তো হয়ে যাক মিষ্টি পান 😊✌️

নমষ্কার,,

মুখে দিলেই মিষ্টি পান
জুড়ায় যাবে মন প্রাণ

সেদিন বোনদের সাথে করে খাওয়া-দাওয়া করে যখন শ্যামলীতে মাঠটার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলাম হঠাৎ করেই পাশে থেকে এক দোকানদার এই কথাটা আমাকে বলে বসলো। আসলে এমনিতেও বলেনি, আমি ওনার মিষ্টি পানের দোকানের দিকে অনেকক্ষণ ধরে তাকিয়ে থাকতে থাকতে যাচ্ছিলাম। অন্য কোন ধরনের নেশা আমার নেই কিন্তু মিষ্টি পানির প্রতি একটা নেশা কাজ করে অনেক আগে থেকেই। যথারীতি দোকানটার সামনে দাঁড়িয়ে গেলাম। সত্যি বলতে এত চমৎকার করে সাজানো চারপাশটা বিভিন্ন ধরনের লাইটিং দিয়ে, নজর না দিয়ে একদমই উপায় ছিল না।

IMG_20230207_184206.jpg
Location

ছোট বোন অন্বেষা বায়না ধরল, দাদা আমি আজকে তোমাকে পান খাওয়াবো। আমি আবার আরেকটা বায়না করে বসলাম। পান যদি খেতে হয় তাহলে আমি একা খাব না তোদের সবাইকে একসাথে খেতে হবে। হিহিহিহি। এদিকে ওরা কেউ তো পান খাবেই না। শেষমেষ জোরাজুরিতে রাজি হয়ে গেল। তারপর একসাথে চারটা পান বানাতে বলা হলো। মানুষটা বেশ মজা করেই পান বানানো শুরু করল গান গাইতে গাইতে। আর তার সামনে দাঁড়িয়ে আমরাও ভীষণ মজা পাচ্ছিলাম।

IMG-20230207-WA0018.jpg
Location

IMG-20230207-WA0015.jpg
Location

হরেক রকমের মসলা দিয়ে একদম ভরিয়ে দিয়েছিল। পানের নাম বললো দিলখুশ পান। তারপর একসাথে সবাই পান মুখে দিলাম। এটা অন্য রকম মজা। দারুন লাগছিল খেতে। ছোট বোন প্রথমে না না করলেও একবার পান মুখে দেওয়ার পর বেশ গুনোগান করতে শুরু করল। হিহিহিহি। এটাই হয়তো মিষ্টি পানের মজা। এভাবেই মুখে পান দিয়ে চিবুতে চিবুতে অনেকটা রাস্তা গল্প করতে করতে হাঁটলাম।

IMG-20230207-WA0016.jpg
Location

শ্যামলীতে এই রাস্তাটা দিয়ে আমি মাঝেমধ্যে হাটি তবে এই পানের দোকানটা আগে দেখেছিলাম না। আমি জিজ্ঞাসা করলাম কবে থেকে শুরু করেছে দোকানটা। উনি বললেন সপ্তাহখানেক হলো শুরু করেছে। আমার জন্য বেশ ভালোই হলো। ভালো মিষ্টি পানের দোকান আমি খুব একটা খুঁজে পাই না। সেদিক থেকে ভালো একটা আস্তানা পেয়ে গেলাম। হিহিহিহি।

Sort:  
 2 years ago 

টাইটেল পড়ে প্রথমে বুঝতে পারছিলাম না কি বোঝাতে চেয়েছেন এ পোস্ট এর মধ্য দিয়ে। তবে যখন আমি প্রবেশ করলাম আপনার পোষ্টের মধ্যে তখনই বুঝতে পারলাম আসলেই খুবই সুন্দর ভাবে তৈরি করা পানের নাম আমাদের মাঝে তুলে ধরেছেন যেখানে অনেক প্রকার উপাদান ব্যবহার করা হয়। আর এই পানের নাম 'দিলখুল পান' নামটাও বেশ জবর

একটু মজা করেই অমন টাইটেল দিয়েছি ভাই। ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। ভালো থাকবেন।

 2 years ago 

মিষ্টি পান আমার কাছেও অনেক বেশি ভালো লাগে। আর যখন মহেশখালী গিয়েছিলাম তখন ব্রিজের উপরে উঠলেই কয়েকটা মিষ্টি পানের দোকান ছিল। তবে যাওয়ার সময় একটা মিষ্টি পান খেতে খেতে মহেশখালিতে ঢুকলাম। আবার ফিরে আসার সময় আরো একটা মিষ্টি পান নিয়েছিলাম, কারণ এই পান আমার কাছে বেশ ভালো লেগেছিল। পরবর্তী যে পানটা নিয়েছিলাম সেটা স্টিমারে বসে খেতে খেতে আসলাম, আর সবার সাথে এনজয় করলাম। অন্যান্য পান তেমন একটা খাওয়া হয়নি তবে এই মিষ্টি পানের প্রতি আকর্ষণটা আমারও রয়েছে। তাছাড়া এই দোকানটা দেখে আমার তো ইচ্ছে করছে আপনাদের সাথে আড্ডায় মেতে উঠতে আবার।

মহেশখালীর পানের কথা তো গানেও শুনেছি ভাই। নিশ্চয় অনেক বিখ্যাত। আর খেতেও দারুন হবে। কোন দিন ঐদিকে গেলে অবশ্যই খেয়ে আসবো একটা। অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালোবাসা রইলো।

 2 years ago 

জি ভাই ও গুলাকে আবার আগুনি পানি ও বলা হয় এবং খেতে অনেক সুস্বাদু। ধন্যবাদ আমার মন্তব্যের গোছালো একটি ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আসলে আপনার টাইটেল দেখে প্রথমে কি বুঝতে পারছিলাম না। তারপর যখন সম্পূর্ণ পোস্ট পড়লাম তখন বুঝতে পারলাম। আসলে ভাই বোন মিলে এভাবে পান খেতে অনেক ভালো লাগে। আমি বিশেষ করে কোন অনুষ্ঠানে গিয়ে একটু পান খায়। আপনারা তো দেখছি সবাই মিলে মিষ্টি পান খেয়েছেন।যাইহোক আপনি মিষ্টি পানের দোকান পেয়েছেন জেনে অনেক ভালো লাগল।

মজা করেই অমন টাইটেল দিয়েছিলাম আপু 😊। আর মাঝে মধ্যে এমন মিষ্টি পান খেলে বেশ আনন্দই পাওয়া যায়। অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

 2 years ago 

দিলখুশ পানের নাম এই প্রথমবার শুনলাম। আসলে আপনার বোনেদের মত আমিও পান খেতে একদমই পছন্দ করি না। একবার কক্সবাজার গিয়েছিলাম তখন মহেশখালীতে এরকম মিষ্টি পানের অনেক দোকান দেখেছিলাম। সবাই খেয়েছে কিন্তু আমি খাইনি। তবে আপনি তো দেখছি বোনেদেরকে খাইয়ে ছাড়লেন। তাছাড়া ফটোগ্রাফি গুলো দেখে আমি ভেবেছিলাম কেক, আইসক্রিম এরকম দেখতে লাগছিল। তার মানে বুঝতে পেরেছি ভীষণ মজার ছিল।

আমার মনে হয় দোকানদার মজা করেই ঐ নামটা বলছে আপু। বেশ রসিক মানুষ ছিলেন। খুব চমৎকার মন্তব্য করেছেন আপু। অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 years ago 

মিষ্টি পান গুলো খেতে ভীষণ মজা লাগে। আমি যে কোন মেলায় গেলে প্রথমেই আগে মিষ্টি পান খাই। দাদা আপনার পোস্ট এর মাধ্যমে আপনার অনূভুতি পড়ে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

একটু ভালো খানা পিনা হলে আমিও চোখ বুজে একটা ভালো মিষ্টি পানের দোকান খোজ করি ভাই। হিহিহিহি। এইটা অন্যরকম এক মজা।

 2 years ago 

পান খেতে আমার অনেক ভালো লাগে।মাঝে মাঝেই আমি পান খাই,আপনার খাওয়া পান দেখে খুবই খেতে মন চাইছে ছোড়দা।দিলখুশ পান দেখতে যেমন সুন্দর খেতেও অনেক ভালো মনে হচ্ছে। আপনার পান খাওয়ার গল্পটি পড়ে অনেক ভালো লাগলো।ধন্যবাদ ছোড়দা।

আসলে বড়দি অকেশনালি এই ব্যাপারগুলো বেশ ভালো লাগে। আর এক সাথে কয়েকজন আড্ডাবাজ হলে তো কথায় নেই। অনেক ভালো থাকবেন বড়দি। আশির্বাদ করবেন 🙏🙏।

 2 years ago 

আসলে মিষ্টি পানের প্রতি আমারও একটা নেশা আছে ৷ কথাও মিষ্টি পানের দোকান দেখলে আমি চোখ সরাতে পারি নাহ ৷ যাই হোক , মিষ্টি পান খেয়ে আসা করি আপনাদের সবার দিলখুশ হয়ে গেছে ৷ আসলেই মিষ্টি পানের দোকান টা এতো আকর্ষনীয় লাগছে যে আমিও চোখ সরাতে পারছি নাহ ৷

আমিও ভাই আপনার মতোই 😅, মিষ্টি পান দেখলে আর মন মানে না। হিহিহিহি। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

আপনি এককথায় চোখ বন্ধ করে বলতে পারেন আমাকে একজন পান খাদক।দোকানের চারপাশ দেখেই বুঝতে পারলাম অনেক মজার হবে পান খেতে।আপনি তো নিজেই একা একা খান নাই সবাইকে বেশ ভালো পটিয়ে নিয়েছেন এক সাথে পান খাওয়ার জন্য।আসলে পান এমন একটা খাবার যা দেখলে লোভ সামলানো আমার কষ্ট হয়।এখন আপনার পানের পোস্ট দেখে আমার আবার পান খাওয়ার ইচ্ছে জেগেছে।সুন্দর মুহূর্তটি শেয়ার করেছেন অনেক ভালো লেগলো।

আরে বাহ্ বাহ্,,, যাক ভালো লাগলো যে আমার আপুর পছন্দের সাথে আমার টাও মিলে গেছে। আর আপু সবাইকে নিয়ে এক সাথে পান খাওয়ার মজাই আলাদা। আমরা তো সবসময় খাই না। মাঝে মধ্যে তাই এমন ব্যাপারগুলো খুব আনন্দ দেয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54