ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [১৮ ফেব্রুয়ারি ২০২৪]

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও বেশ ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে আমি তোমাদের সাথে এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি শেয়ার করব। আমি ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। তবে অনেক আগে ব্যাপারটা এরকম ছিল না। এইখানে কাজ করার পর থেকেই আমার ভেতরে এই ব্যাপারটা চলে এসেছে। এখন আমি যেখানেই যাই না কেন, অনেক অনেক ফটোগ্রাফি করে রাখি। অনেক আগে নিজের ফটোগ্রাফি বেশি করতাম, তবে এখন নিজের ফটোগ্রাফি আর করা হয় না। চারপাশের বিভিন্ন দৃশ্যের ফটোগ্রাফি করে রাখি বেশি। বিভিন্ন সময় তোলা এরকম অনেক ফটোগ্রাফি ফোনের গ্যালারিতে জমানো থাকে যা সব সময় শেয়ার করা হয় না। আজকে এমন কিছু ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করব। তাহলে আর কথা না বাড়িয়ে আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240218_180359247.jpg
স্থান : ভিক্টোরিয়া মেমোরিয়াল , কলকাতা, ওয়েস্ট বেঙ্গল ।

প্রথমে শেয়ার করা এই ফটোগ্রাফি টি আমি ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে থেকে তুলেছিলাম। বেশ কিছুদিন আগে আমি ভিক্টোরিয়া মেমোরিয়ালে ঘুরতে গেছিলাম। সে সম্পর্কে যদিও একটি ব্লগে তোমাদের সাথে আমি শেয়ার করেছি। যাইহোক, সেদিন ভিক্টোরিয়া মেমোরিয়াল গিয়ে যদিও প্রবেশ করার কোন সুযোগ পাইনি ভিড়ের কারণে যা আমি সেই দিনের সেই ব্লগে শেয়ার করেছিলাম। তবে ভিক্টোরিয়া মেমোরিয়ালে প্রবেশ করতে না পারলেও বাইরে থেকে বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম। তার মধ্যে এটিও একটি ছিল। এখানে দেখা যাচ্ছে একটি লোক মেয়েদের সৌখিন হেয়ার ব্যান্ড এবং ঘরে সাজানোর কিছু সৌখিন জিনিস বিক্রি করছে হাতে করে

🍂ফটোগ্রাফি -০২ 🍂

InShot_20240218_180815276.jpg
স্থান : এলিয়ট পার্ক , কলকাতা, ওয়েস্ট বেঙ্গল।

দ্বিতীয় ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো পাতাবাহার গাছের ফুলের ফটোগ্রাফি। পাতাবাহার গাছে যে ফুল ফোটে, সেটা আমার যদিও আগে জানা ছিল না। এটা আমি প্রথমবারই দেখেছিলাম সেদিন। বেশ কিছুদিন আগে আমি এলিয়েট পার্ক নামক একটি পার্কে ঘুরতে গেছিলাম। সেখানে গিয়ে বিভিন্ন রকম ফুল দেখার পাশাপাশি পাতাবাহার গাছের সমারোহও দেখেছিলাম। আর সেখানে থাকা কয়েকটি পাতাবাহার গাছে বেশ কিছু ফুলও ফুটেছিল। সেখান থেকেই আমি এই ফটোগ্রাফি টি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৩ 🍂

InShot_20240218_180720807.jpg
স্থান : বারাসাত, কলকাতা, ওয়েস্ট বেঙ্গল ।

এই ফটোগ্রাফিটি আমার এক বন্ধুর বাড়ির সামনে থেকে তোলা। আমার বন্ধুর বাড়ির সামনে বেশ কিছুটা জায়গা রয়েছে এবং সে সেই জায়গায় বেশ কিছু ফুলের গাছ লাগিয়েছে। তার মধ্যে এই গোলাপ ফুল গাছ অন্যতম ছিল। এই গাছে কিছু ফুলও ফুটেছিল এবং কিছু ফুলের কুঁড়িও ছিল। সেগুলোর কিছু ফটোগ্রাফি করেছিলাম তাদের বাড়িতে ঘুরতে গিয়ে। সেখান থেকে একটি গোলাপ ফুলের কুঁড়ির ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করলাম এখানে

🍂 ফটোগ্রাফি -০৪ 🍂

InShot_20240218_180438890.jpg
স্থান : ময়দান, কলকাতা, ওয়েস্ট বেঙ্গল ।

যেদিন আমি ভিক্টোরিয়া মেমোরিয়ালে গেছিলাম, সেখানে যাওয়ার আগে আমি কলকাতার ময়দানেও গেছিলাম। ময়দানে প্রবেশের পূর্বে, ময়দানে সামনের একটি জায়গা থেকে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। এখানে দেখা যাচ্ছে এক হেয়ার ব্যান্ড বিক্রেতা রংবেরঙের হেয়ার ব্যান্ড বিক্রি করছে। এগুলো সাধারণত এইসব জায়গায় ঘুরতে গেলে মেয়েরা মাথায় দেয়। এগুলো দেখতে বেশ সুন্দর লাগে।

🍂 ফটোগ্রাফি -০৫ 🍂

InShot_20240218_180557019.jpg
স্থান : শেওড়াফুলি স্টেশন, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফি টি শেওড়াফুলি নামক একটি স্টেশন থেকে তুলেছিলাম। কয়েক বছর আগে শেওড়াফুলি স্টেশন হয়ে আমি আমার এক বন্ধুর বাড়িতে গেছিলাম। সেখানে যাওয়ার পূর্বে শেওড়াফুলি স্টেশনে আমাকে অনেকটা সময় অপেক্ষা করতে হয়েছিল। সেখানে দাঁড়িয়ে থাকার সময় এই লোকটিকে আমি দেখতে পাই। এই লোকটির এমন পোশাকে ঠিক কি কারণে ছিল তা আমি জানিনা। তবে লোকটিকে দেখে আমার বেশ ইন্টারেস্টিং লেগেছিল। একটু অন্যরকম ভাবে সেজে ছিল সেই লোকটি, সেজন্য আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৬ 🍂

InShot_20240218_180530470.jpg
স্থান : মধ্যমগ্রাম , নর্থ চব্বিশ পরগনা।

এই ফটোগ্রাফিটি আমি স্টার মল থেকে তুলেছিলাম।স্টার মল আমাদের বাড়ির পাশের সব থেকে বড় শপিং মল। এই মলের মধ্যে মাঝে মাঝে টেম্পোরারি ভাবে বিভিন্ন জিনিস তৈরি করে সাজিয়ে রাখা হয়। এইখানে গিয়ে অনেক দিন আগে আমি অশোক স্তম্ভ করে রাখা দেখেছিলাম। এই অশোক স্তম্ভকে ভারতের রাষ্ট্রীয় প্রতীক হিসেবে ব্যবহার করা হয়। আমি সেখান থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম। ফোনের গ্যালারিতে হঠাৎ করে এই ফটো টি দেখতে পেলাম তাই ভাবলাম তোমাদের সাথে শেয়ার করি।

🍂 ফটোগ্রাফি -০৭ 🍂

20240217_171543.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি গতকালকে আমি বারাসাতের একটি মল থেকে তুলেছিলাম। এই ফটোগ্রাফিটি মলের ভিতর প্রবেশ করার পরেই তুলেছিলাম। মলে ঢুকেই দেখি বেশ সুন্দর করে সাজানো রয়েছে মলটি। মূলত ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে সাজিয়েছিল এইগুলো কয়েকদিন আগে । এখানে কিছু কিছু জিনিস কেনাকাটা করার জন্য গতকালকে আমি আমার এক বন্ধুর সাথে গেছিলাম। এরকম ভাবে শপিং মল গুলো সাজালে দেখতে বেশ ভালই লাগে।


🍂🍂পোস্ট বিবরণ🍂🍂

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 6 months ago 

বাহ আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দেখেই মনে হচ্ছে আপনি প্রফেশনাল লেভেলের ফটোগ্রাফার। আপনি আমাদের মাঝে প্রতিটি ছবি সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ফটোগ্রাফি দেখেই মনে হচ্ছে আপনি প্রফেশনাল লেভেলের ফটোগ্রাফার।

না ভাই, প্রফেশনাল লেভেলের ফটোগ্রাফার না আমি, তবে টুকটাক চেষ্টা করি ফটোগ্রাফি করার। এতো সুন্দর মন্তব্য টি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি আজকে বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে পাতাবাহার ফুল এবং গোলাপের কলির ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ চমৎকার ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার শেয়ার করা এলোমেলো ভাবে তোলা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। ফটোগ্রাফির পাশাপাশি আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন এবং বেশ কিছু জায়গার নামও তুলে ধরেছেন। যার মাধ্যমে আমরা ভারতের বেশ কিছু জায়গা দেখার সুযোগ পেলাম। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এতো সুন্দর করে আমার শেয়ার করা এলোমেলোভাবে তোলা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সু স্বাগতম ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

বাংলা ব্লগের কল্যানে এখন সবার একই অবস্থা নিজের ছবি কম তুলে অন্য কিছু ফটোগ্রাফি বেশি কর। বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আজ। ফটোগ্রাফির মাধ্যমে কতকিছু যে ক্যামেরা বন্ধি করা যায়। তার উদাহরন হল স্টেশনে তোলা এক ব্যক্তির ছবি।ধন্যবাদ ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

বাংলা ব্লগের কল্যানে এখন সবার একই অবস্থা নিজের ছবি কম তুলে অন্য কিছু ফটোগ্রাফি বেশি কর।

ঠিক বলেছেন আপু। যাইহোক, আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফটোগ্রাফি গুলো কিন্তু দুর্দান্ত হয়েছে দাদা। গোলাপ ফুল এর কলি এবং পাতাবাহার গাছে গাছের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সব গুলো ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 6 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে দুর্দান্ত লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ, এত সুন্দর ভাবে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65