গতকাল হাবরা স্টেশনে অনেকটা সময় কাটানো

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও ভালো আছি।

20230809_142543.jpg

20230809_143345.jpg

গতকাল দুপুরের সময় ঘুম ঘুম পাচ্ছে, এরকম সময় আমার মোবাইলে কল আসে। কল করেছিল আমার পরিচিত এক আত্মীয়। সে আমাকে ফোন করে বলে এক ঘন্টার মধ্যে হাবরা স্টেশনে পৌঁছাতে। মূলত ব্যাপারটা হয়েছিল আমার সেই আত্মীয়র আমাদের বাড়িতে আসার কথা ছিল কিন্তু কখন আসবে সেই টাইম আগে থেকে আমাদের বলে নি। সে গতকাল হঠাৎ করেই ফোন করেছিল। সেই আত্মীয় আমাদের বাড়ি আসার রাস্তা চিনতো না, সে হাবরা পর্যন্তই চিনতো। তাই হাবরা থেকে আমার নিয়ে আসার কথা হয়েছিল। প্রথমে বনগাঁ স্টেশন থেকে হাবরা স্টেশনে নামার কথা ছিল তার তারপর আমার হাবরা থেকে বারাসাতে নিয়ে আসার কথা ছিল।

20230809_142457.jpg

20230809_142407.jpg20230809_142416.jpg

যাইহোক কোনরকম ভাবে ঘুমের ভাবটা কাটিয়ে পাঁচ মিনিটের মধ্যে রেডি হয়ে আমি পৌঁছে যাই নিকটবর্তী রেল স্টেশনে। সেখানে থেকে তাড়াতাড়ি টিকিট কেটে কিছু সময় অপেক্ষা করতে হয় কারণ সাথে সাথেই ট্রেন ছিল না। যাই হোক ট্রেন আসার পর তাড়াতাড়ি করে ট্রেনে উঠে পড়ি। ট্রেনে মোটামুটি ভিড় ছিল তাই দাঁড়িয়ে থাকতে হয়। প্রায় ৩০ মিনিটের একটু বেশি সময় পড়ে আমি পৌঁছে যাই হাবরা স্টেশনে । আমি হাবরা স্টেশনে পৌঁছে যখন তাকে ফোন করি তখন সে জানায়, সে একটা কাজে ফেঁসে গেছে তাই তার আসতে একটু লেট হবে। সেই জন্য কোনো উপায় না পেয়ে আমাকে হাবরা স্টেশনে অনেকটা সময় অপেক্ষা করতে হয়েছিল। এই সময়টাতে আমি হাবরা স্টেশনের সব কয়টি প্লাটফর্ম এর এপাশ থেকে ওপাশ ঘোরাঘুরি করি। খুব ভালোভাবে সবকিছু দেখার চেষ্টা করি। প্রথমে তিন নাম্বার প্ল্যাটফর্মের একটি দোকান থেকে সিঙ্গারা এবং ভেজিটেবল চপ খাই। তারপর চলে যাই এক নাম্বার প্লাটফর্মে সেখানে হাবারার বিখ্যাত লস্যি পাওয়া যায় । সেখান থেকে আমি লস্যি কিনেও খাই।

20230809_142410.jpg20230809_143424.jpg

20230809_142412.jpg

লস্যি খাওয়া শেষ করে এক নাম্বার প্ল্যাটফর্মে একটু বেশি ঘুরাঘুরি করছিলাম কারণ এই প্ল্যাটফর্মেই সব থেকে বেশি দোকানগুলো ছিল। এখানে ফলের দোকান থেকে শুরু করে বিরিয়ানি এবং অন্যান্য অনেক খাবারের দোকান ছিল। এখানে খুব কম দামেও বিরিয়ানি পাওয়া যাচ্ছিল । হাবরায় গিয়ে একটা জিনিস দেখলাম এইখানে খুব টাটকা ফল পাওয়া যায় যা আমার বেশ ভালো লেগেছিল। টাটকা ফল দেখে কিনতে ইচ্ছা করছিল কিন্তু আমার যে আত্মীয় আসবে তার বেডিং অনেক থাকবে সেই জন্য আর এক্সট্রা কোন কিছু আমি কিনিনি। যাই হোক সবকিছু দেখাশোনা শেষ করে এক নাম্বার প্ল্যাটফর্ম থেকে পুনরায় আবার টিকিট কেটে নিয়েছিলাম আমার এবং আমার সেই আত্মীয়র কারণ তার টিকিট হাবরা পর্যন্তই কাটা ছিল এমনটাই সে আমাকে ফোন করে জানিয়েছিল।

20230809_142405.jpg

20230809_141533.jpg

হাবরা রেলওয়ে স্টেশনে যে ওভার ব্রিজ রয়েছে এক প্লাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যাওয়ার তার উপরও আমি অনেক সময় কাটিয়েছিলাম। সেখান থেকে সবকিছু দেখতে বেশ সুন্দর লাগছিল। ব্যস্ত মানুষের আনাগোনা উপর থেকে দাঁড়িয়ে দেখতে বেশ ভালই লাগে । ট্রেনগুলো এসে যখন দাঁড়াচ্ছিল তখন যাত্রীদের ব্যস্ততা অন্যরকম মনে হচ্ছিল। কেউ নামতে পারলে বাঁচে আবার মনে হচ্ছিল কেউ ট্রেনে উঠতে পারলে বাঁচে। যাই হোক প্রায় এক ঘণ্টা অপেক্ষা শেষে আমার সেই আত্মীয় হাবরা স্টেশনে এসে পৌঁছায়। সে আসার পর পুনরায় আমাকে ট্রেনের জন্য অপেক্ষা করতে হয় কিন্তু বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ১০ মিনিটের মধ্যে একটা হাবরা লোকাল পেয়ে গেছিলাম তাই ধরেই আমরা আমাদের বাড়ির উদ্দেশ্যে রওনা করি।

20230809_144921.jpg

20230809_143437.jpg20230809_143432.jpg

ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: হাবরা রেলওয়ে স্টেশন, ওয়েস্ট বেঙ্গল।



বন্ধুরা, আজকের শেয়ার করা ব্লগ টি তোমাদের কেমন লাগলো তা অবশ্যই জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

কিছু কিছু সময় ঘুমের মধ্যে থাকলে যদি কেউ ফোন দেয় তাহলে ওই সময়টা নিজের কাছে অগোছালো লাগে অর্থাৎ নিজে কি করবো সে বলতে থাকে না। যাক আপনার এক আত্ম ফোন দিয়েছিল এবং এক ঘন্টার মধ্যে হাবড়ায় আসতে বলছিল। আপনি খুব দ্রুত তৈরি হয়ে সেখানে গিয়েছিলেন। আপনার আত্মীয় আসার সময় একটা কাজে আটকে যাওয়ার কারণে একটু দেরি হবে বলছিল আর এর জন্য আপনারা সেখানে কিছু খাওয়া-দাওয়া করেছেন। স্টেশনের উপরে যে ওভারব্রিজ রয়েছে এই ব্রিজ থেকে অনেক কিছু দেখা যায়। এ হাবরা এই নামটা আমি একটা মুভিতে শুনেছিলাম। আর এর জন্য এই নামটা আমার কাছে খুব পরিচিত লাগছে। এক ঘন্টা অপেক্ষা শেষ করে আপনার সে আত্মীয়কে পেয়েছিলেন এবং আপনারা দশ মিনিটের মধ্যে হাবরা লোকালয়ে পৌঁছে গিয়েছিলেন। সেখান থেকে বাড়ি উদ্দেশ্যে রওনা হলেন।

Posted using SteemPro Mobile

 last year 

হাবরা এই নামটা আমি একটা মুভিতে শুনেছিলাম।

আপনি যে নামটা শুনেছেন সেটা মনে হয় হাওড়া হবে ভাই। হাওড়া জায়গাটা সিনেমা মুভিতে বেশি দেখানো হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90