ক্যামেরা বন্দী কিছু মুহূর্ত

নমস্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি ঈশ্বরের আশীর্বাদে সবাই খুব ভালো আছেন। আমি নিজে আসলে ঠান্ডা কাশিতে ভুগছি। এক সপ্তাহ এখনও হয় নি ঠান্ডা লাগা থেকে ভালো হয়েছি। এর মাঝে আবার শুরু। আসলে ঐ দিন গাজীপুর যাওয়ার জন্য এই হাল হয়েছে। একটু গ্রামের দিকে ছিল জায়গাটা। তাই ঠান্ডা বাতাস টা রাতের দিকে গায়ে লেগে গেছে একদম।

কিছুদিন আগে যখন রবীন্দ্রসরোবরে ঘুরছিলাম তখন আপন মনেই কিছু ছবি তুলেছিলাম। আমি বাইরে এমনি খুব একটা ছবি তুলি না। কিন্তু কিছু মুহূর্ত আর পরিবেশ যেন বাধ্য করে সেই ঘটনা গুলোকে ক্যামেরা বন্দী করে রাখতে। সেগুলোই সবার সাথে আজ ভাগাভাগি করে নিচ্ছি।

IMG20221106202117.jpg
Location

ওপরের চাঁদ টাকে দেখেছেন? কত মিষ্টি নাহ্? হ্যাঁ হতে পারে আমি ঠিক ফটোগ্রাফি করতে পারি নি। তবে আমি যেন প্রেমে পরে গিয়েছিলাম রাতের ঐ চাঁদটার। চাঁদ দেখলে আমার একটা কথাই সবথেকে বেশি মনে পরে, "আকাশের চাঁদ দূর থেকেই সুন্দর, কাছে গেলেই তার ক্ষত বিক্ষত রূপটা চোখে পরে।" এই কথাটা অনেকে অনেক ভাবে নিতে পারেন। আমিও নানান কিছু ভেবেই কথাটা বলি।

IMG20221106202708.jpg
Location

ওভার ব্রিজের ওপরে দাড়িয়ে যখন চাঁদ টাকে দেখছিলাম তখনই চোখে পড়লো লম্বা গাড়ির সারি। বেশ ভালোই লাগছিল সিগন্যালে আটকে থাকা গাড়ির সারি গুলোকে। কেউ বা ক্লান্ত হয়ে ঘরে ফিরছে, আবার কেউ নিজেকে কিছুটা বিনোদন দেওয়ার আশায় বাড়ি থেকে বেড়িয়ে পরেছে।

IMG20221106185442.jpg
Location

ধানমন্ডি লেকের মাঝে এই জলের ফোয়ারা গুলো দেখতে আমার বেশ লাগে। ছোট বাচ্চারা যেমন দাড়িয়ে দেখে, আমিও তাই করছিলাম। রাতের আলোতে যেন একটু বেশিই ভালো লাগে।

IMG20221106185128.jpg
Location

রাস্তায় যখন হাঁটছিলাম তখন দেখি অনেকেই এই রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে। চারপাশে গাছপালা, মাঝ দিয়ে ছোট হাঁটার রাস্তা। মাঝে মধ্যে ছোট ছোট ল্যাম্প পোস্ট। এত মিষ্টি লাগছিল সেগুলো দেখতে। যারা একটু লেখালিখি করতে পছন্দ করেন তাদের এমন জায়গা একটু বেশি ভালো লাগবে।

IMG20221106203254.jpg
Location

কিছুদূর হেঁটে যেতেই দেখি এক দোকানে নানান রকমের ফুল বিক্রি করছে। এক পাশে দাঁড়িয়ে গেলাম কিছুক্ষণের জন্য। হঠাৎ করেই চোখে পড়লো এক প্রেমিক যুগল এসে খুব মিষ্টি ভাবে কিছু ফুল নিয়ে চলে গেল। আমার বেশ মজাই লেগেছে ওদের দেখে। মনে মনে শুধু বললাম , সত্যিকারের ভালোবাসা গুলো যেন সব সময় ভালো থাকে।

IMG20221106203130.jpg
Location

পাশে তাকিয়ে দেখলাম লেকের জলে বেশ কয়েকটা নৌকা বাধা আছে। পায়ে প্যাডেল করে চালাতে হয়। রাতের বেলাতেও অনেকেই দেখলাম বেশ আনন্দ নিয়েই ঘোরাফেরা করছে। আমার আবার নৌকা ও জল সবকিছুতেই বেশ ভয় করে। সাঁতার পারিনা যে।

নিরিবিলিতে শান্ত মন নিয়ে হেঁটে চললে সামনে ঘটে যাওয়া সব বস্তুর মাঝেই কিছু না কিছু যেন খুঁজে পাওয়া যায়। আমার বেলাতেও হয়তো সেদিন তাই হয়েছিল। অনেকটা সময় নিজের জন্যই দিয়েছিলাম। ভেতরের অনুভূতিগুলো হয়তো লিখে প্রকাশ করা সম্ভব নয়। তাই ক্যামেরাবন্দি করে রেখেছিলাম কিছু মুহূর্ত।

আজ এখানেই রাখছি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

রবিন্দ্রসরোবর জায়গাটি আমার অনেক প্রিয়। আমিও মাঝে মাঝে ঢাকায় গেলে সেখানে ভিজিট করতে যাই। বিশেষ করে আগে সিয়াম রবীন্দ্র সরোবর এর পাশেই থাকতো তাই সেই এলাকাটাই খুব বেশি যাওয়া হতো । অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

একদম মন ভালো করে দেওয়া একটা পরিবেশ যেন চারপাশে আপু। আমারও সব সময় অনেক ভালো লাগে এখান থেকে ঘুরে আসতে। অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এখন ওয়েদার চেঞ্জ হওয়ার সময় এজন্য আমাদের সকলকে সাবধানে থাকতে হবে। তা না হলে শীতের এই বাতাস গায়ে লেগে ঠান্ডা লেগে যায়। ধানমন্ডি লেক সুন্দর একটি জায়গা। দিনের বেলায় তো ভালো লাগে রাতের বেলায় কখনো দেখা হয়নি। রাতের সুন্দর পরিবেশে খুবই চমৎকার বোঝা যাচ্ছে। চাঁদের ছবি কিন্তু খুব সুন্দর তুলেছেন। চাঁদের ছবি এত পরিষ্কার মোবাইলে খুব একটা দেখা যায় না। খুব ভালো লাগছে দেখতে।

আপু দিনে যতটা না ভালো লাগে রাতে তার থেকে শতগুণ ভালো লাগে। ভাইয়া কে নিয়ে অবশ্যই আসবেন একবার। চাঁদ টা একদম মন কেড়ে নিয়েছিল ঐদিন রাতে। আমাকে দেখেই হয়তো সৌন্দর্য বেড়ে গিয়েছিল আরো 😍।

 2 years ago 

আমিও গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলাম। আজকে কিছুটা ভালো।রবীন্দ্র সরোবরে দেখছি ভালোই ফটোগ্রাফি করেছেন। আসলে চাঁদটা সত্যি ভীষণ সুন্দর। আমিও গত কয়েকদিন ধরে রাতে চাঁদটা দেখেছিলাম, ভীষণ মিষ্টি লাগছিল। রাতে একসাথে এতগুলো গাড়ি দেখতে ভালই লাগে। বিশেষ করে গাড়ির আলো গুলো চারদিকে ছড়িয়ে পড়ে। বিষয়টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

মোটামুটি সবাই একটু না একটু অসুস্থ হয়েই পরছে এই সময়। কি আর করার। যতটা সম্ভব সতর্ক থাকতে হবে। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 
শুরুতেই আপনার সুস্থতা কামনা করছি। আমার খুব পছন্দের একটি জায়গায় গিয়েছেন ভাই। আমি মাঝে মাঝেই চলে যাই রবীন্দ্র সরোবরে। আপনি খুব ভাল কিছু মুহূর্ত কাটিয়েছেন সেখানে। ছবিগুলো দেখে ভালো লাগল। লেকের ফোয়ারাটি দেখতে আমারও ভাল লাগে। ধন্যবাদ ভাইয়া।

আসলে মন ভালো করে দেওয়ার মত একটা জায়গা এটা। কোন একদিন ধুম করে পেছন থেকে ডেকে আপনাকে চমকে দেব কেমন 😊। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আপনি ঠিক বলছেন বাইরে আসলে ফটোগ্রাফি করতে ভালো লাগে না।কিন্তু এমন কিছু কিছু দৃশ্য দেখলে ফটোগ্রাফিকে না করে আর পারা যায় না।আসলে ইদানিং ঘরে ঘরে অনেক অসুস্থ হচ্ছে সবাই। আমাদের বাসায় মেয়ে দুইজনে অসুস্থ।তবে সাবধানে থাকার চেষ্টা করবেন।ধন্যবাদ আপনাকে।

আমার গলা দিয়ে একটা শব্দও বের হচ্ছে না। ঠান্ডা লেগে ভেঙ্গে চুরমার হয়ে গিয়েছে মনে হচ্ছে।।দোয়া করবেন আপু। আর ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।

 2 years ago 

আপনি ভালো করে চিকিৎসা করেন ভাইয়া।আর বেশি বেশি রং চা খান।

হ্যা আপু,, দোয়া করবেন আমার জন্য 🙏

 2 years ago 

আপনার ক্যামেরায় বন্দি করা মুহূর্তগুলো ছিল প্রশংসা করার মত। আসলে যদিও আমরা কেউ প্রফেশনাল ফটোগ্রাফার না, তবে আমার বাংলা ব্লগ তৈরি করে দিয়েছে প্রফেশনাল ফটোগ্রাফার হিসেবে। দারুন ছিল ফটোগ্রাফির সাথে অনুভূতিগুলো, শুভকামনা রইল আপনার জন্য।

হ্যাঁ ভাই এই পরিবারের অনেক কে দেখে উৎসাহিত হয়ে মাঝে মাঝে ইচ্ছে করে দুই একটা ছবি তুলতে। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

অনেক সময় চোখের সামনে এমন কিছু জিনিস আমরা দেখতে পাই তখন ফটোগ্রাফি করতে ইচ্ছে না করলেও করা হয়ে যায়। ভাইয়া আপনি যেসব জায়গার ছবি দিয়েছেন সবগুলো জায়গা আমার খুব পরিচিত বা এক কথায় খুব প্রিয়। তবে রাতের বেলা এভাবে কখনো যাওয়া হয়নি।আমি দিনের বেলা এসব জায়গায় অনেক ঘুরেছি। তার মধ্যে লেকের পাড় আমাদের আড্ডা ছিল কারণ আমার ভার্সিটি ধানমন্ডি ছিল তাই। অনেক দিন হলো সেসব জায়গায় যাওয়া হয়না। আপনার ফটোগ্রাফি দেখে সত্যি খুব মিস করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু মুহূর্ত ক্যামেরা বন্দী করার জন্য।

আরে তাই নাকি!! ভার্সিটির পাশে হলে তো আর কথাই নেই। কতশত স্মৃতি যে জড়িয়ে আছে সেখানে, এটা বেশ ভালোই বুঝতে পারছি। মাঝে মধ্যে এসে ঘুরে যাবেন আপু।ভালো লাগবে অনেক। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

সত্যি তো ভাইয়া বাইরে আসলে এমন কিছু ফটোগ্রাফি চোখে পড়ে, তখন ফটোগ্রাফি না করে আর ভালো লাগে না। রবীন্দ্র সরোবরের জায়গাটা অনেক সুন্দর। সিজন পরিবর্তন এসময় প্রায় বেশির ভাগ মানুষের একই অবস্থা। একটু সাবধানে থাকবেন, ধন্যবাদ।

দোয়া করবেন আপু আমার জন্য। বেশ ভালো রকমের ঠান্ডা লেগে গেছে আবার। এবার সুস্থ্ হতে বেশ সময় লাগবে বোধ হয়।

 2 years ago 

কিছু দূর হেঁটে যাওয়ার পর নানান ধরনের ফুলের দোকানটি সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার। প্রত্যেকটা ছবি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। আপনি কিছু মনের কথা বলেছেন। বাহিরে গেলে সুন্দর কিছু দেখলেই শুধু ছবি তুলতে ইচ্ছে করে। চাঁদ ভালোবাসা না এমন মানুষ খুব কম রয়েছে। চাঁদের ছবি দেখলেই আমার খুব ভালো লাগে। চাঁদের ছবি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর কিছু ছবি শেয়ার করার জন্য ধন্যবাদ।

চাঁদ টা সেদিন অন্যরকম এক ভালো লাগার জন্ম দিয়ে গেছে যেন। ভালো লাগলো ভাই আপনার মন্তব্যে পেয়ে। অনেক ধন্যবাদ। ভালোবাসা রইলো ❤️।

 2 years ago 

রাতের নিকষ অন্ধকারে আলোকমালা গুলো যেনো এক একটা উজ্জ্বল জ্যোতির্কণা মনে হচ্ছে।রাত মানেই মায়াবী। আর সেটা যদি শীতের রাত হয় তবে তো আর কোন কথাই নেই। এত সুন্দর রাতের একটা দৃশ্য তুলে ধরার জন্য ধন্যবাদ। ☺

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66