ফটোগ্রাফি || এলোমেলোভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [০২ সেপ্টেম্বর ২০২৪]

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি ।

বন্ধুরা, আজকের এই ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। বেশ কিছুদিন পর তোমাদের সামনে আজকের এই ব্লগে এলোমেলো কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গেলাম। আসলে আমি প্রত্যেক সপ্তাহেই এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করি। তবে গত সপ্তাহে কোনো এলোমেলো ফটোগ্রাফি মূলক পোস্ট শেয়ার করা হয়নি। আসলে আমি আমার এলোমেলো ফটোগ্রাফি পোস্টে বিভিন্ন টাইপের ফটোগ্রাফি করি শেয়ার করি। আর যেগুলো সংগ্রহ করতে আমাকে অনেকটা পরিশ্রম করতে হয়। কারণ বিভিন্ন টাইপের ফটোগ্রাফি তুলতে বিভিন্ন জায়গায় আমাকে যেতে হয়। এক জায়গা থেকে কোন ফটোগ্রাফি করা সহজ কিন্তু বিভিন্ন জায়গা থেকে ফটোগ্রাফি করা একটু কঠিন ব্যাপার। তাছাড়া ফটোগ্রাফি করার ক্ষেত্রে প্রত্যেকটা ফটোগ্রাফিতে ফোকাস ঠিক রাখা, আলোর ব্যালেন্স করা, এটাও কঠিন কাজ। আর এগুলো মেন্টেইন করতে না পারলে ফটো কোয়ালিটিও ভালো হয় না। আমি আমার ফটোগ্রাফি করার ক্ষেত্রে সবকিছুই ঠিক রাখার চেষ্টা করি। যাইহোক, বিভিন্ন সময় তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলোর নিচে আমি শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240902_014447494.jpg
লোকেশন: মুকুটমণিপুর, বাঁকুড়া, ওয়েস্ট বেঙ্গল।

প্রথম এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো একটি জলাধার। আসলে এই ফটোগ্রাফিটি আমি বেশ কিছু মাস আগে মুকুটমণিপুর নামক একটি জায়গায় ঘুরতে গিয়ে তুলেছিলাম। এই জলাধারের এক পাশে ছিল বড় ড্যাম। ড্যামটির নাম কংসাবতী ড্যাম । আর এই জালাধারটি কংসাবতী জলধার নামে পরিচিত। যাইহোক, সেখানে ঘুরে ঘুরে দেখার সময় বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম। যার মধ্য থেকে এই ফটোগ্রাফি এখানে শেয়ার করলাম।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240902_014318086.jpg
লোকেশন: ব্যারাকপুর, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো সুন্দর আকাশের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটিও বেশ কিছু মাস আগে আমি তুলেছিলাম একটি জায়গায় ঘুরতে গিয়ে। সেখানে ঘুরতে গিয়ে সুন্দর আকাশ দেখার সুযোগ হয়েছিল আমার। প্রচন্ড রৌদ্রজ্জ্বল দিন ছিল সেই দিনটি। উপরের দিকেও তাকানো যাচ্ছিল না, সূর্যের তাপ এতটাই ছিল। যাইহোক, সেখানে গিয়ে সুন্দর এই আকাশটি দেখতে অনেক ভালো লাগছিল তাই এই ফটোগ্রাফিটি করেছিলাম। আশা করি, এই ফটোটি তোমাদের অনেক ভালো লাগবে।

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240902_014256072.jpg
লোকেশন : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে যে ফুলের কুঁড়ির ফটোগ্রাফিটি আমি শেয়ার করেছি, তার নাম আমার সঠিক জানা নেই। আসলে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করা হয় যার নাম জানা সম্ভব হয় না। এই ফুলের কুঁড়ির ফটোগ্রাফিটি আমি বেশ কিছুদিন আগে রাস্তার পাশে থাকা একটি গাছ থেকে তুলেছিলাম। সেদিন দুপুরের দিকে একটু বেরিয়েছিলাম কাজে, কাজ থেকে বাড়ি ফেরার পথে রাস্তার পাশে এই ফুলের কুঁড়িটি দেখতে পেয়ে আমি ফটোগ্রাফিটি করে নিই।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240902_014336235.jpg
লোকেশন : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো পাথরকুচি গাছের ফটোগ্রাফি। এই গাছটি তোমরা অনেকেই চিনে থাকবে। এটি আসলে একটি ঔষধি গাছ। এই গাছের অনেক ব্যবহার রয়েছে। ছোটবেলায় আমাদের বাড়ির আঙ্গিনায় এই গাছ প্রচুর পরিমাণে থাকতো। আসলে সকালবেলা এই গাছের পাতা খেলে নাকি শরীরে কোন পাথর থাকলে তা নষ্ট হয়ে যায়, এইজন্যই এই গাছের এরকম নামকরণ। যাইহোক, বেশ কিছুদিন আগে আমার এক দাদা বাড়িতে গিয়ে, তাদের বাড়ির ছাদ থেকে এই ফটোগ্রাফিটি আমি তুলেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240902_014233737.jpg
লোকেশন :বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে যে ফলটির ফটোগ্রাফি তোমরা দেখতে পাচ্ছো, সত্যি কথা বলতে এর নাম আমার জানা নেই। আসলে আমাদের বাড়ি থেকে খানিকটা দূরের একটি জায়গায় গিয়ে একটি গাছে আমি এই ফলটি দেখতে পাই। সেই গাছটিও আমার অপরিচিত ছিল, তাই স্বাভাবিকভাবেই এই ফলটির নামও আমার জানা নেই। যাইহোক, ফলটি আমার কাছে দেখে একটু আনকমন লেগেছিল, সেইজন্যই এই ফটোগ্রাফিটি করে রেখেছিলাম যা আজকের ব্লগে তোমাদের সাথে শেয়ার করলাম

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240902_014142776.jpg
লোকেশন : বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এখানে তোমরা দেখতে পাচ্ছো গোলাপ ফুলের কুঁড়ির ফটোগ্রাফি। এই গোলাপ ফুলকে কিন্তু ফুলের রানী বলা হয়। আসলে গোলাপ ফুল দেখতে অনেক ভালো লাগে আমার। গোলাপ ফুল গাছে কাঁটা থাকলেও এই গাছের ফুল কিন্তু সবার অনেক পছন্দের। যাইহোক, বেশ কিছুদিন আগে আমার এক বন্ধুর বাড়ি গিয়ে সেখান থেকে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240902_014112256.jpg
লোকেশন: বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছো দেবদারু গাছের কচি পাতার ফটোগ্রাফি। দেবদারু গাছ তোমরা অনেকেই চিনে থাকবে। আসলে শহরে রাস্তার পাশে এই গাছগুলো অনেক লাগানো হয়। তাছাড়া বিভিন্ন জায়গার সৌন্দর্য বর্ধনেও এই গাছের অনেক ব্যবহার রয়েছে। আমি এই ফটোগ্রাফিটি একটি মাঠের পাশ থেকে তুলেছিলাম। সেই মাঠের পাশে অসংখ্য দেবদারু গাছ লাগানো ছিল যা মাঠের সৌন্দর্য বর্ধনের জন্য রোপন করা হয়েছিল।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 last month 

প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে ভাই। গোলাপ ফুলের কুঁড়ির ফটোগ্রাফিটি চমৎকার করেছেন আপনি। নদীর প্রাকৃতিক সৌন্দর্য দেখতে খুবই সুন্দর লাগছে। এমন প্রাকৃতিক সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। এতো চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আমার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফিই যে আপনার কাছে অসাধারণ লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম ভাই আমি। যাইহোক, অসংখ্য ধন্যবাদ আপনাকে, আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

 last month 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজ শেয়ার করলেন।এলোমেলো ফটোগ্রাফি দেখতে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার বর্ননা তুলে ধরেছেন। ফুলের কুঁড়িটি সম্ভবত গন্ধরাজ ফুলের।তবে ফলের নামটি বলতে পারছি না।ধন্যবাদ ভাইয়া এলোমেলো ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last month 

ফুলের কুঁড়িটি সম্ভবত গন্ধরাজ ফুলের।

না আপু, ওই ফুলের কুঁড়িটি গন্ধরাজ ফুলের না, এই ব্যাপারে আমি শিওর। কুঁড়িটি অন্য কোন ফুলের হবে।

 last month 

ফটোগ্রাফি পোস্টগুলো আমি অনেক পছন্দর করি। এখানে আমার পছন্দের অনেক কিছু দেখে মন জুরানো যায়। আজও আপনার ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে। বিশেষ করে আমি প্রকৃতির দৃশ্যের ফটোগ্রাফিগুলো ভীষণ পছন্দ করি। আজ আপনার বিভিন্ন দরনের ফটোগ্রাফিগুলো চমৎকার হয়েছে ভাইয়া।

 last month 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে দারুণ লেগেছে, এটা আমার জন্য অনেক খুশির বিষয় আপু। আপনার এই প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার ধারণ করা এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বেশ চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেছেন এলোমেলো ফটোগ্রাফি। আসলে এ জাতীয় পোস্ট এর মধ্য দিয়ে অনেক কিছু দেখার সুযোগ মেলে এবং অনেক কিছু সম্পর্কে ধারণা পাওয়া যায়।

 last month 

চেষ্টা করেছি ভাই, ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। যাইহোক, এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অনেক ভালো লেগেছে তা জেনে আমারও অনেক ভালো লাগলো।

 last month 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। চমৎকার সব ফটোগ্রাফি উপহার দিয়েছেন। ফুলের কুঁড়ির ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি সব সময়ই ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে চমৎকার লেগেছে তা জেনে অনেক ভালো লাগলো ভাই আমার। আপনার এই সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আজকে আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার এলোমেলো ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে আমার কাছে আপনার ফটোগ্রাফির মধ্যে আকাশের ফটোগ্রাফি এবং পাথরকুচি ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। এবং ফুলের কুঁড়ির ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে। আপনি এমনিতে বেশি চমৎকার ফটোগ্রাফি করেন। আর এই ধরনের ফটোগ্রাফি দেখলে মন জুড়িয়ে যায়।

 last month 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর এতো সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

আমার কাছে ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। আর ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে। বিশেষ করে প্রকৃতির ফটোগ্রাফি আমি সব থেকে বেশি পছন্দ করি। প্রকৃতির ফটোগ্রাফি দেখলে ইচ্ছে করে এক নজরে তাকিয়ে থাকি। কারণ সুন্দর সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি দেখলে সেগুলোর দিক থেকে আর চোখ ফেরাতে ইচ্ছা করে না। একেবারে মন ছোঁয়া ছিল আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি। প্রত্যেকটা ফটোগ্রাফির প্রশংসা করা লাগছে। ধন্যবাদ সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার জন্য।

 last month 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো নিয়ে এত সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। খুব খুশি হলাম ভাই, আপনার এই মন্তব্যটি পড়ে।

 last month 

নদী বা জলাধার দেখতে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি টাও দারুন ছিল। মুকুটমণিপুর ঘুরতে গিয়ে চমৎকার ফটোগ্রাফি করেছেন। আর অন্যান্য ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। বেশ ভালো লেগেছে।

 last month 

চেষ্টা করেছিলাম আপু, মুকুটমণিপুর ঘুরতে গিয়ে চমৎকার ফটোগ্রাফি করার জন্য। যাইহোক, আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে দারুন লেগেছে , সেটা জেনে অনেক খুশি হলাম আমি।

 last month 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন, প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। এই ফটোগ্রাফি গুলো দেখে যে আপনার ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম আমি।

 last month 

বাহ চমৎকার খুবই সুন্দর লাগল। জলধার সুন্দর নীল আকাশ টা বেশ অসাধারণ ছিল। পাশাপাশি অন্য ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন। সবমিলিয়ে বেশ চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আমাদের সাথে আপনার ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

আমার শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলোর এত সুন্দর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63702.19
ETH 2490.35
USDT 1.00
SBD 2.67