ফটোগ্রাফি || এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [৯ এপ্রিল ২০২৪]

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও বেশ ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের এই ব্লগে তোমাদের সাথে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আগে যেহেতু বাড়ি থেকে অনেক বের হতাম তাই অনেক ফটোগ্রাফি করার সুযোগ পেতাম। তবে এখন বাড়ি থেকে খুব বেশি বের না হওয়ার কারণে খুব বেশি ফটোগ্রাফি করার সুযোগ পাই না। তবে কখনো যদি বাড়ি থেকে বের হই, আশেপাশে চলার সময় অনেক কিছুর ফটোগ্রাফি করে রাখি। এই ফটোগ্রাফি করা বর্তমানে আমার শখের কাজ হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন সময় তোলা এই ফটোগ্রাফি গুলো আমি বিভিন্ন পোস্টের মাধ্যমে তোমাদের সাথে শেয়ার করে থাকি। আজকেও এরকম কিছু ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করব। তাহলে আর কথা না বাড়িয়ে এলোমেলো ফটোগ্রাফিগুলো নিচে দেখে নেওয়া যাক।



🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240409_095026524.jpg
স্থান : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিটিতে তোমরা দেখতে পাচ্ছো বেলুন লতা গাছের ফল। তিন দিন আগে আমি আমাদের বাড়ি থেকে বেশ কিছুটা দূরের একটি জায়গায় ঘোরাঘুরির জন্য গেছিলাম। সেখানে গিয়ে জমির পাশের একটি জায়গায় আমি এই বেলুন লতা গাছের পাকা ফলটি দেখতে পাই এবং সেখান থেকে আমি এই ফটোগ্রাফিটি তখন করি। এই বেলুন লতা গাছের ফলগুলো কাঁচা অবস্থায় কিন্তু সবুজ রঙের থাকে তবে পেকে গেলে কালার অন্যরকম হয়ে যায়। যাইহোক, এটি একটি ঔষধি গুনাগুন সম্পন্ন গাছ। আয়ুর্বেদে এর অনেক ব্যবহার রয়েছে।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240409_094935819.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এটি হচ্ছে তিতবেগুন ফল। ছোটবেলা থেকেই এই ফলগুলো আমি চিনি। ছোটবেলায় আমাদের গ্রামের বাড়ির আশেপাশে এই ফল গাছগুলো আমি দেখতে পেতাম। এইগুলো নিয়ে মূলত আমরা খেলা করতাম ছোটবেলায়। কয়েকদিন আগে রাস্তা দিয়ে যাওয়ার সময় পাশের একটি জায়গায় আমি এই ফলের গাছ দেখতে পাই। সেইসব গাছে অনেক ফলই ছিল কিন্তু এদের ফল গুলোকে ভালো করে ফোকাস করে ছবি তোলা যাচ্ছিল না । যাইহোক, অনেক কষ্ট করে এই ছবিটি ফোকাস করে তুলেছিলাম আমি যা আজকে তোমাদের সাথে শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240409_095100099.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এটি একপ্রকার জংলি ফুল। পতিত জমিতে বিভিন্ন প্রকারের জংলি গাছ দেখা যায় এবং সেই গাছ গুলোতে ফুল ফুটতেও দেখা যায়। আমরা জংলি গাছের ফুলের মূল্য না দিলেও এসব ফুলের কিন্তু দারুন সৌন্দর্য রয়েছে। এগুলো সাধারণত অবহেলায় বেড়ে ওঠে কিন্তু এগুলোকে যদি একটু কাছে গিয়ে সুন্দর করে দেখা হয় তাহলে এর সৌন্দর্য আমরা অবশ্যই খুঁজে পাবো। যাইহোক, এখানে তোমাদের সাথে সেরকমই একটি জংলি গাছের ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240409_083421723.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম বিলের মধ্যের একটি জায়গা থেকে। এই ফটোগ্রাফিটিতে তোমরা একটি বুনো লতার গাছ দেখতে পাচ্ছ। কিছুদিন আগে আমি এবং আমার দাদা ঘুরতে গেছিলাম বিলের মধ্যের একটি জায়গায়। সেখানে গিয়ে সুন্দর প্রকৃতি দেখার সুযোগ হয়। যাইহোক, সেখানে গিয়ে চাষের জমির পাশে আমি এই বুনো লতার গাছটি দেখতে পাই। এগুলো দেখতে আমার বেশ ভালই লাগছিল। তখন আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240409_083712058.jpg
স্থান :বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

সবুজ প্রকৃতির এক ঝলক দেখা যাচ্ছে এই ফটোগ্রাফিটিতে। সবুজ প্রকৃতি দেখতে আমরা সবাই ভালবাসি। সবুজ প্রকৃতি দেখার জন্য আমরা বিভিন্ন জায়গায় ছুটে যাই। কয়েকদিন আগে সুন্দর একটি জায়গায় ঘুরতে গিয়ে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। তখন সূর্য ডুবে যাওয়ার মুহূর্ত ছিল, সেই সময় এই আখের ক্ষেত এবং আশেপাশের সবুজ প্রকৃতি দেখতে জাস্ট অসাধারণ লাগছিল । এরকম সুন্দর পরিবেশে ঘুরতে গিয়ে মনটা বেশ ফ্রেশ হয়ে যায়

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240409_083530125.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

বিমান উড়ে যাওয়ার একটি দৃশ্য দেখা যাচ্ছে ফটোগ্রাফিটিতে। সত্যি কথা বলতে আমাদের বাড়ি থেকে এয়ারপোর্ট খুব বেশি দূরে নয়। এয়ারপোর্ট খুব বেশি দূরে না হওয়ার জন্য বিমানগুলো খুব নিচে দিয়ে যায় আমাদের এলাকার উপর দিয়ে যাওয়ার সময়। এজন্য অনেক কাছ থেকেই এই বিমানগুলো দেখা যায়। যাইহোক, প্রতিনিয়তই এমনটা দেখি আমি। দুইদিন আগে এরকম বিমান উড়ে যাওয়ার দৃশ্য দেখার সময় আমি এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম যা আজকে তোমাদের সাথে এখানে শেয়ার করলাম

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240409_083615135.jpg
স্থান : বারাসাত ,নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

বিলের মধ্যে শিক্ষাকেন্দ্র! এটি শুনতে অবাক লাগলেও এরকম একটি দৃশ্য দেখতে পেয়েছিলাম বিলের মধ্যের একটি জায়গায় ঘুরতে গিয়ে। সেখানে দেখি বিলের মধ্যে একদম ছোট্ট করে একটি শিক্ষাকেন্দ্র বানিয়ে রেখেছে যা তৈরি করা ছিল বাঁশের বেড়া দিয়ে। এটি শিশুদের জন্য তৈরি করা শিক্ষাকেন্দ্র ছিল। আমি এরকম শিক্ষাকেন্দ্র যদিও আগে কখনো দেখিনি। এটা দেখে আমার কাছে একটু অবাক লেগেছিল , সেই জন্য এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম যা তোমাদের সাথে এখানে শেয়ার করলাম।


🍂🍂পোস্ট বিবরণ🍂🍂

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো ভাবে তোলা সাতটি ফটোগ্রাফি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

ভাই আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। ভিন্ন ভিন্ন ধরনের কিছু নতুন জিনিস আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুন লেগেছে, জেনে খুব খুশি হলাম আপু।

 2 months ago 

আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো আসলেই অনেক চমৎকার লাগছে। আমার সবথেকে বিমান ওড়ার ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে। বিমানটা হয়তো খুব একটা উপর দিয়ে যাচ্ছিল না তাই আপনি ছবি তুলতে পেরেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার শেয়ার করা এই এলোমেলো ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে চমৎকার লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম আপু।

বিমানটা হয়তো খুব একটা উপর দিয়ে যাচ্ছিল না তাই আপনি ছবি তুলতে পেরেছেন

হ্যাঁ আপু, ঠিক কথা বলেছেন।

 2 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে সব থেকে বেশি ভালো লেগেছে বিমান উড়ে যাওয়ার এই দৃশ্যটি। যদিও আপনাদের বাড়ি থেকে বেশি দূরে নয়। কিন্তু ওড়ার সময় এত সুন্দর করে ক্যাপচার করাটা বেশ কঠিন একটা ব্যাপার। যাইহোক এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়ে।

 2 months ago 

আজকে আপনার ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। প্রকৃতির এই সৌন্দর্য বিভিন্ন সময় বিভিন্ন রকম। যেটা আমরা উপভোগ করি তার পাশাপাশি ফটোগ্রাফি করার চেষ্টা করি । আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাই, আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে খুব সুন্দর লেগেছে, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয়।

 2 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। এরকম ভিন্ন ভিন্ন সুন্দর যে পরিপূর্ণ ফটোগ্রাফি গুলো দেখতে আমি খুবই পছন্দ করি। একই সঙ্গে প্রত্যেকটি ফটোগ্রাফির খুবই সুন্দর বর্ণান উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চেষ্টা করেছি ভাই, ফটোগ্রাফি গুলোর সাথে সুন্দর বর্ণনাও শেয়ার করার জন্য। আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অসাধারণ লেগেছে, এটা জেনে খুব ভালো লাগলো আমার।

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর কিছু দৃশ্য আপনি ক্যামেরাবন্দি করেছেন যেগুলো দেখতে খুব ভালো লেগেছে। আপনাদের বাড়ি থেকে কাছেই এয়ারপোর্ট রয়েছে শুনে খুব ভালো লাগলো। যেহেতু আপনাদের বাড়ির কাছেই ছিল, তাই বিমান অনেক নিচ দিয়ে যাচ্ছিল আপনাদের এলাকা দিয়ে। এরকম একটা শিক্ষা কেন্দ্র তাও আবার এত সুন্দর একটা জায়গায়। এটা দেখে তো আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম দৃশ্য আগে কখনো দেখিনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রথম দেখলাম। আপনার সবগুলো ফটোগ্রাফি কিন্তু আমার কাছে ভালোই লেগেছে।

 2 months ago 

আমার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফিই যে আপনার কাছে ভালো লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম আপু। ধন্যবাদ, আপনার এই সুন্দর মন্তব্য টি আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 months ago 

ফটোগ্রাফি করা বর্তমানে আপনার শখের কাজ হয়ে দাঁড়িয়েছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক ভালোবাসেন ফটোগ্রাফি করতে। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল এবং তার সাথে চমৎকারভাবে গুছিয়ে বর্ণনাগুলো লিখেছেন। অনেক ভালো লাগলো আপনার পোস্টটি।

 2 months ago 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফির দারুন ছিল। বেলুন লতা গাছের নাম আগে কখনো শোনা হয়নি। এই গাছের ফলগুলো তো দেখছি দেখতে খুবই সুন্দর। তিতা বেগুন ফলও আগে কখনো দেখা হয়নি। নতুন কিছু জিনিস দেখলাম আপনার ফটোগ্রাফি পোস্টে। বিলের মাঝে শিল্প কেন্দ্র এটা দেখে বেশ অবাক হলাম। দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে দারুন লেগেছে, জেনে খুব খুশি হলাম আপু।

 2 months ago 

৩ নং ফটোগ্রাফি তে যে উদ্ভিদ টা দেখিয়েছেন ঐটার নাম হাতিশ্বরী। আমাদের এলাকায় এই উদ্ভিদ অনেক আছে। এবং এটা ঔষধি গুণসম্পন্ন একটা উদ্ভিদ। প্লেন এর ফটোগ্রাফি টা দারুণ ছিল। ক‍্যাপচার টা সুন্দর করেছেন। সবুজ মাঠ টাও বেশ চমৎকার লাগছে। একটা কথা ঠিক আমাদের এখানের সবার কাছে ফটোগ্রাফি টা একটা নেশার মতোই হয়ে গেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

৩ নং ফটোগ্রাফি তে যে উদ্ভিদ টা দেখিয়েছেন ঐটার নাম হাতিশ্বরী।

এটা আমার জানা ছিল না ভাই। নতুন কিছু জানতে পারলাম আপনার কাছ থেকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68706.20
ETH 3751.71
USDT 1.00
SBD 3.76