You are viewing a single comment's thread from:

RE: আমার বাংলা ব্লগ - একটু হাসি || কৌতুক সপ্তাহ - ৬১

in আমার বাংলা ব্লগ4 months ago

ছোটবেলায় বৃষ্টির দিনের একটা বেশ মজার স্মৃতি মনে পড়ে গেল আমার। আমাদের পুকুরটা যেহেতু বাঁধানো ছিল, এজন্য সবাই আমাদের পুকুরে স্নান করতে আসতো। তবে অনেক ছেলেপেলে ছিল যারা বৃষ্টির দিনে ফুটবল খেলে সারা শরীরে কাদা মাখিয়ে আমাদের এখানে স্নান করতে আসতো। এদেরকে অনেকবার বারণ করার পরও তারা শুনতো না। তাই একদিন তাদের শিক্ষা দেওয়ার জন্য আমি একটা ব্যবস্থা নিলাম। আমার বয়স তখন সাত আট বছর। সব বড় বড় ছেলেরা ফুটবল খেলে সারা শরীরে কাদা লাগিয়ে আমাদের পুকুরে স্নান করতে লাগলো। এদিকে তারা যে প্যান্ট জামা পরেছিল সেগুলো মোটামুটি অনেকে উপরে রেখেই স্নান করতে জলে নেমেছিল। এই সুযোগে আমি তাদের শিক্ষা দেওয়ার জন্য, তাদের সমস্ত প্যান্ট জামা গুলো লুকিয়ে আমাদের গোয়াল ঘরে রেখে দিয়েছিলাম, যাতে তারা খুঁজে না পায়। এর ফলাফল কি হলো, তারা আর জল থেকে উঠতে পারে না। এদিকে গ্রামের মহিলারাও স্নান করতে চলে এসেছে। ওখানে যে মহিলা গুলো এসেছিল তারা বারবার বলছিল যে তোমরা উঠছো না কেন, আমরা স্নান করবো। কিন্তু ওদের তো বলার কিছু ছিল না। শুধু চুপচাপ একে অন্যের দিকে তাকিয়ে কি যেন বলছিল, আর আমি সেই সময় মজা নিচ্ছিলাম। শেষ পর্যন্ত দুই তিন জন তো সামনে পিছনে কলাপাতা লাগিয়ে বাড়ি গেছিল। এরপর কোনদিন আর তারা কাদা মাখিয়ে আমাদের পুকুরে স্নান করতে আসেনি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57690.80
ETH 2449.97
USDT 1.00
SBD 2.33