একটি সুন্দর দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্র অংকন

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে ম্যান্ডেলা আর্ট করে তোমাদের সাথে শেয়ার করার। আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট এর ভিতরে সুন্দর একটি দৃশ্যও অঙ্কন করেছি । সাধারণত এই ধরনের ম্যান্ডেলা আর্ট করা একটু কঠিন। আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আমি কিছুদিন আগে করে রেখেছিলাম। এই ম্যান্ডেলা আর্ট টি করতে আমার প্রায় ৩৫ মিনিট সময় লেগেছিল। একটি সুন্দর দৃশ্যসহ ম্যান্ডেলা আর্ট টি আমি কেমন করে অঙ্কন করেছি তা ধাপে ধাপে তোমাদের সাথে শেয়ার করছি। আশা করি আজকের শেয়ার করা এই আর্ট টি তোমাদের ভালো লাগবে।

20230217_225057.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো ও রঙিন কলম
● বিভিন্ন কালারের রং পেন্সিল
● জ্যামিতিক কম্পাস

20220806_222126.jpg

প্রথম ধাপ

জ্যামিতিক কম্পাস এবং কালো কলমের সাহায্যে একটি বড় বৃত্ত অঙ্কন করে নিলাম। এইবার বড় বৃত্তের মধ্যে বড় বৃত্তের থেকে তুলনামূলক ছোট তিনটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

20220806_194509.jpg20220806_194739.jpg

দ্বিতীয় ধাপ

ছোট বৃত্তের থেকে তুলনমূলকভাবে যে বড় বৃত্তটি ছিল তার মধ্যে কালো পেনের সাহায্যে ছোট ছোট দাগ টেনে কিছু ডিজাইন করে নিলাম।

20220806_200347.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে সব থেকে বড় বৃত্তের মধ্যে কালো কলমের সাহায্যে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম।

20220806_203118.jpg

চতুর্থ ধাপ

সব থেকে বড় বৃত্তের তুলনায় যে ছোট বৃত্তের জায়গা ছিল তার মধ্যে কালো ও রঙিন কলমের সাহায্যে ফুলের মত করে এবং অন্যান্য কিছু ডিজাইন করে নিলাম।

20220806_205243.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে সব থেকে ছোট বৃত্তের মধ্যে বিভিন্ন কালারের রং পেন্সিলের সাহায্য নিয়ে সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে নিলাম।

20220806_221544.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকন শেষে এই ধাপে নিজের নাম লিখে নিলাম।

20230217_225041.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পরে ফাইনাল যে আউটপুটটি পেলাম তার চিত্র এটি।

20230217_225057.jpg



আজকে শেয়ার করা একটি সুন্দর দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্রাংকন টি তোমাদের কাছে কেমন লাগলো অবশ্যই জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ভাবতে পারছি না আপনি ৩৫ মিনিটের ভিতরে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট কিভাবে তৈরি করলেন। দেখে তো আমি অবাক হয়ে গেছি অনেক সুন্দর করে রংবেরঙের সাজিয়ে তৈরি করলেন। আমার কাছে অসাধারণ লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু এটি করতে ৩৫ মিনিটের মতই সময় লেগেছিল। ম্যান্ডেলার মধ্যে প্রাকৃতিক দৃশ্য অংকন না করলে আরো তাড়াতাড়ি এটি করা সম্ভব ছিল।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো অনেক সময় এবং ধৈর্য সহকারে করতে হয় তবেই দেখতে অনেক সুন্দর হয়।যেকোনো কাজের প্রতি সময় এবং ধৈর্য প্রয়োগ করলে তবেই সেই কাজগুলো নিখুঁতভাবে করা সম্ভব হয়।আজকের ম্যান্ডেলা আর্ট টি একেবারে ভিন্নরকমের হয়েছে।বৃত্তের মাঝে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য দেখতে সত্যিই অসাধারণ হয়েছে।আর এই অসাধারণ পোস্ট টি সুন্দর করে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ দাদা।

 last year 

এইসব কাজ নিখুঁতভাবে করতে গেলে সময় এবং ধৈর্য অবশ্যই প্রয়োগ করতে হয় দিদি। আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে একটু ভিন্ন রকম লেগেছে জেনে খুশি হলাম দিদি।

 last year 

ভিতরের প্রাকৃতিক দৃশ্যটা আসলেই খুব সুন্দর। আর এই প্রাকৃতিক দৃশ্যটার কারণে মান্ডালা আর্ট টি অনেক বেশি সুন্দর লাগছে দেখতে। খুব নিখুঁতভাবে সম্পূর্ণ আর্ট টি সম্পন্ন করেছেন। ৩৫ মিনিট ধরে আর্ট টি করেছেন জেনে ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া ম্যান্ডেলার আর্ট করতে এমনিতেই অনেক সময় লাগে। তাছাড়া এ ধরনের ম্যান্ডেলা আর্ট করতে তো সময় আরো বেশি লাগে। আপনার ম্যান্ডেলার আর্টের কালারের কারণে খুব ভালো লাগছে। বিশেষ করে ভিতরের ডিজাইনটি আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে ম্যান্ডেলার আর্টটিকে। খুব সুন্দর লেগেছে আমার কাছে।।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট -এর কালার এবং ভিতরের ডিজাইন আপনার কাছে আকর্ষণীয় লেগেছে জেনে ভালো লাগলো আপু।

 last year 

সুন্দর দৃশ্যের ম্যান্ডেলার চিত্র অংকন অসাধারণ হয়েছে। এতো সুন্দর চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি নিয়ে আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

ম্যান্ডেল চিত্র গুলো দেখে খুবই ভালো লাগে। আজকে আপনার ম্যান্ডেল আর্টগুলো অসাধারণ হয়েছে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখে মুগ্ধ হলাম।

 last year 

আপনার সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

আরে বাহ্ অনেক সুন্দর একটা দৃশ্যের ম্যান্ডেলা আর্ট করেছেন তো। এরকম দৃশ্যের ম্যান্ডেলা আর্ট করলে দেখতে খুবই ভালো লাগে। আপনি রঙিন ম্যান্ডেলার মাধ্যমে এটি অংকন করেছেন দেখে খুবই ভালো লেগেছে আমার কাছে। ভেতরের দৃশ্য অংকন টা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে যা দেখে আমি তো মুগ্ধ। আপনি এর আগেও অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছিলেন যেগুলো আমার কাছে খুবই ভালো লেগেছিল। অনেক বেশি নিখুঁত ছিল আপনার প্রত্যেকটা ডিজাইন। এরকম ম্যান্ডেলা পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন জেনে অনেক ভালো লাগলো ভাই ।ধন্যবাদ এত সুন্দর করে আমার ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য।

 last year 

ম্যান্ডেলা অঙ্কনগুলো দেখলেই বোঝা যায় এতে কতটা সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। তবে এত সুন্দর একটি অংকন আপনি ৩৫ মিনিটের মধ্যেই সম্পন্ন করেছেন জেনে খুবই ভালো লাগলো। আপনার ম্যান্ডেলা অংকনের পারদর্শিতা সত্যিই প্রশংসনীয়। একটি সুন্দর দৃশ্য সহ ম্যান্ডেলার চিত্র অংকন আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার ম্যান্ডেলা চিত্রাংকনের পারদর্শিতার প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকারভাবে দৃশ্য সহ ম্যান্ডেলার আর্ট করেছেন। ঠিক বলেছেন এ ধরনের ম্যান্ডেলা আর্টগুলো করা দৃশ্য সহ একটু কঠিন হয়। তারপরও আপনি ৩৫ মিনিটের মধ্যে ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছেন। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট খুব চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং ম্যান্ডেলা আর্ট অনেক ভালই লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

এই ধরনের আর্ট করা কঠিন কিন্তু প্র্যাকটিস থাকলে তা খুব সহজেই করা সম্ভব হয়। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31