পূর্বের ইউনিভার্সিটিতে গিয়ে তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি । পর্ব- ০২

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা ,

সবাই তোমরা কেমন আছো ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

ফটোগ্রাফি মূলক নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে আমি স্বাগতম জানাচ্ছি। আজকের ব্লগিংএ আমি তোমাদের সাথে আমার পূর্বের ইউনিভার্সিটি ক্যাম্পাসের এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করব যা আমি কয়েক সপ্তাহ আগে সেখানে গিয়ে তুলেছিলাম। আমার এই পূর্বের ইউনিভার্সিটির নাম হলো "ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি"। তোমাদের সাথে দুই দিন আগের একটি ব্লগে এই স্টেট ইউনিভার্সিটির বাইরের একটি জায়গা থেকে তুলে নিয়ে আসা পুটুস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আমি সেই দিনই ইউনিভার্সিটি ক্যাম্পাসের মধ্য থেকে ইউনিভার্সিটি ক্যাম্পাস এবং আশেপাশের ফটোগ্রাফি করেছিলাম।

ফটোগ্রাফি মূলক পূর্বের একটি ব্লগে তোমাদের সাথে আমার পূর্বের ইউনিভার্সিটি ক্যাম্পাসের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম এবং সেই পর্বে জানিয়েছিলাম আরো বাকি কিছু ফটোগ্রাফি আছে যা পরের পর্বে শেয়ার করব। আজ সেই বাকি ফটোগ্রাফি গুলোই শেয়ার করব তোমাদের সাথে। সেদিনের পরিবেশটা সত্যি খুব অসাধারণ ছিল । বৃষ্টি হওয়ার কারণে চারদিকের পরিবেশটা হঠাৎ করেই সতেজ হয়ে ওঠে। ক্যাম্পাসের আশেপাশে বেশ কিছু গাছপালা লাগানো ছিল সেইগুলো দেখলে মন জুড়িয়ে যাচ্ছিল এত সুন্দর লাগছিল বৃষ্টি হয়ে যাওয়ার কারণে। তাছাড়া ক্যাম্পাসের সামনে একটি বড় মাঠ ছিল সেই মাঠের সবুজ ঘাস দেখতেও খুবই সুন্দর লাগছিল। আমি ক্যাম্পাসের এবং ক্যাম্পাসের আশেপাশের কিছু ফটোগ্রাফি করে এই মাঠের দিকে যাই কিন্তু মাঠের মধ্যে কিছুটা কাঁদা থাকায় আমি বেশি দূর যেতে পারিনি জুতো পরা অবস্থায়। পরে আমি জুতো খুলে এই মাঠের মধ্যে গিয়ে দাঁড়াই।

মাঠের মধ্যে দাঁড়িয়ে ক্যাম্পাসটা কে দেখতে আরো বেশি সুন্দর লাগছিল। অনেকদিন পর এরকম সবুজ ঘাসে পা দিয়ে বেশ ভালই লাগছিল। মাঠের মধ্যে হাঁটার সময় অনেক পুরনো স্মৃতি মনে পড়ে যাচ্ছিল বারবার। এক সময় এরকম মাঠে কত হেঁটে বেরিয়েছি বৃষ্টির পর। সময়ের সাথে সাথে সবকিছু কেমন জানি থেমে গেছে। হঠাৎ করেই অনেক বড় হয়ে গেছি তাই এই সব আর করা হয়ে ওঠে না। আমি মাঠের মধ্যে কিছুদূর হাঁটতে হাঁটতে গিয়ে চারপাশের যে সুন্দর দৃশ্য আমার নজরে আসছিল বিভিন্ন অ্যাঙ্গেলে তার কিছু ফটোগ্রাফি করে নি। মাঠের মধ্যে দাঁড়িয়ে মাঠের এক্কেবারে কর্নারের একটি জায়গায় কিছু কাশ ফুল দেখা যাচ্ছিল, যার ফটো আমার তোলার খুব ইচ্ছা হয়েছিল কিন্তু ইউনিভার্সিটি কর্তৃপক্ষ কোন কিছু বলবে কিনা সেইখানে গেলে, সেই কথা চিন্তা করে আর সেই ফুলগুলোর ফটো তুলতে যাই নি।

মাঠের মধ্যে কিছুটা টাইম হাঁটাহাঁটি করার পর ক্যাম্পাসের মধ্যের একটি জায়গা থেকে পা ধুয়ে নি। তারপর ক্যাম্পাসের অন্য একটি সাইটে যাই । সেখান থেকে খুবই সুন্দর একটা ভিউ আমার নজরে এসেছিল। সেখানে আমি কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম কিন্তু সবগুলো ফটো ভালো না আসায় সেখান থেকে একটি মাত্র ফটো আজ তোমাদের সাথে শেয়ার করলাম। সেই ফটোগ্রাফিটি সবার নিচে শেয়ার করেছি।


20220920_142312.jpg

20220920_135346.jpg

20220920_135323.jpg

ক্যামেরা: স্যামসাং

মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বেরুনানপুকুরিয়া,বারাসাত, উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।

20220920_135318.jpg

20220920_142302.jpg

20220920_142306.jpg

ক্যামেরা: স্যামসাং

মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বেরুনানপুকুরিয়া,বারাসাত, উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।

20220920_142314.jpg

20220920_142318.jpg

20220920_142323.jpg

ক্যামেরা: স্যামসাং

মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বেরুনানপুকুরিয়া,বারাসাত, উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।

20220920_145609.jpg


আজকের শেয়ার করা পূর্বের ইউনিভার্সিটিতে গিয়ে তোলা দ্বিতীয় পর্বের এলোমেলো ফটোগ্রাফিগুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও আমায় । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

🌲🌲ধন্যবাদ সবাইকে🌲🌲

Sort:  
 2 years ago 

সত্যি বলতে অনেক দিন পরে যাওয়াতে আপনার অনেক বেশি ভালো লেগেছে সেটা বুঝতে পেরেছি। কারণ যখনই জুতা রেখে খালি পায়ে মাঠে পা দিয়েছেন তখন অন্যরকম ভালোলাগা কাজ করেছে আপনার। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই ঠিক বলেছেন।

 2 years ago 

অনেকদিন পর নিজের ক্যাম্পাসে ফিরে গেলে সত্যি ভীষণ ভালো লাগে । পুরনো অসংখ্য স্মৃতি মনে পড়ে যায়। আপনার পূর্বের ইউনিভার্সিটির ক্যাম্পাসে যেয়ে বেশ ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো দেখেই বুঝতে পারছি। আর আবহাওয়া ভালো থাকলে যে কোন জায়গায় যেয়েই ভালো লাগে। বৃষ্টি হওয়ার কারণে আসলেই গাছপালা গুলোকে বেশ সতেজ দেখায়। আর মাঠের মধ্যে খালিপায়ে হেঁটে বেশ ভালো সময় উপভোগ করেছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওভারঅল বলতে গেলে সেই দিনের পরিবেশটা আসলেই অনেক সুন্দর ছিল। সেই দিন মাঠের মধ্যে খালি পায়ে হেঁটে বেশ ভালো লেগেছিল আমার।

 2 years ago 

কিছুদিন আগেও আমি আপনার এই ইউনিভার্সিটি প্রথম পর্বটি দেখেছিলাম। তাতে অনেক ফটোগ্রাফি দেখিয়েছিলেন। আজকেও তার কিছু অংশ আমাদের মাঝে শেয়ার করেছেন পাশাপাশি দারুণ কিছু উপস্থাপনা আমাকে মুগ্ধ করলো। বৃষ্টি হলে তারপরে মুহূর্তে চারিপাশের পরিবেশগুলো বেশ ভালো লাগে এবং ক্যামেরাবন্দি করতে ও ইচ্ছে জাগে। পাশাপাশি বলতে পারি ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয় যার বাস্তব প্রমাণ এই ফটোগুলো। যাই হোক তবে বেশ ভালো লাগলো আমার কাছে এত সুন্দর পোস্ট দেখে।

 2 years ago 

এত সুন্দর গুছিয়ে কথাগুলো বলার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে । খুবই ভালো লাগলো তোমার কমেন্টটি পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65