হাসতে দেখো, গাইতে দেখো 🎵🎵🎶

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার,,

কিছু কিছু গান সব সময় শুনতে ভালো লাগে। এই গানগুলো শোনার জন্য কোন বিশেষ মুহূর্ত বা সময়ের প্রয়োজন হয় না। কোথাও বেজে উঠলেই সাথে সাথে মুখ মেলাতে ইচ্ছা করে। ঠিক তেমনি একটি গান হল শ্রদ্ধেয় ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর গাওয়া "হাসতে দেখো গাইতে দেখো" এই গানটা। শুধু বাংলাদেশ নয়, আমার মনে হয় ভারতের পশ্চিমবঙ্গে এমন মানুষের সংখ্যা খুব কম আছে যারা এই গানটা শোনেননি। আর একবার গানটা যে শুনেছে তারই হয়তো হৃদয় গেঁথে গেছে।

আজ সেই গানটি আমি আমার মত করে কিছুটা গিয়ে আপনাদের সবার সাথে শেয়ার করে নিচ্ছি। আমার বিশ্বাস আমার সাথে সাথে আপনারাও গুনগুন করে দুই লাইন হলেও গাইবেন।

গানটা রেকর্ড করেছিলাম দুইদিন আগে সন্ধ্যাবেলায়। বাড়িতে তখন কেউ ছিল না। সত্যি বলতে বাড়িটা ফাঁকা থাকলে গান রেকর্ড করে একটু মজা পাই আমি। কারণ কোন কিছু বলার কেউ থাকেনা। হিহিহিহি। আর আমি এমনিতেও ভীষণ লজ্জা পাই সবার সামনে গান গাইতে। কেমন যেন নার্ভাস হয়ে যাই।

মজার ব্যাপার হচ্ছে এর আগেও যখন গান গুলো ভিডিও রেকর্ডিং করে আপলোড করতাম তখন একটা গান রেকর্ড করতে নিলেই অনেক সময় লেগে যেত। কারণ ফোনের ভিডিও শুরু হওয়ার সাথে সাথে আমার ভেতরে কেমন একটা নার্ভাসনেস কাজ করতো। আর আমার একবার বা দুইবার ভুল হবেই হবে ইউকুলেলে বাজাতে এমন একটা ব্যাপার ছিল। কিন্তু কয়েকদিন হলো লক্ষ্য করলাম শুধু অডিও রেকর্ড করতে নিলে বাজানোর খুব একটা ভুল হয় না আর। হিহিহিহি। কোন রকম চাপ ছাড়াই রেকর্ড করা যায়। তাই এভাবে রেকর্ড করাটাই আমার জন্য বেস্ট।

যাই হোক, আজ আর কথা বাড়াচ্ছি না। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 last year 

আসলে ভাই আপনি ঠিকই বলেছেন অসাধারণ একটি গান আয়ুব বাচ্চুর। আসলে আইয়ুব বাচ্চু কন্ঠটা ছিল অসাধারণ। আমার কাছে মনে হয় সে শুধু ঠোঁটটা ছোট্ট করে নাড়া দেয় এবং মধু সুর যেন বেরিয়ে আসে তার ভেতর থেকে। কি অসাধারণ তিনি গাইতেন। আর গানটা সবার কাছে অনেক ভালো লাগে।

 last year 

একদম চমৎকার কথা বলেছেন ভাই। লেজেন্ড হয়তো এমনই হয়। অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটা মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65738.35
ETH 2677.27
USDT 1.00
SBD 2.91