গানে গানে কাটুক কিছু মুহূর্ত 🤟🎵

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সকলে ঈশ্বরের আশীর্বাদে ভালো আছেন এবং সুস্থ আছেন। আজ এখন যে সময় পোস্টটা লিখতে নিয়েছি, তখন রীতিমতো আমার অবস্থা একদম বিধ্বস্ত বলা যায়। সকাল থেকে ছুটে বেরিয়েছি। সারা দিন ঘুরেছি নানান কাজে এদিক সেদিক। তারপর রাতে সাড়ে দশটার দিকে রুমে আসলাম। খাওয়া দাওয়া সেরেই পোস্ট লিখতে বসে গেলাম। আজ এক দিনে বলা যায় অনেক কাজই করেছি। অনেক ভালো লাগার মুহূর্ত যুক্ত হয়েছে জীবনের অধ্যায়টায়। আশা করি সেগুলো পর্যায়ক্রমে আপনাদের সবার সাথেও শেয়ার করে নেব।

বাড়ি থেকে ঢাকাতে আসার আগে একটা গান রেকর্ড করেছিলাম। আজকে সবার সাথে সেই গানের ভিডিওটাই শেয়ার করে নিচ্ছি। গানটি গেয়েছেন শ্রদ্ধেয় শিল্পীর শ্যামল মিত্র। কি নামে ডেকে বলবো তোমাকে, মন্দ করেছে আমাকে ওই দুটি চোখে, আমার মনে হয় এই গানটা শুনেন নি এমন মানুষ খুবই কম আছেন এখানে। আর আমার বিশ্বাস যারা প্রকৃতপক্ষে গান ভালবাসেন তারা সবাই এই গানটা চোখ বুজে পছন্দ করেন।

গানের কথা :

কি নামে ডেকে বলবো তোমাকে
মন্দ করেছে আমাকে ঐ দু'টি চোখে
আমি যে মাতাল হাওয়ারই মত হয়ে
যেতে যতে পায়ে পায়ে গেছি জড়িয়ে
কি করি ভেবে যে মরি বলবে কি লোকে
মন্দ করেছে আমাকে ঐ দু'টি চোখে
কি নামে ডেকে বলবো তোমাকে
মন্দ করেছে আমাকে ঐ দু'টি চোখে
পালাতে পারি নি আমি যে দিশাহারা
দুটি চোখ যেন আমায় দিচ্ছে পাহারা
পালাতে পারি নি আমি যে দিশাহারা
দুটি চোখ যেন আমায় দিচ্ছে পাহারা
ধরা পড়ে গেছি আমি নিজেরই কাছে
জানি না তোমার মনেও কি এত প্রেম আছে
ধরা পড়ে গেছি আমি নিজেরই কাছে
জানি না তোমার মনেও কি এত প্রেম আছে
সত্যি যদি হয় বলুক যা বলছে নিন্দুকে
মন্দ করেছে আমাকে ঐ দু'টি চোখে
কি নামে ডেকে বলবো তোমাকে
মন্দ করেছে আমাকে ঐ দু'টি চোখে

ইউকুলেলে কেনার পর সবার প্রথম এই গানটায় আমি শিখেছিলাম। তখন ঠিকমত বাজাতেই পারতাম না। তবু চেষ্টা করতাম প্রতিনিয়ত। আজ এতদিন পর যখন আবার গাইছিলাম, দেখলাম হাতটা আগের থেকে বেশ পাকাপোক্ত হয়েছে এই গানটাতে। হিহিহিহি। যদিও আমি সামান্য কিছু কর্ডস্ বাজাতে পারি শুধু মাত্র। নতুন করে আর সময় দেওয়া হয় না এখন খুব একটা।

গান-বাজনা হলো সাধনার জিনিস। রাতারাতি কখনোই সব শেখা সম্ভব নয়। তবে লেগে থাকলে একটু হলেও উন্নতি হবেই। আমি যেদিন বর্তমানের এই মানসিক চাপ থেকে বেরিয়ে আসতে পারবো, খুব ইচ্ছে আছে নিজের মত করে রোজ এই যন্ত্র টা নিয়ে একটু হলেও সময় দেব। বাকি টা ঈশ্বরের হাতেই ছেড়ে দিলাম।

আজ আর লিখছি না কিছুই। অনেক ক্লান্ত লাগছে। সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

ধন্যবাদ।

Sort:  
 last year 

আপনার গান দেখে প্রথমে একটু অবাক হয়েছিলাম। ভাবলাম যে কালকের এই ধকলের পরেও রাতে গিয়ে আবার গান গাওয়ার মত অবস্থা ছিল। পরে দেখলাম যে না গানটি আগে গেয়েছিলেন। এই গানটি আমার খুবই পছন্দের একটি গান । আপনার কণ্ঠে শুনে ভালো লাগলো।

 last year 

আমার শরীরে কি আর এত চার্জ আছে তাই আপু 😐😐। আর এই গানটা যেই শুনেছে তারই বোধ হয় ভালো লেগে যাবে। অসম্ভব ভালো লাগে সব সময়। অনেক ধন্যবাদ আপু। দোয়া করবেন।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি গান নিজের গলায় গিয়ে শেয়ার করেছেন। আপনার গানটি সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। গানের রিলিক্স গুলো অসাধারণ ছিল। এত সুন্দর একটি গান শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

চেষ্টা করেছি ভাই। অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

খুব ই ভালো লেগেছে গানটি।আপনিও খুব মজা করে গানটি গাইলেন।গানটি যেমন খুব মজার আপনার গায়কি ও খুব সুন্দর ছিল।খুব ভালো লাগলো শুনে।সুন্দর এই গানটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ আপু সব সময় এমন সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

অনেক ভালো লাগার মুহূর্ত যুক্ত হয়েছে জীবনের অধ্যায়টায়।

ভাই, কারো সাথে ভালো কিছু হয়েছে জানলে আমার কাছেও ভীষণ ভালো লাগে। আমার কাছে মনে হয় আমরা প্রত্যেকেই যেন খুবই ভালো থাকি। তবে বাস্তবতা বড়ই নির্মম, আমরা চাইলেও হয়তো অনেকেই ভালো থাকতে পারিনা। তবুও সকলের উদ্দেশ্যে প্রার্থনা এই, আমাদের সকলের সাথে যেন ভাল কিছু হয়। যাইহোক ভাই, আপনার গায়কি ও গান নিয়ে নতুন করে বলার মত কিছুই নেই। শুধু বলবো এভাবেই এগিয়ে চলুন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️❤️

 last year 

ইতিমধ্যে অনেক কিছুই তো হয়তো জেনে গেছেন ভাই। তারপরও চেষ্টা করব নিজের মত করে আবার সব টা গুছিয়ে লেখার। অনেক ধন্যবাদ ভাইয়া। ভালোবাসা রইলো।

 last year 

কর্মময় জীবনে আসলেই ছুটে চলার শেষ নেই। একদিনই অনেক গুলো কাজ সম্পন্ন করা হয় তবে একটা জিনিস বেশ ভালো লেগেছে ভালো লাগার মুহূর্তটি জীবনের অধ্যায়ে যুক্ত হয়েছে সেটা কি জানতে চাই। গানটা অসাধারণ ছিল আপনার কন্ঠে গান শোনা মানে তো দারুণ। অনেক ভাল গেয়েছেন আপনি অনেক ভালো লেগেছে।

 last year 

সব বলবো আপু। দুই একের মধ্যেই সব কিছু লিখব নিজের মত করে। দোয়া করবেন আপু। আর এভাবেই পাশে থাকবেন 🙏🙏

 last year 

ঠিকই বলেছেন দাদা এই গানটি শোনেনি এমন মানুষ হয়তো কমই রয়েছে।।
বেশ কিছুদিন পরেই আপনার কন্ঠে আজ গান শুনতে পেরে খুবই ভালো লাগলো সকাল-সকাল।।
আপনার কাভার করা গান মানেই একবারে ৫-৬ বার শুনতে হবে তা না হলে মনটা যেন শীতল হবে না।।
আজকের কাভার করা গানটি আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে।।

 last year 

ওয়াও কি চমৎকার করে বলেছেন ভাই 🙏🙏 হয়তো এর জন্যই আরো উৎসাহ বেশি ভাই। অনেক ভালোবাসা রইলো ভাই।

 last year 

আপনার গান শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে আপনি আগে একটু বেশি গান কভার করেছেন। অনেকদিন পরে আপনার কন্ঠে এরকম একটা গান শুনে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এই গানটা আমার খুবই পছন্দের তাই আপনার কন্ঠে গানটি শুনে আরো বেশি ভালো লেগেছে আমার কাছে। খুবই সুন্দরভাবে সম্পূর্ণ গানটার কভার করেছেন। গিটার দিয়ে গান করার কারণে আমার কাছে একটু বেশি ভালো লাগে। এরকম গান আপনার কন্ঠে আরো শোনার অপেক্ষায় থাকলাম।

 last year 

এমন সুন্দর মন্তব্য সব সময় আমাকে উৎসাহিত করে আপু। অনেক ধন্যবাদ সব সময় পাশে থাকার জন্য।

অনেক ভালো লাগার মুহূর্ত যুক্ত হয়েছে জীবনের অধ্যায়টায়। আশা করি সেগুলো পর্যায়ক্রমে আপনাদের সবার সাথেও শেয়ার করে নেব।

অপেক্ষায় থাকলাম ভাই।

আপনার গানের পোস্ট দেখলে আমি ইদানিং চোখ বোলাতে মিস করিনা। আর আজকের গানটা যে আমার কি পছন্দের সেটা বলে বোঝাতে পারবো না। পুরো গানটা মন্ত্র মুগ্ধের মত অনেক্ষন শুনলাম।

আর আপনার হাত আগের থেকে সত্যিই অনেক বেশি পাকা হয়েছে।

 last year 

হ্যাঁ ভাই শেয়ার করব সেই ভালো লাগার মুহূর্ত গুলো দুই একের মাঝেই। আর গানটা একটা অমর সৃষ্টি এক কথায়। আমি তো যতবার শুনি ততবারই প্রেমে পড়ে যাই। ❤️🙏

 last year 

ভাই আপনার কন্ঠে গান শোনার জন্য আমি অপেক্ষায় ছিলাম আমি। আপনি আগে সব সময় গান গাইতেন। কিন্তু বেশ কয়েকদিন পর্যন্ত আপনার গান শুনিনি। যার কারণে অনেক খারাপ লেগেছিল। আজকে অনেকদিন পরে আবারো আপনার কন্ঠে গান শুনে সত্যি ভীষণ ভালো লাগতেছে। আপনার কন্ঠে গাওয়া গানগুলো আমি অনেক বেশি পছন্দ করি। খুবই মনোযোগ দিয়ে আপনার এই গানটা শুনেছিলাম। এই গানটা এমনিতেই আমার পছন্দের। পছন্দের গান আপনার কন্ঠে শোনার কারণে সত্যি মনটা ভালো হয়ে গিয়েছে।

 last year 

আমি লাস্ট এক মাস ধরে প্রতি সপ্তাহে একটা করে গান পোস্ট করছি ভাইয়া। আর আপনার এই সুন্দর মন্তব্য টা আমার কাজের উৎসাহ আরো বাড়িয়ে দিল সত্যি। অনেক ধন্যবাদ ভাই।

 last year 

কি নামে ডেকে বলবো তোমাকে গানটি আপনার কন্ঠে শুনে সত্যি ভীষণ ভালো লেগেছে ভাইয়া। আপনি গিটার দিয়ে খুবই সুন্দর ভাবে গান কভার করেন আপনার গানগুলো আমি সবসময় শুনতে অনেক বেশি পছন্দ করি। যদিও বেশ কয়েকদিন পর্যন্ত আপনার গান পাইনি কিন্তু আজকে আবারো দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর ভাবে গানটার কভার করে আমাদের মাঝে তুলে ধরেছেন এরকম গান আরো শুনতে চাই।

 last year 

আপু চেষ্টা করি প্রতি সপ্তাহে একটা করে গান গাওয়ার। অনেক সুন্দর করে গুছিয়ে মন্তব্য করেছেন। খুব ভালো লাগলো সত্যি। অনেক ভালো থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65738.35
ETH 2677.27
USDT 1.00
SBD 2.91