বাংলা গান ।। আজ মন চেয়েছে আমি হারিয়ে যাব

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমষ্কার,,

বেশ লম্বা সময় ধরে গান-বাজনা করিনা। কেন যেন আগের মত আর ইচ্ছে করে না। আসলে একা একা গান নিয়ে বসে খুব একটা মজা পাই না। কয়েকজন মিলে আড্ডা তে বসলে বেশি আনন্দ পাওয়া যায়। দুইদিন আগে অনেকদিন পর বসেছিলাম আমার ইউকুলেলে নিয়ে। বাজিয়ে খুব একটা মজা পাচ্ছিলাম না। হাতে বেশ ব্যথা করছিল। তখন মনে হল চর্চা আর অভ্যাস অনেক বড় একটা ব্যাপার আমাদের জীবনে। বেশ কিছুদিন হল এসব থেকে দূরে আছি সেজন্য এই সমস্যাগুলো ফেস করতে হচ্ছে।

যাই হোক তার পরেও চেষ্টা করলাম। কিছুটা নিজের মতো করে আয়ত্তে নিয়ে আসার। ভাবলাম অনেকদিন গান পোস্ট করিনা। এই সুযোগে একটা গান রেকর্ড করে ফেলি। সেটা পোস্ট করা যাবে একদিন। তারপর গেয়ে ফেললাম শ্রদ্ধেয় শিল্পী লতা মঙ্গেশকরের গাওয়া একটি বিখ্যাত গান "আজ মন চেয়েছে আমি হারিয়ে যাব"। আমার মনে হয় এই গানটা কম বেশি সবাই একবার হলেও শুনেছেন। গানের কথা লিখেছেন শ্রদ্ধেয় পুলক ব্যানার্জি। আর সুর করেছেন শ্রদ্ধেয় সুধীন দাশগুপ্ত। আমি নিজের মতো করে গানটির কিছু অংশ আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

গানের কথা :

আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো
হারিয়ে যাবো আমি তোমার সাথে
আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো
হারিয়ে যাবো আমি তোমার সাথে
সেই অঙ্গীকারের রাখী পরিয়ে দিতে
কিছু সময় রেখো তোমার হাতে

আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো
হারিয়ে যাবো আমি তোমার সাথে

কিছু স্বপ্নে দেখা, কিছু গল্পে শোনা
ছিলো কল্পনা-জাল এই প্রাণে বোনা
কিছু স্বপ্নে দেখা, কিছু গল্পে শোনা
ছিলো কল্পনা-জাল এই প্রাণে বোনা
তার অনুরাগের রাঙা তুলির ছোঁয়া
নাও বুলিয়ে নয়ন পাতে

আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো
হারিয়ে যাবো আমি তোমার সাথে

গান-বাজনা ভালবাসি আমি এটা সত্যি কিন্তু নিজে গাওয়ার চাইতে শুনতে বেশি ভালোবাসি। আর বাদ্যযন্ত্র বাজাতে সবথেকে বেশি পছন্দ করি। কাহন বাজাতাম ভার্সিটি লাইফে। ঐ সময় শুলো খুব মিস করি। মাঝে মধ্যেই রাতের বেলা গানের আসরে বসে যেতাম সহপাঠী জুনিয়র সিনিয়র সবাই মিলে। ভোররাত পর্যন্ত চলত সেই আড্ডা। গলা ছেড়ে চিৎকার করে যে যার মত গাইছে। কে ঘুমাতে পারছে আর কে পারছে না সেটা দেখার বিন্দুমাত্র প্রয়োজন বোধ করেনি কেউ। কি দিন ছিল! এগুলো মনে হতেই যেন পুরনো সময়ে ফিরে যাই বারবার।

যাইহোক অনেকদিন পর গান শেয়ার করলাম। জানিনা কেমন লেগেছে আপনাদের। ভালোলাগা থেকে গান করেছি এতোটুকুই যা। একটুও যদি ভালো লাগে তবেই আমি সার্থক। পরবর্তী সময়ে আবার কোন একদিন চেষ্টা করব। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

দারুন গান গাইলেন ভাই। গানটি শুনে অন্তর আত্মা জুড়িয়ে গেল। আপনার মত আমারও একই অবস্থা, গান গাওয়ার চাইতে শুনতে বেশি ভালো লাগে আর তাই আপনার গানটি শুনে খুবই আনন্দ পেলাম। খুবই পছন্দের মন মাতানো একটি গান, হৃদয় কারা একটি গান গেয়ে শোনানোর জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার অনুভূতি টুকু এত সুন্দর করে ব্যক্ত করায় আমারও মনটা ভরে গেল ভাই। অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

গানের সাথে সাথে আপনার হাসিমুখ ও এক্সপ্রেশন খুবই দারুন হয়েছে ভাইয়া। গানটাও বেশ সুন্দরভাবে আপনি তুলেছেন খুব ভালো লাগলো। এমন সুন্দর সুন্দর গান আরো চাই ভাইয়া।

 2 years ago 

আসলে সব সময় মজা করে গান-বাজনা করি তো তাই হেসে ফেলি 😊। প্রশংসা পেয়ে সত্যিই অনেক ভালো লাগলো আপু। অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

কখন যে গান টা শেষ হলো বুঝতেই পারলাম না। মুগ্ধ হয়ে শুনছিলাম আপনার গান টি। গানটিও খুব পছন্দ। আর আপনার কন্ঠে তো দারুন লেগেছে। আপনার গানের কণ্ঠ আমার আম্মুও খুব পছন্দ করে। সত্যিই অসাধারণ গেয়েছেন। শুভকামনা রইলো ভাইয়া

 2 years ago 

কি রিপ্লাই দেব এটাই বুঝে পাচ্ছি না আপু। আমি তো পাগলামো করে মাঝে মধ্যে একটু একটু গান করি। এত চমৎকার করে মন্তব্য করেছেন আমি সত্যিই নিজের ভাষা হারিয়ে ফেলেছি। অনেক ধন্যবাদ। অনেক ভালো থাকবেন। আর হ্যাঁ আন্টিকেও আমার সালাম দেবেন। 🙏

 2 years ago 

ঠিকই বলেছেন দাদা চর্চা এবং অভ‍্যাস না থাকলে মানুষ য‍েকোন জিনিস খুব সহজেই ভুলে যেতে পারে। এটা তো নস্টালজিক গান অনেক রোমান্টিক। আমার বেশ পছন্দের একটা গান। বেশ সুন্দর কভার করেছেন দাদা গানটা। অনেক ভালো লাগল দারুণ দারুণ।।

 2 years ago 

পুরনো দিনের এই গানগুলো সাংঘাতিক রকমের রোমান্টিক। বর্তমানে এরকম আর কোন সৃষ্টি দেখতেই পাইনা। গানটা গাইতেও বেশ ভালো লাগছিল আমার তাই। অনেক ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

ভাইয়া আপনার গানটি আমার কাছে খুবই ভালো লেগেছে।এটি আমার খুব পছন্দের একটি গান। আপনার কন্ঠ শুনতে পেরে খুবই ভালো লাগলো। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাদের এতটুকুও যদি ভালো লাগে তাহলে এটাই আমার অনেক বড় একটা প্রাপ্তি আপু। অনেক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অসাধারণ ভাবে গাইলেন ভাই, আমার অনেক পছন্দের একটি গান। সত্যিই মুগ্ধ হয়ে আপনার গানটি বারবার শুনছিলাম। তবে গানের কথাগুলো যেহেতু আপনার নয় সেখানে কোটেশন মার্কডাউন ব্যবহার করবেন, আপনার জন্য শুভকামনা রইল।

> এটি ব্যবহার করবেন

যেমন

আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো
হারিয়ে যাবো আমি তোমার সাথে
আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো
হারিয়ে যাবো আমি তোমার সাথে
সেই অঙ্গীকারের রাখী পরিয়ে দিতে
কিছু সময় রেখো তোমার হাতে

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর করে শিখিয়ে দেওয়ার জন্য। আমি সংশোধন করে দিয়েছি। আর পরবর্তীতে এই ব্যাপারটি খেয়াল রেখে চলবো। ভালো থাকবেন আর এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

গান শিখতে চাই ভাই, কি করতে হবে!

 2 years ago 

মজার কথা বললেন তো ভাই,, সবচে সহজ উপায় দিনে কয়েক বার প্রেমে পরতে হবে। আর এক এক সময় এক এক রমণীর চিন্তায় মশগুল হয়ে গুনগুন করতে হবে 🤪। দেখবেন ভেতর থেকে ভাব গলায় চলে এসেছে। তারপর সেটা সুর হয়ে মুখ দিয়ে বের হচ্ছে 😅।

 2 years ago 

খুবই জনপ্রিয় একটি গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া বর্তমান সমাজের ছেলেপেলেটা হয়তো এসব গান এখনো শুনিনা। কিন্তু আমার কাছে এই গান খুবই ভালো লাগে মাঝে মাঝেই ইউটিউব থেকে শোনা হয় আপনার কন্ঠ শুনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

পুরোনো এই গান গুলো আছে বলেই মিউজিক ইন্ডাস্ট্রি এখনও বেঁচে আছে ভাই। অনেক সুন্দর করে মন্তব্য করেছেন ভাই। অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপনি তো ভালই গান গাইতে পারেন। আপনার কন্ঠস্বরও ভাল । আমার আবার কন্ঠস্বর অনেক মোটা ইচ্ছা থাকলেও কিছু গাইতে লজ্জা লাগে। ধন্যবাদ।

 2 years ago 

ওরে ভাই কি যে বলেন,, নিজের গলার স্বর শুনে মাঝে মাঝে আমার নিজেরই ভেড়ার মত লাগে 😅। তবুও তো গান করি শুধু সব ভুলে , আপনিও নিজের জড়তা কাটিয়ে একদিন চেষ্টা করুন। ভালো কিছুই হবে আশা করি। অনেক শুভেচ্ছা রইলো।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 63898.89
ETH 3129.16
USDT 1.00
SBD 3.90