টাইম মেশিনে করে দশ বছর পেছনে ফিরে যেতে পারলে নিজেকে নিয়ে নতুন করে কি ভাবতেন শুনি? 🤔🤔

নমস্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি আপনারা সবাই ঈশ্বরের কৃপায় ভালো আছেন। হ্যাঁ আমি নিজেও আমার মত চলছি। অনেকটাই ভবঘুরের মতোন। যা হচ্ছে নিজের সাথে সব দেখছি আর মেনে নিচ্ছি।

গতকাল রাত একটায় কড়া করে একটা কফি বানিয়ে খেলাম। তারপর ধুম করে দেখি ঘুমটা একদম উধাও। এপাশ ওপাশ করেও ঘুম আর আসছে না। একটা সময় পর জানালার পাশে হেলান দিয়ে বসলাম। তারপর নানান আজগুবি চিন্তা বসে বসে মাথায় ঘুরতে শুরু করলো।

time-machine-1974990_1920.jpg

Source

আচ্ছা আপনারা কি কখনো ভেবেছেন, যদি জীবনে এমন সুযোগ আসে যে টাইম মেশিনে করে আরো দশ টা বছর পেছনে ফিরে যাওয়া যাবে নতুন করে তাহলে জীবনের কোন কাজ গুলো আরেকটা বার ঠিক করে করতে চাইবেন? অথবা কোন ভুল সিদ্ধান্ত গুলো আরেকবার নতুন করে নিতে পারলে নিজের আক্ষেপ টা মিটে যেত? এক এক জন এক এক ভাবে ভাববেন এটাই স্বাভাবিক। আমিও আমার মত করে অনেক টা মজা নিয়েই এসব ভাবছিলাম মাঝ রাতে বসে।

clock-2015460_1920.jpg

Source

প্রথমত, আমি দশ বছর পেছনে ফিরে গেলে যে কাজ টা ঠিক করে আবার করতাম সেটা হলো মা বাবার কথা গুলো আরো ভালো করে শুনতাম 😉। যেভাবে যা করতে বলতো সেটাই করতাম 😅।

দ্বিতীয়ত, ইলেকট্রিক্যাল নিয়ে না পড়ে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পড়তাম। দুঃখের কথা আর কি বলবো,, আমি কম্পিউটারে চান্স পেয়ে পরে মাইগ্রেশন করে ইলেকট্রিক্যালে এসছিলাম ☹️।

তৃতীয়ত, স্কুল লাইফে লোপার দেওয়া প্রপোজাল টা অ্যাকসেপ্ট করে সিরিয়াসলি প্রেম করতাম😉। ফেসবুককে দেখলাম কিছুদিন আগে লোপা আমেরিকা চলে গেল। আজ তাহলে লোপা আর আমি এক সাথে আমেরিকা থাকতাম 🥰🥰।

clock-1469640_1920.jpg

Source

কি ভাবছেন আপনারা বলুন তো? হাসি পাচ্ছে বুঝি! সত্যি বলতে আমি একাই এসব ভেবে ভেবে হাসছিলাম মাঝ রাতে। হাহাহাহাহা। আসলে জীবন আমাদের সুযোগ একবারই দেয়। যে লুফে নিতে পারে সাফল্য তার ঘরেই এসে ধরা দেয়। আর তা না হলে কিছু আক্ষেপ সারা জীবনের জন্য গল্প লিখে যায়। আমার এই লেখাটা পড়ার পর অবশ্যই কমেন্টে নিজের ইচ্ছের কথাটাও লিখবেন যে দশ বছর পিছনে ফিরে গেলে কোন কাজ টা নতুন করে সম্পূর্ণ করলে আপনি নিজে তৃপ্তি পাবেন।

ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

সব মানুষ জীবনের কোন না কোন সময় একবার হলেও ফিরে যেতে চায়।ভুল গুলো কে আবার শোধরাতে চায়।১০ বছর পেছনে ফিরে গেলে জীবন টাকে আরো বেশি করে উপভোগ করতাম।আর কয়েকটা বিটকয়েন কিনে রাখতাম।

 2 years ago (edited)

হাহাহাহাহা,,, এই আক্ষেপের কথা তো ভুলেই গিয়েছিলাম আমি 😀। আপনি মনে করিয়ে দিলেন। এটাও যোগ হবে ওখানে🤪

ভাই আমি টাইম মেশিনে করে দশ বছর পেছনে ফিরে যেতে পারলে। আমি আর এই বর্তমান সময়ে ফিরে আসতাম না।🥰🥰 যাইহোক, আপনার ইচ্ছা গুলো ভালো ছিলো। আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

বর্তমান ছাড়া তো আমরা সবাই মূল্যহীন ভাই। অতীতের সুখের স্মৃতি নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। এটাই হয়তো নিয়ম। অনেক ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আমি তো সবসময়ই ভাবি যদি আবার ছোটবেলায় ফিরে যেতে পারতাম তাহলে নিজের যত ভুল ছিল সেগুলোকে শুধরে নিয়ে নুতন করে একটি জীবন শুরু করতাম তাহলে খুবই ভালো হতো। আপনার তিনটি ইচ্ছে পড়ে অনেক ভালো লাগলো, আসলে প্রত্যেকটি সন্তানের শোনা উচিত তাহলে তা সন্তানের জন্যই মঙ্গলজনক হয়ে থাকে। আর সময় চলে গেলে তখন খুব মনে পড়ে যে এটা না পড়ে অন্যকিছু পড়া উচিত ছিল। আমি মনে করি স্কুল লাইফে লোপার প্রপোজাল টা এক্সেপ্ট করা উচিত ছিল কারন একটা মেয়ে সহজে কোন ছেলেকে প্রপোজ করেনা ও আপনাকে খুব পছন্দ করতো বলেই প্রপোজ করেছিল। ধন্যবাদ দাদা সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

বাবা মার কথাগুলো কতটা খাঁটি এখন হাড়ে হাড়ে টের পাই দিদি। চেষ্টা করছি ভুলগুলো শুধরে নিয়ে একটু একটু করে এগিয়ে যাওয়ার। আর স্কুল লাইফে ভীষণ ভয় পেতাম প্রেম ভালোবাসা নিয়ে 😉। তাই এগোনোর সাহস পাই নি 😊। অনেক ধন্যবাদ দিদি।

 2 years ago 

ভাইয়া আপনার পোস্টটি পড়ে খুবই মজা পেলাম😁😁। অবশেষে বুঝতে পেরেছেন ছোটবেলা বাবা মা যে কথা বলত টা আসলে আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। যাই বলেন ভাইয়া এই ভুলটা কিন্তু আমিও বুঝতে পেরেছি। আমি দশ বছর আগে যেতে পারলে নিজের জীবনটা আরো বেশি উপভোগ করতাম। এবং ভুলগুলো আবার শুধরে নিতাম।

সত্যি বলতে মজা করে ভেবেই এই পোস্টটা লিখেছিলাম আপু। আমরা সবাই হয়তো পেছনে ফিরে গেলে জীবনটাকে আরও চমৎকারভাবে উপভোগ করার জন্য যা যা করা প্রয়োজন তাই করতে চাইতাম।

 2 years ago 

ভাই আপনার একটি সপ্নের সাথে আমার মিলে গেল। সেটা হচ্ছে আমি টাইম মেশিন দিয়ে আগে ফিরে যেতে পারলে ফারমেসি না পড়ে কম্পিউটার সায়েন্স পড়তাম। যাই হোক আপনার সপ্নগুলো দারুন লেগেছে। আপনি চেষ্টা করেন লোপার মত আরেকজন পেয়ে যান কিনা। আপনার মত এরকম আজগবি চিন্তা আমার মাথায়ও মাঝে মাঝে আসে। ধন্যবাদ ভাইয়া।

হাহাহাহা যা একবার চলে যায় সেটা একেবারেই হারিয়ে যায়। মজার ছলে কত কি যে এখন ভাবি ভাই,, অলস মনের কথোপকথন যাকে বলা যায়। অনেক ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আসলে জীবন আমাদের সুযোগ একবারই দেয়। যে লুফে নিতে পারে সাফল্য তার ঘরেই এসে ধরা দেয়।

আমাদের জীবন থেকে আমরা যদি ১০ বছর পিছিয়ে যেতে পারতাম তাহলে সত্যি অনেক ভালো হতো। তবে আমার ব্যক্তিগত মতামত একটাই ভুল করেও কখনো ভালোবাসা যাবেনা। কারণ সময়ের সাথে সাথে সবাই বদলে যায়। যাইহোক আপনার ইচ্ছে গুলো জেনেও ভালো লাগলো। আর আমেরিকা যাওয়ার ইচ্ছা না হয় নিজেই পূর্ণ করবেন এই প্রত্যাশা করছি ভাইয়া।

বেশ খাঁটি কিছু কথা বলেছেন আপু। সময়ের সাথে সাথে সত্যিই সব পরিবর্তন হয়ে যায়,, কালের গহব্বরে সব হারিয়ে যায়। দোয়া করবেন আপু আমি যেন আমার লক্ষ্যে পৌঁছাতে পারি। অনেক চমৎকার ছিল আপনার মন্তব্যটা।

 2 years ago 

এমনিতে আমি খুব গম্ভীর মানুষ তারপর আপনার প্রশ্ন শুনে আমিও একই চিন্তায় পড়ে গেলাম। 😂😂

কোইন্সিডেন্স হলেও লাস্টের দুটো আমার সাথে মিল রয়েছে। ইচ্ছে ছিল কম্পিউটার নিয়ে পড়ার কিন্তু কেন যেন শেষ পর্যন্ত টেক্সটাইল নিয়ে পড়াশোনা করলাম। এখনো মনে হয় এটা আমার একটা সিদ্ধান্ত ভুল ছিল।

এবং অবশেষে আমিও হয়তো এখন জাপানে থাকতাম কোন এক……. 😂😂

কি আর করার,,, যা আছে সেটা নিয়েই হ্যাপি থাকতে হবে। সময় কাকে কখন কোথায় নিয়ে যাবে বলা মুশকিল একদম ।

 2 years ago 

যদিও সম্ভব না তার পরেও কি ভাবতাম।।
আপনার মত আমিও ঠিক মা বাবার কথামতো চলাফেরা করতাম।। আর দশম শ্রেণীতে ওঠার পরে যে একটা প্রেম করেছিলাম সেটা আর করতাম না কারণ এক বছর পর তো সে আমাকে ছ্যাকা দেবে।।
আর আপনার মত আমিও ইলেকট্রিক্যাল এর উপর ডিপ্লোমা না করে কম্পিউটারের উপরেই ডিপ্লোমা করতাম।। যদিও আমার প্রথম চয়েজই ছিল ইলেকট্রিক্যাল কিন্তু এখন বুঝতেছি বাঁধাগুলো কত কঠিন।। অথচ আমার জবটা এখন কম্পিউটার অপারেটরের আমি এখন কম্পিউটার অপারেটর হিসেবে জব করি একটা ফ্যাক্টরিতে।।

আপনার ইচ্ছা গুলো অনেক ভালো ছিল আমার কাছেও খুব ভালো লেগেছে।।

বাহ্,, আমি আর ভাই তো দেখছি একই নৌকোর মাঝি। আসলে জীবন টা সত্যিই বিচিত্রময়। এখানে কখন কি হয়ে যায় কিচ্ছু বোঝা যায় না। বাস্তবতার সাথে মেনে নিয়েই আমাদের চলতে হয়। অনেক ভালো থাকবেন ভাই। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41