রেসিপি || চিঁড়ের পিঠে তৈরি

in আমার বাংলা ব্লগ29 days ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে একটি নতুন রেসিপি শেয়ার করবো। এই রেসিপিটি আমি গতকালকে বাড়িতে প্রথমবার তৈরি করলাম। তবে রেসিপিটি তৈরি করার পর খেতে কিন্তু অসাধারণ লেগেছিল আমার। আমি তো আশাই করিনি, এত টেস্টি হবে এই রেসিপিটি। বাড়িতে চিঁড়ে পড়ে ছিল, তাই ভাবছিলাম এই দিয়ে কি রেসিপি তৈরি করা যায়। পরে ইউটিউব দেখে চিঁড়ের এই রেসিপিটি শিখে নিই । যাইহোক, তারপর আস্তে আস্তে এই রেসিপিটি তৈরি করে ফেলি। যদিও এই গরমের কারণে রান্না করা একটু কষ্টকর ব্যাপার ছিল। তারপরেও চেষ্টা করেছি, রেসিপিটি সুন্দর করে তৈরি করার জন্য। তাছাড়া রেসিপিটি তৈরির করার ধাপগুলো খুব সুন্দর ভাবে নিচে তোমাদের সাথে উপস্থাপন করেছি, যার ফলে তোমরাও রেসিপিটি তৈরির পদ্ধতিটি শিখে নিতে পারবে।

20240618_124306.jpg



প্রয়োজনীয় উপকরণ :


উপকরণপরিমাণ
চিঁড়ে২ কাপ
কোড়ানো নারকেল১ কাপ
ডিম১ টি
চিনিহাফ কাপ
বেকিং পাউডার১ চামচ
লবণহাফ চামচ
গুঁড়ো দুধহাফ কাপ
তেলপরিমাণ মতো

InShot_20240619_030502943.jpg

⏩ প্রস্তুত প্রণালী ⏪

প্রথম ধাপ

প্রথম ধাপে, একটি প্লেটে চিঁড়ে ও নারকেল কোড়ানো নিয়ে নিলাম।

20240618_115038.jpg20240618_115048.jpg

দ্বিতীয় ধাপ

তারপর এর মধ্যে ডিম, চিনি ও বেকিং পাউডার দিয়ে নিলাম।

20240618_115515.jpg20240618_115614.jpg
20240618_115636.jpg20240618_115708.jpg

তৃতীয় ধাপ

এবার এই ধাপে, সব কিছুর মধ্যে গুঁড়ো দুধ দিয়ে সমস্ত উপকরণ গুলো ভালো করে মিশিয়ে নিলাম।

20240618_120143.jpg20240618_120218.jpg20240618_120753.jpg

চতুর্থ ধাপ

এবার কড়াইতে পরিমাণমত তেল দিয়ে পিঠে গুলো অল্প আঁচে ভালো করে ভেজে নিলাম।

20240618_121433.jpg20240618_121843.jpg20240618_123745.jpg

পঞ্চম ধাপ

এবার পিঠে গুলো ভাজা হয়ে গেলে প্লেটে তুলে সাজিয়ে পরিবেশন করে নিলাম।

20240618_124306.jpg


🥀পোস্ট বিবরণ🥀

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung Galaxy M31s
রেসিপি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা চিঁড়ের পিঠে রেসিপি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 28 days ago 

চিড়া দিয়ে যে পিঠা তৈরি করা যায় আগে জানতাম না ভাইয়া। আপনার এই পোস্ট এর মাধ্যমে নতুন একটি রেসিপি শিখলাম। মনে হয় এই পিঠা খেতে অনেক ভালো হয়েছিল। দারুন একটি রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 28 days ago 

আপনি যে আমার এই রেসিপি পোস্টের মাধ্যমে নতুন একটি রেসিপি শিখতে পেরেছেন, এটা জেনে খুবই ভালো লাগলো আমার। হ্যাঁ আপু, এই পিঠা রেসিপিটি খেতে অনেক ভালোই হয়েছিল।

 28 days ago 

চিড়ার পিঠা অসাধারণ ব্যাপার।চমৎকার হয়েছে দাদা চিড়ার পিঠা গুলো।মনে হচ্ছে তুলে খেয়ে ফেলি।ধাপে ধাপে পিঠা তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 28 days ago 

আমরা শেয়ার করা এই চিঁড়ের পিঠে রেসিপিটি যে আপনার কাছে চমৎকার লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম দিদি।

 28 days ago 

আজকে আপনার মাধ্যমে ইউনিক একটা পিঠা তৈরি শিখতে পারলাম। এই পিঠাটা আগে কখনো আমার খাওয়া হয়নি। আজকে প্রথমবারের মতোই এই পিঠা দেখেছি। যার কারণে এটা আমার কাছে একেবারে ইউনিক লেগেছে। আপনার তৈরি করা এই পিঠা দেখে তো মনে হচ্ছে অনেক বেশি মজাদার ছিল। আমার তো দেখেই খুব লোভ লেগে গিয়েছে। এটা খেতে নিশ্চয়ই দারুন মজা লেগেছিল। আমি তো অবশ্যই এই পিঠা একদিন বাড়িতে তৈরি করবো। আশা করছি খেতে অনেক বেশি ভালো লাগবে।

 28 days ago 

হ্যাঁ আপু, এই রেসিপিটি খেতে অনেক মজারই হয়েছিল। যাইহোক, আপনিও যে এই রেসিপিটি বাড়িতে একদিন তৈরি করবেন, সেটা জেনে খুব ভালো লাগলো আমার।

 28 days ago 

চিঁড়ের পিঠে তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম আমার কাছে ইউনিট লেগেছে। এই রেসিপিটি পরিবেশন খুবই ভালো লেগেছে। ধাপগুলো দেখে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করবে ইনশাআল্লাহ।

 28 days ago 

আমার এই রেসিপিটি যে আপনার কাছে ইউনিক লেগেছে, সেটা জেনে খুব ভালো লাগলো ভাই। অবশ্যই ভাই, রেসিপিটি যখন শিখে নিয়েছেন, পরবর্তীতে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি, অনেক ভালো লাগবে আপনার।

 28 days ago 

ইউটিউব দেখে তো দারুন একটা রেসিপি শিখেছেন। চিঁড়ের পিঠা কখনো খাওয়া হয়নি। বেশ ভালো লাগলো আপনার আজকের রেসিপি টা দেখে। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন পুরো রেসিপিটা। আপনাকে ধন্যবাদ।

 28 days ago 

হ্যাঁ আপু, রেসিপিটি খেতে অনেক সুস্বাদুই হয়েছিল। তাছাড়া আমি চেষ্টা করেছি আপু, রেসিপিটি গুছিয়ে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।

 28 days ago 

ভাই আপনি তো দেখছি আজকে বেশ দারুণ এবং ইউনিক একটা পিঠা তৈরি করেছেন। আপনার তৈরি করা এই পিঠা যেমন ইউনিক ছিল, তেমনই মনে হচ্ছে অনেক সুস্বাদুও হয়েছে। মজার মজার এরকম খাবার গুলো দেখলে সত্যি লোভ সামলাতে পারি না একেবারে। ইচ্ছে করে খেয়ে নিতে। তেমনি আপনার তৈরি পিঠাগুলো দেখে খেতে ইচ্ছে করছে। এই পিঠাগুলো তৈরি করার পদ্ধতি সুন্দর করে শেয়ার করেছেন। এটা দেখে যে কেউ পিঠাগুলো তৈরি করে নিতে পারবে।

 28 days ago 

আমার শেয়ার করা এই পিঠের রেসিপিটি যে আপনার কাছে ইউনিক লেগেছে, এটা জেনে খুবই ভালো লাগলো ভাই।

এই পিঠাগুলো তৈরি করার পদ্ধতি সুন্দর করে শেয়ার করেছেন। এটা দেখে যে কেউ পিঠাগুলো তৈরি করে নিতে পারবে।

আমি সেই ভাবেই চেষ্টা করেছি ভাই রেসিপিটি শেয়ার করার জন্য যেন যে কেউ এটা দেখে শিখে নিতে পারে।

 28 days ago 

চিড়ার পিঠে কখনও খাওয়া হয়নি আমার।আপনি চিড়ার সাথে বেশকিছু উপকরন মিশিয়ে চিড়ার পিঠা তৈরি করলেন। আশাকরি পিঠাটি খেতে মজার হয়েছিল।চিড়ার সাথে নারিকেল দিয়ে পিঠা তৈরি করলে আরো বেশী ভালো লাগার কথা।ধন্যবাদ ভাইয়া মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 28 days ago 

হ্যাঁ আপু, পিঠাটি খেতে অনেক মজারই হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 28 days ago 

এটা আমার দেখা একটা ইউনিক রেসিপি। চিড়ার এই ভিন্ন ধরনের রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে নিশ্চয়ই খেতেও অনেক মজা হয়েছিল যাইহোক ইউনিক রেসিপিটি তুলে ধরার জন্য ধন্যবাদ দাদা।

 28 days ago 

ভাই, আমার শেয়ার করা এই রেসিপিটি যে আপনার কাছে ইউনিক লেগেছে, সেটা জেনে খুব ভালো লাগলো আমার। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 28 days ago 

চিড়ে দিয়ে এতো সুন্দর পিঠা তৈরি সম্ভব ভাইয়া।আপনার পোস্টটি না দেখলে জানতেই পারতাম না।ইউনিক পিঠাটি খেতে নিশ্চয় মজার ছিল।পরিবেশন ,পোস্ট কোয়ালিটি ,মার্ক ডাউন জাস্ট অসাধারণ ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 28 days ago 

সবকিছু মিলিয়ে আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আপনার কাছ থেকে এই প্রশংসা মূলক মন্তব্য টি পেয়ে অনেক ভালো লাগলো আমার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51