বাড়িতে তৈরি করা ৫ প্রকার খাবারের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

বন্ধুরা,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।
বাড়িতে আমরা বিভিন্ন ধরনের খাবার তৈরি করে থাকি। বিশেষ করে বাড়িতে কোন আত্মীয়-স্বজন আসলে আমরা স্পেশাল কিছু তৈরি করে তাদেরকে খাওয়াতে চাই। কিছুদিন আগে রাজস্থান থেকে আমার এক বোন আমাদের বাড়িতে ঘুরতে এসেছিল। তারা আমাদের বাড়িতে ঘুরতে আসলে, মা এবং বোন মিলে বিভিন্ন খাবার তৈরি করেছিল। সেই সময় খাবারের কিছু ফটোগ্রাফি আমি তখন করে নিয়েছিলাম। সেদিন তৈরি করা খাবার গুলো খেতে বেশ দারুণ হয়েছিল। রেসিপি গুলো আমার দেখা হয়নি কি করে তারা সম্পূর্ণভাবে তৈরি করেছিল কিন্তু খাবারগুলো তৈরি হওয়ার পরে তার কিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম আমি। সেগুলো তোমাদের সাথে শেয়ার করবো আজ।

InShot_20230222_071453765.jpg
এটি হলো জর্দা পোলাও। খুবই সুস্বাদু একটি খাবার এটি। কিছুদিন আগে আমার এক বোন রাজস্থান থেকে এসেছিল আমাদের বাড়িতে। সে এসে এটি তৈরি করেছিল। এই রেসিপিটি আমাদের কাছে একটু অপরিচিত ছিল কারণ আমরা সাধারণত আগে বাড়িতে এরকম খাবার তৈরি করে খাইনি। সেদিন এটি খেয়ে আমাদের খুব ভালো লেগেছিল। তবে এটি কি করে তৈরি করেছিল, আমি সেখানে ছিলাম না তাই এর প্রসেসটা সঠিক ভাবে জানি না।



InShot_20230222_072633539.jpg
এটি হল শাহী সেমাই। আমার বোন যেদিন রাজস্থান থেকে এসেছিল তার দুইদিন পরে মা এবং আমার সেই বোন মিলে এই খাবারটি তৈরি করেছিল। এটি তৈরি করতে তারা কনডেন্স মিল্ক ,চেরি , সেমাই , চিনি ইত্যাদি এসব উপকরণ ব্যবহার করেছিল । মিষ্টি জাতীয় এই রেসিপিটি খেতে অনেক ভালো লেগেছিল সেই দিন।



IMG_20220904_190857.jpg
এটি হলো তেলেভাজা পিঠা। ময়দা, চিনি দিয়ে মূলত পেস্ট তৈরি করে তারপর তেলে ভেজে তৈরি করা হয় এই রেসিপিটি। আমার কাছে এই রেসিপিটি নতুন ছিল না কারণ বছরের বিভিন্ন সময় বাড়িতে রেসিপি তৈরি করে খাওয়া হয়। এই রেসিপিটি আমার মা তৈরি করেছিল বোনরা ঘুরতে আসলে।



InShot_20230222_072124991.jpg
এটি হলো রসমালাই। এটি একটি মিষ্টি জাতীয় খাবার যা তৈরি করা খুবই কঠিন একটা কাজ ছিল । এটি তৈরি করতে প্রায় মা এবং বোনের তিন ঘন্টার মত সময় লেগেছিল । এটি আমার খুবই ফেভারিট একটি খাবার ।এটি সাধারণত আমি মিষ্টির দোকান থেকে কিনে কিনে খাই। সেদিন যখন বাড়িতে তৈরি হয়েছিল আমি প্রায় ১০ থেকে ১২ টা খেয়ে নিয়েছিলাম সেই দিন।



InShot_20230222_072814603.jpg

এটি হলো প্যানকেক। এটি হচ্ছে ময়দা, ডিম দিয়ে তৈরি করা হয় । নরমাল কেক তৈরি এবং এই কেক তৈরির প্রসেস সম্পূর্ণ আলাদা। এটি খুব তাড়াতাড়ি তৈরি করা যায়। এটি খেতেও সুস্বাদু হয় তবে মূল কেকের মত ততটা সুস্বাদু হয় না। বাড়িতে মাঝে মাঝে হালকা নাস্তা করার সময় সন্ধ্যায় মা এগুলো তৈরি করে দেয় আমাদের।



পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।

আজকের শেয়ার করা বাড়িতে তৈরি ৫ প্রকার খাবারের ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

বাড়িতে আত্নীয়স্বজন আসলেই নতুন নতুন সব রেসিপি দেখতে পাওয়া যায় । আর সেই সুবাধে আমরাও খেতে পারি 😁। খাবারগুলো দেখেই লোভ লেগে গেল ভাইয়া। রসমালাই তৈরি করতে সময়ের ব্যাপার। কিন্তু খেতে বেশ মজার। আমারও পছন্দের রেসিপি এটি 🥰

 last year 

হ্যাঁ ভাই আত্মীয়-স্বজন আসলেই ভালো মন্দ বেশি করে খাওয়ার সুবিধা হয় আমাদের সবারই।

আমি আগে জর্দা পোলাও কোনদিন খাইনি। দেখে অসম্ভব সুন্দর লাগছে জর্দা পোলাও টা। তবে বাকি যে খাবার গুলো শেয়ার করেছো ও গুলো টুকটাক খেয়েছি। আসলে বোন থাকলেই এত সুন্দর সুন্দর খাবার খাওয়া সম্ভব।

 last year 

সেটাই আত্মীয়-স্বজন বাড়িতে আসলেই ভালো ভালো খাবার খাওয়া সম্ভব।

 last year 

ভিন্ন ভিন্ন খাবার সত্যিই দেখতে পেরে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করছেন খুব সুন্দর ভাবে খাবার গুলোর ফটোগ্রাফি করলেন ভালই লেগেছে আমার কাছে।

 last year 

খাবার গুলো দেখে আপনার ভালো লাগলো জেনে খুশি হলাম ভাই।

 last year 

ভিন্ন ভিন্ন খাবার সত্যিই দেখতে পেরে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করছেন খুব সুন্দর ভাবে খাবার গুলোর ফটোগ্রাফি করলেন ভালই লেগেছে আমার কাছে।

 last year 

আপনি হয়তো ভুল করে একই কমেন্ট দুইবার করে ফেলেছেন ভাই । আমি উপরে আপনার কমেন্টের রিপ্লে করে দিয়েছি ।

 last year 

কোন ধরনের সর্তকতা বার্তা ছাড়া এত মজাদার খাবার শেয়ার করা মোটেও কিন্তু ঠিক না 😋😋
প্রত্যেকটা খাবারের ফটোগ্রাফি দেখেই জিভে জল চলে আসলো।।
বিশেষ করে জর্দা পোলাও এবং শাহী সেমাই।।

 last year 

দারুন মজার কথা বলেছেন ভাই। কাজটা যদিও ঠিক হয়নি তারপরও করতে হলো আর কি! 🤭

 last year 

আহা!! কি লোভনীয় খাবারের ফটোগ্রাফি। এত লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করা উচিত হয়নি ভাই। কেননা এই লোভনীয় খাবার দেখেই তো খাবার ভীষণ ইচ্ছে হচ্ছে। মনে হচ্ছে পরিবেশনের প্লেট থেকে চট করে নিয়ে খেয়ে ফেলি। আপনার মা ও বোন খুবই মজার মজার খাবার তৈরি করেছিল। প্রতিটি খাবার দেখে মনে হচ্ছে খেতে ভীষণ স্বাদ হয়েছিল। ধন্যবাদ ভাই, বাড়িতে তৈরি করা লোভনীয় পাঁচ প্রকার খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক আছে ভাই পরের বার থেকে এত লোভনীয় খাবারের ফটোগ্রাফি আর শেয়ার করব না । হি হি হি 🤭🤭

 last year 

ওয়াও দারুন দারুন খাবার সব দেখি বাড়িতেই তৈরি করে ফেলেছেন ।সবগুলো একসাথে তো ছবি তুলে পাঠিয়েছেন ।খাবারগুলো যদি আমাদের জন্য পাঠিয়ে দিতেন ভালো হতো। শাহী সবাই আমার খুব ভালো লাগে। প্যানকেক দেখেও খেতে ইচ্ছে করছে।

 last year 

সম্ভব হলে কিছু কিছু খাবার পাঠিয়ে দিতাম ভাই কিন্তু সম্ভব হয় নি তাই আর পাঠাই নি।

 last year 

একই সাথে যদি এত মজাদার খাবার দেখতে পাওয়া যায় তাহলে তো কোনো ভাবে লোভ সামলানো যাবে না। আপনার এই খাবার গুলোর মধ্য থেকে আমার কাছে রসমালাই এবং জর্দা দেখে সব থেকে বেশি লোভ হচ্ছে।

 last year 

ঠিক বলেছেন ভাই একসাথে এতগুলো মজাদার খাবার দেখে নিজেকে কন্ট্রোলে রাখা খুবই কঠিন কাজ।

 last year 

ভিন্ন ধরনের খাবার গুলো দেখতে পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। সবগুলো খাবার লোভনীয় ছিল। খাবার গুলো দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল খেতে। তবে আমার কাছে সাহি সেমাই এবং জর্দা পোলাও বেশি ভালো লেগেছে।

 last year 

হ্যাঁ আপু খাবার গুলো সত্যি খুব সুস্বাদু হয়েছিল। যদিও রেসিপিগুলো আপনাদের সাথে শেয়ার করতে পারিনি সেই জন্য আন্তরিকভাবে দুঃখিত।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 63857.77
ETH 3117.63
USDT 1.00
SBD 3.87