প্রকৃতির কোলে কিছুটা সময়

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা ,

সবাই তোমরা কেমন আছো ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে আমি স্বাগতম জানাচ্ছি। আজকের ব্লগে আমি তোমাদের সাথে প্রকৃতির কোলে কিছুটা সময় কাটানো নিয়ে কিছু কথা শেয়ার করব। প্রায় একমাস আগের কথা হবে, আমি বেরুনানপুকুরিয়া নামক একটি জায়গায় গেছিলাম কিছুটা সময় কাটাতে। একটু অবসর সময় পেলেই আমি প্রকৃতির কাছে গিয়ে সময় কাটাতে অনেক বেশি ভালোবাসি। যখন একটু অবসর সময় পাই পরিচিত কারো সাথে কোথাও না কোথাও ঘুরতে চলে যায়। যেদিন বেরুনানপুকুরিয়া গেছিলাম সেদিন দুপুরে খাওয়া দাওয়া করে বাড়িতেই রেস্ট করছিলাম। হঠাৎ করে আমার এক বন্ধুর ফোন আসে, তার সাথে কিছু কথাবার্তা হতে থাকে তখন। কথাবার্তা এক পর্যায়ে তাকে আমি বলি আমরা একটু গ্রাম্য প্রকৃতির মধ্যে ঘুরতে যেতে ইচ্ছা করছে। আমার বলা মাত্রই সেও আমার সাথে গ্রাম্য প্রকৃতি দেখার জন্য রাজি হয়ে যায়। তারপরেই দুজনে বেরিয়ে পড়ি স্কুটি নিয়ে ঘন্টাখানেক পরেই। স্কুটি যখন চালিয়ে যাচ্ছিলাম রাস্তায় দু'পাশের প্রকৃতি দেখতে দেখতে আমরা যাচ্ছিলাম। বেশ সুন্দর একটা রিফ্রেশমেন্ট কাজ করছিল ঘুরতে যাওয়ার সময়।

20221110_145955.jpg

20221110_145959.jpg

প্রায় ১৫ মিনিটের মতো স্কুটি চালিয়ে আমরা প্রকৃতির সুন্দর একটা পরিবেশের মধ্যে গিয়ে উপস্থিত হই। সেখানে গিয়ে আমরা কিছুটা সময় কাটানোর সিদ্ধান্ত নি। তারপর রাস্তার এক সাইডে স্কুটি রেখে আমরা পাশের সবুজ ধানের ক্ষেতে চলে যায়। হালকা হালকা হাওয়ায় যখন ধানের শীষগুলো দোল খাচ্ছিল বেশ অসাধারণ লাগছিল। আমি শহরের বিভিন্ন কৃত্রিম জায়গায় অনেক ঘুরেছি কিন্তু প্রকৃতির কাছে আসার পর যে আলাদা একটা ভালোলাগা কাজ করে, সেই ভালোলাগা কোথাও গিয়ে পাইনি আজ পর্যন্ত। ধানের ক্ষেতের পাশে বসে আমরা অনেকটা সময় কাটিয়েছিলাম। প্রকৃতিকে কাছ থেকে দেখে মনের ভিতর একটা আনন্দ হচ্ছিল। আমার সাথে আমার যে বন্ধু ছিল তারও অনেক ভালো লাগছিল। যদিও আমাদের সেখান থেকে কোথাও যেতে ইচ্ছা করছিল না কিন্তু কিছু সময় পর আমরা আশেপাশের জায়গাগুলোও একটু ঘুরে দেখি।

20221110_150020.jpg

20221110_150012.jpg

20221110_150016.jpg

সবুজ প্রকৃতির মধ্যে দাঁড়িয়ে সূর্য ডুবে যাওয়ার দৃশ্য দেখতে যে কত ভালো লাগে তা যারা দেখেছে তারাই বুঝতে পারবে। প্রকৃতির কাছে সময় কাটিয়ে সবসময় এটা বুঝতে পারি যে আমাদের কাছে সবকিছু থাকার পরও একটা এম্পটিনেস ফিল হয় তা একমাত্র প্রকৃতির কাছে গেলেই পূরণ হওয়া সম্ভব। প্রকৃতির কোলের সময় কাটিয়ে যে ভালোলাগা কাজ করে তার তুলনা কোন কিছুর সাথেই করা সম্ভব না। আমাদের সেদিন এতটাই ভাল লেগেছিল আমরা সেখানে সূর্য ডুবে যাওয়া পর্যন্ত সময় কাটিয়েছিলাম । তারপর আমি এবং আমার বন্ধু স্কুটি চালিয়ে নিকটবর্তী একটি ধাবায় গিয়ে চা খেয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা করি এবং সেইদিন প্রায় সন্ধ্যা সাতটার দিকে বাড়ি পৌঁছায়।

20221110_150041.jpg

20221110_150050.jpg

ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বেরুনানপুকুরিয়া, উত্তর 24 পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।

সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

⛰️⛰️ধন্যবাদ সবাইকে⛰️⛰️

Sort:  
 2 years ago 

আমি নিজেও যখন অবসর থাকি তখন প্রাকৃতিক মাঝে সময় কাটাই। প্রাকৃতিক পরিবেশের মাঝে সময় কাটাতে আমি অনেক ভালবাসি। আপনি ঠিক বলেছেন রাস্তার দুই পাশের পরিবেশ আমার নিজেরও ভীষণ ভালো লাগে। আমি নিজেও আমার কাছের দুই একজন বড় ভাইকে নিয়ে এদিক-ওদিক ঘুরে বেড়াই। আজ কয়েক দিন ব্যস্ততার কারণে কোথাও যাওয়া হয় না। সূর্য ডুবার মুহূর্ত দেখতে আমি নিজেও ভীষণ ভালোবাসি। আপনার পোস্ট তুলনামূলকভাবে একটু ছোট হয়েছে মনে হয়। আপনার সবগুলো লেখা পড়ে ভীষণ ভালো লেগেছে। ছবিগুলো আমার ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ ভাই পোস্টটা একটু ছোট হয়েছে। অন্যান্য সময় এর থেকে বেশি করে লিখি। গতকাল একটু ঘোরাঘুরি ব্যস্ততা ছিল এজন্য পোস্টটা বেশি বড় করে করতে পারিনি।

 2 years ago 

প্রাকৃতিক এত চমৎকার পরিবেশ উপভোগ করেছেন সত্যিই অসাধারণ। নীল আকাশের তলে সবুজের মাঝে বিচরণ করা সত্যিই খুবই দারুণ ব্যাপার। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য অনেক সুন্দর করে অনুভব করেছেন। সূর্য অস্ত যাওয়ার দৃশ্য খুবই দুর্দান্ত। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মন্তব্যকে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করতে, সময় কাটাতে আমার খুবই ভালো লাগে। আমার যখন মন খারাপ থাকে তখন আমি প্রকৃতিতে সুখ খুঁজে পাই ।সবুজ শ্যামল প্রকৃতি আমার কাছে খুবই ভালো লাগে। সবুজ শ্যামল প্রকৃতিতে দাঁড়িয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য একেবারে অন্যরকম ভালো লাগে। আপনি প্রকৃতির খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

সবুজ শ্যামল প্রকৃতির মধ্যে সময় কাটাতে সবারই ভালো লাগে এ ব্যাপারে কারো দ্বিমত নেই আপু। আমার ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 years ago 
প্রকৃতির মাঝে গেলে অন্য এক জগৎ এ এসেছি মনে হয়। আপনার মত আমারও প্রকৃতি খুব ভাল লাগে। আপনি ধান এবং ধান ক্ষেতের খুব সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার এই সবুজ ধান ক্ষেতের ছবিগুলো দেখে চোখ জুড়িয়ে গেল। ধন্যবাদ দাদা।
 2 years ago 

প্রকৃতি সবারই কম বেশি ভালো লাগে ভাই। আমার শেয়ার করা সবুজ ধান ক্ষেতের ছবিগুলো আপনার চোখ জুড়িয়ে
দিয়েছে জেনে বেশ ভালো লাগলো আমার।

 2 years ago 

প্রকৃতিকে ভালোবাসা না এমন মানুষ নাই বললেই চলে।এমন প্রাকৃতির দৃশ্য দেখলে মন জুড়িয়ে যায়।গ্রামের দৃশ্যের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে ধান গাছের দৃশ্য।আপনি অনেক সুন্দর করে প্রাকৃতিক কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করছেন দেখতে বেশ ভালো লাগছে।

 2 years ago 

এটা ঠিক গ্রামীন দৃশ্যের মধ্যে ধান ক্ষেতের দৃশ্য সবচেয়ে আকর্ষণীয়।

 2 years ago 

আসলে অবসর সময়ে প্রকৃতির মাঝে সময় কাটাতে আমারও অনেক বেশিই ভালো লাগে ৷ আপনার মতো আমিও প্রকৃতি প্রেমি ৷ যাই হোক সেদিন অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন প্রকৃতির মাঝে ৷ আসলে এমন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা চমৎকার একটি বিষয় ৷ ধন্যবাদ আপনাকে আপনার কাটানো প্রকৃতির মাঝে সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা সত্যিই চমৎকার একটি বিষয়। প্রকৃতিপ্রেমী মানুষেরাই এর মর্ম সঠিকভাবে বুঝতে পারবে। ধন্যবাদ ভাই সাজিয়ে গুছিয়ে কথাগুলো বলার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39