আর্ট || রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন- ৪৮

in আমার বাংলা ব্লগ9 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও বেশ ভালো আছি ।

আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে ৪৮ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন শেয়ার করব। তোমরা সবাই জানো যে, এখন আমি বাংলাদেশ ভ্রমণে কিছুদিনের জন্য এসেছি। এই ভ্রমণে থাকাকালীন অবস্থায় আর্ট করে তা শেয়ার করা সম্ভব না। এই ব্যাপারটা আমি আগে থেকেই বুঝতে পেরেছিলাম। এই জন্যই আমি যখন কলকাতাতে ছিলাম কয়েকটি ম্যান্ডেলা আর্ট করে নিয়ে এসেছি। সেই আর্ট গুলোর মধ্যে থেকে আজ তোমাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। ম্যান্ডেলা আর্ট করতে আমি যে অনেক ভালোবাসি, এ সম্পর্কে আশা করি তোমরা সবাই অবগত আছো । অনেকটা ধৈর্য এবং সময়ের ব্যাপার থাকে এই আর্টগুলো করার ক্ষেত্রে । তারপরও কাজের প্রতি আমার অনেক ভালোবাসা রয়েছে সেই জন্য আমি এই কাজগুলো খুব ভালোভাবে করে থাকি। এক্ষেত্রে সময় গেলও বেশ ভালো লাগে আমার এই কাজ করতে। কলকাতায় থাকা অবস্থায় যখন আমি এই ম্যান্ডেলা আর্টটি করেছিলাম মোটামুটি আমার ১ ঘন্টার মত সময় লেগেছিল। যাইহোক, এবার আজকে শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি নিচে ধাপে ধাপে দেখে নেওয়া যাক। আশা করি, ম্যান্ডেলা আর্ট টি তোমাদের পছন্দ হবে।

InShot_20231125_035128294.jpg

প্রয়োজনীয় উপকরণ:

● সাদা খাতা
● ২ টি ভিন্ন কালারের পেন
● জ্যামিতিক কম্পাস

InShot_20231125_040006794.jpg

প্রথম ধাপ

প্রথমে কলম এবং কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম । এখন এই বৃত্তের মধ্যে এর থেকে কম ব্যাসার্ধের আরো ৬ টি বৃত্ত অঙ্কন করে নিলাম।

InShot_20231125_040121728.jpgInShot_20231125_040104541.jpg

দ্বিতীয় ধাপ

এবার সব থেকে ছোট দুটি বৃত্তের মধ্যে ফুলের এবং অন্যান্য কিছু ডিজাইন করে নিলাম।

InShot_20231125_040034261.jpgInShot_20231125_035750064.jpg

তৃতীয় ধাপ

তৃতীয় এবং চতুর্থ বৃহত্তম বৃত্তটির মধ্য ছোট ছোট পাতা এবং মনের মত করে কিছু ডিজাইন করে নিলাম এই ধাপে।

InShot_20231125_035607006.jpgInShot_20231125_035454630.jpg

চতুর্থ ধাপ

এইবার সব থেকে বড় দুটি বৃত্তের মধ্যে চিত্রের মত করে ডিজাইন করে নিলাম।

InShot_20231125_035829144.jpgInShot_20231125_035654119.jpg

পঞ্চম ধাপ

চিত্রাংকনটি সম্পন্ন করার পরে চিত্রাংকনের নিচে নিজের নাম লিখে নিলাম।

InShot_20231125_035718785.jpgInShot_20231125_035859362.jpg

ষষ্ঠ ধাপ

চিত্রাংকনের সমস্ত প্রসেস কমপ্লিট করার পর ফাইনাল যে আউটপুটটি পেলাম তার একটি চিত্র এটি।

InShot_20231125_035128294.jpg



বন্ধুরা, আজকের শেয়ার করা ৪৮ তম রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরে খুবই ভালো লাগে।রঙিন ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। এই ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে আটটি সম্পন্ন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

হ্যাঁ আপু, অনেক ধৈর্য ও সময় নিয়েই এই আর্ট গুলো আমায় করতে হয়। ধন্যবাদ আপু আমার শেয়ার করা আর্টটির প্রশংসা করার জন্য।

 9 months ago 

আপনার তৈরি কৃত রঙিন ম্যান্ডেলার চিত্রটি দেখে অনেক বেশি ভালো লাগলো। অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন আপনি।

 9 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে সব সময় লাগে আজ ও তার ব্যতিক্রম হয়নি। আপনার ম্যান্ডেলা আর্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রশংসা করার জন্য।

 9 months ago 

ভাইয়া আপনার ম্যান্ডেলা গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর আর্ট তৈরি করেন। এর আগে আপনি কেটলি সহ চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট করেছিলেন ওটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। আজকের রঙিন ম্যান্ডেলা আর্ট চিত্র অংকন টাও দারুন হয়েছে। ধৈর্য সহকারে এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

এর আগে আপনি কেটলি সহ চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট করেছিলেন ওটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল।

আপু, ওই আর্ট টি করতে ৫ ঘন্টার উপরে লেগেছিল । যাইহোক, আজকের শেয়ার করা ম্যান্ডেলা আর্টটিও আপনার কাছে দারুন লেগেছে জেনে খুশি হলাম।

 9 months ago 

চিত্র প্রস্তুত করতে আপনি অনেক দক্ষ। যা আপনার চিত্রগুলো দেখলেই বোঝা যায়।
অনেক সুন্দর হবে আজকের মান্ডালা চিত্রটি প্রস্তুত করেছেন।
বিশেষ করে কালার কম্বিনেশন তো সব থেকে বেশি ভালো দেখাচ্ছে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

এই ম্যান্ডেলা আর্টের কালার কম্বিনেশন আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো । ধন্যবাদ ভাই ,এই আর্ট করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য।

 9 months ago 

বাহ্ দারুণ একটা রঙিন ম্যান্ডেলা আর্ট করছেন।ম্যান্ডেলা গুলো দেখতে যেমন সুন্দর এগুলো আর্ট করতে তেমনই কষ্ট। আর কষ্ট করলে সেটা একটু ভালো হয়ে।যাইহোক আপনি দারুণ ভাবে ধাপে ধাপে রঙিন ম্যান্ডেলা টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দাদা।

 9 months ago 

সেটা তো অবশ্যই ভাই কষ্ট করলেই কোনো জিনিস ভালো হয়। আমি সব সময় চেষ্টা করি ম্যান্ডেলা আর্ট গুলো ভালো করে করার।

 9 months ago 

আপনি চমৎকার ম্যান্ডেলা আর্ট করেন।আজ রঙিন ম্যান্ডেলা আর্টটি খুবই চমৎকার হয়েছে। ম্যান্ডেলা আর্টগুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আপনার ম্যান্ডেলা আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা বেশ ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

এত সুন্দর সাজিয়ে গুছিয়ে কথাগুলো বলার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু ।

 9 months ago 

রঙিন ম্যান্ডেলার চিত্রাংকন করেছেন।খুবই চমৎকার লাগছে। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতো যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। দেখলে দেখতেই ইচ্ছে করে। আমার ম্যান্ডেলা খুব পছন্দ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 9 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে কথা গুলো বলার জন্য।

 9 months ago 

ম্যান্ডেলা অংকন করতে অনেক ধৈর্য ও সময় নিয়ে করতে হয়। সেই ধৈর্য ও সময় নিয়ে দারুণ একটি রঙ্গিন ম্যান্ডেলার চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ম্যান্ডেলাটি দেখতে অসাধারণ লাগছে। সত্যিই ভাই ম্যান্ডেলা টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ ভাই চমৎকার একটি ম্যান্ডেলার চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো আপু। এটি আপনাকে মুগ্ধ করেছে জেনে খুশি হলাম ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60007.10
ETH 2415.95
USDT 1.00
SBD 2.41