"তোমারে পেয়ে গেলে বিরাট সমস্যা হয়ে যাইতো" -----

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমষ্কার,,

"কবিতা"খুব যে পছন্দ করি ঠিক অমন না। ভালো লেখা হলে ভালো লাগে। এর বেশি ডুবি না একদম। সত্যি বলতে ডুবতে চাই না। যারা আমাকে কবিতা শোনাতো আর বুঝিয়ে দিত সেই মানুষ গুলোই পাশে নেই। বহুদূর চলে গেছে। তখন অনেকেই বলতো আমি কবিতা বুঝি না ঠিক। তাই খুব আদরে কবিতা বুঝিয়ে দিত। অনেক যত্নে কবিতা শোনার দিন গুলো হারিয়ে গেছে আমার। এজন্য কবিতাকে আমিও বিদায় দিয়ে দিতে চাই। আমার কাছে "ও" ভালো থাকবে না একদম।

তবু হঠাৎ কিছু লেখা এত বেশি আপন লাগে। পড়তে নিয়ে মনে হয় বুক চিরে কিছু একটা নিয়ে নামছে। ঠিক তেমনই একটা লেখা আজ পাঠ করে শোনাচ্ছি। পাঠ করছি এই জন্য বলছি কারণ আবৃত্তি শেখানোর মানুষ এখন নেই। আর এসব নিজে নিজে আমি কখনোই পারতাম না।

তোমারে পেয়ে গেলে বিরাট সমস্যা হয়ে যাইতো

লেখাঃ প্রীতম কে পাল

তোমারে পেয়ে গেলে সালার বিরাট সমস্যা হয়ে যাইতো
সব কথা তােমারে বলা লাগতাে, লেখার মতােন কিছুই পাইতাম না।

দুপুরে হয়তাে তােমারে পাইতাম ঠিকই কিন্তু ছারখার করা দুপুর পাইতাম না।

পুরা বিকাল হয়তাে তােমার লগে হাঁটা লাগতাে, বিকালের বিষাদ পাইতাম না।

সারারাত তােমার লগে ফুসফুস করে কথা বলা লাগতাে, রাত আর আমারে পাইতাে কই

তােমারে পেয়ে গেলে আক্ষেপ করার মতাে আর কিছুই থাকতাে না,
আক্ষেপের অভাবে ফাঁকা ফাঁকা লাগতাে।

তােমার দিকে তাকাইলে তােমার চোখেই ডুইবা যাইতাম, পিঙ্ক ফ্লয়েডে আর ডুবা হইতাে না।

তােমার ভালােবাসা পেয়ে গেলে চায়ের কাপের ভালােবাসা হয়তো একটু কম কম লাগতাে।

তােমারে পেয়ে গেলে তােমারে না পাওয়ার কষ্ট পাওয়া হইতাে না,

তখন ছােট খাটো কষ্ট গুলা শালা জ্বালায়ে মারত

কাছে থাইক্যা তােমার সৌন্দর্য দেইখ্যা ফেললে হয়তাে নর্দার্ন লাইটরে টর্চলাইট মনে হইতাে।

তােমার চুমু পেয়ে গেলে খাবার দাবার সব তিতা লাগতাে

চিকনা শইলে আরাে অপুষ্টিতে ভুগতাম।

তােমারে পেয়ে গেলে আর কোনাে কিছুর পরােয়া করতাম না,
তখন জগত সংসার ছারখার হয়ে যাইতে পারতাে

তাই তােমারে পেয়ে গেলে আসলেই শালার বিরাট সমস্যা হয়ে যাইতাে ।।

শেষ তিন মাসে আমার এমন তিনটি লেখা পড়ে নিজের অজান্তেই চোখে জল চলে এসেছে। তার মাঝে দুটি গান, আর একটা এই কবিতা। যখনই শুনেছি গান গুলো মনে হয়েছে আমার জন্যই লেখক এই গান বানিয়েছে। আর কবিও বুঝি আমার কথা ভেবেই এই কবিতা টা লিখেছে। কবিরা বুঝি এমনই হয়। নিজের অজান্তেই পাঠকের মনের ভেতরে ঢুকে পরেন। ঠিক যেমন আমাদের rme দাদা। তার সাম্প্রতিক লেখা গুলো গায়ে কাঁটা দিয়েছে বার বার। আর গতকালের অণুগল্পটা "ভালোবাসার প্রতিশ্রুতি" একটু বেশিই যেন নাড়িয়ে দিয়েছে সবাইকে। হয়তো ভালো লেখক সবাই এমনই হয়। না বলতেই বুঝে ফেলেন সব। একটা ঐশ্বরিক ক্ষমতা থাকে তাদের ভেতর।

যাই হোক কথা বাড়াব না আর। চেষ্টা করেছি নিজের মত করে রেকর্ড করে যতটা পারি আপনাদের মাঝে উপস্থাপন করতে। ভালো লাগুক আর খারাপ লাগুক যাই হোক না কেন আমি তো আপনাদেরই ঘরের ছেলে। তাই ভুল ত্রুটি ক্ষমা করে দেবেন।

অনেক ভালো থাকবেন সবাই। প্রিয় মানুষ গুলোকে ভালো রাখবেন। 🙏🙏

Sort:  
 2 years ago 

আপনার কন্ঠ তে কবিতাটি অসাধারণ লেগেছে। কবিতা শুনতে আমার কাছে অনেক ভালো লাগে। এই কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আমার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

খুব ভালো লাগলো আপনার মন্তব্য আপু। ভালো থাকবেন।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার মুখে গান শুনেছিলাম আমি। আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে কবিতা আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম একটি কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

একটু একটু চেষ্টা করি ভাই সব কিছুই। মনের খোরাক মেটানোর জন্য। পাশে থাকবেন এভাবে।

 2 years ago 

এটা আমার অনেক পছন্দের একটি লেখা। অনেক পছন্দের বলতে পারেন। প্রায়ই শুনি। কিন্তু দাদা এটা আপনার কন্ঠে শুনে সত্যি অনেক ভালো লাগল। দারুণ রেকর্ড করেছেন আর ভয়েসটা একেবারে অসাধারণ। দারুণ হয়েছে দাদা। ধন্যবাদ আমাদের সাথে এটা শেয়ার করে নেওয়ার জন্য।।।

প্রথম বার শুনেই বুকে আঘাত করেছিল আমারও। তাই তো আজ নিজে একটু চেষ্টা করেছি ভাই। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

কবিতাটি বলার ভঙ্গিমা একেবারে নতুন। অনেক ভালো লেগেছে আমার কাছে। চোখ বন্ধ করে শুধু শুনেছি শব্দগুলো যখন উঁচু থেকে নিচের একটি স্বরে উচ্চারণ করেছেন আপনি, আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলেই অন্যরকম একটা কবিতা আবৃত্তি করলেন আপনি।

হ্যা আপু কিছুটা ভিন্নতা আনার চেষ্টা করেছি। পাশে থাকবেন সবসময়। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

দাদা অসাধারন হয়েছে। আপনার কন্ঠে বেশ গেছে কবিতাটি। অনেক ভাল আবৃতি করেছেন। বিভিন্ন বিষয়ে পারদর্শী আপনি। ভালবাসা নিবেন বস।

ওরে বাবা,,, 😉😉😉। পাগলামো রে ভাই,, সবই পাগলামো। ❤️❤️

অনেক সুন্দর আবৃত্তি করেছেন ভাই।আসলে ঠিকই বলেছেন। তাকে পেয়ে গেলে সব কথা বলা হতো
তখন আর কিছুই থাকত না লেখার মতো। সব মিলিয়ে আপনার কন্ঠে আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। দোয়া করি সামনে আরও ভাল কিছু উপহার দিবেন

অনেক ভালো লাগলো ভাই আপনার মন্তব্য পেয়ে। পাশে থাকবেন সবসময়।

 2 years ago 

এত সুন্দর কবিতা আবৃত্তি কে করছে? আপনি? একদম পারফেক্টভাবে মানিয়েছে গলার টোনের সাথে। এত সুন্দর কণ্ঠস্বর কেন লুকিয়ে রাখা হয় শুনি?
অসাধারণ আবৃত্তি।

আপনার পাগল আর তারছেরা ভাই চেষ্টা করেছে আপু এই কবিতাটা একটু আবৃত্তি করতে। এসব ব্যাপারে আমার মাথা খুব কম কাজ করে তাই চেষ্টা করতে ভয় লাগে আপু। তবে ইদানিং ইচ্ছে করে একটু একটু সাহস নিয়ে এগিয়ে যেতে। দেখা যাক সামনে আবার কিছু করতে পারি কিনা। পাশে থাকবেন সবসময় 🙏❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56