রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন- ৩৮

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও মোটামুটি ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে প্রথমেই সবাইকে স্বাগতম জানাই । আমি বিভিন্ন ধরনের আর্ট শেয়ার করে তোমাদের কাছ থেকে ভালো ফিডব্যাক পেয়েছি, এই জন্য এই আর্ট করার উৎস অনেক গুণ বেড়ে গেছে আমার। আমি মাঝে মাঝে যে ম্যান্ডেলা আর্ট গুলো শেয়ার করে থাকি সেটা তোমাদের সবারই খুবই ভালো লাগে তা আমার জন্য অনেক আনন্দের বিষয়। এই ম্যান্ডেলা আর্টগুলো করতে আমার অনেক ভালো লাগে তাছাড়া এই গুলো করলে ধৈর্য শক্তিও অনেক বৃদ্ধি পায়। এই আর্ট গুলো দীর্ঘদিন ধরে করার কারণে আমার একটা শখের অংশ হয়ে দাঁড়িয়েছে এইগুলো। আজ তোমাদের সাথে রঙিন ম্যান্ডেলার ৩৮ তম চিত্রাংকনটি শেয়ার করতে যাচ্ছি। আজকের ম্যান্ডেলা আর্ট টি আমি কেমন করে অঙ্কন করেছি তা ধাপে ধাপে তোমাদের সাথে শেয়ার করবো। যাই হোক এখন আর কথা না বাড়িয়ে নতুন এই ম্যান্ডেলা আর্টের ধাপগুলো নিচে দেখে নেওয়া যাক।

20230803_224803.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো পেন
● ৩ টি ভিন্ন কালারের স্কেচ পেন
● জ্যামিতিক কম্পাস

20230803_224900.jpg

প্রথম ধাপ

প্রথমে কলম এবং জ্যামিতিক কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম ।

20230803_213418.jpg

দ্বিতীয় ধাপ

এখন এই বৃত্তের মধ্যে এর থেকে কম ব্যাসার্ধের আরো ৬ টি বৃত্ত কালো কলম এবং কম্পাসের সাহায্যে অঙ্কন করে নিলাম।

20230803_213641.jpg

তৃতীয় ধাপ

এবার সব থেকে ছোট ছোট চারটি বৃত্তের মধ্যে বিভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে সুন্দর কিছু ডিজাইন এঁকে নিলাম।

20230803_214626.jpg20230803_215700.jpg

চতুর্থ ধাপ

সব থেকে ছোট চারটি বৃত্তের তুলনায় তুলনামূলক যে বড় দুটি বৃত্ত রয়েছে তার মধ্যে নিজের মত করে আরো কিছু ডিজাইন করে নিলাম ।

20230803_220911.jpg20230803_221142.jpg20230803_223859.jpg

পঞ্চম ধাপ

এই বার সব থেকে বড় বৃত্তের মধ্যে বিভিন্ন রকমের স্কেচ পেনের সাহায্যে চিত্রের মত করে ডিজাইন করে নিলাম।

20230803_224112.jpg20230803_224620.jpg

ষষ্ঠ ধাপ

চিত্র অংকন করা শেষ করার পরে চিত্রের নিচে নিজের নাম লিখে নিলাম।

20230803_224655.jpg20230803_224745.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সব প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

20230803_224803.jpg



বন্ধুরা, আজকের শেয়ার করা ৩৮ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন। এর আগেও আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার প্রতিটা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। রঙ্গিন এই আর্ট গুলো দেখতে বেশি ভালো লাগে। আপনার বিভিন্ন কালার ব্যবহার করাতে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার শেয়ার করা প্রত্যেকটা ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লাগে এটা আমার জন্য খুশির বিষয় আপু ।ধন্যবাদ এত সুন্দর করে আপনার মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

কোন ধৈর্যের কাজ করলে সবার ধৈর্য অনেক বৃদ্ধি পায় ভাইয়া। এর আগেও আপনার অনেক সুন্দর সুন্দর আর্ট দেখেছি। আজকেও সুন্দর একটি রঙিন আর্ট দেখে অনেক ভালো লাগলো।রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা চিত্রাংকন টি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনার মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনি চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট আজ আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া।আপনি প্রতিনিয়ত ম্যান্ডেলা আর্ট করেন।দেখতে ভীষণ ভালো লাগে। কালার করাতে আরো বেশী ভালো লেগেছে। আপনি ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার ম্যান্ডেলা আর্টটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপনি খুব চমৎকার রঙিন ম্যান্ডেলা আর্ট করেছেন। যদিও ম্যান্ডেলা আর্টগুলো সময় লাগে তারপরও ধৈর্য ধরে করলে আর্ট গুলো বেশ ভালই লাগে। তবে আপনার ৩৮ তম ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে ম্যান্ডেলা আর্ট এর ভিতর ছোট ছোট ফুল গুলো আর্ট করার কারণে দেখতে অসাধারণ লাগতেছে। সত্যি বলতে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটি আপনাকে মুগ্ধ করেছে এটা আমার জন্য অনেক আনন্দের ব্যাপার আপু। ধন্যবাদ এত সুন্দর করে কথাগুলো বলার জন্য।

 last year 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এরকম রঙিন ম্যান্ডেলা আর্ট গুলা আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমার শেয়ার করা এই ধরনের ম্যান্ডেলা আর্ট আপনার ভালো লাগে জেনে অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ এত সুন্দর করে কথাগুলো বলার জন্য।

 last year 

একদম ঠিক কথা বলেছেন এসব কাজ করলে আসলেই ধৈর্য শক্তি পায় । ছোট ছোট ডিজাইনগুলো অনেক ধৈর্য না থাকলে কি আর এগুলো সম্ভব হতো ।আর আপনার রঙীন ম্যান্ডেলা আর্টগুলো সত্যি আমার কাছে খুবই ভালো লাগে । আজকেরটি কিন্তু অসাধারণ হয়েছে ভাইয়া দারুন লাগছে দেখতে ।

 last year 

ম্যান্ডেলা আর্ট এর ছোট ছোট ডিজাইন করতে অনেক ধৈর্যের প্রয়োজন। সেই জন্য এই কাজ করতে করতে নিজের মধ্যেও অনেক ধৈর্য শক্তি বৃদ্ধি পায় আপু।

 last year 

আপনার রঙিন ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। এই আর্ট গুলো করতে একটু সময় লাগে কিন্তু দেখতে বেশ ভালই লাগে। বিশেষ করে ম্যান্ডেলা আর্টের ভিতরে ছোট ছোট ডিজাইনগুলো যত সুন্দর করে করা হয় ম্যান্ডেলা আর্ট ততই সুন্দর লাগে। তবে এই ম্যান্ডেলা আর্ট আপনার 38 তম আর্ট। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে বোঝা যাচ্ছে আপনিও খুব পারদর্শী। রঙিন ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে অসাধারণ লেগেছে এটা জেনে খুশি হলাম ভাই। আমার আর্ট করার পারদর্শিতার প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্! বরাবরের মতো আজকেও চমৎকার একটি রঙিন ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ভাই। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো সবসময়ই দারুণ হয়। কালার কম্বিনেশনটা এককথায় দুর্দান্ত হয়েছে। এই ধরনের কাজে সৃজনশীলতার প্রকাশ ঘটে। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

ধন্যবাদ ভাই আমার ম্যান্ডেলা আর্টের এত প্রশংসা করার জন্য। এটা ঠিক কথা বলেছেন ভাই , এই ধরনের কাজের মাধ্যমে সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটে।

 last year 

আপনি মাঝে মাঝেই আমাদের মাঝে রং বেরঙের ম্যান্ডেলা নিয়ে হাজির হয়ে যান ভাইয়া। হয়তোবা আপনি প্রথম কমিউনিটিতে রঙ্গিন ম্যান্ডেলা আর্ট অঙ্কন করা শুরু করেছেন। ছোট ছোট ভিন্ন ভিন্ন ডিজাইন থাকার কারণে এটা দেখতে খুবই ভালো লাগছে।

 last year 

হ্যাঁ ভাই , ম্যান্ডেলা আর্টের মধ্যে ছোট ছোট ডিজাইন থাকার কারণে এগুলো আরো বেশি আকর্ষণীয় লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45