এই মন তোমাকে দিলাম

নমস্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি ঈশ্বরের আশীর্বাদে সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আর আমার নিজের কথা যদি বলি তাহলে বলবো এবারের কাশি আমাকে পাগল করে দিচ্ছে একদম। রীতিমত বুক ব্যাথা হয়ে ফেটে যাওয়ার মত অবস্থা হয় , এতোটাই তীব্র কাশি। আমার এই অসুখ টা একদম ছোট বেলায় ভীষণ হতো। ঠান্ডা হলেই বিকট আওয়াজ দিয়ে কাশি হতো। মাস খানিক ধরে থাকতো সেই তীব্রতা। কোন ওষুধে কোন কাজ দিত না। হারবাসক পাতার রস এত খেয়েছি ছোট বেলায় বলে বোঝাতে পারবো না। ওসব খেয়েই কমতো একটু। কিন্তু এখন হারবাসোক পাতা আর পাব কোথায়!!!

যত দূর মনে পরছে, একবার এমন তীব্র সর্দি কাশিতে পিসির বাড়ি গিয়ে শীতের মাঝে পুকুরে নেমে অনেক স্নান করেছিলাম আর মাছ ধরেছিলাম। কাকতালীয় ভাবে তারপর থেকে আমার আর ঐ কাশি হতো না। মোটামুটি ১৫ থেকে ১৬ বছর আগের কথা বলছি। এর মাঝে আমার কখনোই কাশি হয় নি। সর্দি লেগেছে অনেক। কিন্তু বিকট আওয়াজ দিয়ে ঐ তীব্র কাশি কখনোই হয় নি। কিন্তু এবার যে কি হলো সেটাই বুঝলাম না।

আজ একটা গান সবার সাথে ভাগাভাগি করে নিচ্ছি। এটা রেকর্ড করেছিলাম গত সপ্তাহে। ভাগ্যিস রেকর্ড টা করা ছিল। তানাহলে নেক্সট কবে আবার গান গাইতে পারব, কবিতা আবৃত্তি করতে পারবো কোন ঠিক নেই। ভাবগতি যা বুঝতে পারছি তাতে বেশ কিছুদিন সব কিছু থেকে হয়তো দূরে থাকতে হবে। যাই হোক, গান টা যে পোস্ট করবই এটা ভেবে রেকর্ড করা ছিল না। এমনিতেই মন চাইলো তাই করেছিলাম। ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি।

এই মন তোমাকে দিলাম, এই গানটার কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার এবং গানটি গেয়েছেন বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিন। গানটা এতোটাই জনপ্রিয় যে মোটামুটি সব প্রজন্মের বাঙ্গালীর মনে একটা আলাদা জায়গা করে নিয়ে আছে এখনও। তবে সম্প্রতি মাহতিম সাকিব গানটি কভার করে গানটির জনপ্রিয়তা আরো তুঙ্গে পৌঁছে দেন এই প্রজন্মের কাছে।

যাই হোক অনেকটা গুণ গুণ করেই ভালো লাগা থেকে করেছিলাম গানটি। একদম লো স্কেল থেকে করা। অতটাও ভালো লাগছে না শুনতে। তারপরও অনুরোধ থাকবে গানটা শুনে আপনাদের মতামত আমাকে জানিয়ে দেওয়ার জন্য। হয়তো এই মন্তব্য গুলোই আমাকে পরবর্তী কাজের উৎসাহ ও অনুপ্রেরণা যোগাবে।

সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

গান শুনতে আর গাইতে খুব ভালো লাগে। আপনার গলায় শুনতে পেরে ভালো লাগলো। প্রার্থনা করছি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন আর এমন সুন্দর সুন্দর গান উপহার দেন।

অনেক ধন্যবাদ আপু। আমি নিজেও আপনার গানের একজন বড় ফ্যান। আপনার সুন্দর মন্তব্য সবসময় আমাকে অনুপ্রাণিত করে। ভালো থাকবেন।

 2 years ago 

ভাই আপনার কন্ঠে জনপ্রিয় এই গানটি শুনে আমার মনটি আপনাকে দিয়ে দিলাম। তাই গানের সুরে বলতে ইচ্ছে করছে এই মন তোমাকে দিলাম। কি গাইলেন ভাই, আপনার গাওয়া গানটি শুনে অন্তর আত্মা জুড়িয়ে গেল। তবে হ্যাঁ আমিও বেশ কিছুদিন যাবত কাশির সমস্যায় ভুগছিলাম। এখন অবশ্য মোটামুটি সুস্থ। আর এই কাশি থেকে নিরাময় পেয়েছি, তুলসী পাতার রস ও মধু খেয়ে। চাইলে আপনিও একটু পরখ করে দেখতে পারেন। আর হ্যাঁ ভাই, আমাদের এদিকে এখনো হারবাসোক পাতা এখনো পাওয়া যায়। চাইলে কুড়িয়ারে করে পাঠাতে পারি। কেননা আপনার গান না শুনলে ভালো লাগেনা। আপনার গান শোনার জন্য, আপনার সুস্থতা একান্ত কাম্য।

আপনার এমন ভালোবাসা পেয়ে মন ভরে গেল ভাইয়া ❤️🙏। আমি আসলে ভাষা খুজে পাচ্ছি না যে কিভাবে আপনাকে প্রতিউত্তর করব। এই ভালোবাসা গুলোর জন্যই হয়তো এখনও বেচেঁ আছি। ভাইয়া আমি ভীষণ অনিয়ম করে চলছি। এদিক সেদিক ঘুরে বেড়াচ্ছি। আজ বাড়ি গিয়ে দুটো দিন একটু নিয়ম করে চলার চেষ্টা করি। তারপরও না কমলে অবশ্যই আপনাকে জানাবো হারবাসক পাতার জন্য কেমন। ভালো থাকবেন ভাই 🙏।

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করি। আপনি অনেক অসুস্থ মনে হচ্ছে। ঠিক আগের মত আবার আপনার পিসির বাড়িতে গিয়ে একটু বেশি করে স্নান করেন এবং মাছ ধরেন দেখবেন ঠিক হয়ে যাবে। যাইহোক আপনি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে পড়েন সেই দোয়া করি। আপনার কন্ঠে এই গানটি শুনে খুবই ভালো লাগলো। খুবই জনপ্রিয় একটি গান আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন শেয়ার করেছেন। প্রত্যেকটি লাইন অসাধারণভাবে বলেছেন যা শুনে মুগ্ধ হয়ে গেলাম আমি। খুবই ভালো ছিল আপনার আজকের এই পোস্ট।

আইডিয়া টা মন্দ না। আরেকবার ঐ ভাবে পুকুরে নেমে দেখতে পারলে ভালোই হতো। দোয়া করবেন ভাই আমার জন্য। আর এভাবেই পাশে থাকবেন। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago (edited)

ভাবগতি যা বুঝতে পারছি তাতে বেশ কিছুদিন সব কিছু থেকে হয়তো দূরে থাকতে হবে।

ভাইয়া আপনি চাঁদের দেশে হারিয়ে যাবেন নাকি? যদি যান তাহলে আমাদের জন্য টিকিট পাঠিয়ে দিয়েন 🤪🤪। ভাইয়া আপনার শরীর এখনও পুরোপুরি ভাবে ঠিক হয়নি বুঝতে পারছি। এই সময় অসুস্থ হলে খুব সহজে ভালো হতে চায় না। যাইহোক ভাইয়া এই গানটি আমার খুবই প্রিয়। আমি যখন বান্দরবান ছিলাম তখন সেখানে একটি প্রোগ্রামে আখি আলমগীর এসেছিল। উনার কন্ঠে আমি প্রথম এই গানটি শুনেছিলাম। তাইতো ছোটবেলা থেকেই এই গানটি আমার ভীষণ প্রিয়। দারুন গেয়েছেন ভাইয়া।

চাঁদের টিকিট না, আমি মঙ্গল গ্রহের টিকিট পাঠাবো আপনার জন্য 🤪। বোন বলে কথা। হিহিহিহি।
আসলে গানটা সবারই খুব প্রিয়। গাইতেও তাই মজা লাগছিল খুব। অনেক ধন্যবাদ আপু এভাবে আমার পাশে থাকার জন্য। ভালো থাকবেন ।

 2 years ago 

ভাইয়া তাহলে আবার পুকুরে স্নান করেন কাশি ভালো হয়ে যাবে😃। ভালো ডাক্তার দেখান তা না হলে পরবর্তীতে আরও বড় সমস্যা দেখা দিতে পারে। যাই হোক খুব সুন্দর একটি গানের কভার করেছেন। আমার কাছে এই গান শুনতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি গান কভার করেছেন।আপনার কণ্ঠে শুনতে পেয়ে আরও বেশি ভালো লাগছে। নতুন আরও গান শুনার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

আসলে অনিয়ম করছি বড্ড বেশি। তাই আরো কমছে না। দোয়া করবেন আপু। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

ওয়াও ভাইয়া গান টি অনেক সুন্দর গেয়েছেন।মনে হচ্ছে সত্যি কোনো সিঙ্গার এর গান শুনছি। ঠিকই বলেছেন কাশির জন্য হারবাসক পাতার রস কার্যকর।কিন্তু এখন তো পাওয়া দুরুহ।আপনি তাড়াতাড়ি সুস্থ হন,শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।ধন্যবাদ গানটি অনেক ভালো লেগেছে।

অনেক খুশি হলাম আপু আপনার কাছ থেকে এত সুন্দর একটা মন্তব্য পেয়ে। ভালো থাকবেন সবসময়। আর এভাবেই পাশে থাকবেন। শুভেচ্ছা রইল।

 2 years ago 

গলাটা ভারি ভারি লাগছে বটে, কিন্তু তা সত্ত্বেও আপনি বরাবরের মত ভালো গেয়েছেন।যদিও গানটা আমি আগে শুনি নি।তবে আপনার কাছ থেকে শুনতে বেশ ভালোই লাগছে। আর ইন্সট্রুমেন্ট বাজিয়ে গাইলে গানের মাধুর্য আরো বেড়ে যায়।

যদিও আমি হাতে গোনা কিছু গানের সাথে বাজাতে পারি শুধু, তবে এটা ঠিক যে ইন্সট্রুমেন্ট এর সাথে গাইতে বেশি ভালো লাগে। আর এই গান টা আমাদের এখানে বেশ জনপ্রিয় একটা গান।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66