কৃষ্ণচূড়া ফুলের কিছু ফটোগ্রাফি || তারিখ: ০৯/ ০৬/ ২০২২|| ১০% @shy-fox এবং ৫% @abb-school এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও ঠিকঠাক আছি। আজ আপনাদের সঙ্গে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আজ যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেই ফুলের নাম হচ্ছে কৃষ্ণচূড়া ফুল।

তাহলে শুরু থেকেই শুরু করা যাক , আমি একজন ইন্ডাস্ট্রিয়াল ফিশ অ্যান্ড ফিশারিজ এর স্টুডেন্ট । আমার আর দু'মাসের মধ্যেই গ্রাজুয়েশন কমপ্লিট হবে। আমাদের গ্রাজুয়েশন কমপ্লিট করার আগে আমাদের একটি জব ট্রেনিং করতে হয় । কয়েকদিন আগেই সেই জব ট্রেনিং করার উদ্দেশ্যে আমাদের বাড়ি থেকে মোটামুটি ৬০ কিলোমিটার দূরে সোনারপুরের একটি জায়গায় ৭ দিনের ট্রেনিং এর জন্য আমাকে যেতে হয়েছিল এবং প্রতিদিনই বাড়ি থেকেই জার্নি করতে হয়েছিল । জার্নির প্রথম দিনই আমি ফুলের ফটোগ্রাফি গুলো করেছিলাম ।

20220530_102244.jpg

ট্রেনিং এর প্রথম দিন যখন শিয়ালদা স্টেশন থেকে সোনারপুর স্টেশন দিকে যাচ্ছিলাম, সোনারপুর এর কাছাকাছি আসার পরে শত শত কৃষ্ণচূড়া ফুলের গাছ আমি দেখতে পাই রেললাইনের সাইড দিয়ে । তখন আমি ভাবছিলাম এই গাছগুলোর কাছে থাকলে কিছু ফটোগ্রাফি করতে পারতাম। তারপর সোনারপুর পৌঁছে যখন আমাদের সেই ট্রেনিং সেন্টারের দিকে যাচ্ছিলাম, ট্রেনিং সেন্টারে যাওয়ার কিছুটা পূর্বে আমি একটি কৃষ্ণচূড়া ফুলের গাছে প্রচুর পরিমাণে ফুল ফুটে থাকতে দেখি । সেগুলো দেখে আমার সেই কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি করার ইচ্ছা পূরণ করি । সেখানে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম সেই গুলো তোমাদের সাথে শেয়ার করলাম ।আশা করি তোমাদের ভালো লাগবে।

লাল লাল কৃষ্ণচূড়া ফুল গুলো দেখতে খুবই সুন্দর । কৃষ্ণচূড়া জন্মানোর জন্য উষ্ণ আবহাওয়া দরকার। বাংলাদেশে এই ফুল বসন্তকালে এবং ভারতবর্ষে এপ্রিল থেকে জুন মাসে এই ফুটতে দেখা যায়।
এ ছাড়া পৃথিবীর অন্যান্য দেশে এই ফুলগুলো বিভিন্ন সময় ফুটতে দেখা যায়।

20220530_102256.jpg
ক্যামেরা পরিচিতি : SAMSUNG
ক্যামেরা মডেল : SM-M317F
ফটোগ্রাফার:@ronggin
সময় : সকাল এগারোটা
স্থান : সোনারপুর - চাঁদমারি রোড, আরাপাঞ্চ, পশ্চিমবঙ্গ ৭০০১৫০
20220530_102300.jpg

20220530_102227.jpg

20220530_102235.jpg

20220530_102312.jpg
ক্যামেরা পরিচিতি : SAMSUNG
ক্যামেরা মডেল : SM-M317F
ফটোগ্রাফার:@ronggin
সময় : সকাল এগারোটা
স্থান : সোনারপুর - চাঁদমারি রোড, আরাপাঞ্চ, পশ্চিমবঙ্গ ৭০০১৫০

20220530_102238.jpg

20220530_102412.jpg

20220601_102703.jpg

20220601_102832.jpg

20220601_102748.jpg
ক্যামেরা পরিচিতি : SAMSUNG
ক্যামেরা মডেল : SM-M317F
ফটোগ্রাফার:@ronggin
সময় : সকাল এগারোটা
স্থান : সোনারপুর - চাঁদমারি রোড, আরাপাঞ্চ, পশ্চিমবঙ্গ ৭০০১৫০

20220601_102742.jpg

20220601_102738.jpg

20220601_102722.jpg

20220601_102720.jpg
ক্যামেরা পরিচিতি : SAMSUNG
ক্যামেরা মডেল : SM-M317F
ফটোগ্রাফার:@ronggin
সময় : সকাল এগারোটা
স্থান : সোনারপুর - চাঁদমারি রোড, আরাপাঞ্চ, পশ্চিমবঙ্গ ৭০০১৫০

20220601_102715.jpg

20220601_102710.jpg

আজকের শেয়ার করা কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানাতে পারেন । সময় নিয়ে আমার ব্লগটা পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ । সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন,হাসিখুশি থাকেন, নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  

বেশ ভালো লাগলো আপনার আজকের পোষ্টটি। মনোযোগ দিয়ে পড়লাম। আশাকরি আরো ভালো ভালো পোস্ট উপহার দেবেন আমাদের। শুভ কামনা রইলো আপনার জন্য।

image.png

 2 years ago 

আমার ব্লগ টি মন দিয়ে পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আমি শতভাগ চেষ্টা করব ভালো ভালো ব্লগ আপনাদের সবার সাথে শেয়ার করার জন্য।

আপনি ইন্ডাস্ট্রিয়াল ফিশ অ্যান্ড ফিশারিজ এর একজন ছাত্র জেনে খুশি হলাম ।খুব শিগগিরই আপনার পড়ালেখা শেষ হবে তা জেনে আরো খুশি হইলাম। চলার পথে সুন্দর করে কৃষ্ণচূড়ার ফটোগ্রাফি করে আমাদের উপহার দিলেন। ফটোগ্রাফিতে আপনার দক্ষতার পরিচয় মেলে। আমার বাংলা ব্লগে আপনাকে সব সময় স্বাগতম।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে বুঝতে পারলাম খুবই মন দিয়ে আপনি আমার ব্লগ টি পড়েছেন খুবই ভাল লাগল বিষয়টা জানতে পেরে ।এছাড়াও আমার ফটোগ্রাফির দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আগ্রহভরে দেখতেছিলাম কি করে এত সুন্দর হল।

 2 years ago 

আপনি খুব সুন্দর কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি করেছেন। কৃষ্ণচূড়া ফুল আমার কাছে খুব ভালো লাগে। লাল হওয়ার কারণে কৃষ্ণচূড়া ফুল টি আমার কাছে আরো বেশি ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। কিছু কৃষ্ণচূড়া ফুলে ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লাল ফুলগুলো আমাদের চোখে বেশি ভালো লাগে এটা সত্যি কথা ।যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার তোলা ফুলের ফটোগ্রাফির প্রশংসা করার জন্য।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল আমার কাছে বেশ ভালো লাগে। আপনি এই কৃষ্ণচূড়া ফুলের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগছে। আর এরকম হঠাৎ ভাবে দেখলে আসলে মন অনেক ভালো হয়ে যায়।

 2 years ago 

আপনার কাছে কৃষ্ণচূড়া ফুল ভালো লাগে শুনে আমারও বেশ ভালো লাগলো এবং আমার তোলা ফটোগ্রাফির প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

কৃষ্ণচূড়া গাছের বেশ কয়েকটি অ্যাঙ্গেলে আপনি সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে আমার খুব ভালো লাগলো। আর বেশ বুঝতে পারছি ফটোগ্রাফির প্রতি আপনার যথেষ্ট ধারণা রয়েছে। কৃষ্ণচূড়া গাছের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি করতে ভালো লাগে তাই একটু চেষ্টা করি বিভিন্ন অ্যাঙ্গেলে ছবিগুলো নেওয়ার। আমার ফটোগ্রাফির প্রশংসা করার জন্য আমি আপনার উপর কৃতজ্ঞ ভাই।

 2 years ago 

কৃষ্ণচূড়া জন্মানোর জন্য উষ্ণ আবহাওয়া দরকার।

আসলেই ভাইয়া উষ্ণ আবহাওয়া তে কৃষ্ণচূড়ার ফুলগুলো খুবই ভালো হয় খুবই সুন্দর লাগে দেখতে কৃষ্ণচূড়া ফুলের গাছ গুলো। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে কিছু কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। যখন গাছে গাছে কৃষ্ণচূড়া ফুল ফুটতে থাকে তখন মনে হয় যেন পুরো গাছটায় লাল হয়ে যায়।

 2 years ago 

হ্যাঁ ! ভাই আপনি ঠিকই বলেছেন কৃষ্ণচূড়া ফুল যখন সমগ্র গাছে ভরে যায় গাছের পাতা দেখা যায় না শুধু লাল আর লাল দেখা যায় গাছের উপরে।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল আমার খুব ফেভারিট আমার বাগানে অামি কৃষ্ণচূড়া ফুলের চারা রোপণ করেছি তবে সেটা হাইব্রিড বনসাই জাতীয়। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

হাইব্রিড বনসাই জাতীয় কৃষ্ণচূড়া কেমন হয় আমি কোনদিনও দেখিনি। যাইহোক আপনার বাগানে এই ধরনের গাছ আছে শুনে বেশ ভালো লাগলো ।কোন দিন আপনি সেই গাছের ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলে হয়তো দেখার সুযোগ হবে।

 2 years ago 

বেশ ভালো লাগলো কৃষ্ণচূড়া গাছের ফুল দেখে, আমার অনেক বেশি প্রিয় এই কৃষ্ণচূড়া ফুল, যেখানেই হয় সেখানেই একদম মুগ্ধতায় ভরে থাকে। ভাল লাগলো।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার মূল্যবান বক্তব্য রাখার জন্য আর এটা জেনে ভালো লাগলো কৃষ্ণচূড়া ফুল আপনার অনেক বেশি প্রিয়। লাল এই ফুলগুলো সত্যিই দেখতে অসাধারণ। এই ফুলগুলো যখন সমস্ত বৃক্ষ জুড়ে ফোটে তখন সেই গুলো দেখলে চোখের শান্তি পাওয়া যায়।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। কৃষ্ণচূড়া ফুল আমার খুবই প্রিয়। ফুলের ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আমার ফটোগ্রাফির এবং উপস্থাপনার প্রশংসা করার জন্য ।আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার শেয়ার করে ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া আর আগে থেকেই কৃষ্ণচূড়া ফুল আমার অনেক পছন্দ আর পছন্দের বিষয়টি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফিগুলো আপনার ভাল লেগেছে বিষয়টা জানতে পেরে আমারও ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43