প্রথমবার বেলকুচি উপজেলা ভ্রমণ

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার,,

একদিনের জন্য হঠাৎ করেই ঘুরতে গিয়েছিলাম সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানায়। মামাতো বোনের বিয়ে হয়েছে ওখানে। আগে কখনো যাওয়া হয় নি। প্রথমবার যাওয়া আমার। তবে গিয়ে আমার ধারণা পুরো পাল্টে গেছে বেলকুচি নিয়ে। আগে ভাবতাম ভীষণ গ্রামের ভেতরের এলাকা হয়তো। অতটাও ভালো লাগবে না বোধ হয়। কিন্তু আমি অবাক পুরো। ওটা যে গ্রামের এড়িয়া কেউ বলতে পারবে না। চারদিকে এতটাই উন্নত সব কিছু।

IMG20230415191212.jpg
Location

আমি সন্ধ্যার পর সেখানে পৌঁছাই। বোন জামাই বাইক নিয়ে অপেক্ষা করছিল আমার জন্য। ব্যাগটা বাড়িতে রেখেই দুজনে ঘুরতে বেরিয়ে গেলাম। আমরা প্রথমে গেলাম উপজেলা কমপ্লেক্স। সত্যি বলছি গ্রামের ভেতর এত সাজানো গোছানো উপজেলা আমি খুবই কম দেখেছি। চারদিকে সুন্দর লাইটিং। আর আশেপাশে হাঁটার সুব্যবস্থা করা। মোটামুটি সব বয়সের লোকজনই সেখানে সন্ধ্যার পর হাঁটতে আসছে। পাশে একটা কফি শপ আছে। আমরা সেখানে কফি খেলাম। নিয়ন আলোয় চুমুকে চুমুকে আড্ডাটা বেশ ভালো লাগছিল। আসলে আমার বোন জামাই আমার মতোই ভীষন মিশুকে মানুষ। তাই আমাদের সময় টা সব সময় বেশ ভালো কাটে।

IMG20230415191245.jpg
Location

IMG20230415191303.jpg
Location

IMG20230415191446.jpg
Location

সব থেকে ভালো লেগেছিল উপজেলার মানচিত্রের একটা প্রতিকৃতি। এই জিনিসটা আমি কোথাও দেখি নি। পরে শুনতে পারলাম নতুন ইউএনও স্যার অনেক কাজ নতুন ভাবে করে উন্নত করেছে চারপাশটা। উপজেলা চত্বরে খানিকক্ষণ সময় কাটিয়ে চলে গেলাম পাশের একটা মন্দিরে। সন্ধ্যা আরতি হচ্ছিলো সে সময়। আমরাও বসে গেলাম। সন্ধ্যা আরতির চাইতে মধুর আর কোন মুহূর্ত হতে পারে না আমার কাছে। এতোটাই ভালোবাসি আমি।

IMG20230415192435.jpg
Location

IMG20230415192425.jpg
Location

IMG20230415193508.jpg
Location

আপনারা অনেকেই হয়তো জানেন সিরাজগঞ্জে বেশ ভালো ভালো লুঙ্গি, শাড়ি, গামছা বানানোর কারখানা আছে। একটু গ্রামের দিকে হাঁটতে শুরু করলেও চারপাশ থেকে সুতো বোনার খটখট শব্দ কানে ভেসে আসে। আমি বেশ কাছাকাছি গিয়ে ব্যাপারটা দেখেছিলাম। তবে ছবি তোলার কথা একদম ভুলে গিয়েছি। আসলে আমার ছবি তোলার অভ্যাস এমনিতেই অনেক কম। আর নানান গল্পে গল্পে আরো ভুলে গিয়েছিলাম। তবে সব মিলিয়ে বেশ চমৎকার লেগেছে আমার কাছে বেলকুচি উপজেলা টা। একটা রাত ছিলাম শুধু মাত্র। ইচ্ছে আছে এরপর গিয়ে দুই এক দিন থেকে আসবো এবং আশেপাশে আরো ভালো করে ঘুরে আসবো।

Sort:  
 last year 

সিরাজগঞ্জ লুঙ্গি গামছা তোয়ালে এর জন্য বিখ্যাত।। গ্রামের মধ্যে এত সুন্দর সাজানো গোছানো উপজেলা পরিষদ সত্যি দেখতে খুবই ভালো লাগছে।।
বিশেষ করে সন্ধ্যা বেলায় আপনি যে ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন এক কথায় অসাধারণ।।
বোন দুলাভাইয়ের সাথে নিশ্চয়ই আরও বেশি ভালো সময় পার করেছেন।।

 last year 

হ্যাঁ ভাই, খব অল্প সময়ের জন্য হলেও বেশ ভালো লেগেছে সব কিছু। আবার যাব খুব শীঘ্রই।

 last year 

বেলকুচি উপজেলায় মামাতো বোনের বিয়ে হওয়াতে সেখানে এই প্রথম গেলেন।আগে কখনও যান নি সেখানে।জায়গাটা বেশ সুন্দর।আপনার ফটোগ্রাফিগুলো দারুন লাগলো। আপনার বোনের জামাই আপনার মতো মিশুক।তার সাথে খুব সুন্দর সময় কাটিয়েছেন পড়ে খুব ভালো লাগলো। অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। ভালো থাকবেন সবসময়।

 last year 

বেলকুচি উপজেলায় ভ্রমণ করতে গিয়ে খুবই সুন্দর মুহূর্ত কাটিয়েছেন এবং আপনার ধারণাটাও বদলেছে। আপনার বোন জামাই মিশুক শুনে খুবই ভালো লাগলো। বেলকুচি উপজেলার বিভিন্ন জায়গা দেখতে কিন্তু বেশ সুন্দর আর খুবই উন্নত লাগছে। আপনারা হাঁটার সময় সুতো বোনার খটখট শব্দ শুনতে পাচ্ছেন। খুবই সুন্দর একটি রাত কাটিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু সবটা লেখা পড়ে সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67