অরিগ্যামি || রঙিন কাগজ দিয়ে তৈরি করা যমজ দুই বোনের অরিগ্যামি।

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা ,আজকের ব্লগে তোমাদের সাথে রঙিন কাগজ দিয়ে যমজ দুই বোনের অরিগ্যামি তৈরি করে দেখাবো। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায়। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি, রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু তৈরি করে তোমাদের মাঝে উপস্থাপন করার। এই কাজগুলো করতে আমার অনেক ভালো লাগে। এই কাজগুলো যখন আমি করি, ঘন্টার পর ঘন্টা সময় কি করে চলে যায় আমি নিজেও বুঝতে পারি না। যেহেতু এই কাজগুলো করতে আমি অনেক বেশি ভালোবাসি তাই সুন্দর করে করার চেষ্টা করি। আজকে যে যমজ দুই বোনের অরিগ্যামি আমি শেয়ার করেছি তা দেখতে কিন্তু বেশ ভালই লেগেছে আমার কাছে। তোমরা অবশ্যই কমেন্ট করে জানিও যমজ দুই বোনকে দেখতে তোমাদের কাছে কেমন লাগছে। এটি তৈরির ধাপগুলো আমি নিচে শেয়ার করলাম। আশা করি, তোমাদের এটি ভালো লাগবে।

InShot_20240127_034713618.jpg



প্রয়োজনীয় উপকরণ:

●কাঁচি
●আঠা
●বিভিন্ন কালারের পেপার
●কালো কলম
●স্কেল
●টেপ

20240126_151913.jpg



🌷প্রথম ধাপ 🌷

প্রথমে সাদা ও কালো কালারের পেপার নিয়ে কাঁচির সাহায্যে মাথার আকারের মতো কেটে নিলাম। এবার কেটে নেওয়া কালো পেপার এর উপর সাদা পেপার আঠার সাহায্যে লাগিয়ে নিলাম। এবার কালো কলমের সাহায্যে চোখ ও মুখ এঁকে নিলাম।

20240126_164025.jpg20240126_164035.jpg
20240126_164111.jpg20240126_164249.jpg

🌷 দ্বিতীয় ধাপ 🌷

এবার লাল ও সাদা কালারের ২টি কাগজ নিলাম এবং তা জিক জ্যাক করে ভাঁজ করে নিলাম চিত্রের মত করে ।

20240126_164424.jpg20240126_164451.jpg
20240126_164843.jpg20240126_164859.jpg

🌷 তৃতীয় ধাপ 🌷

এখন দ্বিতীয় ধাপের ভাঁজ করা কাগজগুলো মাঝ বরাবর ভাঁজ করে নিলাম এবং লাল কাগজের মাঝ বরাবর আঠার সাহায্যে লাগিয়ে নিলাম। এবার লাল কাগজের উপর সাদা কাগজ আঠা ও টেপের সাহায্যে লাগিয়ে নিলাম।

20240126_165026.jpg20240126_165034.jpg
20240126_165107.jpg20240126_165232.jpg

🌷 চতুর্থ ধাপ 🌷

এই বার সাদা কাগজের উপর লাল কাগজ আঠার সাহায্যে লাগিয়ে পা তৈরি করে নিলাম যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো।

20240126_170044.jpg20240126_170116.jpg

🌷পঞ্চম ধাপ 🌷

প্রথম ধাপে করা মাথা, তৃতীয় ধাপে করা শরীরের অংশ, চতুর্থ ধাপে করা পা, এই সবগুলো আঠার সাহায্যে লাগিয়ে নিলাম। এখন রঙিন কাগজ ছোট ছোট ডিজাইন করে কেটে গলায় ও মাথায় লাগিয়ে নিলাম।

20240126_170227.jpg

🌷 ষষ্ঠ ধাপ 🌷

ষষ্ঠ ধাপে, উপরের সব ধাপগুলো অনুসরণ করে নীল, হলুদ, কালো ও সাদা কালারের পেপারের সাহায্যে আরেকটি মেয়ে এর অরিগ্যামি তৈরি করে নিলাম।
20240126_172159.jpg

🌷 সপ্তম ধাপ 🌷

অরিগ্যামি দুটোকে পাশাপাশি রেখে ফটো তুলে নিলাম।

20240126_172129.jpg

20240126_172437.jpg


🌺পোস্ট বিবরণ🌺

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসSamsung Galaxy M31s
অরিগ্যামি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা যমজ দুই বোনের অরিগ্যামি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 6 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর জমজ দুই বোনের অরিগামি আমাদের মাঝে শেয়ার করেছেন। দুই বোনকে দেখতে খুবই কিউট ও সুন্দর লাগছে। আপনার অরিগ্যামি টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে চমৎকার জমজ দুই বোনের অরিগামি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

দুই বোনকে দেখতে খুবই কিউট ও সুন্দর লাগছে।

এটি তৈরির পর আমার নিজের কাছেও এমনটা লেগেছিল আপু। এত সুন্দর প্রশংসামূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে বেস চমৎকার যমজ দুই বোনের অরিগামী তৈরি করেছেন। পুতুল দুইটা খুবই অসাধারণ লাগছে। বলতেই হয় আপনার হাতে যাদু আছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

না ভাই, হাতে কোন জাদু নেই,🧞‍♂️হাতে শুধু সময় আছে! তাই অনেক বেশি সময় নিয়ে এই ধরনের কাজগুলো করে থাকি। ধন্যবাদ ভাই আপনি সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

হাতে সময় নিয়ে কাজ করলে কাজ গুলা অনেক সুন্দর হয়।

 6 months ago 

হ্যাঁ ভাই, সময় নিয়ে করলে সুন্দর হবে। ট্রাই করে দেখবেন একটু সময় নিয়ে করার, ভালো হবেই।

 6 months ago 

জ্বি অবশ্যই

 6 months ago 

কি চমৎকার রঙিন কাগজ দিয়ে দুই বোনের অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আসলে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ডাই অরিগ্যামি বানালে দেখতে অনেক সুন্দর লাগে। আজ আপনার কাগজ দিয়ে বানানো অরিগ্যামি দেখে আমি মুগ্ধ হয়েছি।আর কালার কম্বিনেশন সুন্দর ফুটে উঠেছে। ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর করে অরিগ্যামি বানিয়ে এবং তা ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমার শেয়ার করা যমজ দুই বোনের অরিগ্যামিটির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 6 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া। আমার মন্তব্যে রিপ্লাই দেয়ার জন্য। ভালো থাকনের।

 6 months ago 

যমজ দুই বোনের অরিগ্যামি বাহ্ বাহ্ দারুন দাদা। খুবই ইউনিক আইডিয়া ছিলো। এভাবে কখনো ভেবে দেখিনি। আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন। যে কেউ দেখলে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকবে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর উৎসাহমূলক মন্তব্যটি করার জন্য। যমজ দুই বোনের অরিগ্যামি তৈরির এই আইডিটা আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম।

 6 months ago 

ভাই রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি করেছেন। জমজ বোন দেখে ভীষণ ভালো লাগলো। এধরণের কাজ গুলো আমার বাংলা ব্লগ কমিউনিটিতে দেখতে ভীষণ ভালো লাগে। ভালো ছিলো ভাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

হ্যাঁ ভাই, আমাদের এই "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে অনেকেই এই ধরনের কাজগুলো করে। সবার কাজগুলো দেখতেই বেশ ভালো লাগে।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে এই ধরনের কিছু তৈরি করার মধ্যে আলাদা মজা রয়েছে । আজকে দেখছি আপনি এই রঙিন কাগজ দিয়ে জমজ ২ বোনের অরিগামি তৈরি করেছেন খুবই সুন্দর হয়েছে। এই ধরনের কিছু তৈরির মধ্যে সার্থকতা রয়েছে । খুব সুন্দর ভাবে তৈরি করলে ভালই লাগে। যেটা আমাদের কমিউনিটিতে অনেকেই খুব সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে তুলে ধরে ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা যমজ দুই বোনের অরিগ্যামি টি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুশি হলাম। হ্যাঁ ভাই, এটা কিন্তু একদম সঠিক কথা বলেছেন, এই ধরনের কাজ আমাদের কমিউনিটির অনেকেই অনেক সুন্দর ভাবে করে আমাদের সাথে শেয়ার করে থাকেন ।

 6 months ago (edited)

রঙিন কাগজ দিয়ে যমজ দুই বোনের অরিগ্যামি তৈরির আইডিটি খুবই ভালো লাগলো। অভিনব একটি আইডিয়া শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 6 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য।

 6 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে যমজ দুই বোনের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই অরিগ্যামি গুলো খুবই সুন্দর এবং কিউট লাগতেছে দেখতে। দুইটা ভিন্ন ভিন্ন কালারের অরিগ্যামি হওয়ার কারণে বেশি সুন্দর লাগতেছে দেখতে। দক্ষতাকে কাজে লাগিয়ে এই কাজগুলো করলে সত্যি অনেক সুন্দর হয়। দক্ষতার সাথে পুরো কাজটা সম্পূর্ণ করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

দুটি ভিন্ন ভিন্ন কালারের অরিগ্যামি করলে সুন্দর লাগবে, সেই ভাবনা থেকেই এমন করে করেছি ভাই। আমার শেয়ার করা যমজ দুই বোনের অরিগ্যামি আপনার কাছে সুন্দর এবং কিউট লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা যমজ দুই বোনের অরিগ্যামি অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। আপনি খুবি সুন্দর ভাবে ডাই পোস্ট তৈরি করেছেন। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

আমার শেয়ার করা যমজ দুই বোনের অরিগ্যামি টি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন, এটা জেনে বেশ ভালো লাগলো ভাই।

 6 months ago 

সময় নিয়ে কোন কিছু ্করলে তা সুন্দর হবেই। আর তাই আপনার যমজ বোনের অরিগ্যামিটিও দেখতে বেশ সুন্দর হয়েছে। আর রঙ্গিন কাগজ দিয়ে বানানো ক্রেফটগুলো দেখতে বেশ সুন্দর লাগে। ধন্যবাদ সুন্দর একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আপু, সত্যি কথা বলতে সময় নিয়ে কোন কাজ করলে তা দেখতে ভালো হয়। আমার শেয়ার করা যমজ দুই বোনের অরিগ্যামিটি আপনার কাছে বেশ সুন্দর মনে হয়েছে, জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53