স্বরচিত একটি কবিতা " আশার আলো "

in আমার বাংলা ব্লগlast year
তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো।

প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম। আজকের ব্লগে তোমাদের সাথে স্বরচিত একটি কবিতা শেয়ার করব। যদিও আমি তেমন একটা ভালো কবিতা লিখতে পারি না তবে আমাদের কমিউনিটিতে শেয়ার করা সবার কবিতা গুলো পড়ে নিজেরও কবিতা লিখতে ইচ্ছা করে। সবার এত সৃজনশীলতা মূলক কাজগুলো উৎসাহ প্রদান করে। সেই উৎসাহ থেকেই নিজের মতো করে কিছুদিন ধরে একটু কবিতা লেখার চেষ্টা করছি। যেহেতু নতুন লেখালেখি করছি তাই কবিতার মধ্যে অনেক ভুল ত্রুটি থাকতে পারে । তাই কোন ভুল ত্রুটি হলে সেগুলো তোমরা আমাকে ধরিয়ে দিও। আমার আজকের কবিতার নাম হলো "আশার আলো" । মানুষের জীবনে আশার আলো কেমন ভাবে প্রভাব বিস্তার করে তার উপরই লাইনগুলো লিখেছি। মানুষ আশা নিয়ে থাকে কিন্তু সব সময় যে তার আশা পূরণ হবে সেরকম কোন ব্যাপার নেই । এখানে এই দুই দিকই ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি কবিতার লাইন গুলোর মাধ্যমে। তাহলে এখন আর কথা না বাড়িয়ে কবিতাটি দেখে নেওয়া যাক।

hands-g899405af1_1280.jpg

ইমেজ সোর্স

" আশার আলো "



আশার সাথে রঙিন স্বপ্ন,
ভূমিকম্পিত হৃদয় করে উল্লাস
আশার আঙিনায় মনের কল্পনা,
ভরে আনে চেতনার বিশ্বাস।

আশার নামে যত পথ ঘুরে হারা
আশার আলো বুঝায় নবীন বাতাস
বিপন্ন হৃদয়ে জ্বলে এক আলো,
আশার আলোয় পূর্ণ হয় তা ।

আশার কান্না রঙে রঙে ঝরে,
মানুষের হৃদয়ে নতুন আলো জ্বলে
স্বপ্নের মাঝে ছুঁয়ে যায় আশা,
পাখির মত উড়ে মুক্ত হয় আকাশে।

আশার আলো হারিয়ে যায়,
জীবনের মেঘ ক্ষণিক ভাসায়
প্রানের মাঝে অজানা সুর,
দূরে থেকেও তা শোনা যায় ।

দুঃখের বৃষ্টি ঝরে মানুষের দিকে
আশার মেঘে সূর্য নাচে
আশার আলো ব্যাপত অসীম,
আশার ফুলে প্রাণ ভরে।



বন্ধুরা আজকের শেয়ার করা স্বরচিত কবিতা " আশার আলো " তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

সবার সৃজনশীলতা দেখে আপনি আপনার উৎসাহ থেকে কবিতা লেখা শুরু করেছেন দেখে ভালো লাগছে ।কবিতা লেখা আসলেই অনেক কঠিন কাজ নিজের ভিতরে কিছু না থাকলে কবিতা কোনমতেই বের হতে চায় না। আমি যেমন এক লাইনও চেষ্টা করলেও লিখতে পারিনা। তারপরও আপনি আশার আলো নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন ভালোই লেগেছে আমার কাছে।

 last year 

এটা তো ঠিক আপু কবিতা লেখা আসলেই কঠিন কাজ। অনেকটা ভাবতে হয় এই কবিতা লিখতে গেলে। আমার শেয়ার করা কবিতাটির প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার কবিতা পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন আমাকে মুগ্ধ করেছে। আপনি একদম ঠিক বলেছেন প্রত্যেকটি মানুষের জীবনে স্বপ্নের মাধ্যমে ছুঁয়ে যায় তার আশা।

 last year 

আমার আজকের শেয়ার করা কবিতার লাইনগুলো পড়ে আপনি মুগ্ধ হয়ে গেছেন তা জেনে অনেক খুশি হলাম ভাই। কবিতাটির এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

আপনি অনেক সুন্দর কবিতা লেখেন ভাই। আপনার লেখা আজকের আশার আলো কবিতাটি পড়ে সত্যি খুবই ভালো লাগলো। সত্যিই আমরা মানুষেরা, কত আশা নিয়ে স্বপ্ন দেখি কিন্তু সব স্বপ্ন যে মানুষের পূরণ হবে এমন কোন মানে নেই ।কবিতার প্রত্যেকটা লাইন অসাধারণ ছিল।

 last year 

এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কথাগুলো বলার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিদি। আমার কবিতার লাইন গুলো আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 last year 

খুব সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতার পড়ে সত্যি খুব ভালো লাগলো।
এই কবিতার টপিক খুবই দুর্দান্ত হয়েছে । আসলে এ ধরনের কবিতা পড়তে ভীষণ ভালো লাগে আমার কাছে। কবিতার প্রতিটি ছন্দ হৃদয় ছুঁয়ে গেলো।

আশার আলো হারিয়ে যায়,
জীবনের মেঘ ক্ষণিক ভাসায়
প্রানের মাঝে অজানা সুর,
দূরে থেকেও তা শোনা যায় ।

এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার আজকে শেয়ার করা কবিতার টপিক আপনার কাছে দুর্দান্ত লেগেছে এটা জানতে পেরে অনেক ভালো লাগলো। এই ধরনের কবিতা পড়তে আপনার ভীষণ ভালো লাগে এটা আমার জন্য অনেক আনন্দের বিষয়। ধন্যবাদ ভাই সুন্দর করে গুছিয়ে কথাগুলো বলার জন্য।

 last year 

আপনি তো দেখছি খুব চমৎকার কবিতা লিখেছেন ভাইয়া। আপনার কবিতাটি পড়ে অনেক ভালই লাগলো। প্রথম প্রথমে কবিতা লিখতে একটু ভয় লাগে ।লিখতে লিখতে যখন অভ্যাস হয়ে যায় তখন কবিতাগুলো লিখতে অনেক ভালোই লাগে। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

প্রথম প্রথম কবিতা লিখতে গেলে সবারই ভয় লাগে। কি লিখতে কি লিখে ফেলবো এই ভেবে! তবে আস্তে আস্তে অভ্যাস হয়ে যায় এটা একদম সত্যি কথা। আমার শেয়ার করা কবিতাটির এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনার লেখা আলোর আশা কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি মানুষের জীবনে অনেকগুলো আশা আকাঙ্ক্ষা থাকে। আর আশাকে কেন্দ্র করে মানুষ তার জীবনকে পরিচালনা করতে বেশি পছন্দ করে। আশা আছে বলেই এখনো মানুষ অসাধ্যকে সাধন করার চেষ্টা করে যায়। দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

মানুষের জীবনে আশা নিয়ে অনেক সুন্দর করে কথাগুলো বলেছেন ভাই। কথাগুলো পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর করে কথাগুলো বলার জন্য এবং সেই সাথে আমার শেয়ার করা কবিতাটির প্রশংসা করার জন্য।

 last year 

আজ আপনি আমাদের মাঝে দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই কবিতা পড়ে আমি মুগ্ধ হয়েছি। বারবার ইচ্ছে করল কবিতাটি আবৃত্তি করার জন্য তবে যথেষ্ট ভালো লাগলো আবৃত্তি করার পর। আশা করি এভাবে আপনি আরো আমাদের মাঝে কবিতা রচনা করে শেয়ার করবেন। আপনার থেকে নতুন কবিতা পাওয়ার প্রত্যাশা রইলাম

 last year 

কবিতাটি আপনার বারবার আবৃত্তি করার ইচ্ছা হয়েছে এটা জেনে অনেক খুশি হলাম ভাই। এত সুন্দর করে আমার কবিতাটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ। চেষ্টা করব ভাই নতুন নতুন এমন কবিতা আপনাদের মাঝে উপস্থাপন করার।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56416.38
ETH 2379.95
USDT 1.00
SBD 2.35