আমার সন্ধ্যাকালীন অবসর

নমষ্কার,,

আমার বাংলা ব্লগে সকল সদস্যকে জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সকলে ঈশ্বরের আশীর্বাদে ভালো আছেন এবং সুস্থ আছেন। হ্যাঁ আমি সুস্থ আছি এটাই হচ্ছে সবথেকে ভালো খবর আমার জন্য এখন। বাদবাকি জীবনের সমস্যা যেমন ছিল তেমনি আছে। আপাতত গায়ে লাগাই না কিছুই। মন খারাপ লাগলে গল্প আড্ডায় মেতে উঠি। অথবা একা একা হাঁটতে বেরিয়ে যাই দূরে কোথাও।

IMG20221201182541.jpg
Location

কালকে শুক্রবার। একসাথে দুইটা চাকরী পরীক্ষার ডেট পরেছে। যদিও আমার কোনটারই ঠিকঠাক প্রিপারেশন নেই। কিন্তু একটাতে অনেক টাকা দিয়ে আবেদন করেছি। মন না চাইলেও হাজিরা একবার দিতেই হবে।

সকাল থেকে বেশ ভালো মুডেই ছিলাম। নিজের কাজকর্ম বেশ চলছিল। হঠাৎ কিছু কথোপকথন মাথাটা কেমন যেন বিগড়ে দিয়ে চলে গেল। ঠিক করে ঘুমটাও হলো না।

IMG20221201184445.jpg
Location

IMG20221201184600.jpg
Location

ঐদিকে আজকে আবার আমাদের মেসে বড়সড় একটা পার্টি হচ্ছে। মাছ মাংস সহ আরো নানান কিছুর দুর্দান্ত আয়োজন। এবার কথা হল আমি যদি রুমে থাকি এটা সেটা নানান কাজে হাত লাগাতে হবে। এদিকে মন মেজাজটাও খুব একটা ভালো না। চিন্তা করলাম রুমে থেকে যখন পড়াশোনা হবেও না, পার্সোনাল কাজের একটা বাহানা দিয়ে বরং বেরিয়ে যাই অন্য কোথাও। একা একা চুপচাপ বসে থাকবো আর নিজের মত সময় কাটাবো। অনেকেই ফাঁকিবাজ ভাবতে পারে। সে যার যেটা ইচ্ছে ভাবুক গে।

রুম থেকে বেরিয়ে সোজা চলে গেলাম শ্যামলীর মাঠে। সন্ধ্যাবেলার কিছু হালকা নাস্তা বাইরে থেকে করে নিলাম। তারপর আশেপাশের চারদিকটা খুব ভালো করে গুটিগুটি পায়ে চক্কর দিলাম। মাঠে এসে সবাই গল্প করবে এটাই স্বাভাবিক। কিন্তু সন্ধ্যা বেলার দিকে এই মাঠটাতে মানুষের সমাগম যেন একটু বেশিই হয়। এতটাও ভালো লাগেনা। যাই হোক আমি চুপচাপ একপাশে বেঞ্চিতে বসে গেলাম। অনেকেই সন্ধ্যা বেলা হাঁটাহাঁটি করছে। কেউবা জমিয়ে প্রেম করছে। আবার বন্ধুদের নিয়ে আড্ডাটাও বেশি জোরেসোরে চলছে পুরো এলাকাটা জুড়ে।

IMG20221201184235.jpg
Location

IMG20221201184217.jpg
Location

IMG20221201184153.jpg
Location

আমার আবার এসব দেখতে বেশ ভালই লাগে। এক কোনায় দেখতে পেলাম ছোট বাচ্চারা খেলছে। ওদের গায়ে আবার ব্রাজিল আর্জেন্টিনার টি-শার্ট পরা। আমার বেশ মজা লাগছিল ওগুলো দেখতে। ছোট বাচ্চাদের ছোটা ছুটি সব সময় আমাকে ছোটবেলায় ফিরিয়ে নিয়ে যায়। তাই সুযোগ পেলেই চুপচাপ দাঁড়িয়ে সেগুলো দেখতে থাকি।

এরকম করেই ঘন্টা দুয়েক সময় এদিক সেদিক করে কাটিয়ে ফেললাম। আর তারপর রুমে এসে দেখলাম মোটামুটি রান্নার অর্ধেক কাজ শেষ। আমি তো কোন রকমে বেঁচে গেলাম আজকের জন্য। হিহিহিহি। সবাই অবশ্য জানে কাজ দেখলে আমার বাহানা বেড়ে যায়। এটা নিয়ে বেশ হাসি ঠাট্টা হয় আমাদের নিজেদের মাঝেই। সত্যি বলতে ব্যাচেলর লাইফে এগুলোই মজার খোরাক হয়ে থাকে। যাই হোক তারপর তো ভর পেট খাওয়া দাওয়া হল। বাকি কথা না হয় কালকে শেয়ার করে নেব।

সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

কথায় আছে না খাওয়ার আগে আর মাইরের শেষে। আর আপনি ঠিকই খাওয়ার আগে কিন্তু কাজের পিছনে রয়ে গেলেন, হাহাহা।ফাঁকিবাজ এর দলে আপনি তো ফার্স্টক্লাস পাবেন। ভাইয়া মজা পেলাম আজকে ব্লগ পড়ে। একদিকে মন খারাপ করে পার্কে বসে থাকা আর অন্যদিকে কাজ ফাঁকি দেয়া দুটোই কিন্তু মিলে গেল। শেষমেষ পেট পুরে খাওয়া দাওয়া করলেন এটাই তো সবচেয়ে বড় কাজ।

হাহাহাহাহা,, আপনি একদম আমার বাবার মত বললেন আপু। আমি তো এসব কাজে দু নম্বরি করতে একদম এক্সপার্ট 😉। খাওয়া দাওয়া নিয়ে আজ পোস্ট করবো হয়তো। ভালো থাকবেন আপু।

 2 years ago 

সন্ধ্যার মুহূর্ত খুব সুন্দর ভাবে অতিবাহিত করেছেন। কালকে আপনার চাকরির ইন্টারভিউ যেন ঠিকঠাক মতে হয় সে আশাবাদ ব্যক্ত করছি। আসলে সত্যিই সন্ধ্যাকালীন সময় খুবই দুর্দান্ত ভাবে কাটিয়েছেন। এত চমৎকার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এটা ভালো বলেছেন প্রিপারেশন নেই তবে টাকার খরচ করেছেন যেহেতু যেতে তো হবেই পরীক্ষা দিতে। দোয়া করে দিলাম জান পরীক্ষা দিয়ে আসুন। সন্ধ্যাবেলায় আসলেই বাইরে গেলে মানুষের জন্য কোথাও যেয়ে শান্তি নেই। ছোট ছেলেমেয়েদের খেলা দেখে আপনি ছোটবেলায় ফিরে গিয়েছেন শুনে ভালো লাগলো। আসলেই ছোট বাচ্চাদেরকে দেখলে নিজের ছেলেবেলার কথা মনে পড়ে যায়। ভালোই বিকেল বেলা ঘুরেফিরে কাটালেন।

হ্যাঁ আপু, বেরিয়ে গেলাম পরীক্ষার জন্য। যা হবে তো হবে। আর গতকালের সন্ধ্যা টুকু বেশ ভালোই কেটেছে সত্যি। ভালো থাকবেন এবং দোয়া রাখবেন 🙏

 2 years ago 

যারা কাজ চুর তারা এভাবে ফাঁকিবাজি করে হা হা হা।মেসের মধ্যে যদি এভাবে পার্টি করে খাওয়া দাওয়া হয় তাহলে অনেক ভালো লাগে।একদিকে মেসে পার্টি হচ্ছে আর অন্যদিকে আপনি ঘুরে বেড়াচ্ছেন বেশ মজার ব্যাপার 🤭🤭।

রাত তিনটা পর্যন্ত মাস্তি চলেছে আপু। কি আর বলবো। জীবনে এই মজাটাই সব কিছু 😊। আর কাজে ফাঁকি দেওয়া এই বয়সে একটু আধটু করতে হয় 😉

 2 years ago 

আপনি তো দেখছি একজন ফাঁকিবাজ মানুষ, সবার সাথে কাজে হাত নিতে হবে বলে, আস্তে করে বাহানা দিয়ে বেরিয়ে পরলেন।যাইহোক অবশেষে শ্যামলীর মাঠে গিয়ে জমিয়ে প্রেম করা দেখতে ভালো লাগল। যাক নিজে তে আর প্রেম করেননি শুধু দেখেছেন। রান্না অর্থেক কাজ শেষ করে বাসায় ফিরে এখন বসে আরামে খাবেন হা হা হা।ধন্যবাদ ভালোই লিখেছেন।

হিহিহিহি,, আমি এমনই আপু 🤪। এই বয়সে একটু ফাঁকি না দিলে আর কবে দিব বলেন 😉। আর প্রেম ভালোবাসার রাস্তায় দ্বিতীয় বার পা দেওয়ার ইচ্ছে নেই। পৃথিবীর সব থেকে খারাপ কাজ ওটা 😅

 2 years ago 

মন যেহেতু খারাপ ছিল সেহেতু একা একা না থেকে এই আয়োজনে কাজ করলে কিছুটা খারাপ লাগা কেটে যেত। এসব আয়োজনে কষ্ট হলেও অন্যরকম একটা আনন্দ পাওয়া যায়। আপনি কাজ করা থেকে বাঁচার জন্য খুব সুন্দর বাসা থেকে বেরিয়ে গেলেন । আবার ফিরলেন ও ঠিক সময় মত । ঠিকই বলেছেন বাচ্চাদের খেলাধুলা দেখলে অনেক সময় ছোটবেলায় ফিরে যাওয়া যায়। যাই হোক ফাঁকিবাজিটা বেশ ভালোই দিয়েছেন দেখছি।

এটা ঠিক এক সাথে কাজ করার মজা আছে বেশ,, তবে এই রান্নার কাজ গুলোতে আমার বড্ড বেশি আলসেমি আপু। আর আপনার ভাই যেহেতু, ফাঁকিবাজি বুদ্ধি একটু না থাকলে হয় নাকি!!! হিহিহিহি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38