অরিগ্যামি || তিনটি ভিন্ন কালারের ড্রেসের অরিগ্যামি তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

বন্ধুরা, কাগজ দিয়ে যে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায়, তোমরা তা অবশ্যই জানো। আমি আমাদের এই কমিউনিটিতে যোগদানের পর থেকেই নিজের সৃজনশীলতা দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে দেখাই। আজকে তোমাদের সাথে রঙিন কাগজ দিয়ে অরিগ্যামি তৈরি করে দেখাবো।এখানে আমি তিনটি ভিন্ন কালারের রঙিন কাগজ দিয়ে তিনটি রঙিন ড্রেসের অরিগ্যামি তৈরি করেছি। আমি যতদূর সম্ভব চেষ্টা করেছি কাজটি নিখুঁত ভাবে করার জন্য। এই জন্য আমার অনেকটা সময়েরও প্রয়োজন পড়েছিলো। তবে আমি সময়ের কথা চিন্তা না করে কাজগুলো বেশ ভালোভাবে করার চেষ্টা করেছি। যাইহোক, আমি এই অরিগ্যামি গুলো কেমন ভাবে করেছি নিচে তা শেয়ার করলাম। তাহলে আর কথা না বাড়িয়ে অরিগ্যামি তৈরির ধাপগুলো দেখে নেওয়া যাক।

InShot_20240222_165203389.jpg



প্রয়োজনীয় উপকরণ:

●বিভিন্ন কালারের পেপার
●আঠা
●পুঁতি
●স্কেল
●পেন্সিল
●কাঁচি

20240222_160308.jpg

প্রথম ধাপ

প্রথম ধাপে, একটি লাল কালারের পেপার নিয়ে স্কেল ও পেন্সিলের সাহায্যে ১৫ /৭.৫ সেমি দৈর্ঘ্য ও প্রস্থে মেপে নিয়ে তা কাঁচির সাহায্যে কেটে নিলাম।

20240222_153543.jpg20240222_153751.jpg

দ্বিতীয় ধাপ

এবার প্রথম ধাপে কেটে নেওয়া কাগজটি জিক জ্যাক করে ভাঁজ করে নিলাম। এখন সেই ভাঁজ করে নেওয়া কাগজটির উপরের কিছু অংশও ভাঁজ করে নিলাম, চিত্রে তোমরা যা দেখতে পাচ্ছো।

20240222_154119.jpg20240222_154433.jpg

20240222_154546.jpg

তৃতীয় ধাপ

এবার ভাঁজ করা কাগজ আঠার সাহায্যে জোড়া লাগিয়ে, ছোট করে কেটে নেওয়া একটি কাগজ ড্রেসের উপরে দিয়ে আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম চিত্রের মতন করে।

20240222_154632.jpg20240222_154739.jpg

20240222_155021.jpg

চতুর্থ ধাপ

এবার অন্য কালারের একটি পেপার থেকে কাঁচির সাহায্যে কিছু অংশ কেটে তা কিছুটা ফুলের মত আকারের করে নিয়ে তাতে পুঁতি বসিয়ে আঠার সাহায্যে ড্রেসের উপরে লাগিয়ে নিলাম।

20240222_155633.jpg20240222_155524.jpg

20240222_155856.jpg

পঞ্চম ধাপ

এবার উপরের সব ধাপগুলো অনুসরণ করে, একইভাবে অন্য দুটো কালারের পেপার নিয়ে আরো দুইটি ড্রেস তৈরি করে নিলাম।

20240222_161836.jpg20240222_162018.jpg

20240222_164243.jpg

ষষ্ঠ ধাপ

ড্রেসের অরিগ্যামি গুলো বিভিন্ন ভাবে রেখে নিচের ফটোগ্রাফি গুলো তোলা।

20240222_165307.jpg

20240222_164757.jpg

20240222_170510.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসSamsung Galaxy M31s
অরিগ্যামি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা তিনটি ভিন্ন কালারের ড্রেসের অরিগ্যামি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 months ago 

আপনার তৈরি ড্রেসটা চমৎকার হয়েছে। আসলে ভাইয়া এই ড্রেস গুলো পেলে বাচ্চারা অনেক খুশি হবে। আমাদের জন্য পাঠিয়ে দিন।প্রতিটি অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঠিক কথা বলেছেন আপু, এই ড্রেস গুলো বাচ্চারা পেলে সত্যিই তারা অনেক খুশি হবে। যাইহোক, এটি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি জিনিস গুলো চমৎকার ফুটে উঠে। বিভিন্ন ধরণের রঙিন কাগজ দিয়ে ড্রেসের অরিগ্যামি তৈরি করে দেখিয়েছেন। এধরনের জিনিস গুলো ছোটরা পেলে ভীষণ খুশি হয়। আপনার অরিগ্যামি পোস্ট আমার কাছে ভালো লেগেছে দাদা। অনেক ধন্যবাদ আপনাকে 💞

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক কথা বলেছেন ভাই, এই ধরনের জিনিসগুলো ছোটরা পেলে সত্যিই ভীষণ খুশি হবে। আমার এই অরিগ্যামি পোস্টটি যে আপনার কাছে ভালো লেগেছে, সেটা জেনে অনেক খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এ ধরনের অরিগামি পোস্ট গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে দাদা। আপনি বিভিন্ন রঙের পেপার দিয়ে সুন্দর ড্রেসের অরিগামি তৈরি করেছেন দেখতে অনেক ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ দাদা সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

এই ধরনের অরিগ্যামি পোস্ট গুলো দেখতে যে আপনার অনেক বেশি ভালো লাগে তা জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে আমরা আমাদের দক্ষতাকে কাজে লাগিয়ে খুবই সুন্দর সুন্দর ডাই পোস্ট তৈরি করে থাকি। আজকে আপনি আপনার দক্ষতা খুবই সুন্দর ভাবে প্রকাশ করেছেন। এই বিভিন্ন কালারের ড্রেস তৈরির ধাপগুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। সত্যিই পোস্টটি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই কাজ করার ক্ষেত্রে আমার দক্ষতার প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই। এটি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তিনটি ভিন্ন কালারের ড্রেসের অরিগ্যামি দেখে সত্যিই মুগ্ধ হলাম। কালার সিলেকশন খুব দারুণভাবে করেছেন আপনি। এই তিনটি কালারই আমার খুবই পছন্দের। ড্রেসগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ড্রেসগুলো তৈরির প্রত্যেকটি ধাপ এত চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

অরিগ্যামি ড্রেসের কালার গুলো যে আপনার কাছে খুব সুন্দর লেগেছে, জেনে অনেক ভালো লাগলো আপু। এছাড়া এটির উপস্থাপনও যে আপনার কাছে চমৎকার লেগেছে জেনে খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ওয়াও আপনি তো দেখছি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ভিন্ন তিনটা কালারের ড্রেসের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার তৈরি করা তিনটি ভিন্ন কালারের ড্রেস অরিগ্যামি দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি। আপনি আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে প্রতিনিয়ত এই ধরনের কাজগুলো করে থাকেন। আপনার দক্ষতা মূলক কাজগুলো যত দেখি ততই ভালো লাগে। আপনি ভাঁজে ভাঁজে অনেক সুন্দর করে এবং নিখুঁতভাবে সম্পন্ন করেছেন পুরোটা। পুঁতি গুলো বসানোর কারণে তো আরো বেশি সুন্দর লাগছিল দেখতে।

 5 months ago 

আমার শেয়ার করা ভিন্ন তিনটা কালারের ড্রেসের এই অরিগ্যামি গুলো দেখে আপনি যে অনেক বেশি মুগ্ধ হয়ে গেছেন তা জেনে অনেক ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর তিনটি কালারফুল ড্রেস তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে এই ড্রেস তৈরি করতে আমারও খুবই ভালো লাগে। আপনার ড্রেস তৈরি করার ধাপ গুলো দেখে আমিও শিখে নিলাম। পরবর্তীতে চেষ্টা করব ইনশাল্লাহ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনি যে এই অরিগ্যামি ড্রেস তৈরি করার ধাপ গুলো দেখে এটি তৈরির পদ্ধতি শিখে নিয়েছেন তা জেনে বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তিনটি বিভিন্ন কালারের ড্রেসের দারুণ অরিগামি তৈরি করেছেন। এই ধরনের কিছু তৈরি দেখতে খুবই ভালো লাগে । যেটা আপনি প্রতিনিয়ত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। খুবই সুন্দর লাগছে এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি।

 5 months ago 

ধন্যবাদ ভাই, আপনার সুন্দর মন্তব্যটির জন্য। আপনি যে সবসময় এই ধরনের কাজের প্রশংসা করেন ,এটা জেনে বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজকে আপনি আমাদের মাঝে বেশ ভিন্ন ধরনের দেশের অরিগামি তৈরি করে শেয়ার করেছেন দেখি আমার অনেক ভালো লেগেছে। ড্রেসগুলো তৈরি করা বেশ সুন্দর ছিল। আমাদের সকলের উচিত বিভিন্ন ধরনের প্রতিভা সৃষ্টি করা আর এই সমস্ত ক্রিয়েটিভিটির মধ্য দিয়ে কিন্তু আমরা অনেক কিছু তৈরি করতে সক্ষম হয়।

 5 months ago 

আমাদের সকলের উচিত বিভিন্ন ধরনের প্রতিভা সৃষ্টি করা আর এই সমস্ত ক্রিয়েটিভিটির মধ্য দিয়ে কিন্তু আমরা অনেক কিছু তৈরি করতে সক্ষম হয়।

বাহ! বেশ সুন্দর কথা বলেছেন তো ভাই। বেশ ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার ড্রেস তিনটি খুবই চমৎকার হয়েছে। তিনটি ভিন্ন ভিন্ন কালার হওয়ার কারণে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। বেশ ভালো লাগলো ভাইয়া আপনার এই অরিগ্যামিটি। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার শেয়ার করা ড্রেসের এই অরিগ্যামি যে আপনার কাছে খুবই চমৎকার লেগেছে, এটা জেনে অনেক ভালো লাগলো আপু আমার। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যটির জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 61065.80
ETH 2610.29
USDT 1.00
SBD 2.53