আত্মচিৎকার

নমস্কার,,

আজকের পোস্টের টাইটেল টা দেখে অনেকেই ভাবতে পারেন এটা হয়তো কোন কবিতা। কিন্তু সত্যি বলতে এটা কোন কবিতা নয়। নিজে নিজে কিছু লিখে সেটায় আবোল তাবোল সুর দিয়ে গান বানানো টা আমার বেশ পুরনো অসুখ বলা যায়। ঠিকমত যে কমপ্লিট করতে পারি এমনটাও না। কিন্তু গান বাজনা নিয়ে নিজে থেকে কিছু একটা নতুনের চেষ্টা করা টা আমার বেশ পুরনো অভ্যাস। পারি বা না পারি, নাক গলাতে ওস্তাদ আমি। হিহিহিহি। আসলে সময় টাও কাটে বেশ এসবের ভেতর মাথা দিয়ে রাখলে।

music-7009823_1280.png

Source

আমি কোন জিনিস কখনো একবারে শেষ করে উঠতে পারি না। একটু না একটু বাকি থাকবেই থাকবে। এই গান টা নিয়ে ভেবেছিলাম প্রায় বছর দেড়েক আগে। তখন শুধু চার লাইন লিখে নিজে নিজেই পাগলের মত গেয়ে সুর করে ভিডিও করে রেখেছিলাম। পুরোটা আর কমপ্লিট করা হয়েছিল না। ঐ সময়েই আমার এক পরিচিত ভাইকে ঐ টুকু ভিডিও টাই দিয়েছিলাম। বলেছিল পুরোটা শেষ করতে। কিন্তু আমার মাথায় যখন যে ভূত চাপে তখন সেদিকে চলে যাই। তাই এই গানটা আর সম্পূর্ন করা হয় নি তখন। কিছুদিন আগে সেই ভাই টাই গল্পে গল্পে হঠাৎ করে বলছে যে, সজীব ঐ গানটা পুরো রেডি করিস নি? আমি তো বলা যায় ভুলেই গিয়েছিলাম এক রকম। তারপর চিন্তা করলাম ভালো মন্দ যাই হোক এটা এবার শেষ করব।

আত্মচিৎকার

দুঃস্বপ্নের মতো ছিল যত স্মৃতি কথা
ছিঁড়ে ফেলেছি আজ ডেকে যায় নীরবতা
জলে ভেজা ডাকবক্স সব ভিজে একাকার
শুকনো পাতায় করে এক বুক হাহাকার

সেই আমি আর নেই আমি
নিজের সীমানাকে ভেঙেছি জানি

আমার বন্দিশালা হয়ে গেছে পাঠশালা
কবিতার সাদা পাতা
বিষাক্ত নগরীর ইটের ভাজে জমা
হাজার দুঃখ কথা

ফিরেছি আমার নীড়ে
নাগরিক পথ ধরে
একঘেয়ে জীবনের গান
যান্ত্রিকতার তীরে বিদ্ধ সমাজ
শুধুই পিছুটান

❤️🙏

কোন কিছু লেখার পর নামকরণ করতে আমাকে ভীষণ বেগ পোহাতে হয়। কখনো কখনো তো এমনি একটা নাম দিয়ে বসি। আজকেও তাই হয়েছে। কি নাম দেব এটা একদম মাথায় আসছিল না। তারপর হঠাৎ করেই স্নানের সময় মাথায় আসলো আত্মচিৎকার শব্দটা। এটাই নাম দিয়ে বসলাম পরে।

আজ লিরিক্স টুকু শেয়ার করলাম। কিছুদিন পর হয়তো গানটাও করব শেয়ার। সত্যি বলতে এই কথাটা আমি আগেও বলেছি যে, এই কাজ গুলো অনেকের হয়তো পছন্দ হবে না, কিন্তু আমি নিজে থেকে খুব শান্তি পাই। আমি এতটাই পাগল যে মাঝেমধ্যে নিজের রেকর্ড গুলো নিজেই প্লে করে বসে বসে শুনি, আর একা একা হাসি। যাই হোক, আপনাদের এতটুকুও যদি ভালো লাগে ওতেই আমার ভালো লাগা।

আজ এখানেই শেষ করছি। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

Sort:  
 last year 

গানটা যেহেতু লিখে ফেলেছেন নিশ্চয়ই এর একটা সুর করণ করা হয়েছে, একদিন গেয়ে ফেলুন গানটা আমরা না হয় আপনার কন্ঠেই গানটা উপভোগ করব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56834.19
ETH 2500.74
USDT 1.00
SBD 2.27