আর্ট || চায়ের কাপ ও কেটলির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ9 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করব । "আমার বাংলা ব্লগ" প্ল্যাটফর্মটি হল এমন একটি জায়গা যেখানে আমরা আমাদের সৃজনশীল কাজকর্মগুলো শেয়ার করার সুযোগ পাই। তোমরা যারা আমার শেয়ার করা ব্লগ গুলো নিয়মিত দেখ তারা জানো যে, আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালোবাসি। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে ম্যান্ডেলা আর্ট করে তোমাদের সাথে শেয়ার করা । তবে মাঝে মাঝে একটু ভিন্ন ধরনের আর্টও শেয়ার করে থাকি।

তোমাদের সাথে অধিকাংশ সময় যে ম্যান্ডেলা আর্ট গুলো শেয়ার করি, সেগুলো রঙিন ম্যান্ডেলার আর্ট। তবে আজকের ম্যান্ডেলা আর্ট টি একটু ভিন্ন। এই আর্টটিতে চায়ের কাপ এবং কেটলি অঙ্কন করে তার মধ্যে ম্যান্ডেলা ডিজাইন করেছি আমি। আমি আজ পর্যন্ত যতগুলো ম্যান্ডেলা আর্ট করেছি তার মধ্যে থেকে সব থেকে বেশি সময় লেগেছে এই ম্যান্ডেলা টি করতে। সাড়ে পাঁচ ঘণ্টার মতো সময় লেগেছে এই আর্ট টি পরিপূর্ণভাবে সম্পন্ন করতে। এই আর্ট টি করার ক্ষেত্রে আমি খুব নিখুঁতভাবে করার চেষ্টা করেছি। কেটলি থেকে চায়ের কাপের মধ্যে চা ঢালা হচ্ছে এমন দৃশ্য দেখা যাবে এই ম্যান্ডেলা আর্টটিতে।

InShot_20231125_042120093.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● কালো পেন
● মার্কার পেন
● জ্যামিতিক স্কেল
●পেন্সিল

InShot_20231125_040917690.jpg

প্রথম ধাপ

প্রথমে পেন্সিলের সাহায্যে একটি চায়ের কাপ অঙ্কন করে নিলাম। এরপর চায়ের কাপের উপরে একটি কেটলি অঙ্কন করে নিলাম। কেটলি থেকে চায়ের কাপের মধ্যে চা ঢালা হচ্ছে এমন দৃশ্যও অঙ্কন করে নিলাম।

InShot_20231125_041327221.jpgInShot_20231125_041930451.jpg

দ্বিতীয় ধাপ

পুরো চিত্রাঙ্কনটিকে কলমের সাহায্যে হাইলাইটস করে নিলাম।

InShot_20231125_041755245.jpg

তৃতীয় ধাপ

এবার চায়ের কাপটিতে ফুলের ও অন্যান্য কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20231125_041713854.jpgInShot_20231125_041827454.jpg

চতুর্থ ধাপ

চায়ের কাপের হাতল এবং কেটলি থেকে চা পড়ার দৃশ্যেকে মার্কার পেনের সাহায্যে কালার করে নিলাম। এইবার কেটলির যে জায়গা দিয়ে চা ঢালা হয় সেই অংশে কিছু ডিজাইন করে নিলাম কলমের সাহায্যে।

InShot_20231125_042045766.jpgInShot_20231125_041143407.jpg

পঞ্চম ধাপ

কেটলির হাতললে মার্কার পেন দিয়ে কালার করে নিলাম এবং উপরের ঢাকনা -তে বিভিন্ন ধরনের ডিজাইন অঙ্কন করে নিলাম। এর পর কেটলির বডির অর্ধেক অংশে ছোট বড় বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম।

InShot_20231125_042225111.jpgInShot_20231125_044809961.jpg

InShot_20231125_041606080.jpg

ষষ্ঠ ধাপ

ষষ্ঠ ধাপে এসে কেটলির বডির বাকি অর্ধেক অংশেও কিছুটা অন্য ধরনের ডিজাইন করে নিলাম।

InShot_20231125_042249507.jpg

সপ্তম ধাপ

চিত্রাংকনটি কমপ্লিট করার পরে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20231125_042322191.jpgInShot_20231125_042007595.jpg

অষ্টম ধাপ

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20231125_042120093.jpg



বন্ধুরা, আজকের শেয়ার করা চায়ের কাপ ও কেটলির ম্যান্ডেলা আর্টটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

চায়ের কাপ এবং কেটলির দারুন একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো আপনার অংকন করা এই চিত্রটি দেখে। এই ধরনের চিত্র অঙ্কন করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 9 months ago 

ম্যান্ডেলা আর্টে ছোট ছোট ডিজাইন করতে হয় , এই জন্যই অনেকটা সময় বেশি লাগে এই আর্ট করতে । ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যটির জন্য।

 9 months ago 

ম্যান্ডালা আর্ট করতে বেশ সময় লাগে।ছোট ছোট ডিজাইন এঁকে করা হয় বলে সময় একটু বেশি লাগে। তবে করার পর মন মতো হলে বেশ ভালো লাগে।আমারও পছন্দের বিষয়গুলোর মধ্যে একটি হল ম্যান্ডালা আর্ট করা। আপনার আর্টটি দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি নিখুঁত হয়েছে। আর তাইতো সময় বেশি লেগেছে। সুন্দর করে কোন কাজ করতে গেলে সময়তো বেশি লাগবেই। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবা।

 9 months ago 

আপু, আমি চেষ্টা করেছি আর্ট টি অনেক বেশি সময় নিয়ে নিখুঁত ভাবে করার। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আমার আর্ট টি নিয়ে কথা গুলো বলার জন্য।

 9 months ago 

আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে অনেক সুন্দর করে চায়ের কাপ ও কেটলির ম্যান্ডেলা আর্ট অংকন করেছেন। এই ধরনের আর্টগুলো অঙ্কন করতে অনেক বেশি সময়, ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। পুরোটা আপনি অনেক সময়ের কাজে লাগে কাজে লাগিয়ে সম্পূর্ণ করেছেন যা দেখেই বুঝতে পারছি। সাড়ে পাঁচ ঘণ্টার মতো এটা সম্পূর্ণ করতে সময় লেগেছে দেখছি। এত সময় দিয়ে অঙ্কন করেছেন দেখেই অনেক বেশি দারুন লাগছে।

 9 months ago 

হ্যাঁ আপু এই আর্ট টি করতে অনেক বেশি সময় লেগে গেছিল আমার , প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার মতো সময় লেগেছিল । তাছাড়া পোস্টটি রেডি করতেও আরো অনেকটা সময় লেগেছে। ধন্যবাদ আপু গুছিয়ে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 9 months ago 

হ্যাঁ আমার বাংলা ব্লগ কমিউনিটি হল ক্রিয়েটিভিটি দেখানো দারুন একটি জায়গা। সবাই চেষ্টা করে নিজের সৃজনশীলতা প্রকাশ করার । আজকে চায়ের কাপ এবং কেটলির ম্যান্ডেলার আর্ট দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। এতটাই সৌন্দর্য মণ্ডিত একটি আর্ট যে কেউ দেখলে মুগ্ধ হবে। খুবই সুন্দর করে ডিজাইন করেছেন অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার শেয়ার করা এই কাপ এবং কেটলির ম্যান্ডেলা আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়েছেন সেটা জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ এত সুন্দর ভাবে আমার আর্টের প্রশংসা করার জন্য।

 9 months ago 

আমি আগে ম্যান্ডেলা আর্ট অনেক বেশি করে থাকতাম। কারণ আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো অনেক বেশি ভালো লাগে। তবে এখন কয়েক মাসের ভেতর ম্যান্ডেলা আর্ট করা হয় না। সময় দিয়ে যেকোনো কাজ করলে তা এমনিতেই অনেক বেশি সুন্দর হয়। নিজেদের সৃজনশীলতার প্রকাশ ঘটে এই ধরনের নিখুঁত নিখুঁত কাজগুলোর মাধ্যমে। আপনার এরকম নিখুঁত কাজের প্রশংসা করতে হচ্ছে।

 9 months ago 

আর্ট টি অনেক নিখুঁতভাবে করার চেষ্টা করেছি ভাই। আমার এই নিখুঁত কাজের প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 9 months ago 

আপনার সৃজনশীলতা দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। বেশ দক্ষতার সাথে আজকের আর্ট তৈরি করেছেন। চায়ের কাপ ও কেটলির ডিজাইন গুলো দেখতে একই রকম লাগছে মনে হচ্ছে একটা সঙ্গে আরেকটা বেশ সেট। সময় এবং ধৈর্য সহকারে এত সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

আমার এই সৃজনশীলতামূলক কাজ আপনাকে মুগ্ধ করেছে জেনে অনেক খুশি হলাম আপু । আমার আর্ট করার দক্ষতার এত সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো সব সময়ই আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি প্রতিনিয়ত চমৎকার চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করেন ভাইয়া।আমার কাছে আপনার আর্টগুলো বরাবরই খুব ভালো লাগে। আজকের চায়ের কাপ ও কেটলির ম্যান্ডেলা আর্টটি ও দারুন হয়েছে। আপনার উপস্থাপনা ও খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টগুলো বরাবরই আপনার কাছে ভালো লাগে, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় আপু। ওভারঅল আমার আর্ট -এর এত সুন্দর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো অনেক নিখুঁত হয় ভাইয়া। আপনি খুব সুন্দর ডিজাইন করেছেন চায়ের কাপ এবং কেটলির মধ্যে। যার জন্য ম্যান্ডেলা আর্ট টি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ম্যান্ডেলা আর্ট এর প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমি যেহেতু ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালোবাসি তাই আমি সব সময় চেষ্টা করি নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্ট করার জন্য। আমার শেয়ার করা আজকের এই ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে জেনে খুশি হলাম । নিজেদের করা কাজের প্রশংসা পেতে আমাদের সবারই ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে কথাগুলো বলার জন্য।

 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন চায়ের কাপ ও কেটলির ম্যান্ডেলা আর্ট। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। কাপ তৈরি সবথেকে বেশি ফুটে উঠেছে। দেখে মনে হচ্ছে সত্যিকারের কাপ তৈরি হয়েছে আসলে এরকম কাপে কিন্তু চা খাওয়া হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার শেয়ার করা এই ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ এত সুন্দর ভাবে কথাগুলো বলার জন্য।

 9 months ago 

আমি ভাবলাম আরো রোমান্টিক কোন আর্ট দেখতে পাবো যাই হোক এখন না হলেও পরে দেখতে পাবো আশা করছি। তবে যাই বলে আজকের এই মান্ডালা ডিজাইন অসাধারণ হয়েছে। ছোট ছোট কারো কাজগুলো আপনার কাছ থেকে শিখতে হবে।

 9 months ago 

আপু, স্টেপ বাই স্টেপ খুব সুন্দর ভাবে এটি উপস্থাপন করার চেষ্টা করেছি, এই আর্ট টি দেখেও খুব সুন্দর করে শিখতে পারবেন ছোট ছোট করা ডিজাইন এর কাজগুলো ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54336.36
ETH 2283.81
USDT 1.00
SBD 2.34