খরগোশ এবং প্রজাপতির খেলা করার দৃশ্যের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার সবাইকে,
আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও খুব ভালো আছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি থেকে আমি নিয়মিত সবার ভালবাসা পেয়ে আসছি সেই জন্য প্রথমেই আমি সবাইকে কৃতজ্ঞতা জানাই। আমি আপনাদের সাথে মাঝে মাঝে আমার অংকন করা আর্ট, বিভিন্ন জায়গা থেকে তোলা বিভিন্ন ফটোগ্রাফি, ভ্রমণ সংক্রান্ত ব্লগ ইত্যাদি শেয়ার করে থাকি।

যাইহোক ,আজ আমি আপনাদের সাথে আমার অঙ্কন করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। আজ আমি খরগোশের একটি চিত্র অঙ্কন করে দেখাবো যে খরগোশটির লেজে ম্যান্ডেলা ডিজাইন করা রয়েছে এবং খরগোশটির সামনে একটি ছোট ম্যান্ডেলা প্রজাপতি অংকন করে দেখাবো । আমি কেমন করে অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করছি।

20220720_135128.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
●পেন্সিল
●রাবার

20220718_111910.jpg

♤ প্রথম ধাপ ♤

প্রথমে পেন্সিলের সাহায্যে খরগোশ অংকন করার জন্য খরগোশটির বডি, মাথা এবং পা অঙ্কন করে নিলাম।
20220620_142408.jpg

♤ দ্বিতীয় ধাপ ♤

এই ধাপে খরগোশটির লেজ অঙ্কন করে নিলাম।
20220620_142937.jpg

♤ তৃতীয় ধাপ ♤

খরগোশটির পায়ের নিচে কাঠের গুড়ির মত অংশ এঁকে নিলাম যেখানে খরগোশটি দাঁড়িয়ে রয়েছে দুই পায়ের উপর ভর দিয়ে।
20220620_143309.jpg

♤ চতুর্থ ধাপ ♤

এই ধাপে খরগোশের চক্ষু অঙ্কন করে নিলাম।
20220620_144656.jpg

♤ পঞ্চম ধাপ ♤

খরগোশটির সামনে একটি প্রজাপতি অংকন করে নিলাম।
20220620_150327.jpg

♤ ষষ্ঠ ধাপ ♤

কাঠের গুড়ির মত অংশের চারপাশে পেন্সিলের সাহায্যে মাটি অঙ্কন করে নিলাম এবং মাটিতে ছোট ছোট কিছু ঘাস অঙ্কন করে নিলাম।
20220620_151321.jpg

♤সপ্তম ধাপ ♤

শেষের এই ধাপটি তে প্রজাপতির সমস্ত ডানায় ও বডি তে ম্যান্ডেলা ডিজাইন করে দিলাম এবং খরগোশটির লেজে ও কাঠের গুড়িতে ম্যান্ডেলা ডিজাইন করে নিলাম। এভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আমি আমার আজকের চিত্রাংকনটি সম্পন্ন করলাম।

20220720_135128.jpg

আজকের শেয়ার করা খরগোশ এবং প্রজাপতির খেলা করার দৃশ্যের চিত্রাংকন কেমন লাগলো অবশ্যই জানাবেন আমাকে । সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন , সুন্দর থাকেন ,হাসিখুশি থাকেন , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকেন , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি খুবই মনোমুগ্ধকর একটি চিত্রাঙ্কন করেছেন। খরগোশ এবং প্রজাপতি খেলা করার দৃশ্য দেখে অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর ভাবে দক্ষতা সহকারে এবং নিখুঁতভাবে অনেক সময় দিয়ে এই চিত্রাংকনটি করেছেন আপনি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার শেয়ার করা আর্টের খুবই সুন্দর করে প্রশংসা করছেন আপনি। আপনার প্রশংসায় আমি মুগ্ধ হয়ে গেলাম ।অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে কমেন্ট করার জন্য।

আপনার আর্ট করা খরগোশ ও প্রজাপতির খেলা করার দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে এবং এর ভিতর ম্যান্ডেলা আর্টটিও খুব মানিয়েছে। দেখতে খুব ভালো লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আমার আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

খরগোশটির লেজে ম্যান্ডেলা ডিজাইন করা রয়েছে এবং খরগোশটির সামনে একটি ছোট ম্যান্ডেলা প্রজাপতি অংকন করে দেখাবো

আপু আপনি ঠিকই বলেছেন খরগোশটি লেগে অনেক সুন্দর ভাবে মেন্ডেলা আর্টের ডিজাইন করা হয়েছে। খরগোশটির সামনেও আপনি অনেক সুন্দর ভাবে ছোট্ট একটি প্রজাপতির মেন্ডেলা আর্ট তৈরি করেছেন যা দেখে আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার শেয়ার করা আর্ট টি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 years ago 

ভাইয়া আপনার আজকের খরগোশ এবং প্রজাপতির চিত্র অঙ্কণ খুবই সুন্দর হয়েছে, আরো বেশি সুন্দর হয়েছে ম্যান্ডালা ডিজাইন যুক্ত করার মাধ্যমে, এছাড়াও আপনার উপস্থাপনা এবং বর্ননা খুবই সুন্দর ছিলো, সব মিলিয়ে অনেক সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই সাজিয়ে গুছিয়ে সুন্দর করে একটি কমেন্ট করেছেন। আপনার কমেন্ট টি পড়ে আমার খুবই ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে সবকিছু এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

খরগোশ এবং প্রজাপতি খেলা করার অনেক চমৎকার একটি দৃশ্য অংকন করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই দক্ষতার সঙ্গে আপনি অংকন করেছেন দেখেই বোঝা যাচ্ছে। চমৎকার এই অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার আর্টের দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খরগোশ ও ফড়িং এর খেলার দৃশ্যটি আপনি ম্যানুয়ালি অনেক চমৎকার ভাবে আর্ট করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাই সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খরগোশ আমার কাছে খুব ভালো লাগে।আপনি খুব সুন্দর করে খরগোশ ও প্রজাপতি এঁকেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু আমি চেষ্টা করেছি ধাপে ধাপে সুন্দর করে
আর্ট টি শেয়ার করার।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে খরগোশ এবং প্রজাপতি খেলা করার একটি দৃশ্য অংকন করেছেন। যা দেখে বেশ ভালো লাগলো। সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি আমাদের মাঝে। ধন্যবাদ এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার শেয়ার করা আর্ট এবং উপস্থাপনার প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

খরগোশ এবং প্রজাপতির খেলা করার দৃশ্যের ছবি খুবই সুন্দর হয়েছে। খরগোশটি দেখতে খুবই কিউট লাগছে। এমন সুন্দর আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর করে কমেন্ট করার জন্য।

 2 years ago 

খরগোশ এবং প্রজাপতির খেলা করার দৃশ্যের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক নিখুঁতভাবে সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে আমার শেয়ার করা আর্ট এর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44