অভিমানিনী

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,,

মাঝেমধ্যে আবোল-তাবোল লেখার একটা অভ্যাস আমার আছে। এটা অনেকেই জানেন। তবে আমি যখন যেটাই লিখি কোন একটা অবস্থানে নিজেকে কল্পনা করে তারপর লেখার চেষ্টা করি। সত্যি বলতে আমার বেশ ভালো লাগে এই ব্যাপার গুলো।

আগে বেশিরভাগ লেখা যখন লিখতাম সবগুলোই প্রেম-ভালোবাসা এসব নিয়েই ছিল বোধহয়। তারপর তো এসব ছেড়ে অন্য কিছু নিয়ে লেখালেখির অভ্যাস শুরু করেছিলাম। অনেকদিন পর আজকে আবার মনে হল একটু ভিন্ন ধরনের লেখা লিখি। সত্যি বলতে এর পেছনেও কারণ আছে একটা। কারণ যেটাই থাক না কেন, সব কারণ বলতে নেই। যাইহোক লেখাটার নাম দিয়েছি আমি অভিমানিনী

woman-591576_1920 (1).jpg

Source

অভিমানিনী

ধরো যদি হঠাৎ ভোরে
অভিমানের ভীষণ জ্বরে
কানের কাছে আলতো করে
শিউলী ফুলের গন্ধ সুরে
সময়টাকেও চমকে দিয়ে
বিভোর হলাম তোমায় নিয়ে
থাকবে তবু চুপটি করে?

পাগল আমার গল্প কথা
যতোই বলো ছাতার মাথা
যদি ভাবো ছাড়বো একা
আমি বুঝি এতোই বোকা!
না হয় আরো রাগিয়ে দেব
তোমার নামে দিব্যি খাব
থাকবে তবু মুখ ফিরিয়ে?

দূরে থাকা এতোই সোজা?
মুখ লুকিয়ে আমায় খোঁজা!
এই টুকু ছাড় দিতেই পারো
না হয় এসে কানটা ধরো
দুষ্টুমি টা থামবে তবেই
অট্ট হাসির শব্দ শুনেই
তবু বুঝি রাখবে দূরে?

এই লেখাটা পড়ছো যখন
মুচকি মুচকি হাসছো তখন
ভাবছো আমায় বলবে কি!
পাগল ছাগল আর কত কি
অভিমানটা একটু ছাড়ো
দুচোখ বুজে আঁকড়ে ধরো
প্রেমে নতুন শব্দ আসুক
তোমার আমার গল্প জমুক

❤️❤️

আমি যখন এই লেখাটা লিখছিলাম বারবার চাইছিলাম খুব ছোট করে অল্প কথায় লেখাটা শেষ করি। কিন্তু কিভাবে যেন বেড়েই যাচ্ছিল কথাগুলো। শেষ দুই লাইন লেখার পরেও ইচ্ছে করছে আরো কিছু লাইন লিখে ফেলি। পরে মনে হলো এই লেখা যত বাড়াবো তত বাড়বে। বরং এখানেই শেষ করি। হিহিহিহি। জানিনা আপনাদের কেমন লাগবে। যদি একটুও ভালো লাগে তবে আমার সার্থকতা।

Sort:  
 2 years ago 

খুব সুন্দর লিখেছো তো ভাই। কবিতা টা বেশ মনে ধরেছে।পড়তে পড়তে মনে হলো আরো একটু লিখতে পারতে।পরবর্তী তে অবশ্যই আরো বড় করে লিখো।তোমার আবোল তাবোল লেখা গুলো যদি এত সুন্দর হয় তাহলে গুছানো লেখা গুলো না জানি কত সুন্দর হবে।

 2 years ago 

আমি নিজেও এটা ফিল করছিলাম যে আরেকটু হলেও লেখা যেত। কিন্তু তারপর মনে হলো এই ধাচের লেখা যত এগোবে ততই বাড়বে। একটু সাসপেন্স থাকুক বরং। হিহিহিহি।

 2 years ago 

আপনার যেমন আবোল তাবোল লেখার অভ্যাস আছে,ঠিক আমারও আছে। মাঝে মাঝে আমিও এ ধরনের কবিতা শেয়ার করি। আর সেটা অবশ্যই আপনি একটু ও হলেও টের পেয়েছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভাই আপনিও দুর্দান্ত লিখেন। আমি অনেক বার পড়েছি আপনার লেখা। ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রিয় ভাই মন্তব্যের সুগঠিত একটি ফিডব্যাক দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আবোল তাবোল যাই লেখেন না কেনো কবিতাটা কিন্তু দারুণ হয়েছে।অভিমানী কবিতার প্রতিটি লাইনি অভিমান লুকিয়ে রয়েছে। ছন্দে ছন্দে চমৎকার মিলিয়েছেন।দূরে থাকা এতোই সোজা?
মুখ লুকিয়ে আমায় খোঁজা, অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো আপু আপনার মন্তব্যে পেয়ে। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

সব কথা বলতে হয় না,কিছু কথা বুঝে নিতে হয় হাহা😁।যাইহোক আপনার এই আবোল তাবোল লেখা গুলো আবার আমার ভীষণ ভালই লাগে,আপনার লেখাগুলো পড়লে মনে কোনো সত্য ঘটনা পড়ছি যেটা আপনার সাথে ঘটেছে।আসলে ব্যাপারটাই এমন মানুষের অনুভূতি গুলোই লেখার মাধ্যমে প্রকাশ পায়।যাইহোক আপনার গল্প আবার জমুক আমিও সেটাই চাই।🙏

 2 years ago 

আসলে নিজেকে নিয়ে কল্পনা করেই আমি সব সময় লিখি। তাই সত্যি ঘটনার মত লাগে ভাই। হিহিহিহি। আপনি যে সব কিছু বেশ ভালোই বুঝে গেছেন এটা আর আমার বুঝতে বাকি নাই 🤪

 2 years ago 

ওরে ভাই, এই আবোল তাবোল লেখাগুলো আমার মাথায় কেন যে আসে না। আর তাইতো কারো আবোল তাবোল লেখা দেখলে আমার মাথাটা ঘুরতে থাকে😇। সবাই কত সুন্দর করে আবোল তাবোল লিখে। আজ যেমন আপনার আবোল তাবোল লেখা পড়ে মনটা একদম ভরে গেল। কি লিখলেন ভাই, মনে হচ্ছে মনের কথাগুলো, অকপটেই বলে গেলেন। অভিমানিনী সত্যিই দারুন লিখেছেন ভাই। আমার বিশ্বাস কোন অভিমানিনী আপনার এই লেখা পড়ে, তাহলে তার অভিমান ঝরে পড়ে যাবে। অসাধারণ এই কবিতাটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, সেই সাথে ভালোবাসা অবিরাম। ♥️♥️♥️

 2 years ago 

আহা ভাই এত সুন্দর মন্তব্য পেলে বার বার পড়তেই ইচ্ছে করে সত্যি। আপনি অনেক ভালো মনের একজন মানুষ। এভাবেই ভাইয়ের পাশে থাকবেন সবসময়। ভালোবাসা রইলো ভাই ❤️❤️

 2 years ago 

খুব চমৎকার লিখেছেন কবিতাটি। সত্যি বলতে আবোল তাবোল লিখলেও, লিখার জায়গাতে কোথাও কমতি নেই। একদম প্রফেশনাল কবির মত ছন্দে ছন্দে মিলিয়ে দারুন একটি কবিতা শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ওরে বাবা কবির মত 😳🙄। হিহিহিহি অত বড় হতে পারবো না আপু কখনোই। ভালোবেসে একটু একটু লেখা লিখি। এটুকুই যা। অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

 2 years ago 

বাহ্ ভাই কি আর বলবো আপনার কবিতাটা জাস্ট অসাধারণ হয়েছে। আমার কাছে তো পড়তে ভীষণ ভালো লেগেছিলো। এরকম ছন্দে ছন্দে মজার কবিতা পড়তে আসলে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা রচনা করে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতার ছন্দ মিলিয়ে পড়তে আমারও বেশ লাগে ভাই। খুব ইনজয় করি এই ব্যাপারটা। ভালো থাকবেন।

 2 years ago 

কে বলেছে আপনি আবোল তাবোল লিখেন। আপনার লেখা যদি আবোল তাবোল হয় তাহলে ভালো লেখা কোনটা ? আসলে নিজেকে কল্পনা করে না লিখলে তো আর লেখাটা ও সম্পূর্ণ করা যায় না। কল্পনায় যদি নিজেকে নিয়ে ভাবে তাহলেই লেখাটা সম্ভব হয়। তবে মনে হচ্ছে বেশ অভিমান নিয়ে লেখাগুলো লিখেছেন। লেখার মধ্যেই বোঝা যাচ্ছে। তবে লাইনগুলো বেশ ভালই লেগেছে। আশা করি পরবর্তীতে আরো লেখা শেয়ার করবেন।

 2 years ago 

আসলে আপু আমি কল্পনায় কাছের মানুষ কে অভিমানের জায়গাটায় বসিয়ে লেখার চেষ্টা করেছি। অনেক ভালো লাগলো আপু আপনার সুন্দর মন্তব্য পেয়ে। ভালো থাকবেন।

 2 years ago 

ছন্দটা কিন্তু দারুন হয়েছে। আপনি আবোল তাবোল বললেও আমি কিন্তু বেশ অর্থবহ আর ছন্দমিল লক্ষ করলাম। আসলে ছড়া বা কবিতা যাই বলেন না কেন, এগুলো সবার কাছে ধরা দেয়না। আমি কত চেষ্টা করি কিন্তু দু লাইন লেখতে পারিনা।

 2 years ago 

ভাই আপনিও পারবেন,, একদিন সাহস করে বসে যাবেন লিখতে। দেখবেন কিছু না কিছু তো হবেই।

 2 years ago 

আরে বাহ আপনি তো অনেক চমৎকার কবিতা লিখেছেন। অভিমানী কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। আবোল তাবোল যাই লিখলেন পরে অনেক ভালো লাগলো কবিতাটি। কবিতার প্রতিটি লাইন পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সব সময় এত চমৎকার মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81