আর্ট || কিছু আদিবাসী মেয়েদের নিয়ে তৈরি করা একটি চিত্রাঙ্কন।

in আমার বাংলা ব্লগ3 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

আজকের এই ব্লগে সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে একটি আর্ট শেয়ার করবো। আমি প্রতি সপ্তাহে তোমাদের সাথে নতুন নতুন আর্ট শেয়ার করি। তবে অধিকাংশ সময় ম্যান্ডেলা আর্টই বেশি শেয়ার করা হয়। তবে আজকের আর্টটি একটু ভিন্ন। আজকে তোমাদের সাথে কিছু আদিবাসী মেয়েদের নিয়ে তৈরি করা একটি চিত্রাঙ্কন শেয়ার করবো। এই চিত্রাংকনটি আমি প্রায় দেড় বছর আগে করেছিলাম। তখন নতুন নতুন আর্ট শিখছিলাম আমি, সেই সময় এই কাজটি করা। সেজন্য হয়তো খুব বেশি ভালো করে করতে পারিনি। তবে আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে এই আর্ট টি তৈরি করার চেষ্টা করেছিলাম। এই পোস্টার কালার ব্যবহার করে আর্ট করা আমার কাছে একটু কঠিন মনে হয়। সেজন্য সাধারণত এই ধরনের আর্ট গুলো বেশি করা হয় না। তবে এই ধরনের আর্ট করা যখন শিখেছি, আমি এরপর থেকে এই ধরনের আর্টও তোমাদের সাথে শেয়ার করবো মাঝে মাঝে।

InShot_20231124_014737258.jpg




প্রয়োজনীয় উপকরণ:

▪️পোস্টার কালার
▪️কালো জেল পেন
▪️স্কেল
▪️পেন্সিল
▪️তুলি

InShot_20240618_033033922.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, পেন্সিলের সাহায্যে পেপারের উপরে একটি চতুর্ভুজ অঙ্কন করে নিয়ে, দুইজন আদিবাসী মেয়ের চিত্র অঙ্কন করে নিলাম পেন্সিলের সাহায্যে।

InShot_20231124_014254245.jpg20231123_123003.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে, আরও কিছু আদিবাসী মেয়ের চিত্র অঙ্কন করে কালো জেল পেনের সাহায্যে পুরো চিত্রটি হাইলাইটস করে নিলাম।

20231123_124321.jpgInShot_20231124_015145842.jpg

তৃতীয় ধাপ

এবার পোস্টার কালার আর তুলির সাহায্যে চিত্রের কিছু অংশে কালার করে নিলাম।

InShot_20231124_014221947.jpgInShot_20231124_014811488.jpgInShot_20231124_014322621.jpg

চতুর্থ ধাপ

এখন পোস্টার কালার ও তুলির সাহায্যে আদিবাসী মেয়েদের শরীরে ও ড্রেসে কালার করে নিলাম এবং ড্রেসে কিছু ডিজাইনও করে নিলাম।

InShot_20231124_014924989.jpgInShot_20231124_015816260.jpg
InShot_20231124_014421856.jpgInShot_20231124_014514308.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20231124_014147042.jpgInShot_20231124_013916942.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকনের সমস্ত কাজ কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20231124_014737258.jpg


🎨পোস্ট বিবরণ🎨

শ্রেণীআর্ট
ডিভাইসSamsung Galaxy M31s
চিত্রকর@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, কিছু আদিবাসী মেয়েদের নিয়ে তৈরি করা এই চিত্রাঙ্কন টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 3 months ago 

আদিবাসী মেয়েদের চিত্র অংকন করেছেন দেখে অনেক ভালো লাগলো। এই ধরনের চিত্রগুলো দেখতে অনেক ভালো লাগে। আমি অনেকদিন আগে করেছিলাম ভাইয়া। দারুন একটি অংকন আমাদের সবার মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

আমি অনেকদিন আগে করেছিলাম ভাইয়া।

যাক, খুব ভালো লাগলো আপনিও অনেকদিন আগে এই আর্টটি করেছিলেন জেনে । আমার শেয়ার করা এই আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 months ago 

নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এত সুন্দর করে আপনি কিছু আদিবাসী মেয়েদের আর্ট করেছেন দেখে খুব ভালো লাগলো। আদিবাসী মেয়েদেরকে নিয়ে তৈরি করা এই আর্ট অনেক বেশি সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট গুলো অঙ্কন করার জন্য, নিজের ভেতরে অনেক বেশি ধৈর্য দক্ষতা থাকা প্রয়োজন হয়। আপনি আপনার প্রত্যেকটা কাজ ধৈর্য, সময় এবং দক্ষতাকে কাজে লাগিয়ে করে থাকেন। আপনার সব কাজ দেখলেই বুঝতে পারি। কালারফুল ভাবে এই আদিবাসী মেয়েদেরকে নিয়ে আর্টটি অংকন করেছেন এবং শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে।

 3 months ago 

আপনার এই গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আপনার কাছ থেকে আমার শেয়ার করা কাজগুলোর এত সুন্দর প্রশংসা পেয়ে অনেক ভালো লাগলো আমার।

 3 months ago 

মাঝে মাঝে ভিন্ন ধরনের আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আজ। এই ধরনের আর্ট গুলো কখনো ট্রাই করিনি আমি। কালার কম্বিনেশন টা বেশ ভালো লাগছে দেখতে। অসাধারণ ভাবে প্রত্যেকটা জিনিস আর্ট করেছেন। আদিবাসী মেয়েদের দেখে বেশ ভালো লাগলো।

 3 months ago 

আমার শেয়ার করা এই আর্টটি নিয়ে, আপনার এই প্রশংসামূলক মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 months ago 

আদিবাসী মেয়েদের নিয়ে তৈরি করা একটি চিত্রাঙ্কন অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত দক্ষতা দিয়ে আপনি এই চিত্রটি অংকন করেছেন। এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। হুবহু অরিজিনাল হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 3 months ago 

আমার আর্ট করার দক্ষতার এত সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। আমার শেয়ার করা এই আর্ট টি দেখে আপনি যে মুগ্ধ হয়ে গেছেন, এটা জেনে অনেক খুশি হলাম আমি।

 3 months ago 

আপনার হাতের কাজগুলো দেখলে সত্যি মুগ্ধ না হয়ে পারি না। আপনি প্রত্যেকটা কাজ যেমন সুন্দরভাবে করে থাকেন, তেমনি সুন্দর করে আর্টও করে থাকেন। আজকে দারুন দেখতে একটা আর্ট আপনি করেছেন, যেটা দেখে আমি তো জাস্ট মুগ্ধ হলাম। আদিবাসী মেয়েদেরকে নিয়ে তৈরি করা এই আর্টটি জাস্ট চমৎকার হয়েছে। মেয়েগুলোর জামার মধ্যেও অনেক সুন্দর করে ডিজাইন করেছেন। জামা গুলো কালারফুল হওয়াতে দেখতে বেশি ভালো লাগতেছে। আপনার এরকম সুন্দর আর আর্ট সব সময় দেখতে চাই।

 3 months ago 

আমার হাতের কাজ দেখে আপনি যে মুগ্ধ হয়ে যান, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই। আমার শেয়ার করা আজকের এই আর্টটি নিয়ে, ওভারঅল আপনার এই প্রশংসা মূলক মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

আদিবাসী মেয়েদের নিয়ে তৈরি করা চিত্রাঙ্কন খুবই সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অংকন করেছেন এবং আদিবাসীদের দৃশ্য গুলো ফুটিয়ে তুলেছেন অসাধারণ ছিল।

 3 months ago 

আমার শেয়ার করা চিত্রাংকন টি দেখে আপনি যে মুগ্ধ হয়ে গেছেন, এটা আমার জন্য অনেক খুশির বিষয় ভাই।

 3 months ago 

বাহ্ দাদা আদিবাসী মেয়েদের কেন্দ্র করে আর্ট টি জাস্ট অসাধারণ ছিল।আপনার ডাই তৈরির সাথে আঁকার হাতটাও দারুন।যা আসলেই প্রশংসনীয়।ভালো লাগলো পোস্টটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 3 months ago 

আর্ট করার ক্ষেত্রে, আমার কাজের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 months ago 

কিছু আদিবাসী মেয়েদের নিয়ে তৈরি করা চিত্রাঙ্কন টি চমৎকার সুন্দর হয়েছে দাদা।আপনার সব অংকন,আমার ভীষণ ভালো লাগে।আজকের চিত্রাঙ্কন অসাধারণ সুন্দর ফুলে উঠেছে। এক ঝাঁক আদিবাসী মেয়ে দারুণ লাগছে দেখতে।ধাপে ধাপে অংকন পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

এত সুন্দর ভাবে আমার শেয়ার করা এই আর্টটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ দিদি আপনাকে।

 3 months ago 

আদিবাসী মেয়েদের চিত্র অংকন করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার করা সব অংকন গুলা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অংকন করেছেন এবং আদিবাসীদের দৃশ্য গুলো ফুটিয়ে তুলেছেন। কালার কম্বিনেশন টাও অসাধারণ ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আমার শেয়ার করা এই আর্টটি নিয়ে আপনার প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 months ago 

সু স্বাগতম ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59456.51
ETH 2300.03
USDT 1.00
SBD 2.48