অনেকটা দুঃসাহসই করে ফেললাম আজ 😅

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার,,

আজ অনেকটা দুঃসাহসই করে ফেললাম। কথাটা এই জন্য বলছি কারণ আমি সাধারনত পাগলামো করে মাঝে মধ্যে বাংলা গান পোস্ট করে থাকি। কিন্তু আজ পুরো উল্টো। আজ একটা হিন্দি গান আমি সবার সাথে শেয়ার করছি। আসলে গানের লিরিক্স আমার মনে থাকতে চায় না একদম। পরের লাইন আগের লাইন কেমন যেন গুলিয়ে ফেলি। তাই গান গাওয়ার আগে সামনে লিরিক্স না থাকলে আমার পক্ষে অসম্ভব কঠিন একটা কাজ হয়ে যাবে। আর সেখানে হিন্দি হলে তো কথাই নেই। একে তো আমার লিরিক্স মনে থাকে না, তার ওপর আবার হিন্দি উচ্চারণ একদমই বাজে আমার। আজ সব কিছু কে বুড়ো আঙুল দেখিয়ে একটা হিন্দি গান জোর করেই রেকর্ড করেছি। হিহিহিহি।

গুলাবি আখে যো তেরি দেখি শ্রদ্ধেয় শিল্পী কিশোর কুমারের গাওয়া এই বিখ্যাত গান টা এক বারের জন্যও শোনে নি এমন মানুষ বাংলাদেশ বা ইন্ডিয়ায় খুবই কম আছে। আগেও যতখানি জনপ্রিয় ছিল , বর্তমানেও ঠিক তেমনটি আছে। বলা যায় নতুন ভাবে অনেকে এই গানটা তৈরি করে নতুন একটা মাত্রা যোগ করেছে। পুরোনো কিংবা আধুনিক যে কোন ভার্সনেই গানটা আমার ভালো লাগে।

গানটা ছোট্ট গিটার বাজিয়ে অনেকদিন হলো গুণগুণ করি। কিন্তু আজ অবধি কখনো গাওয়ার সাহস বা চেষ্টা কোনটাই করি নি। তবে কি মনে করে যে আজ গেয়েছি সেটা আমি নিজেও জানি না। হিহিহিহি।

আমার হিন্দি উচ্চারণ যথেষ্ট রকম ভুল হয়। তাই এই ব্যাপারটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এমনটাই আশা করছি। হিন্দি ঠিক মত বলতে না গাইতে না পারলেও হিন্দি অনেক গান আমার খুব প্রিয়। সত্যি বলতে যে মিউজিক ভালোবাসে তার কাছে মিউজিকের কোন নির্দিষ্ট ভাষা নেই। মনের তৃপ্তি আর ভালো লাগা টাই এখানে মুখ্য।

যাই হোক, মারাত্মক গরম পরেছে। তার সাথে ডেঙ্গুর প্রকোপ টাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তাই সকলে সাবধানে থাকবেন। যতটা সম্ভব সচেতনতার সাথে চলাফেরা করবেন। সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

Sort:  
 last year 

মাঝে মাঝে সাহসের জন্যই আমরা সামনে এগিয়ে যেতে পারে ভাইয়া। আমরা যেহেতু বাঙ্গালী হিন্দি উচ্চারণে ছোটখাটো ভুল হবেই । যাইহোক আসলে সত্যি বলতে আপনার কন্ঠে গানটি বেশ ভালোই লেগেছে। আর ডেঙ্গুর জন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সবসময়।

 last year 

সবকিছুকে বুড়ো আঙ্গুল দেখিয়ে যে শেষ পর্যন্ত গানটি সুন্দর ভাবে গাইতে পারলেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার মতো আমিও হিন্দি পারিনা। তবে অনেক হিন্দি গান আছে আমার প্রিয়।খুব ভালো লাগলো।সুন্দর এই গানটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

হিন্দি শুনতে যত সহজ লাগে ,বলতে গেলে ততোই কঠিন লাগে আপু। হিহিহিহি। তারপরও বেশ ভালই লাগে সব কিছু মিলিয়ে। অনেক ধন্যবাদ আপু।

 last year 

সবকিছুকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শেষ পর্যন্ত দারুন একটি গান রেকর্ড করেছেন ভাইয়া। সত্যি আপনার গান শুনে অনেক ভালো লাগলো। আপনি কিন্তু দারুন গান করেন। এছাড়া অনেকদিন পর আপনার গান শুনে অনেক ভালো লেগেছে ভাইয়া।

 last year 

গান কতোটা হয় সেটা জানি না আপু। একঘেয়েমি লাগে মাঝে মধ্যে সব কিছু। তাই এমন পাগলামো করি। অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনার মত আমারও গানের লিরিক্স মনে থাকে না ভাইয়া। গান গাওয়ার সময় লিরিক্স সামনে নিয়ে তারপর আমি গান গাই না হলে আমিও গানের লাইনগুলো এলোমেলো করে ফেলি । তবে সবকিছুকে বুড়া আঙ্গুল দেখিয়ে সত্যি খুব সুন্দর একটি গান আমাদেরকে উপহার দিয়েছেন। আপনার কন্ঠে গান শুনতে খুব ভালই লাগে অনেকদিন পর আপনার কন্ঠে গান শুনলাম আজকে। আপনার কন্ঠে হিন্দি গানটা শুনে বুঝতে পারলাম আপনি খুব ভালো হিন্দি গানও করতে পারেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি মাঝে মাঝে এভাবে আমাদেরকে সুন্দর সুন্দর গান উপহার দিবেন। আপনার পরবর্তী গান শোনার অপেক্ষায় রইলাম।

 last year 

আমি হিন্দি শুনতে বেশ ভালোবাসি। তবে গাইতে অনেক ভয় পেতাম। এইবার গেয়ে একটু সাহস যুগিয়ে নিলাম আর কি। হিহিহিহি। দোয়া করবেন আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আপনার কন্ঠে গানগুলো শুনতে আমি তো অনেক বেশি পছন্দ করি। আর আজকে তো দেখছি সবাইকে বুড়ো আঙ্গুল দেখিয়ে অনেক সুন্দর করে হিন্দি গানটা কভার করেছেন। অবশেষে তাহলে গানটি রেকর্ড করেছেন। আপনার কন্ঠে এই হিন্দি গানটা শুনে মনটা ভরে গেল। সম্পূর্ণটা অনেক বেশি সুন্দর হয়েছে। এই গানটা আমি অনেকবার শুনেছি, আমার কাছেও এই গানটা খুব ভালো লাগে। শুধু আমরা না আপনিও সাবধানে থাকবেন। ডেঙ্গু রোগটি আসলেই অনেক বেশি ছড়িয়ে পড়েছে।

 last year 

আপনার এই চমৎকার মন্তব্য আমাকে সবসময় অনেক বেশি উৎসাহিত করে আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

এটা কিন্তু আমার ক্ষেত্রেও সব সময় হয়ে থাকে ভাই। আমারও একটাই সমস্যা আমি গান এর লাইনগুলো ভালো করে মনে রাখতে পারি না। যার কারনে গান গাইতে গেলে একটার পর একটা লাইন চলে আসে। যদিও হিন্দি গান আমার খুব একটা শোনা হয় না তবে মাঝে মাঝে এভাবে শুনতে ভালোই লাগে। আপনি অনেক সুন্দর করে এই হিন্দি গানটার কভার করেছেন। আমার তো ইচ্ছে করছে বারবার শুধু আপনার এই গানটাই শুনি। আজ তাহলে সবকিছুকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এই গানটা কভার করে ফেলেছেন।

 last year 

আমরা তো ভাই ভাই, তাই প্রবলেম সব একই জায়গায়। হিহিহিহি। অনেক ধন্যবাদ ভাই। দোয়া করবেন এবং পাশে থাকবেন।

আমি এতদিন জানতাম গুলাবি আখে যো তেরি দেখি গানের গায়ক sanam puri 😂😂

আসলে আমারও গানের লিরিক্স একেবারেই মনে থাকে না। যেখানে মনে থাকে না ওখানে লা..লা.. লা.. বলে চালিয়ে দেই।

তবে আপনি যতটা বললেন, তার থেকে কিন্তু অনেক সুন্দর গেয়েছেন। খালি গলায় এর থেকে ভালো গাওয়া সম্ভব নয়। আমার কাছে তো অনেক ভালো লাগলো আপনার গাওয়া গান।

 last year (edited)

হাহাহাহা,, সানাম পুরি তো কভার করেছে শুধু ভাই। আর সত্যি বলতে অনেক ভয়ে ভয়ে আমি গানটা গাওয়ার চেষ্টা করেছি। দেখি এরপর আরেকটা হিন্দি গাওয়ার চেষ্টা করব।

 last year 

এর আগে আসলে আপনার গান আমি অনেকবার শুনেছি , আপনি অনেক সুন্দর গান করেন। খালি গলায় আসলে এর থেকে ভালো গান করা সম্ভব নয়। বিশেষ করে গান গাওয়ার সময় আপনার মুভমেন্ট গুলো বেশ ভালো হয়। আর এক সময় গুলাবি আখে যো তেরি দেখি এই গানটা খুব শুনতাম। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর একটা গান আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62324.87
ETH 2419.55
USDT 1.00
SBD 2.65