মেঘবালিকা 🥰❤️

নমস্কার,,

গতকাল রাতে ডিজে পার্টির পর আর ঘুম আসছিল না। মাথার ভেতরে মিউজিক এমন ভাবে ঢুকে গিয়েছিল সারাক্ষণ যেন গান বেজেই চলছিল। এ পাশ ও পাশ করার পর যখন ঘুম আসছিলো না তখন আবার ফোন হাতে নিয়ে ফেইসবুকে উকি দিতে গেলাম। ঘুমের আরো বারোটা বেজে গেল। ফেসবুকে ঢুকলে আমি হয় কপিল শর্মা শো এর ছোট ছোট কাট করা ভিডিও গুলো দেখি, না হয় নানান ধরনের গান শুনি। অন্য কোন কাজ নেই।

woman-591576_1920.jpg
Source

হঠাৎ করেই দেখি ভোর চারটে বাজতে চলেছে। তখন আর ভালো লাগছিল না। একটু একটু ঘুম ভাব চলে এসেছে। ঘন্টা দুয়েক পরেই দারুন ঠান্ডা বাতাসে ঘুম ভেঙ্গে গেল। আমি জানালা খুলে ঘুমাই সারারাত। খুব সুন্দর হওয়া আসে আমার জানালা দিয়ে। দেখি গুরি গুরি বৃষ্টি পরছে আর তার জন্যই এই শীতল বাতাস। অনেকদিন পর ভোরবেলায় এভাবে জাগা পেয়ে গেলাম। জানালা দিয়ে তাকিয়ে বাইরের দিকে তাকাতেই দেখি ভোরের আলো ফুটতে শুরু করেছে। হঠাৎ হঠাৎ কালো মেঘ এসে আবার ঢেকে দিয়ে যাচ্ছে। আমি অপলক দৃষ্টিতে তাকিয়ে আছি তো আছিই। আনমনে কই যেন হারিয়ে যাচ্ছি। জানি না কোন ক্লান্তি আসছিল না কেন যেন। অনেক দিন পর নিজেকে একটু অন্যরকম লাগছে। চুপচাপ বসে নিজের অনুভূতি গুলোকে সঙ্গ দিয়ে চলেছি।

IMG20220912124055.jpg
Location

একটা সময় মনে মনে ভেসে বেড়ানো ঐ মেঘ দলের সাথে গল্প করতে শুরু করে দিলাম। সত্যি বলতে আমার মনে হচ্ছিল কেউ যেন ডাকছে আমাকে খুব। বন্ধু হতে চাইছে আমার সাথে। তারপর কি বললাম ওকে জানেন,,,,

মেঘবালিকা

মেঘবালিকা মেঘবালিকা
তুমি কি আমার বন্ধু হবে?
অজানা ঐ মেঘের দেশে
আমায় নিয়ে পথ হারাবে?

"বন্ধু আমি হতেই পারি
নেই তো কোন মানা
এমন কিছু বলো যদি
আমার নেই তা জানা"

বলার আছে অনেক কিছুই
সময় হবে তোমার?
সূর্যি মামা উঠলে পরে
যাবে না তো আবার?

"বন্ধু আমি, পাশেই আছি
ভয় টা কেন পাও?
পাশে বসে চুপটি করে
গল্প তো শোনাও"

কোনটা তোমার প্রিয় রং
সাদা নাকি কালো?
সে যেটাই হোক না আমার
দুটোই লাগে ভালো

"সাদা আমার সর্বাঙ্গে
সবাই যেটা দেখে
কষ্ট গুলো কালো হয়ে
বৃষ্টি হয়ে মাখে"

চোখে তোমার ভীষণ মায়া
রং তুলিতে আঁকা
বলতে পারো এত রূপের
রহস্য কই রাখা?

"হেসেই দিলাম তোমার কথায়
এমন বুঝি বলে!!
কথা দিয়ে ফেলছো আমায়
ভানুমতির জালে"

ছি ছি বলছো কি গো!
সত্যি অমন নয়
কৃষ্ণ বাঁশি বাজবে না আর
মিথ্যে যদি হয়

"আচ্ছা বাবা ঢের হয়েছে
মানছি তোমার কথা
মনের কোণে বদ্ধ করে
গল্প কত গাথা?"

পাশে এমন থাকলে বসে
শেষ হবে না শত বর্ষে
দেবে পাড়ি,,,
নতুন কোন আলোক বর্ষে ?
মেঘের নতুন রং বানাবো
ভিনদেশীদের গান শোনাবো
শূন্য হয়ে ভাসবো দুজন
তারায় তারায় নতুন ভুবন

মেঘবালিকা মিষ্টি হেসে
হিমেল হাওয়ায় নিচ্ছে কাছে
শীতলতার সেই পরশে
হারিয়ে গেলাম নতুন দেশে

❤️🥰❤️
Sort:  
 2 years ago 

আহা কল্পনা!কল্পনাতে যেনো সব মিলে ভাতেই ভালো লাগে।

আর আপনার কবিতা পড়ে anmone-2 গানটা শোনার ইচ্ছে হইলো।একদম জোস গান,,,

মেঘের ওই দেশে কি হারাও
আনমনে?
বৃষ্টির ওই ছোঁয়াতে কি আমায় খোঁজো
এখনও?

হাহাহাহা,, বেশ বলেছেন ভাই,, অনেক দিন শুনি নি গান টা,, আমিও শুনে নিলাম এখনই গান টা। ভালো থাকবেন।

 2 years ago 

খুব সুন্দর একটি সকাল পেয়েছেন ভাইয়া। সেই সকালের অনুভূতিগুলোকে দারুন কবিতার ছন্দে ছন্দে লিখেছেন। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।চমৎকার ছিল লেখাটি । মেঘ বালিকাকে নিয়ে শেষমেষ হারিয়ে গেলেন নতুন দেশে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

আসলেই আপু এত মিষ্টি একটা সকাল না পেলে এসব কিছুই হতো না। অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

এত দেরিতে ঘুমিয়ে আবার ভোরে ঘুম ভাঙলো শুনে অবাক হলাম। আমি হলে ঘুমের তলদেশে ডুবে যেতাম। যাইহোক ভাইয়া আপনি মেঘ বালিকা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। ছন্দে ছন্দে সম্পূর্ণ কবিতাটি পড়তে খুবই ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ।

হিহিহিহি,, আমিও অঘোরে ঘুমাই,, তবে গতকাল যে কি হলো নিজেই বুঝলাম না,, এক দিক দিয়ে ভালোই হয়েছে,, সকালে জাগা না পেলে এই কবিতা টা আর লেখা হতো না 😊। অনেক ভালো থাকবেন আপু।

 2 years ago 

দাদা খুবই মিষ্টি একটি কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতার ভাষাগুলো অতি চমৎকার ছিল এবং ছন্দ ছিল অসাধারণ।

মেঘবালিকা মিষ্টি হেসে
হিমেল হাওয়ায় নিচ্ছে কাছে
শীতলতার সেই পরশে
হারিয়ে গেলাম নতুন দেশে

সকাল বেলার এরকম দৃশ্য দেখে সত্যি ভাইয়া নতুন একটি দেশে হারিয়ে গিয়েছিলেন। আপনার কবিতার শেষের এই চারটি লাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। অসাধারণ একটি কবিতা পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য প্রিয় ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

শেষ ভালো যার সব ভালো তার 🥰,, তাই শেষ বেলায় একদম মিলে মিশে একাকার হয়ে গেছে। হিহিহিহি। অনেক ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার তৈরি করে কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটির একটি লাইন অপরটি সঙ্গে জুড়িয়ে দিয়েছেন।
আশা করি পরবর্তীতে আরো সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করবেন

অনেক ধন্যবাদ ভাই। পাশে থাকবেন সবসময়। ভালো থাকবেন।

 2 years ago 

দাদা তো পুরাই কবি হয়েছে ৷আহা !!কি সুন্দর কবিতা ৷
সারা রাত জাগার পরেও সকালে জনালা দিয়ে উকি মেরে মেঘের ভেলা থেকে ৷কি সুন্দর একখানা কবিতা লিখেছেন ৷আপনার প্রতি আমার অনেক অনেক শ্রদ্ধা

হিহিহিহি,, অনেক দিন পর একটু ছড়া টাইপ কিছু লেখার চেষ্টা করেছি আসলে। মজাই লাগছিল লিখতে। ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41