ইকো পার্ক থেকে তোলা কিছু ফটোগ্রাফি || পর্ব - ০৭ || রেইন ফরেস্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা ,

সবাই তোমরা কেমন আছো ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

ইকো পার্ক থেকে তুলে নিয়ে আসা অনেক ফটোগ্রাফি বিগত ছয়টি পর্বে তোমাদের সাথে আমি শেয়ার করেছি। ইকো পার্ক সম্পর্কে অনেক বিবরণও সেইসব পর্বে আমি তোমাদের জানিয়েছিলাম তাই সেই সব কথা আজ আর রিপিট করলাম না। ইকো পার্কের মধ্যে ঘুরতে ঘুরতে একটা সময় আমরা পৌঁছে যাই ইকো পার্কের বিশাল একটা অংশের রেইন ফরেস্টের জায়গাটিতে। বিভিন্ন ধরনের অসংখ্য গাছপালা দিয়ে কৃত্তিমভাবে তৈরি করা হয়েছিল এই রেইন ফরেস্টটি।

20220728_172405.jpg

20220728_172411.jpg

রেইন ফরেস্টের সামনে যাওয়ার পর সবুজের সমারোহ দেখে আমি স্তব্ধ হয়ে যাই। কিছু সময় এর জন্য সেখানে দাঁড়িয়ে পড়ি এবং প্রকৃতিকে কাছ থেকে খুব মন দিয়ে দেখতে থাকি। চারিদিকে তাকালেই শুধু সবুজ আর সবুজ। ডানে-বায়ে ,সামনে-পিছনে যে দিকে চোখ যাচ্ছিল সবুজ গাছপালা আর সবুজ ঘাস দিয়ে ভরা ছিল। রেইন ফরেস্টের বিভিন্ন অংশে বিভিন্ন ধরনের গাছপালা দিয়ে ভরা ছিল। গাছগুলোর নাম যদিও আমি সব জানি না তাই গাছগুলোর নাম এখানের উল্লেখ করতে পারলাম না।

20220728_172145.jpg

20220728_172447.jpg

যেহেতু বর্ষার একটা সময় এই ইকো পার্কে গেছিলাম সেই জন্য চারপাশের প্রকৃতি খুব সজীব হয়ে ছিল। রেইন ফরেস্টের চারপাশে ঘুরতে ঘুরতে আমি বিভিন্ন পাখির দেখাও পেয়েছিলাম। যদিও পাখিগুলো আমি নাম সঠিকভাবে বলতে পারব না। রেইন ফরেস্ট এর একটি অংশে একটা বোর্ডে বিভিন্ন পাখি কিভাবে চেনা যায় সেই সম্পর্ক বিবরণ দেওয়া ছিল কিন্তু সেটি আমি আর খেয়াল করে দেখিনি। আমার সাথে আমার যে বন্ধুরা ছিল তারাও এই জায়গা থেকে পার্কের অন্য কোনো জায়গায় সহজে যেতে চাইছিল না। তারাও এই জায়গাটি ঘুরে ঘুরে খুব সুন্দর করে দেখতে চাইছিল।

20220728_172423.jpg

20220728_172238.jpg

সত্যি কথা বলতে সবুজ ভালোবাসে না এরকম মানুষ পাওয়াই যাবে না আর যদি এরকম সবুজের সমারোহ সামনের উপর দেখা যায় সেটা রেখে অন্য কোথাও ঘুরতে যাওয়াটা বোকামির মতোই হয়। যাই হোক সেখানে অনেকটা সময় আমরা কাটিয়েছিলাম। সেখানে বিভিন্ন ধরনের পাখির ডাক শোনা যাচ্ছিল যা খুবই ভালো লাগছিল। রেইন ফরেস্ট এর চারপাশে ঘুরতে ঘুরতে আমি বিভিন্ন অংশের বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফি গুলো নিয়ে পার্টিকুলার ভাবে বর্ণনা দিতে পারলাম না আজকের ফটোগ্রাফি পোস্টে কারণ শুধু সবুজ গাছপালা নিয়ে আলাদা ভাবে কিছু বলার নেই। আজ শুধুমাত্র বর্ণনা ছাড়া সবুজ গাছপালা গুলো দেখে উপভোগ করতে হবে। আশা করি আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো তোমাদের ভালো লাগবে। আজ বেশি কিছু আর বলার নেই।

20220728_172457.jpg

20220728_172506.jpg
ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: ইকো পার্ক, কলকাতা, ওয়েস্ট বেঙ্গল

20220728_172517.jpg

20220728_172521.jpg

20220728_172603.jpg

ক্যামেরা: স্যামসাং

মডেল: SM-M317F

ফটোগ্রাফার: @ronggin

অবস্থান: ইকো পার্ক, কলকাতা, ওয়েস্ট বেঙ্গল।


বন্ধুরা, ইকো পার্কে গিয়ে তোলা সপ্তম তম পর্বের ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

⛈️⛈️ধন্যবাদ সবাইকে⛈️⛈️

Sort:  
 2 years ago 

ইকোপার্ক দেখতে অনেক সুন্দর এবং বেশ বড় একটি এরিয়া দেখে বুঝা যাচ্ছে।ইকো পার্কের মধ্যে নানান ধরনের গাছ-পালার দৃশ্য দেখতে বেশ মনোরম পরিবেশ মনে হচ্ছে।এই ধরনের খোলামেলা পরিবেশ সচরাচর খুব কম দেখা যায়।আপনার ফটোগ্রাফির মাধ্যমে ইকো পার্কের দৃশ্য দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ইকোপার্ক অনেক বড় ছিল এবং এর পরিবেশ সত্যিই অনেক সুন্দর ছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার ইকো পার্ক থেকে তোলা রেইন ফরেস্টের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গিয়েছি। যে দিকে তাকায় শুধু সবুজ আর সবুজ। আর এত সুন্দর সুন্দর গাছে পাখি না বসে পারে না কি। তাইতো যে দিকে গেছেন সে দিকেই শুধু পাখি আর পাখি দেখেছেন। আমার কাছে পরিবেশটা অনেক ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইকোপার্কের মধ্য অবস্থিত রেইন ফরেস্টের সবুজের সমারোহ দেখে আমিও মুগ্ধ হয়ে গেছিলাম ভাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67441.24
ETH 3492.03
USDT 1.00
SBD 2.81