আর্ট || ম্যান্ডেলা আর্টের মধ্যে বিটিএস লাভার এক মেয়ের চিত্রাঙ্কন।

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করব। তোমরা সবাই জানো যে, প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি তোমাদের সাথে একটি করে আর্ট করে শেয়ার করার। আমি বিভিন্ন ধরনের আর্ট করে তোমাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। তবে অধিকাংশ সময় আমি ম্যান্ডেলা আর্ট গুলোই বেশি করে থাকি। কারণ এই আর্ট গুলো করতে আমার একটু বেশি ভালো লাগে। আজকে তোমাদের সাথে যে ম্যান্ডেলা আর্টটি শেয়ার করবো সেটি একটু অন্যরকম ভাবে করা। প্রথমে একটি বিটিএস লাভার মেয়ের চিত্রাংকন করে পরে বাইরে ম্যান্ডেলা চিত্রাঙ্কন করা। মেয়েরা সাধারণত এই বিটিএস লাভার হয়ে থাকে। সেজন্য যখন মেয়েটির চিত্র অঙ্কন করেছিলাম তখন মেয়েটির মাথায় যে ক্যাপ এঁকেছিলাম সেখানে আমি বিটিএস লিখে দিয়েছি ইংলিশে। এই আর্টটি করতে আমার অনেক সময় লেগেছিল কারণ ক্ষুদ্র ক্ষুদ্র অনেক ডিজাইন করতে হয়েছে এই আর্টটিতে। যাইহোক, আর্টটি আমি কেমন ভাবে করেছি তা ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। আশা করি, তোমাদের এটি ভালো লাগবে।


InShot_20240401_095539237.jpg



প্রয়োজনীয় উপকরণ:

● বিভিন্ন কালারের পেন
●কালো জেল পেন
●বিভিন্ন কালারের স্কেচ পেন
●পেন্সিল
●কম্পাস

20240401_111841.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, পেন্সিলের সাহায্যে একটি বিটিএস লাভার মেয়ের চিত্রাংকন করে নিলাম। এবার মেয়েটিকে মাঝে রেখে চারপাশে পেন্সিল ও কম্পাসের সাহায্যে কিছু বৃত্ত অঙ্কন করে নিলাম।

InShot_20240401_095804502.jpgInShot_20240401_102040259.jpg

দ্বিতীয় ধাপ

এবার বৃত্ত গুলোর মধ্যে সবথেকে ছোট দুটি বৃত্তের মধ্যে কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20240401_095706115.jpgInShot_20240401_095912655.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে তৃতীয় বৃহত্তম বৃত্তের মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20240401_100612871.jpgInShot_20240401_095740307.jpg

চতুর্থ ধাপ

এইবার চতুর্থ বৃহত্তম বৃত্তের মধ্যে ছোট ছোট করে কিছু দাগ টেনে নিলাম।

InShot_20240401_095829122.jpgInShot_20240401_100507644.jpg

পঞ্চম ধাপ

এবার এই ধাপে, বিভিন্ন কালারের স্কেচ পেনের সাহায্যে মেয়েটির চিত্রে কালার করে নিলাম যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছ।

InShot_20240401_100251632.jpgInShot_20240401_095854604.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20240401_100418249.jpgInShot_20240401_100122610.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20240401_095539237.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই আর্ট টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 months ago 

মুগ্ধ হলাম আপনার আজকের আর্ট টা দেখে। সত্যিই অসাধারণ ছিল। আর দেখেই বোঝা যাচ্ছে অনেকটা সময় নিয়ে করেছেন। ম্যান্ডেলা আর্ট টির ডিজাইনগুলো খুব নিখুঁতভাবে করেছেন। এই কাজগুলো আসলে অনেকটা সময় সাপেক্ষ। সব মিলিয়ে দারুন একটা আর্ট শেয়ার করেছেন আজ। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি আর্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু, অনেকটা সময় নিয়েই এই আর্ট টি করেছিলাম। এমন ধরনের আর্টের ভিতরের সূক্ষ্ম সূক্ষ্ম ডিজাইনগুলো করতে আসলেই অনেক সময় লেগে যায়।

 5 months ago 

যারা বিটিএস লাভার তাদের কে নাকী বিটিএস আর্মি বলা হয় হি হি। মেয়েরাই বেশি পছন্দ করে থাকে এই মিউজিক ব‍্যান্ড কে এটা আমি খেয়াল করে দেখেছি। আমাদের দেশে আবার এই বিটিএস ফ‍্যানদের একটু বাঁকা নজরে দেখা হয়। তবে মান্ডালা আর্ট টা বেশ সুন্দর করেছেন। এককথায় চমৎকার। অনেক সুন্দর। ধন্যবাদ আমাদের সাথে প্রতিটা ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

যারা বিটিএস লাভার তাদের কে নাকী বিটিএস আর্মি বলা হয় হি হি।

হ্যাঁ ভাই, এটা আমিও শুনেছি। যাইহোক, আমার শেয়ার করা এই আর্টটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

দাদা আপনি এটা সত্যি বলেছেন যে, বর্তমানের বেশিরভাগ মেয়েরা বিটিএস লাভার হয়। তবে আমার কাছে বিটিএস‌ কে পছন্দ হয় না কারণ আমি মেয়ে না। বিটিএস লাভার এক মেয়ের চিত্রাংকন করেছেন দেখতে কিন্তু বেশ ভালই লাগছে। অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ম্যান্ডেলা পোস্ট টি আপনার কাছে অনেক সুন্দর লেগেছে, জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ, আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

ভাই আপনার অংকন করা নিখুঁত নিখুঁত ম্যান্ডেলা আর্ট গুলোর প্রশংসা আজকে আর নতুন করে কি করব। অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট দেখলাম আজকেও। যেটা অনেক বেশি সুন্দর হয়েছে। আর আমি তো দেখেই জাস্ট মুগ্ধ হলাম। ম্যান্ডেলা আর্ট এর মধ্যে বিটিএস লাভার এক মেয়ের চিত্রাংকন করেছেন যেটা অনেক সুন্দর হয়েছে। আসলে বেশিরভাগ মেয়ে বিটিএস লাভার। অনেক সুন্দর করে পুরো ডিজাইনটা করেছেন আমার কাছে তো জাস্ট অসাধারণ লেগেছে। আপনার এরকম নিখুঁত-নিখুঁত সুন্দর ম্যান্ডেলা আর্টগুলো সব সময় দেখার অপেক্ষায় থাকলাম।

 5 months ago 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আপনার এই মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ভাই।

 5 months ago 

বিটিএস লাভার এক মেয়ের আর্ট জাস্ট অসাধারন লাগতেছে। এত বেশি সুন্দর লাগতেছে আপনাকে বলে বোঝাতে পারবো না। সব মিলিয়ে সব সময়ই চমৎকার চমৎকার আর্ট গুলো আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। এভাবেই এগিয়ে যান দাদা। আপনার জন্য শুভ কামনা রইলো।

 5 months ago 

আপনার এই প্রশংসামূলক মন্তব্যটির জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 5 months ago 

আমি বুঝিনা দাদা মেয়েরা এতো পাগল কেন এই বিটিএসের জন্য। আমার এক ফুফাতো বোন তো পুরাই পাগলা! জামা থেকে শুরু করে সব বিটিএসের! যাক, আপনার আর্টটি কিন্তু সুন্দর হয়েছে দাদা। ম্যান্ডেলা আর্টগুলো যথেষ্ট সময় ও ধৈর্য নিয়ে করতে হয়।

 5 months ago 

আমি বুঝিনা দাদা মেয়েরা এতো পাগল কেন এই বিটিএসের জন্য।

এই প্রশ্নের উত্তর আমার কাছেও নেই ভাই। যাইহোক, আমার শেয়ার করা এই আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

দারুন তো দাদা । আপনি তো দারুন একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের ম্যান্ডেলা আর্ট করতে অবশ্যই বেশ সময়ের প্রয়োজন হয়েছে। তবুও সব মিলিয়ে বেশ চমৎকার একটি আর্ট শেয়ার করেছেন দাদা।

 5 months ago 

খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখেই বুঝা যাচ্ছে খুবই ধৈর্য সহকারে আর্ট টি করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট টি খুবই সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুবই নিখুঁতভাবে তুলে ধরেছেন ভাইয়া। দেখে ভীষণ ভালো লাগলো।যা দেখে সহজেই কেউ আর্ট টি করতে পারবে।

 5 months ago 

ঠিক বলেছেন আপু, এই আর্ট টি আমি অনেক ধৈর্য নিয়েই করেছি। এই ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে চমৎকার লেগেছে, জেনে অনেক খুশি হলাম আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44