আমার বাংলা ব্লগ ।। প্রতিযোগিতা-১৮ ।। পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি ❤️

নমষ্কার,

সময় টা ২০০৪ অথবা ২০০৫ সাল হবে হয়তো। স্কুলে দুষ্টুমিতে সেরা তখন। সকালে স্কুলে গিয়েই মাথায় আসতো কার পিছনে কিভাবে লাগা যাবে। যার শুরু টা হতো শার্টের কলার আর বগলে লাগানো সেন্ট এর গন্ধ কার টা কত সুন্দর সেটা নিয়ে। জোর করে অন্যের নাকের সামনে হাত উচু করে ধরে বলতাম, "দেখ, তোর গায়ে দুর্গন্ধ আর আমার গায়ে কি সুগন্ধ" ! হিহিহিহি 🤗😊 এই নিয়েই বেঁধে যেত যুদ্ধ।

perfume-420174_1920.jpg

Source

পারফিউম নিয়ে হাফিজ ভাইয়ের প্রতিযোগিতার পোস্ট টা দেখার পর প্রথমেই স্কুল লাইফের সেই ফেলে আসা দিন গুলোর কথা বড্ড বেশি মনে পরে গেল। একদম ভিন্নধর্মী একটা আয়োজন। আর এই জন্যই হয়তো আমার বাংলা ব্লগ সবার সেরা। এমন ব্যাতিক্রমধর্মী একটা প্রতিযোগিতা আয়োজন করার জন্য সকল অ্যাডমিন এবং মডারেটরদের প্রতি আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি 🙏।

IMG_20220608_175428.jpg

Source

তো স্কুলের ওই দিন গুলোতে যে পারফিউম টা ব্যবহার করতাম সেটার নাম ছিল কোবরা। আমার মনে হয় কম বেশি সবাই এটা একবার হলেও গায়ে মেখেছেন।

তারপর যখন একটু বড় হতে শুরু করলাম অর্থাৎ এসএসসি পরীক্ষার আগে আগে ঐ সময় নতুন এক প্রচলন শুরু হলো বডি স্প্রে মাখা। সেন্ট এর দিন শেষ, চলে আসলো বডি স্প্রে 😊।

IMG_20220608_012025.jpg

Source

২০১১-২০১২ সালের কথা একবার মনে করুন তো সবাই। টিভিতে কোন বডি স্প্রে এর অ্যাড বেশি দেখাতো? সেট ওয়েট (Set Wet) তাই নাহ্? আর অ্যাড গুলো এমন দুষ্টু মিষ্টি ছিল যে বাড়ন্ত বয়সে সবাই আমরা কেমন ভাবে নিতান এটা না বললেও সবাই হয়তো মুচকি মুচকি হাসছেন লেখা টা পড়ার সময় 🤪। আমার মনে পরে যতদূর অ্যাড দিলে পাশে মা বাবা থাকলে তাড়াতাড়ি চ্যানেল পাল্টিয়ে দিতাম 🤗।

IMG_20220608_012125.jpg

Source

সে সময় আরো কিছু পারফিউম বেশ জনপ্রিয় হয়। এক্স (AXE) তার মাঝে একটি। এটাও কিছুদিন ব্যবহার করেছি। ও হ্যা প্লে বয় (play boy ) নামেরও একটা ব্যবহার করতাম। বেশ ভালো ছিল এটা।

IMG_20220608_012047.jpg

Source

IMG_20220608_012111.jpg

Source

IMG_20220608_012101.jpg

Source

আর ভার্সিটি লাইফে এসে পারফিউম কোনদিন কিনেছি বলে মনে পরে না একদম। যখন যে বন্ধুর টা পেতাম আচ্ছা মত মাখতাম। তবে আমি গিফট পেয়েছিলাম অনেক গুলো পারফিউম। ভালোবেসে অনেকেই দিত গিফট 🤪। সিনিয়ার, ক্লাসমেট জুনিয়র সবাই ছিল। কিছু কিছু পারফিউম এর নাম মনে আছে যেমন ফোগ (Fogg), হি (He), ফা (Fa)। বাকি গুলো ভুলে গেছি।

সত্যি বলতে ভার্সিটি লাইফে পারফিউম ব্যবহার করার কথা মনেই থাকতো না, বিশেষ দিন ছাড়া 🥰। ক্যাম্পাস থেকে যেদিন বাড়ি ফিরে আসি সব পারফিউমের বোতল জুনিয়র ভাইদের দিয়ে আসি। একটাও শেষ করতে পারি নি, ওরাও মারাত্বক খুশি 😊।

IMG_20220608_175418.jpg

Source

এবার আসি বর্তমান নিয়ে। বর্তমানে আমার কাছে যে পারফিউম টা আছে তার নাম এনভি (Envy)। এটাও গিফটের 🤪। তবে সত্যি বলছি এখন যেভাবে চলাফেরা করি তাতে পারফিউম ব্যবহার করার কথায় মনে থাকে না। বিশেষ কোন অনুষ্ঠানে যাওয়ার মাঝ পথে গিয়ে মনে হয়, "যাহ পারফিউম টা আজ দিয়ে আসলে ভালো হতো" 😅। এই হলো আমার বর্তমান হ য ব র ল অবস্থা। তবে আমার শরীর থেকে বাজে গন্ধ বের হয় না এটা আমি নিশ্চিত বলতে পারি। আর আমার শরীরের গন্ধ বাজে হোক কিংবা ভালো হোক, এই গন্ধটা আপন করে নিয়ে যে আমার কাছে আসবে তাকেই তো সত্যি কারের ভালোবাসা যায় তাই না!

baby-4100420_1920.jpg

Source

তবে মন থেকে কিছু কথা এবার না বললেই নয়। অনেক ধরনের সুগন্ধিই তো জীবনে ব্যবহার করেছি। কিন্তু আমাদের শ্রদ্ধেয় rme দাদার পোষ্ট নিজের ভেতরে থাকা "আমি" টাকে আরেকটা বার নাড়িয়ে দিয়েছে। মায়ের বুকে জড়িয়ে ধরে যে গন্ধ টা জন্মের পর থেকেই পেয়ে এসেছি তার চাইতে সেরা সুগন্ধী সত্যিই কি পৃথিবীতে আছে!!! অমৃতের থেকেও মহামূল্যবান সে পারফিউম। কেউ যদি আমাকে বোতলে করে মায়ের বুকের ঐ সুগন্ধী টা দিতে পারতো মাথায় করে রেখে দিতাম তাকে সারাটা জীবন।

প্রিয়তমার কালো কেশের যে সুগন্ধ তে নিজেকে হারিয়েছি বার বার, হয়তো একদিন সেই সুগন্ধ টাও অচেনা হয়ে যাবে। প্রিয়তমার চরিত্র বদলের সাথে সাথে গন্ধ টাও বদলে আঁশটে গন্ধ হবে।

কিন্তু মায়ের বুকের ঐ গন্ধটা কোনদিন বদলাবে না। হয়তো সময় আমাকে বদলে দেবে। কিন্তু মা! মা তো মা- ই থাকবে। জন্ম জন্মান্তরের সেরা সুগন্ধী তার কাছেই তো পাব শুধু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60666.02
ETH 2636.73
USDT 1.00
SBD 2.60