আজ আকাশের মন খারাপ, একটু আইসক্রিম আর জুস দিয়ে খুশি করার চেষ্টা 😊

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,,
সকাল দশ টার পর থেকে ধুম করে অঝোরে বৃষ্টি শুরু হয়ে গেল। একদম না বলে বাড়িতে মেহমান আসলে যেমন হয়। হিহিহিহি😉😊। আসলে আকাশে তেমন মেঘ ছিল না। অনেকটাই স্বাভাবিক। এমন ভাবে যে বৃষ্টি নামবে হঠাৎ কেউ ভাবি নি। মা তো চেঁচামেচি শুরু করে দিল, ছাদের শুকনো কাপড় সব ভিজে গেল এই বলে। আমাকেও দেখি উল্টে বকাবকি। বলে, ঘরে শুয়ে আছিস, মেঘ করে বৃষ্টি শুরু হয়ে গেল, একটু যে দৌড়ে ছাদে যাবি সেটাও পারিস না। আমি মুখ বুজে হজম করে নিলাম 🤪🤪

IMG_20220506_114655.jpg

IMG20220506105425.jpg

অনেক কারণে মনটা ভালো ছিল না। বাড়ি থেকে বেরোতেও পারছি না। সত্যি বলতে আমাকে এখনও মা এর কাছ থেকে একদম ছোট বাচ্চার মত শাসন হজম করতে হয়। একটা বাহানা দিয়ে দুপুর বারোটার পর বেড়িয়ে রাস্তা দিয়ে হাঁটছি। ভেজা রাস্তা। একটু ঠাণ্ডা বাতাস মাঝে মাঝে গায়ে লাগছে। ভালই লাগছে।

IMG20220504125947.jpg

IMG20220504125956.jpg

একটা সময় বড় একটা ভ্যারাইটিজ স্টোর এর সামনে দিয়ে যখন হেটে যাচ্ছিলাম চোখে পড়ল আইসক্রিমের ফ্রিজ টা। নিজেকে আর আটকাতে পারলাম না। দোকানদার টাও পরিচিত। ভালো নাম সুমন, আমরা পাড়ার ছেলে পেলে বড়া দা বলে ডাকি 🤪। তো গিয়েই বললাম, বড়া দা আইসক্রিম খাব। উনি জানেন আমি কোণ আইসক্রিম বেশি খাই। আমাকে ওটাই বের করে দিতে লাগলেন। আমি ভাবলাম আজ একটু স্বাদ টা পাল্টাই। বললাম দাদা, নতুন কিছু থাকলে সেটা দিন। তো উনি আমাকে লভেলো কোম্পানির একটা আইসক্রিম বের করে দিলেন। বললো খেতে বেশ মজার। আমিও সাথে সাথে খুলে খেতে আরম্ভ করে দিলাম। সত্যি বেশ মজা লাগছিল।

IMG20220504130013.jpg

শুক্রবারের দিন। রাস্তা টা ফাঁকা ছিল। আইসক্রিম হাতে নিয়ে খেতে খেতে হাটতে শুরু করে দিলাম।কি যেন ভেবে যাচ্ছিলাম। নিজেও বুঝতে পারছিলাম না।

IMG20220506105225.jpg

ও হ্যাঁ ফেরার সময় একটা জুসও নিয়ে নিলাম। বিকেলে পা ঝুলিয়ে খাব আর ছোট বেলার কথা ভাববো 😊😊😊।

মনটা বেশ ভালই লাগছিল। আসলে আমি লক্ষ্য করেছি মন খারাপে আইসক্রিম খেলে আমার কেন যেন খুব ভালো লাগে। আইসক্রিমের ঠান্ডা ভাবটা যেন ভেতর টাও ঠান্ডা করে দেয়। 🥰🥰😊।

আমি জানি আপনারা সবাই আইসক্রিম ভালোবাসেন। তাই বলবো মন খারাপ থাকলে একটা করে খাবেন। আবার ভালো মুহূর্ত গুলোতেও খাবেন আইসক্রিম। বেশ ভালো একটা অনুভুতি কাজ করে।

সকলে ভালো থাকবেন।
নিজের জন্য সময় দিন, নিজেকে জানুন। তারপর পা ফেলুন।

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

মায়েদের কাছে বাচ্চারা কখনো বড় হয় না তাই সব ছেলেমেয়ে বাবা-মায়ের কাছে ছোটই থাকে। তাই তাদের শাসন তো মানতেই হবে। ভাইয়া আইসক্রিমের ছবি গুলো দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। ইচ্ছে করছে নিয়ে খেয়ে ফেলে। আমারতো খুব পছন্দ আইস্ক্রিম। যাই হোক আকাশের মন খারাপ তাই আপনি আইসক্রিম খেয়ে আকাশকে খুশি করছেন 😂😂😂। আপনাকে ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুব সুন্দর করে কথা বলেছেন আপু। আকাশের দোহাই দিয়ে নিজের পেট ভরিয়েছি আপু। হিহিহিহি। অনেক ধন্যবাদ।

 2 years ago 

আইসক্রিম আমার খুবই পছন্দের খাবার আর এই বৈশাখের বৃষ্টিতে আইসক্রিম খেতে পারলে তো আর ও ভালো।আপনার আইসক্রিম এর ছবি দেখে আর তর সইছে না যদি ও আমার এখানে ও বৃষ্টি হচ্ছে।

 2 years ago 

ভাই দেরি না করে এখনই বাইরে চলে যান, আর এই আবহাওয়ায় আইসক্রিম এর মজা নিয়ে নিন।

 2 years ago 

হঠাৎ হঠাৎ আমারও এমন আইসক্রিম, জুস এগুলো খেতে ইচ্ছা করে। তবে লাভেলো কোম্পানির একটি মজার ব্যাপার কি জানেন? এরাই প্রথম আড়াইশো ২৫০ মিলির টাব এনেছে বাজারে। এদের আগে এই সাইজের টাব কেউ বাজারে আনেনি। আর এসএমসির যে জুসটা আপনি নিয়েছেন। এটা আমার অত্যন্ত পছন্দের। কয়েকদিন আগে আমি একদিনে চারটা খেয়ে ফেলেছিলাম এই জুস। তার পর দেখি আমার প্রেসার বেড়ে গিয়েছে। এই জুসে লবণের পরিমাণ সম্ভবত একটু বেশি। খেতে কিন্তু চমৎকার লাগে। ভালোই ছিল আপনার লেখা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আইসক্রিম জুস এগুলোর পাগল আমি ভাই। খাওয়ার বাহানা খুঁজি খালি। হিহিহিহি। আপনিও তো ভালই জুস পাগল দেখি 😊। আমি একটা বেশি খাই না ভাই।

 2 years ago 

এখান থেকে মন খারাপ হলে ভাবছি আপনার মত আইসক্রিম খেয়ে মন ভালো করার চেষ্টা করব। দেখি আপনার এই ট্রিক্সটি কাজে দেয় কিনা 🙃🙃।

 2 years ago 

ভাই একা বেড়িয়ে খাবেন আর ফাঁকা রাস্তা দিয়ে হেঁটে যাবেন। দেখবেন কেমন লাগে। 🥰

 2 years ago 

আইসক্রিম দেখে তো লোভ লাগিয়ে দিলেন ভাইয়া ।আইসক্রিম আমার খুবই পছন্দের। আমারও কোন আইসক্রিম এবং চকবার আইসক্রিম খেতে খুব ভালো লাগে। তবে ঠাণ্ডা সমস্যার কারণে আইসক্রিম তেমন একটা খাওয়া হয়ে ওঠে না। তবে পুরো গল্পটা পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

ঠান্ডা তো আমারও খুব লাগে আপু। তাই বলে কি আর স্বাদের খাবার বাদ দিয়ে থাকব বলুন 🥰। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আরে বাহ! টাইটেল টা তো দারুন ছিল। নতুন একটি অপশন তুলে ধরলেন আমাদের মাঝে, মন ভালো করার বিশেষ একটা কৌশল পেয়ে গেলাম। যাইহোক মোটামুটি খুবই সুন্দর একটি পোষ্ট ছেলো এটা

 2 years ago 

একবার চেষ্টা করে দেখবেন ভাই। ভালো লাগবে। অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74