হারমোনিকার সুরে সুরে এক মুহূর্ত ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,
কদিন হলো দারুন বৃষ্টি হচ্ছে। এই রোদ এই বৃষ্টি। কখন ধুম করে বৃষ্টি নেমে যাচ্ছে বলা মুশকিল। মেঘের গর্জন টাও চোখে পরার মত। একটা দুঃখের কথা , গতকাল বজ্রপাতে আমার বাড়ির টিভি টা নষ্ট হয়ে গেছে। বছর তিনেক হলো নেওয়া টিভি টা। কি আর বলবো। মনটা একটু খারাপ।

সব কিছুর মাঝেও একটু ভালো থাকার চেষ্টা করছি। ভাবলাম আজ নতুন কিছু করি। তাই ড্রয়ারে ফেলে রাখা মাউথ অর্গান বা হারমোনিকা কে বের করে ধুয়ে মুছে নিয়ে বাজাতে শুরু করলাম। অনেক দিন বাজাই না। শ্বাসের খুব প্রবলেম হচ্ছিল। তবু চেষ্টা করে যাচ্ছিলাম । আসলে যে কোন জিনিস অভ্যেসের মাঝে না থাকলে সেখানে মরিচা ধরে যায়। আমার অবস্থা টাও অনেকটা তাই।

তবু একটা কিছু করার জন্য মন খুব করে চাইছিল। অনেক চেষ্টার পর একটা রেকর্ড করলাম ছোট ছোট ভুল হয়েছে। আশা করি সেগুলো ক্ষমা করে দিয়ে আমাকে অনুপ্রেরণা দিয়ে আরও সামনে এগিয়ে নিয়ে যাবেন।

হারমোনিকা যে এভাবে সুর তুলে বাজানো যায় এটা প্রথম শিখিয়েছে আমাকে আমার ইংরেজি শিক্ষক বিশ্বজিৎ চৌধুরী স্যার। সেই ২০১২ সালের ঘটনা। মজার ব্যাপার আমার আর স্যারের জন্মদিন ছিল একই দিনে। আমার বাড়িতে বেড়াতে এসে স্যার চমকে যান একই দিনে দুই জনের জন্মদিন দেখে। তারপর ঐদিন টেবিলে রাখা আমার মাউথ অর্গান দেখে আমাকে বলেন এটাও অনেক সুন্দর করে বাজানো যায়। স্যারের বাজানো দেখেই আমার চেষ্টা শুরু হয়। আর একটু একটু করে বাজানো শিখি।

IMG20220514083309.jpg

IMG20220514083237.jpg

IMG20220514083630.jpg

তবে আমার পুরনো সেই মাউথ অর্গান টি আমার ভাগ্নে অভ্র কে দিয়ে দিয়েছি। আর আজকে যেটা আমাকে বাজাতে দেখছেন এটা আমাকে দিয়েছিল আমার অত্যন্ত শ্রদ্ধাভাজন এবং ভালোবাসার একজন মানুষ। আমি অনেক মান্য করি তাকে। গুরুদেব বলে ডাকি। কিন্তু দুঃখের কথা এই যে ভাগ্যের নির্মম পরিহাসে আমি আজ তার কাছে সবচেয়ে ঘৃণার একটা ছেলে। অনেক বড় বেঈমান হয়ে গেছি। কিন্তু নিজের সব কথা তাকে কখনোই বলতে পারি নি। মুখ বুজে সব মেনে নিতে হয়েছে। কেন কি কারণে সব হয়েছে কিছুই বলা হয় নি। তার সাথে আর কোন যোগাযোগ নেই আমার। মন চাইলেও তার সাথে মন খুলে কথা বলতে পারি না। দূরত্ব টা আজ সীমানা ছাড়িয়ে গেছে।

মুখ বুজে কত কি যে প্রতিনিয়ত সহ্য করে যাচ্ছি সেটা এক মাত্র আমিই জানি। রোজ বিশ্বাস করে যাচ্ছি ভগবান আমাকে আজ যে কষ্ট টা দিচ্ছেন তার চাইতে কয়েক গুণ বেশি সুখ হয়তো আমার জন্য রেখে দিয়েছেন। শুধু সময়ের অপেক্ষা।

আজ এ পর্যন্তই রাখছি। জানিনা না আপনাদের কেমন লেগেছে। ভালো খারাপ যাই হোক না কেন আমি চাই আপনারা আমার পাশে থাকুন। এই পরিবারের ভালোবাসা কখনো হারাতে চাই না আমি।

সকলে ভালো থাকবেন। সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

চমৎকার ভাবে বাজাতে পারেন তো ভাই মাউথ অর্গান। গাড়ি চলে না চলে না গানটির সুর অনেক মিস্টিভাবে তুলেছেন আপনি। অনেক ভাল লাগলো শুনে। সুন্দর এই সুরটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই। অনেক বাজায় নি। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।

 2 years ago 

ভাইয়া এমন একটা জিনিস আপনি দেখিয়েছেন যা দেখে আমার চোখ কপালে উঠে গেল। এইতো রমজান মাসে বৈশাখী মেলাতে আমি খুঁজেছিলাম মাউথ আর গান, কিন্তু পাইনি, খুব মিস করি। আপনার মাউথ অর্গান বাজানো দেখে চলে গেলাম সেই শৈশবে। আমার সবচেয়ে প্রিয় জিনিসটা ছিল মাউথ অর গান। আর আপনি অসাধারণ সুর তুলেছেন। যদিও অনেক চেষ্টা করেছি, আপনি কোন গানের সুর করেছেন সেটা বোঝার জন্য। কিন্তু সম্ভব হয়নি, তবুও মনে মনে হয়, বন্ধু তিনদিন তোর বাড়িতে গেলাম দেখা পেলাম না এই গানটাই হবে। যাই হোক আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই নিজের অনুভূতি টা খুব সুন্দর করে প্রকাশ করেছেন। কিন্তু আমি আসলে গাড়ি চলে না এই গানটা বাজানোর চেষ্টা করছিলাম।

 2 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া। খুব সুন্দর করে আপনি সুমধুর ভাবে হার্মনিকা বাজিয়েছেন । আমি সত্যিই মুগ্ধ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে হারমনিকা বাজানো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আসলে মাউথ অরগান দিয়ে যে কোন গানের মিউজিক আমার শুনতে বেশ ভালো লাগে। আপনার আজকের এই চমৎকার আয়োজনটি আমাকে খুব আনন্দ দিয়েছে, এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি ঠিকই বলেছেন প্রত্যেকটা জিনিস এই অভ্যাস থাকা প্রয়োজন কিছুদিন করেছেন তারপরে মাঝখানে আবার বেশ কিছুদিন বন্ধ থাকলে সেটা ঠিকই বলেছেন মরীচিকা পড়ে যায়। তারপরও বলব অসাধারণ হয়েছে ভাই। আর সেইসাথে আশীর্বাদ করি যার সাথে আপনার দূরত্ব তৈরি হয়েছে আবার যাতে আপনারা একত্র হতে পারেন শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

একটা সত্যি কথা বলি ভাই, অনেকেই আছেন যারা শুধুমাত্র ভিডিও দেখেই চলে যান। ভেতরের লেখা পড়তে চান না। আমি সত্যিই আপনার প্রতি কৃতজ্ঞ। সব লেখা ভালোভাবে পড়ে নিজের মত করে আপনার অনুভূতি ব্যক্ত করার জন্য। অনেক ভালো থাকবেন ভাই। ভালোবাসা রইলো।

 2 years ago 

বাহ অসাধারন বাজান তো ভাই। গাড়ি চলে না চলে না চলেনা রে। এই গানের সুরে যেনো হারিয়ে গিয়েছিলাম। আমার খুবই কমদামি একটি হার্মনিকা আছে। তবে আমি সূর তুলতে পারিনা। কয়েকবার শিখবো ভেবেছি। তবে হয়না আমার দ্বারা।

 2 years ago 

একটু একটু করে চেষ্টা করবেন ভাই। দেখবেন আসতে আসতে ভালো কিছুই হবে।

 2 years ago 

গাড়ি চলে না চলে না
রে
গাড়ি চলে না
চড়িয়া বন্ধের গাড়ি
যাইতেছিলাম বন্ধুর বাড়ি

মাউথ অর্গান দিয়ে আপনি সম্ভবত এই গানের সুরটা তুলেছেন। অসাধারণ হয়েছে দাদা। মাউথ অর্গান এর উপর আপনার দেখছি অনেক ভালো দক্ষতা রয়েছে। আপনার টিভি টা নষ্ট হয়ে গেছে শুনে বেশ খারাপ লাগল।

 2 years ago 

ভাই যে বুঝতে পেরেছেন কোন গান বাজিয়েছি এতেই আমি সার্থক 😊🙏। সময় খুব খারাপ যাচ্ছে ভাই। যে দিকেই যাচ্ছি বার বার ধাক্কা খাচ্ছি।

 2 years ago 

বজ্রপাতে আপনার বাড়ির টিভিটা নষ্ট হয়ে গেছে জেনে খুবই খারাপ লাগলো। তবে আপনি অনেক দিন ধরে ড্রয়ারে ফেলে রাখা মাউথ অর্গান ধুয়ে মুছে নিয়ে খুব সুন্দর সুর তুলেছেন। আপনার ইংরেজি শিক্ষক থেকে শেখা মাউথ অর্গানের সুর সত্যিই অনেক মনমুগ্ধকর। আপনার মাউথ অর্গান বাজানোর সুর আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালো লাগলো ভাই আপনার থেকে এমন গোছানো মন্তব্য পেয়ে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45