রেসিপি || ড্রাগন ফলের পুডিং তৈরি

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করবো। আসলে অনেকদিন পরেই তোমাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি আজ। বিগত বেশ কিছুদিন ধরে নানা ব্যস্ততার কারণে তোমাদের সাথে রেসিপি পোস্ট শেয়ার করার সুযোগ হয়নি। যাইহোক, আজকে এই পোস্টে তোমাদের সাথে ড্রাগন ফলের পুডিং রেসিপি শেয়ার করবো। আমাদের এইখানে এখন ড্রাগন ফল অনেকটা কম দামেই পাওয়া যাচ্ছে। তাই ভাবলাম এই ফল দিয়ে একটি রেসিপি শেয়ার করি। তাছাড়া কিছুদিন আগে দেখছিলাম যে, সবাই বিভিন্ন ধরনের ফল দিয়ে পুডিং তৈরি করছিল। সেগুলো দেখে আমারও ইচ্ছা হয়েছিল এমন ধরনের রেসিপি শেয়ার করার। যাইহোক, সেই ইচ্ছা থেকেই আজকে এই রেসিপিটি নিয়ে হাজির হয়ে গেলাম। এই রেসিপিটি আসলে খুব সহজেই তৈরি করা যায়, এটি এমন একটি রেসিপি। এই রেসিপিটি সহজে তৈরি করা গেলেও খেতেও বেশ ভালো লাগে। যাইহোক, এই রেসিপিটি আমি কেমন করে তৈরি করেছি তার ধাপগুলো নিচে শেয়ার করলাম।

20240629_133811.jpg



প্রয়োজনীয় উপকরণ :


উপকরণপরিমাণ
ড্রাগন ফল১টি
আগার আগার২ চামচ
চিনিপরিমাণ মতো

InShot_20240729_022056147.jpg

⏩ প্রস্তুত প্রণালী ⏪

প্রথম ধাপ

প্রথম ধাপে ড্রাগন ফলটি ছোট ছোট করে ছুরির সাহায্যে কেটে নিলাম।

20240629_122059.jpg

20240629_122901.jpg

দ্বিতীয় ধাপ

এবার বাটিতে জল নিয়ে তাতে পরিমাণ মতো চিনি দিয়ে নিলাম।

20240629_123004.jpg20240629_123128.jpg

20240629_123222.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে, চিনি মিশ্রিত জল ফুটে ওঠা পর্যন্ত অপেক্ষা করলাম।

20240629_123950.jpg

20240629_124040.jpg

চতুর্থ ধাপ

এখন বাটিতে দুই চামচ মত আগার আগার দিয়ে ভালো করে তা জলের সাথে মিশিয়ে নিলাম।

20240629_124526.jpg

20240629_124724.jpg

পঞ্চম ধাপ

তারপর অন্য একটি বাটিতে ছোট ছোট করে কেটে রাখা ড্রাগন ফলগুলো দিয়ে তাতে আগার আগার ও চিনি দিয়ে তৈরি করা জল দিয়ে দিলাম।

20240629_124321.jpg

20240629_125551.jpg

ষষ্ঠ ধাপ

এবার এটিকে আধা ঘন্টার মত ফ্রিজে রেখে তা প্লেটে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করে নিলাম।

20240629_131630.jpg

20240629_133811.jpg


🥀পোস্ট বিবরণ🥀

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung Galaxy M31s
রেসিপি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই ড্রাগন ফলের পুডিং রেসিপি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

ওয়াও আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন। এই গরমে ঠান্ডা ঠান্ডা পুডিং খেতে খুবই ভালো লাগে। তবে ড্রাগন ফল আমার তেমন পছন্দ না। কিন্তু আপনার ড্রাগন ফল দিয়ে পুডিং রেসিপি দেখে এটা খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা এই ড্রাগন ফলের পুডিং টা দেখে আপনার যে ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই। আপনার এই মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

এই গরমে ঠান্ডা ঠান্ডা পুডিং খেতে কিন্তু বেশ ভালোই লাগে। আমি তো পুডিং অনেক বেশি পছন্দ করি। আপনি ড্রাগল ফলের পুডিং এত মজাদার ভাবে তৈরি করেছেন দেখে তো খুব ভালো লাগলো। এরকমভাবে ড্রাগন ফলের পুডিং আমিও একবার তৈরি করেছিলাম। ঠান্ডা ঠান্ডা এটা খেতে অনেক ভালো লাগে। যারা এরকম ভাবে ড্রাগন ফলের পুডিং তৈরি করতে পারে না, তারা কিন্তু অনেক বেশি সহজে এটা তৈরি করে নিতে পারবে। নিশ্চয়ই এই পুডিং টা অনেক মজা করে খেয়েছিলেন।

 2 months ago 

এরকমভাবে ড্রাগন ফলের পুডিং আমিও একবার তৈরি করেছিলাম।

আপু, আপনিও যে একবার এই ড্রাগন ফলের পুডিং তৈরি করেছিলেন, সেটা আমি দেখেছিলাম। যাইহোক, আপনার এই সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ওয়াও ভাইয়া এই গরমে ঠান্ডা ঠান্ডা ফুডিং তাও আবার আমার পছন্দের ফল দিয়ে একটু খেতে পারতাম তাহলে অন্তরটা একদম ঠান্ডা হয়ে যেত ভাইয়া। পুডিং খেতে আমি ভীষণ পছন্দ করি। আর যদি হয় আপনার বানানো ঠান্ডা এরকম লোভনীয় পুডিং তাহলে তো আর কথাই নেই। খুবই ইউনিট একটি রেসিপি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। পুডিং এর কালারটি দেখতে অনেক চমৎকার লাগছে।

 2 months ago 

আর যদি হয় আপনার বানানো ঠান্ডা এরকম লোভনীয় পুডিং তাহলে তো আর কথাই নেই।

আপনার এই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

ড্রাগন ফল খেতে আমি তেমন পছন্দ করি না। তাই এর প্রতি আমার তেমন লোভ নেই। কিন্তু আজকে আপনার তৈরি ড্রাগন ফলের পুডিং দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে।সুস্বাদু এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

হ্যাঁ ভাই, পুডিংটি খেতে অনেক মজার হয়েছিল। যাইহোক, আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমাদের এদিকে ড্রাগন ফলের দাম অনেক বেড়ে গেছে। ড্রাগন ফলের পুডিং কখনো খাওয়া হয়নি। আর আপনার তৈরি করা রেসিপির পদ্ধতি দেখে এই রেসিপি শিখে নিলাম। চমৎকার ভাবে রেসিপি তৈরির প্রক্রিয়া তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আমাদের এদিকে বর্তমানে এই ড্রাগন ফলের দাম অনেক কম আছে ভাই। যাইহোক, এই রেসিপিটি বাড়িতে তৈরি করে কখনো না খাওয়া হয়ে থাকলে কোন একদিন তৈরি করে খেয়ে দেখবেন ভাই। আশা করি, অনেক ভালো লাগবে আপনার।

 2 months ago 

কি যে দেখালেন আপনি। দেখেই তো এখন আর লোভ সামলাতে পারছি না। এই ধরনের খাবারগুলো খেতে পছন্দ করে না এরকম মানুষ তো খুব কম রয়েছে বলে আমার মনে হয়। আগে এগুলো সব থেকে বেশি তৈরি করা হতো। সবাই একসাথে এরকম জাতীয় খাবার গুলো তৈরি করতাম। আর একসাথে খেতে খুব ভালোই লাগতো। এটা কিন্তু অনেক বেশি মজাদার হয়ে থাকে তৈরি করলে। আপনি তো দেখছি অনেক বেশি করে তৈরি করেছেন। আমাকে বলতেন তাহলে আমিও যেতাম এটি খাওয়ার জন্য। আশা করছি পরবর্তীতে তৈরি করলে অবশ্যই আমাকে বলবেন 😇।

 2 months ago 

ভাই, অনেকই তৈরি করেছিলাম তবে সব খেয়ে ফেলেছি। সেজন্য আপনাকে আর বলা হয়নি। হি হি হি..🤭🤭🤣🤣

 2 months ago 

ড্রাগন ফলের পুডিং দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।আর বেশ ইউনিক একটি পুডিং রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।আপনার ডাই পোস্ট গুলোর সাথে রেসিপি পোস্ট গুলোও অনেক সুন্দর।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি আপু, ইউনিক একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য। যাইহোক, আপনার এই মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ড্রাগন ফলের পুডিং তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেক সুন্দর একটা জিনিস তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এর আগে আমি কোনদিন ড্রাগন ফলের তৈরি করা পুডিং দেখেছিলাম না।

 2 months ago 

ভাই, আপনি যেহেতু আগে কোনদিন এই ড্রাগন ফলের পুডিং দেখেন নি, তাহলে কোন একদিন আমার শেয়ার করা এই রেসিপিটি বাড়িতে ট্রাই করে দেখবেন । আশা করি, অনেক ভালো লাগবে আপনার।

 2 months ago 

এই গরমে আমার কাছে যে কোন ধরনের পুডিং খেতে বেশ ভালো লাগে। আজকে আপনি ড্রাগন ফল দিয়ে খুব সুন্দর পুডিং রেসিপি করেছেন। সত্যি আপনার পুডিং রেসিপি দেখে লোভ সামলাতে পারছিনা। মন চাইতেছে পুডিং টি খেয়ে ফেলতে। তবে ভাইয়া ড্রাগন ফল আপনাদের ওইখানে সস্তা হলেও আমাদের এদিকে দাম মোটামুটি অনেক। যাইহোক খুব মজার ড্রাগন ফলের পুডিং রেসিপি করেছেন আমাদের মাঝে।

 2 months ago 

হ্যাঁ আপু, ঠিক কথা বলেছেন এই গরমে এই ধরনের ফলের পুডিং খেতে আসলেই অনেক ভালো লাগে। যাইহোক, আমার শেয়ার করা এই ড্রাগন ফলের পুডিংটি দেখে লোভ সামলাতে না পারলে, বাড়িতে কোন একদিন রেসিপিটি তৈরি করে খেয়ে দেখতে পারেন।

 2 months ago 

ড্রাগন ফলের পুডিং তৈরি দেখেই খেতে ইচ্ছা করছে। এভাবে কখনো পুডিং রেসিপি তৈরি করা হয়নি। তাই আপনার ধাপগুলো দেখে শিখে নিয়েছি। পরবর্তীতে তৈরি করবে ইনশাআল্লাহ।

 last month 

আপনার ধাপগুলো দেখে শিখে নিয়েছি। পরবর্তীতে তৈরি করবে ইনশাআল্লাহ।

এই বিষয়টা জেনে অনেক ভালো লাগলো ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37