি পূর্ণিমা। ভাই বোনদের জন্য বিশেষ একটা দিন। এই দিনে দিদি বা বোনেরা ভাইয়ের হাতে রাখি পরিয়ে দিয়ে তার মঙ্গল এবং দীর্ঘায়ু কামনা করেন। ভাইকে মিস্টি মুখ করিয়ে দেয়। আর নানান ধরণের গিফট তো আছেই। এক কথায় ভীষণ আনন্দ আর উৎসবের একটা দিন। তবে দুঃখের বিষয় হলেও সত্যি যে আমাদের বাংলাদেশে এই দিনটা খুব একটা পালন করা হয় না। একদমই নেই বললেই চলে। গত বছর পর্যন্তও আমার আর কোন আইডিয়া ছিল না রাখি পূর্ণিমা নিয়ে। তবে মনে মনে ভীষণ চাইতাম যে আমারও যদি এমন দিন আসতো! আর কেউ যদি আমাকেও রাখি পড়িয়ে দিত!!

Source

কথায় আছে যে কোন কিছু মন থেকে চাইলে ঈশ্বর সেটা ঠিক পূরণ করে দেন। গত বছর থেকে আমিও রাখি পড়ছি দিদিভাইয়ের কাছ থেকে। গত বছর যখন দিদিভাই আমাকে বলেছিল, ভাই তুমি রাখিতে এসো, তোমাকে রাখি পড়িয়ে দেব, সেদিন আমি যে কতোটা খুশি হয়েছিলাম সেটা হয়তো বলে বোঝাতে পারবো না। আর দিদিভাইয়ের কাছ থেকে রাখি পড়ার মুহূর্ত টুকু আমার কাছে একদম স্বপ্নের মত ছিল। দাদা দিদিভাই কে নিয়ে খুব ভালো একটা সময় কেটেছিল।

Location

এবছর অবশ্য যাওয়া হয়নি। কিন্তু দিদিভাই এই পাগল ভাইকে একদম ভোলে নি এই বিশেষ দিনে। ভার্চুয়ালি আমার জন্য রাখি পাঠিয়ে দিয়েছে। সত্যি বলতে আমি খুব খুব খুব খুশি এটুকু পেয়েই। ঠাকুর কৃপা করলে কোন একদিন গিয়ে ঠিক আমার জন্য রাখা রাখি টা পড়ে আসবো। তার সাথে আমার গিফট টাও নিয়ে নেব, হিহিহিহি।

কিছু অনুভূতি হয়তো লিখে প্রকাশ করা যায় না। আমার ক্ষেত্রেও তাই। এত দূর থেকে দিদিভাইয়ের কাছ থেকে পাওয়া এই স্নেহ আমার জীবনের অনেক বড় একটা আশির্বাদ। ঈশ্বর দিদিভাই কে সবসময় হাসি খুশি রাখুক, সুস্থ রাখুক এটাই প্রার্থনা করি। তার সাথে সাথে ভাই বোনের এই মিষ্টি সম্পর্ক টাও যেন অটুট থাকে এটাই প্রার্থনা করি।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

রাখি বন্ধনের মাধ্যমে ভাই-বোনের সম্পর্ক অটুট থাকুক এমনটাই প্রত্যাশা করি।আর এটা ঠিকই বলেছেন আমাদের বাংলাদেশে এই উৎসব দেখা যায় না।তবে কলকাতার সিরিয়ালে খুব দেখতে পাওয়া যায়।ভার্চুয়াল ভাবে হলেও রাখি পরতে পারলেন জেনে ভীষণ ভালো লাগলো। অনুভূতিগুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন সব সময়।

Posted using SteemPro Mobile

 last year 

আপু তাহলে জি বাংলা আর স্টার জলসার বেশ বড় ফ্যান তাহলে 😅😅। তবে ব্যাপারটা সত্যি অনেক মজার এবং ভালো লাগার মত।

 last year 

ভাই আপনার অনুভূতি পড়ে ভীষণ ভালো লাগলো ।আসলে মন থেকে কোন কিছু চাইলে সেটা একদিন না একদিন পাওয়া যায় যার প্রমাণ আপনি আবারও দিলেন ।এবার যেতে পারেননি তো কি হয়েছে আগামীবার নিশ্চয়ই যাবেন এবং রাখি পরেও আসবেন ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

আসলে আপু দূরত্ব টা এত বেশি যে চাইলেও যাওয়া সম্ভব হয় না। তবে মিস করছিলাম খুব গত বছরের সেই দিন টা। দোয়া করবেন আপু। আর ভালো থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48