ছোট বাবুর ছবি অংকন

নমষ্কার,,

সকালের ঘুমটা আজ দারুন হয়েছে। অনেক দিন পর কম্বল মুড়িয়ে একটা ঘুম দিয়েছি। বাড়িতে এসে শীতের মিষ্টতা বেশ ভালোই পাচ্ছি। তবে দুপুরের পর থেকে আসল খেলা শুরু। আসলে আমাকে বার বার মা বলেছিল গরম জল খেতে আর গরম জল করে স্নান করতে। আমি তো পাত্তা না দিয়ে অমন ভাবেই সব করেছি। দুপুরে খাওয়া দাওয়ার পর থেকে কাশতে কাশতে আমার পেটের ভুঁড়ি উল্টে গেল যেন। নাক দিয়ে জল পরতে শুরু হয়ে গেল। একদম বাজে অবস্থা। আর ওপাশ থেকে মা এসে শুরু করে দিল । কি আর করা, তারপর থেকে গরম জল খাওয়া শুরু। আদা, লবঙ্গ , গোল মরিচ দিয়ে জল গরম করে একটু পর পরই খাচ্ছি। আসলে আমি ভাবতেও পারি নি যে এত তীব্র ভাবে ঠান্ডা লেগে যাবে। কয়েক বছরের মধ্যে আমার এত কাশি হয় নি।

IMG-20221106-WA0025.jpg

যাই হোক আজ আমার আঁকা একটা ছবি আপনাদের সবার মাঝে শেয়ার করে নিচ্ছি। একটা ছোট বাচ্চার ছবি এঁকেছিলাম কয়েকদিন আগে। সেটার কিছু ধাপ সবার সাথে ভাগ করে নিচ্ছি।

👇👇

IMG-20221106-WA0019.jpg

প্রথমে বাবুটার মাথার টুপিটা এঁকে নেই।

IMG-20221106-WA0020.jpg

তারপর চোখ আর কান টা এঁকে নেই।

IMG-20221106-WA0021.jpg

এইবারে পুরো মুখের শেপটা একে ফেলি।

IMG-20221106-WA0022.jpg

এই পর্যায়ে বাবুর সামনের হাত দুটো এঁকে দেই।

IMG-20221106-WA0024.jpg

তারপর দুটো পা এঁকে নেই ধীরে ধীরে।

IMG-20221106-WA0028.jpg

IMG-20221106-WA0025.jpg

আর সবশেষে কানের পাশে একটা প্রজাপতি এঁকে ফেলি এবং নিচে আমার নামটা লিখে দেই।

ব্যাস এভাবেই খুব সহজে এঁকে ফেললাম ছোট মিষ্টি এই বাবু টাকে। ছবিটা আঁকছিলাম আর ভাবছিলাম, এটা হলো ছোট বাচ্চা, আর আমি হলাম বড় ধেড়ে বাচ্চা 😅 🥰।

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের ভালো লাগবে মিষ্টি এই ছোট বাবুকে।
সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ভাই খুব সুন্দর একেছো তো ছোট্ট বাচ্চার ছবিটা।আমি বরাবরই ছবি আকাতে অজ্ঞ।কিন্তু তুমি খুব সুন্দর করে বুঝিয়ে দিয়েছো যে খুব সহজেই কিভাবে এত চমৎকার ভাবে একটি বাচ্চা ছেলে র ছবি আকানো যায়। যাই হোক অনিয়ম করে ঠান্ডা যেহেতু বাধিযেই ফেলেছো আর কষ্ট ও পাচ্ছো তাই বলছি এখন একটু নিয়ম করে চলো আর মা যা বলে তাই শুনো।

নিয়ম না মেনেই আজ জীবনের এই হাল গো দিদি। চেষ্টা করছি আবার সুস্থ স্বাভাবিক জীবনে ফেরার। আশির্বাদ রেখো কেমন। ভালো লাগলো তোমার মন্তব্য পেয়ে।

 2 years ago 

আমার আশির্বাদ সবর্দা আছে তোমার সাথে ভাই।

 2 years ago 

এ সময় বেশির ভাগ মানুষের ঠান্ডা কাশি লেগেই আছে। এ সময় একটু নিয়মের মধ্যে থাকতে হবে। যাইহোক আপনি কিন্তু ছোট বাচ্চার ছবিটা দারুণ এঁকেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন। দোয়া করি তারাতাড়ি আপনি যেন সুস্থ হয়ে উঠেন।

আমার এবারের কাশি টা অত্যাধিক পরিমাণে বেড়ে গেছে আপু। এমন অনেক দিন হয় না। ভীষণ ভোগাচ্ছে। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে আপু। ভালো থাকবেন।

 2 years ago 

সিজন চেঞ্জ, তাই ঘরে ঘরে সবাই অসুস্থ হচ্ছে।সাবধানে থাকতে হবে সকলের।আর ভিটামিন যুক্ত খাবার আমাদের বেশি বেশি খেতে হবে। আজ ছোট কিউট একটা বাচ্চার ছবি ও এঁকে ফেললেন?? এটা কি ভাইয়া আপনি নাকি?? আপনার ছেলেবেলার ছবি?? 😅 অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি তুলে ধরেছেন। দেখে অনেক ভাল লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা আপনাকে।

হ্যাঁ আপু আমিই তো 😅,, আগে ছিলাম ছোট বাচ্চা আর এখন হয়েছি ধেড়ে বাচ্চা 🤪। দোয়া করবেন আমার জন্য আপু। ভালো থাকবেন। অনেক খুশি হলাম আপনার সুন্দর মন্তব্য পেয়ে।

 2 years ago 

এই ওয়েদারে বীরত্ব দেখানো টা মোটেই বুদ্ধিমানের কাজ নয়। সেম বীরত্ব দেখাতে গিয়ে আমিই কিছুদিন আগে অসুস্থ হয়ে পড়েছিলাম। সাবধানে থাকুন। ছবি টি ভালো এঁকেছেন।তবে রঙ করলে আরো ভালো হত। সাথে একটা বর্ডার দিলে আরো আকর্ষণীয় হত বিষয় টি।

এত শাসন বারনে থাকতে আর ভালো লাগেনা । জোর করেই বেরিয়ে যাই তাই। আসলে রঙের ব্যাপারে আমি একদম অদক্ষ। তাই খুবই কম চেষ্টা করি।আর বর্ডারের ব্যাপারটা মাথায় রাখবো কেমন। অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65